কম্পিউটার

Google আগামী বছর উইন্ডোজ পিসিতে Android Play Store গেম আনছে

গুগল হয়তো উইন্ডোজ পার্টিতে মাইক্রোসফটের অ্যান্ড্রয়েড অ্যাপগুলো নষ্ট করতে চাইছে। The Game Awards এ (The Verge এর মাধ্যমে) সার্চ ইঞ্জিন জায়ান্ট ঘোষণা করেছে যে এটি একটি নতুন বিশেষ তৈরি অ্যাপ হিসেবে আগামী বছর উইন্ডোজ পিসিতে কিছু অ্যান্ড্রয়েড প্লে স্টোর গেম আনছে।

এটি পরিষ্কার হওয়া উচিত যে Google এই নতুন প্রকল্পে কারও সাথে অংশীদারিত্ব করছে না। বরং, কোম্পানী বলেছে যে এটি তার নিজস্ব উইন্ডোজ অ্যাপ তৈরি করেছে যা অ্যান্ড্রয়েডের জন্য উইন্ডোজ সাবসিস্টেম বা এমনকি উইন্ডোজ 11 এর সাথে একেবারেই আবদ্ধ নয়। এটি প্লেয়ারদের একটি ফোনে খেলার পরে একটি ডেস্কটপ পিসিতে একটি ফোন থেকে গেম পুনরায় শুরু করতে দেয়, ট্যাবলেট, বা একটি Chromebook। দৃশ্যত, প্রযুক্তিটি ক্লাউডের উপর নির্ভরশীল নয়, এবং স্থানীয়ভাবে চলবে, এমনকি Windows 10-এও।

অন্য ফ্রন্টে, মাইক্রোসফ্ট প্রথমে বিটা এবং তারপরে উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের ডেভ চ্যানেলে উইন্ডোজ 11 পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ পরীক্ষা করা শুরু করেছে। সমাধানটি বেশ দুর্দান্ত, তবে গেমিংয়ের ক্ষেত্রে এটি অত্যন্ত সীমিত, কারণ অনেক গেমগুলি গুগলের প্লে পরিষেবাগুলির উপর নির্ভর করে যা আনুষ্ঠানিকভাবে উইন্ডোজের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। শুধুমাত্র অ্যামাজন অনুমোদিত গেম এবং অ্যামাজন অ্যাপ স্টোরে উপলব্ধ, বর্তমানে উইন্ডোজে স্থানীয়ভাবে চালানো হয়।

অবশ্যই, ডেভেলপার এবং অ্যাক্টিভিস্টদের সাইড-লোডেড অ্যান্ড্রয়েড গেমস এবং অন্যান্য অ্যাপ রয়েছে, বা এমনকি ব্লুস্ট্যাকসের মতো প্রোগ্রামও ব্যবহার করা হয়েছে, কিন্তু ইমুলেশনের কারণে কর্মক্ষমতা খুবই সীমিত হয়েছে। Google-এর নিজস্ব সমাধান কীভাবে কাজ করে তা দেখতে আকর্ষণীয় হবে,


  1. উইন্ডোজ 10 এ কীভাবে উইন্ডোজ 7 গেম খেলবেন

  2. আপনার Android ডিভাইসে Google Play Store ক্র্যাশগুলি কীভাবে ঠিক করবেন

  3. Google Play Store – 2017 সালে বাচ্চাদের পছন্দের Android অ্যাপস

  4. Windows 11 এ Google Play Store কিভাবে পাবেন