কম্পিউটার

ডেভেলপারদের ট্রিক Google Play Store কে Android এর জন্য Windows 11 সাবসিস্টেমে নিয়ে আসে

মাইক্রোসফ্ট অবশেষে উইন্ডোজ 11 (আমাজন অ্যাপ স্টোরের মাধ্যমে) এন্ড্রয়েড অ্যাপগুলি চালানোর বহুল প্রত্যাশিত ক্ষমতা প্রদান করেছে তবে এটির বর্তমান অবস্থায় কিছু সীমাবদ্ধতা রয়েছে। সবচেয়ে উল্লেখযোগ্য হল যে Google Play পরিষেবাগুলি আনুষ্ঠানিকভাবে সমর্থিত নয়, যার অর্থ Chrome এবং Snapchat এর মতো কোনো সাইড-লোডেড অ্যান্ড্রয়েড অ্যাপ চলবে না৷

কমিউনিটি অ্যাক্টিভিস্ট, উইন্ডোজ অনুরাগী এবং বিকাশকারীরা, যদিও এটি ঠিক করতে এবং ক্ষমতাটিকে সম্পূর্ণ নতুন স্তরে নিয়ে যেতে সক্ষম হয়েছেন। ডেভেলপার @ADeltaXForce সেই ক্যাটাগরির অধীনে পড়ে এবং Google Play Store কে Windows 11 সাবসিস্টেম ফর অ্যান্ড্রয়েড (WSA।)

তে আনতে সক্ষম হয়।

এটি এমন কিছু নয় যা আমরা সুপারিশ করি কারণ এটি আপনার পিসি ভেঙে ফেলতে পারে (আমরা ক্ষতির জন্য দায়ী থাকব না তাই আপনার নিজের ঝুঁকিতে এটি চেষ্টা করুন ), কিন্তু বিকাশকারী একটি স্ক্রিপ্ট ডিজাইন করতে পরিচালনা করেছেন যা ব্লকগুলিকে বাইপাস করে এবং আপনাকে Windows 11-এর WSA-তে Google Play পরিষেবাগুলি ব্যবহার করতে দেয়৷ WSAGAScript অনুসন্ধান করে স্ক্রিপ্টটি GitHub-এ পাওয়া যাবে। ইউটিউবে একটি ভিডিও টিউটোরিয়ালও রয়েছে, যদিও মনে রাখবেন এটি খুব প্রযুক্তিগত। কৌশলটি লিনাক্সের জন্য উইন্ডোজ সাবসিস্টেম, একটি msixbundle এবং এক টন কমান্ড-লাইন প্রম্পট ব্যবহার করার উপরও নির্ভর করে। এটি নবীন ব্যবহারকারীদের জন্য নয়, এবং যদি আপনি স্ক্রিপ্ট ব্যবহার করেন তাহলে আমরা আপনার Google অ্যাকাউন্টের গোপনীয়তা বা নিরাপত্তার নিশ্চয়তা দিতে পারি না।

যাইহোক, মনে হচ্ছে কৌশলটি কাজ করে। @ADeltaXForce এর উত্তরে, আমরা লক্ষ্য করেছি যে কিছু লোক এটি কাজ করে, এবং অন্যরা গ্রাফিকাল বাগগুলি অনুভব করেনি। কিছু লোককে কোডের প্রযুক্তিগত বা ফাইল অ্যাপের অন্যান্য সমস্যার দ্বারা আটকা পড়ে বলে মনে হয়৷

আবার, এটি একটি সুপার প্রযুক্তিগত প্রক্রিয়া, এবং আমরা এটি নবীন ব্যবহারকারীদের জন্য সুপারিশ করি না, তবে অন্তত বলতে গেলে এটি বেশ দুর্দান্ত। অ্যান্ড্রয়েডের জন্য উইন্ডোজ সাবসিস্টেমটি বেশ শক্তিশালী বলে মনে হচ্ছে, এবং এটি ডেভেলপারদের জন্য এবং অভিজ্ঞদের জন্য দরজা খুলে দেয় এবং উইন্ডোজ 11-এ সব ধরনের অ্যান্ড্রয়েড অ্যাপ আনতে পারে।


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা Google Play বিকল্পগুলির মধ্যে 8টি৷

  2. আপডেটগুলির জন্য Google Play Store ত্রুটি পরীক্ষা করা ঠিক করুন

  3. Microsoft Windows 11

  4. Windows 11 এ Google Play Store কিভাবে পাবেন