কম্পিউটার

Windows 11 Insider build 22509 স্টার্ট মেনু, টাস্কবার এবং সেটিংসে স্বাগত পরিবর্তন নিয়ে আসে

মাইক্রোসফ্ট আজ ডেভ চ্যানেলে পরীক্ষকদের জন্য উইন্ডোজ 11 ইনসাইডার বিল্ড 22509 প্রকাশ করেছে এবং নতুন বিটগুলি স্টার্ট মেনু, টাস্কবার, বিজ্ঞপ্তি এবং সেটিংস অ্যাপে কিছু স্বাগত পরিবর্তন নিয়ে এসেছে। এই বিল্ড দিয়ে শুরু করে, ইনসাইডার এখন তাদের পছন্দের উপর ভিত্তি করে আরও পিন বা আরও সুপারিশ দেখানোর জন্য স্টার্ট মেনু কনফিগার করতে পারে।

একাধিক মনিটরের ব্যবহারকারীরাও জেনে খুশি হবেন যে ঘড়ি এবং তারিখ এখন অতিরিক্ত মনিটরের টাস্কবারে প্রদর্শিত হবে। এটি Windows 11 ব্যবহারকারীদের কাছ থেকে একটি জনপ্রিয় অনুরোধ, যদিও এই পরিবর্তনটি শুধুমাত্র প্রথমে Dev Channel Insiders-এর একটি উপসেটে রোল আউট হবে৷

আজকের বিল্ড 22509 এছাড়াও পরিবর্তন করে কিভাবে বিজ্ঞপ্তিগুলি কল, অনুস্মারক বা অ্যালার্মের জন্য ব্যবহার করা অ্যাপগুলির জন্য কাজ করে৷ কিছু অভ্যন্তরীণ এখন স্ট্যাক করা 3টি উচ্চ-অগ্রাধিকার বিজ্ঞপ্তি এবং একই সময়ে একটি সাধারণ অগ্রাধিকার বিজ্ঞপ্তি দেখতে পাবে৷

মাইক্রোসফ্টও এই বিল্ডে লিগ্যাসি কন্ট্রোল প্যানেল থেকে Windows 11 সেটিংস অ্যাপে আরও সেটিংস সরানো চালিয়ে যাচ্ছে এবং উন্নত শেয়ারিং সেটিংস এখন উন্নত নেটওয়ার্ক সেটিংসের অধীনে একটি নতুন পৃষ্ঠায় প্রদর্শিত হবে। আপনি যদি নিয়মিত এয়ারপ্লেন মোড ব্যবহার করেন, তাহলে আপনি বিমান মোডে থাকাকালীন ব্লুটুথ বা ওয়াই-ফাই চালু করলে OS এখন মনে রাখবে।

আমরা এইমাত্র সবচেয়ে গুরুত্বপূর্ণ আপডেটগুলি হাইলাইট করেছি, তবে আপনি নীচে Windows 11 বিল্ড 22509-এ পরিবর্তন, বাগ ফিক্স এবং পরিচিত সমস্যাগুলির সম্পূর্ণ তালিকা খুঁজে পেতে পারেন:

যেহেতু আমরা বছরের শেষের কাছাকাছি চলে আসছি, নতুন বিল্ড রিলিজের ছন্দ কমতে হবে, কিন্তু আজকের রিলিজটি আরও সুসংগত Windows 11 অভিজ্ঞতার দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। নতুন ওএস-এর জন্য এটি এখনও প্রাথমিক দিন, কিন্তু মাইক্রোসফ্ট সর্বদা ইনসাইডারদের কাছ থেকে প্রতিক্রিয়া শুনছে তাই ফিডব্যাক হাব-এ টিমের সাথে আপনার চিন্তা শেয়ার করতে ভুলবেন না।


  1. Windows 11-এর ফাঁস হওয়া স্ক্রিনশট Windows 10X-অনুপ্রাণিত টাস্কবার এবং স্টার্ট মেনু প্রকাশ করে

  2. Windows 11 Insider build 22518 নতুন ভয়েস অ্যাক্সেস অভিজ্ঞতা এবং আরও অনেক কিছু নিয়ে আসে

  3. Windows 11 ইনসাইডার বিল্ড 22533 ভলিউম এবং উজ্জ্বলতার জন্য পুনরায় ডিজাইন করা ফ্লাইআউট মেনু নিয়ে আসে

  4. Windows 11 Insider Preview Build 22579 স্টার্ট মেনু এবং আরও অনেক কিছুতে ফোল্ডারের নাম দেওয়ার ক্ষমতা নিয়ে আসে