কম্পিউটার

উইন্ডোজ 11 ইনসাইডার বিল্ড (22509) স্টার্ট মেনুতে স্বাগত পরিবর্তন নিয়ে আসে:এখানে নতুন কি আছে

Windows 11-এর এলোমেলো লঞ্চের পরে এবং পরবর্তী আপডেটগুলির একটি সিরিজ যা পিছনে ফেলে আসা সমস্যাগুলির আধিক্য সমাধানের উদ্দেশ্যে ছিল—Microsoft ফিরে এসেছে এবং আরেকটি আপডেট দিয়ে মাস শুরু করেছে।

এইবার, উইন্ডোজ 11 ইনসাইডার প্রিভিউ বিল্ড 22509 প্রকাশের সাথে, মাইক্রোসফ্ট অন্যান্য বৈশিষ্ট্যগুলির একটি হোস্টের মধ্যে স্টার্ট মেনু বারকে উন্নত করার জন্য আরও প্রচেষ্টা করেছে। এই নিবন্ধে, আমরা এই আপডেটের সাথে থাকা স্টার্ট মেনুতে পরিবর্তনগুলি নিয়ে আলোচনা করব।

কিভাবে মাইক্রোসফট উইন্ডোজ 11 স্টার্ট মেনু পরিবর্তন করছে

মাইক্রোসফ্ট নতুন উইন্ডোজ 11-এর উপর প্রতিক্রিয়ার একটি তরঙ্গ পেয়েছে। নকশার পরিবর্তন হোক বা বিশৃঙ্খল লঞ্চ, আকস্মিক পরিবর্তনগুলি অনেককে হতাশ করেছে, এমনকি কেউ কেউ প্রশ্নও করেছে যে সুইচটি অসুবিধার মূল্য হবে কিনা। নতুন আপডেট রাগ বন্ধ বাষ্প একটি উপায়? সম্ভবত! কিন্তু এখন পর্যন্ত আমরা নিশ্চিতভাবে যা জানি তা এখানে।

সর্বশেষ উইন্ডোজ 11 আপডেট, বিল্ড 22509, স্টার্ট মেনুতে আরও "পিন" বা আরও "সুপারিশ" যোগ করার বৈশিষ্ট্য নিয়ে আসে। এবং কিভাবে আপনি এটা করেন? স্টার্ট মেনু খুলুন , অথবা Windows কী টিপুন আপনার কীবোর্ডে। তারপর, যেকোন জায়গায় ডান-ক্লিক করুন স্টার্ট মেনু প্যানেলের ভিতরে, এবং স্টার্ট সেটিংস নির্বাচন করুন বিকল্প।

সেখান থেকে, তারপর আপনি আরো পিন বিকল্পটি বেছে নিতে পারেন অথবা আরো সুপারিশ এবং, কার্যত, পিন বা সুপারিশের একটি অতিরিক্ত সারি দেখাতে বেছে নিন। এছাড়াও, মনে রাখবেন যে এটি সর্বদাই স্টার্ট মেনু বারের আকার বৃদ্ধি করে।

ব্যবহারকারীদের স্টার্ট মেনুর আকারের সাথে আরও বেশি ঝাঁকুনি দেওয়ার পাশাপাশি, মাইক্রোসফ্ট একাধিক অতিরিক্ত পরিবর্তনের জন্য চাপ দিয়েছে। উদাহরণস্বরূপ, টাস্কবার এখন থেকে আপনার সেকেন্ডারি মনিটরে তারিখ এবং সময় দেখাবে।

এই ঘোষণার কয়েকদিন পরে, মাইক্রোসফ্ট নতুন ক্রমবর্ধমান আপডেট বিল্ড 22509.101 (KB5008918) প্রকাশ করেছে। যদিও এই আপডেটটি নিজেই বিল্ড 22509 বিল্ডে নতুন কিছু যোগ করে না, তবে এটির গুরুত্ব কম করা যায় না কারণ এটি ডেভ চ্যানেলে বিল্ডের জন্য সার্ভিসিং পাইপলাইন পরীক্ষা করে।

নতুন উইন্ডোজ 11 বিল্ড 22509 আপডেট

স্টার্ট মেনু বারে নতুন আপডেটগুলি মাইক্রোসফ্টের পক্ষ থেকে একটি স্বাগত পদক্ষেপ। Windows 11 দ্বারা আনা সম্পূর্ণ ওভারহলটিতে আরও পরিমার্জন যোগ করার জন্য সেগুলিকে মনে করুন৷

আমরা আগামী সপ্তাহগুলিতে মাইক্রোসফ্ট থেকে এই ধরনের আরও আপডেটের পূর্বাভাস দিচ্ছি। যদিও বর্তমান পুনঃডিজাইনটি Windows 10-এর পুরনো, ঐতিহাসিক দিনগুলি থেকে অনেক দূর এগিয়ে এসেছে, UI এবং কার্যকারিতার ক্ষেত্রে অনেক উন্নতি করা যেতে পারে৷


  1. উইন্ডোজ 11-এ স্টার্ট মেনু কীভাবে কাস্টমাইজ করবেন

  2. Windows 11 Insider build 22518 নতুন ভয়েস অ্যাক্সেস অভিজ্ঞতা এবং আরও অনেক কিছু নিয়ে আসে

  3. একটি সুন্দর নতুন টাস্ক ম্যানেজার অ্যাপটি সর্বশেষ উইন্ডোজ ইনসাইডার বিল্ডে লুকিয়ে আছে

  4. Windows 11 Insider Preview Build 22579 স্টার্ট মেনু এবং আরও অনেক কিছুতে ফোল্ডারের নাম দেওয়ার ক্ষমতা নিয়ে আসে