কম্পিউটার

কেন আপনার এখনও উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট পাওয়া উচিত নয়

উইন্ডো 10 ক্রিয়েটরস আপডেট এসেছে, এটির সাথে গেম ব্রডকাস্টিং এবং 3D অবজেক্ট ম্যানিপুলেশনের মতো নতুন বৈশিষ্ট্যগুলির একটি ভাণ্ডার নিয়ে এসেছে। আপনি আপগ্রেড করতে আগ্রহী হতে পারেন, কিন্তু আমরা এখানে আপনাকে পরামর্শ দিতে এসেছি যে কেন আপনাকে আপাতত বন্ধ রাখা উচিত।

আপনি একটি স্থিতিশীল সিস্টেমকে দূষিত করার ঝুঁকি নিতে চান না, নতুন বাগগুলির সংস্পর্শে আসতে চান না বা নিজেকে নিরাপত্তা ঝুঁকিতে ফেলতে চান না কেন, ক্রিয়েটর আপডেট আপনার জন্য সঠিক নাও হতে পারে এমন অনেক কারণ রয়েছে৷

আপনি যদি আপগ্রেডের সাথে এগিয়ে যাচ্ছেন বা এটি বিলম্ব করার সিদ্ধান্ত নিয়ে থাকেন, তাহলে মন্তব্য বিভাগে আপনার চিন্তাভাবনা শেয়ার করতে ভুলবেন না।

1. আপনার পালা না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন

যদিও আপডেটটি প্রযুক্তিগতভাবে চালু হয়েছে, মাইক্রোসফ্ট একে একই সময়ে প্রতিটি উইন্ডো 10 সিস্টেমে রোল আউট করছে না। এটি কেবলমাত্র মাইক্রোসফ্টের সার্ভারগুলিকে স্ট্রেন করবে না, তবে এটি ধীরে ধীরে এর জন্য সামঞ্জস্যপূর্ণ সিস্টেমগুলিতে রোল আউট করা হয়েছে। যদি আপনার হার্ডওয়্যারের সাথে একটি পরিচিত বাগ থাকে, তবে একটি সংশোধন না হওয়া পর্যন্ত আপনি তাত্ত্বিকভাবে আপডেটটি পাবেন না। আপনার একটি নির্দিষ্ট কারণের জন্য সারিতে একটি নির্দিষ্ট জায়গা আছে এবং লাফ দেওয়া ঝুঁকিপূর্ণ।

কেন আপনার এখনও উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট পাওয়া উচিত নয়

যদি আপনার পালা আসে এবং আপনি এখনও দেরি করতে চান তবে ভয় পাবেন না। যারা উইন্ডোজ 10 প্রো বা এন্টারপ্রাইজ চালাচ্ছেন তারা চার মাসের জন্য ব্রেক পুশ করতে পারেন। Windows কী + I টিপুন সেটিংস খুলতে এবং আপডেট এবং নিরাপত্তা> উন্নত বিকল্প -এ যান এবং ফিচার আপডেট স্থগিত করুন টিক দিন . এটি আপনার সিস্টেমকে ব্যবসায়িক আপডেট শাখায় নিয়ে যাবে; মাইক্রোসফ্ট তার এন্টারপ্রাইজ দর্শকদের জন্য উপযুক্ত বলে মনে করলেই আপনি আপডেটটি পাবেন।

বিলম্ব সম্পর্কে আরও তথ্যের জন্য, কীভাবে অস্থায়ীভাবে উইন্ডোজ আপডেট বন্ধ করতে হয় সে সম্পর্কে আমাদের গাইড দেখুন৷

2. একটি স্থিতিশীল বিল্ডকে কলুষিত করবেন না

যদি আপনার সিস্টেমটি মসৃণভাবে চলছে, তাহলে আপনি কেন এমন একটি আপগ্রেডের জন্য ঝুঁকি নিতে চান যা জিনিসগুলিকে গোলমাল করতে পারে? আপনি সম্ভবত প্রতিদিন আপনার Windows 10 কম্পিউটার ব্যবহার করেন এবং সম্ভবত এখনকার জন্য ক্রিয়েটর আপডেট ছাড়াই করতে পারেন। বার্ষিকী আপডেটে আপনার মনকে ফেরত দিন, যেটি সমস্যা, সঞ্চয়স্থানের ত্রুটি, সফ্টওয়্যার সামঞ্জস্যতা সমস্যা, জমে যাওয়া এবং আরও অনেক কিছুর সাথে জড়িত ছিল। এই মাথাব্যথার জন্য নিজেকে ঝুঁকিতে ফেলার দরকার নেই।

কেন আপনার এখনও উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট পাওয়া উচিত নয়

যদিও মাইক্রোসফ্টের একটি বিল্ড রয়েছে যা তারা ক্রিয়েটর আপডেট চালু করার জন্য জোর দিচ্ছে, এটি কোনওভাবেই শেষ হবে না। আবার, বার্ষিকী আপডেটের দিকে ফিরে তাকালে, রিলিজ বিল্ডটি রোল আউটের সময় একাধিকবার আপডেট করা হয়েছিল। চূড়ান্ত বিল্ডে ফিক্সের ভর রয়েছে। এর পরে, মাইক্রোসফ্ট সমস্যার সমাধান চালিয়ে যাওয়ার জন্য অনেকগুলি ক্রমবর্ধমান আপডেট প্রকাশ করেছে। এবারও সম্ভবত একই জিনিস ঘটবে।

3. বাগ ফিক্সের জন্য অপেক্ষা করুন

ইনসাইডার প্রোগ্রাম আপনাকে আপডেটগুলিতে প্রাথমিক অ্যাক্সেস পেতে দেয়, যদিও আপনি স্পষ্টতই বেছে নেওয়ার মাধ্যমে আপনার সিস্টেমকে ঝুঁকির মধ্যে ফেলেছেন। তবুও, এটি একটি উপায় যে মাইক্রোসফ্ট তাদের নতুন প্রকাশগুলি সাধারণ প্রকাশের জন্য পরীক্ষা করে। বৃহত্তর শ্রোতাদের কাছে জিনিসগুলি ঠেলে দেওয়ার আগে, ইনসাইডার প্রোগ্রামে থাকারা মাইক্রোসফ্ট ডায়াগনস্টিক তথ্য পাঠাতে সম্মত হন যাতে বাগগুলি পরে না হয়ে তাড়াতাড়ি ঠিক করা যায়৷

কেন আপনার এখনও উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট পাওয়া উচিত নয়

যাইহোক, ইনসাইডার প্রিভিউ লক্ষ লক্ষ বিভিন্ন সিস্টেমে পাবলিক রিলিজের জন্য কোন মিল নয়। সম্ভাব্য হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার কনফিগারেশনগুলি সীমিত সংখ্যক উইন্ডোজ ইনসাইডারের মধ্যে পরীক্ষা করার জন্য যা উপলব্ধ রয়েছে তার চেয়ে বেশি বৈচিত্র্যময়। তাই, পরবর্তীতে আপগ্রেড করা ভালো, যখন বেশির ভাগ বাগ সংশোধন করা হয়েছে, আগের তুলনায়, যখন আপনার সমস্যা হওয়ার সম্ভাবনা বেশি।

4. সন্দেহজনক গোপনীয়তা পরিবর্তন

যখন উইন্ডোজ 10 প্রথম চালু হয়েছিল তখন এটির গোপনীয়তা সেটিংস নিয়ে সমালোচিত হয়েছিল। সম্প্রতি, Microsoft এমনকি Windows 10 File Explorer-এ বিজ্ঞাপন দিয়েছে, হাইলাইট করে যে কিছুই পবিত্র নয়৷

ক্রিয়েটর আপডেটের সাথে, Microsoft অপারেটিং সিস্টেমের জন্য তার গোপনীয়তা বিবৃতি আপডেট করেছে। এটি বলে যে তারা ব্যক্তিগতকৃত বিজ্ঞাপন পরিবেশন করার জন্য ডেটা সংগ্রহ করে, যদিও দৃশ্যত আপনার ফাইল বা ইমেলের মতো জিনিস না পাঠিয়ে৷

কেন আপনার এখনও উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট পাওয়া উচিত নয়

যারা অপারেটিং সিস্টেমের হোম বা প্রো সংস্করণ চালাচ্ছেন তারা শুধুমাত্র মৌলিক বা সম্পূর্ণ ডেটা সংগ্রহের মধ্যে বেছে নিতে পারেন। মাইক্রোসফ্ট দাবি করে যে বেসিক লেভেল কেবলমাত্র সেই ডেটা সংগ্রহ করে যা আপনার সিস্টেমকে সুরক্ষিত রাখার জন্য প্রয়োজনীয়, এবং ক্রিয়েটর আপডেটের জন্য পুনরায় মূল্যায়ন করা হয়েছে, যখন ফুলে রয়েছে তাদের ডেটা আরও ব্যক্তিগতকৃত অভিজ্ঞতা প্রদানের জন্য ব্যবহার করা হয়েছে।

যদিও ক্রিয়েটর আপডেট প্রশংসনীয়ভাবে আপনি আপগ্রেড করার পরে আপনার গোপনীয়তা সেটিংস নিশ্চিত করেছেন, এমনকি মৌলিক স্তরটি এখনও আপনার ইনস্টল করা অ্যাপ এবং আপনার ব্যবহারের সময়, আপনার হার্ডওয়্যার নির্দিষ্টকরণ, ড্রাইভারের ব্যবহার এবং আরও অনেক কিছু সহ সন্দেহজনক তথ্য সংগ্রহ করে। Microsoft একটি ক্রিয়েটর আপডেট গোপনীয়তা ব্লগ পোস্ট প্রকাশ করেছে যেখানে আপনি আরও বিশদ জানতে পারবেন।

এখনও আপগ্রেড করতে চান?

আপনি যদি তাড়াতাড়ি আপগ্রেড করার ঝুঁকিগুলি বোঝেন এবং এখনও এগিয়ে যেতে চান, তাহলে কীভাবে এখনই Windows 10 ক্রিয়েটর আপডেট পেতে হয় সে সম্পর্কে আমাদের গাইড দেখুন। অন্যথায়, আপনার সিস্টেম স্বাভাবিকভাবে আপগ্রেড না হওয়া পর্যন্ত আপনি অপেক্ষা করতে পারেন৷

আপনি যদি এখনও এই সমস্ত সম্পর্কে বেড়াতে থাকেন, তাহলে ক্রিয়েটর আপডেটে নতুন বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আরও জানবেন না কেন? নতুন গেম মোডের আমাদের পরীক্ষা দেখুন, যার লক্ষ্য হল আপনার গেমগুলিতে পারফরম্যান্স বুস্ট করা এবং আমাদের পেইন্ট 3D এর পূর্বরূপ, একটি প্রোগ্রাম যা আপনাকে 3D চিত্রগুলি মডেল করতে দেয়৷

আপনি কি Windows 10 ক্রিয়েটর আপডেটে আপগ্রেড করেছেন? যদি তাই হয়, আপনি এটি সম্পর্কে কি পছন্দ এবং অপছন্দ করেন? আপনি যদি আপগ্রেড না করে থাকেন, তাহলে কেন আটকে আছেন?


  1. কেন Windows 10 প্রযুক্তিগত পূর্বরূপ আপনার প্রধান ওএস হওয়া উচিত নয়

  2. কিভাবে উইন্ডোজ 10 ফল ক্রিয়েটর আপডেট পাবেন (যদি আপনার কাছে এটি ইতিমধ্যে না থাকে)

  3. Windows 10-এ ড্রাইভার আপডেট করার ৩টি উপায় এবং কেন ড্রাইভার আপডেট রাখা উচিত

  4. Windows 10 ক্রিয়েটর আপডেটে 9 নতুন সেটিংস বৈশিষ্ট্য