কম্পিউটার

আহ ওহ! উইন্ডোজ 11-এর গ্রোথ খুব কঠিন

মাইক্রোসফ্ট সত্যিই চায় তার ব্যবহারকারীরা উইন্ডোজ 11 এ আপগ্রেড করুক, তবে মনে হচ্ছে জনসাধারণের কাছে অপারেটিং সিস্টেমের যথেষ্ট পরিমাণ রয়েছে। ব্যবহারকারীরা নতুন অপারেটিং সিস্টেমে স্থানান্তর করা বন্ধ করার কারণে Windows 11-এর ব্যবহারকারী গ্রহণে কিছু স্বাস্থ্যকর-সুদর্শন বৃদ্ধি হঠাৎ ব্রেক করেছে৷

Windows 11-এর বৃদ্ধির কী ঘটেছে?

BetaNews-এ রিপোর্ট করা হয়েছে, Windows 11-এর বৃদ্ধি হঠাৎ স্থবির হয়ে পড়েছে।

ওয়েবসাইটটি প্রমাণ হিসাবে AdDuplex-এর চার্ট ব্যবহার করে, যা Windows 10 এর বিপরীতে নতুন অপারেটিং সিস্টেমের জনপ্রিয়তাকে পিচ করে। এবং দুর্ভাগ্যবশত, পরিসংখ্যান দেখায় যে 2022 সালের মার্চ মাসে, Windows 11 মেশিনের তুলনায় পাঁচগুণ বেশি Windows 10 PC ছিল।

খারাপ শোনাচ্ছে, তাই না? দুর্ভাগ্যবশত, আপনি যখন এই পরিসংখ্যানটিকে ফেব্রুয়ারি 2022-এর ফলাফলের সাথে পাশাপাশি রাখেন, তখন এটি আরও খারাপ হয়ে যায়। যেমন বেটানিউজ বলেছে (আমাদের উপর জোর দিন):

অ্যাডডুপ্লেক্স-এর ফলাফলগুলি দেখায় যে Windows 11 বর্তমানে 19.4 শতাংশ পিসিতে বসে, যেখান থেকে এটি গত মাসে ছিল তা থেকে মাত্র 0.1 শতাংশ বেশি (19.3 শতাংশ)। যদিও এখন ইনসাইডার বিল্ড চালানোর দ্বিগুণ ব্যবহারকারী রয়েছে—0.6 শতাংশ—যা মাইক্রোসফটের কাছে ডেভ চ্যানেলে আরও পরীক্ষামূলক বৈশিষ্ট্য ব্যবহার করার জন্য কম হতে পারে।

এটি দেখায় যে উইন্ডোজ 11 শুধুমাত্র তার বড় ভাই থেকে পিছিয়ে নেই, তবে এটি গ্রহণের হারও কঠিন মালভূমিতে রয়েছে। এটি মাইক্রোসফ্টের জন্য খারাপ খবর এবং এটি কোম্পানির জন্য একটি সম্ভাব্য খাড়া আরোহন দেখায় কারণ এটি উইন্ডোজ 11 কে শীর্ষ অপারেটিং সিস্টেমে পরিণত করার চেষ্টা করে৷

কেন লোকেরা Windows 11 এ স্যুইচ করছে না?

এই পরিসংখ্যান শুধুমাত্র আমাদের বলে যে কতজন লোক Windows 11 গ্রহণ করেছে; লোকেরা কেন আপগ্রেড করেছে (বা, আরও গুরুত্বপূর্ণভাবে, করেনি) সে সম্পর্কে এটি আমাদের কিছুই বলে না। যাইহোক, লোকেরা এটিতে কীভাবে প্রতিক্রিয়া জানায় তার উপর ভিত্তি করে আমরা একটি শিক্ষিত অনুমান করতে পারি।

প্রথমত, Windows 11 এর কঠোর সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি অপারেটিং সিস্টেম প্রকাশের আগেও একটি বিশাল পুট-অফ ছিল। লোকেরা দ্রুত শিখেছে যে আপনার পিসি কতটা শক্তিশালী তা বিবেচ্য নয়; TPM 2.0 সামঞ্জস্যপূর্ণ হওয়ার জন্য এটি যথেষ্ট আধুনিক হতে হবে।

আপনি প্রয়োজনীয়তা পূরণ না করেই উইন্ডোজ 11 ইনস্টল করতে পারেন, কিন্তু মাইক্রোসফ্ট প্রতিক্রিয়া হিসাবে আপনাকে লজ্জার ওয়াটারমার্ক দিয়ে ব্র্যান্ড করেছে। আপনি যদি জানেন যে আপনি কি করছেন, তাহলে আপনি Windows 11-এ "সিস্টেম প্রয়োজনীয়তা পূরণ হয়নি" ওয়াটারমার্ক সরিয়ে ফেলতে পারেন, তবে এটি এখনও একটি ঝামেলা।

Windows 11 সত্যিই, সত্যিই চায় আপনি Microsoft Edge ব্যবহার করুন। অপারেটিং সিস্টেম ডিফল্টরূপে এটির সাথে উইজেটগুলিতে লিঙ্কগুলি খোলে এবং ডিফল্ট ব্রাউজারটি পরিবর্তন করা একটি কঠিন প্রক্রিয়া ছিল, যা মাইক্রোসফ্ট কেবলমাত্র নতুন ডিফল্ট ব্রাউজার বিকল্পগুলির সাথে ফিরে এসেছে৷

সেই হিসাবে, Microsoft একটি খারাপ কাজ করেছে যাতে লোকেরা Windows 11-এ স্বাগত বোধ করে। এবং এটি সম্ভবত একটি বিশাল ভূমিকা পালন করে কেন লোকেরা তাদের Windows 10 এর সুন্দর এবং আরামদায়ক কপির সাথে লেগে আছে।

Windows 11-এর সাথে Microsoft-এর মেক-অর-ব্রেক মোমেন্ট

উইন্ডোজ 11 গ্রহণ শুরু হওয়ার সাথে সাথে ব্যবহারকারীদের উইন্ডোজ 10 ছেড়ে যেতে রাজি করানো মাইক্রোসফটের উপর নির্ভর করে। যাইহোক, নতুন অপারেটিং সিস্টেমের ত্রুটির পরিপ্রেক্ষিতে, উইন্ডোজ 11 তার পুরোনোকে ছাড়িয়ে যাওয়া পর্যন্ত এটি অনেক দীর্ঘ সময় (যদি কখনও) হতে পারে। প্রযুক্তি জগতে ভাই।


  1. Windows 10 এ হার্ড ড্রাইভ কিভাবে ফরম্যাট করবেন

  2. Windows 8 এ কিভাবে একটি হার্ড ড্রাইভ এনক্রিপ্ট করবেন

  3. কিভাবে আপনার হার্ড ড্রাইভকে Windows 11 এ দ্রুত এনক্রিপ্ট করবেন

  4. Windows 11s Microsoft Store-এ অ্যান্ড্রয়েড অ্যাপ প্লেসহোল্ডার দেখা গেছে