কম্পিউটার

কিভাবে মাফিয়া ডেফিনিটিভ এডিশন উইন্ডোজ 10 পিসিতে লঞ্চ হচ্ছে না ঠিক করবেন?

আপনি যদি গডফাদার মুভির ভক্ত হন, তাহলে মাফিয়া ডেফিনিটিভ এডিশন হল সেই গেমটি যা আপনি খুঁজছেন। সিসিলিয়ান মাফিয়ার সাথে এটির সবচেয়ে কাছের সাদৃশ্য রয়েছে এবং এই গেমটি খেলা আপনাকে সময়মতো ফিরিয়ে নিয়ে যায়। যাইহোক, কিছু উত্সাহী গেমার অভিযোগ করেছেন যে এই গেমটি, যা 2002 সংস্করণের রিমেক, তাদের পিসিতে চালু হয় না। এই সমস্যার কোন সঠিক কারণ নেই, তবে গেমিং ফোরামের উপর ভিত্তি করে অনেক ব্যবহারকারীর জন্য কয়েকটি পদ্ধতি কাজ করে বলে মনে হচ্ছে।

উইন্ডোজ 10 পিসিতে লঞ্চ না হওয়া মাফিয়া ডেফিনিটিভ সংস্করণের সমাধান করার বিভিন্ন উপায়

পদ্ধতি 1:সর্বনিম্ন প্রয়োজনীয়তা পরীক্ষা করুন

আমরা কোনো সমস্যা সমাধানের ধাপে যাওয়ার আগে, ন্যূনতম পরীক্ষা করা এবং সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি সুপারিশ করা গুরুত্বপূর্ণ। সত্যি কথা বলতে, আমি ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তার যুক্তি বুঝতে পারি না কারণ একজন ব্যক্তি একটি গেম চালাতে পারলেও, তিনি সমস্যার সম্মুখীন হবেন, পিছিয়ে পড়বেন এবং গেম থেকে হঠাৎ প্রস্থান করবেন। ন্যূনতম সিস্টেমের প্রয়োজনীয়তার সাথে, কম্পিউটার সংস্থানগুলি অন্যান্য অ্যাপ্লিকেশন এবং অপারেটিং সিস্টেমের পরিষেবা এবং প্রক্রিয়া দ্বারা ব্যবহার বা ভাগ করা হবে। এইভাবে, মাফিয়া ডেফিনিটিভ সংস্করণ আপনার কম্পিউটারের সম্পূর্ণ বিট সম্পদ পেতে সক্ষম হবে না৷

৷ ৷ ৷
বৈশিষ্ট্য সর্বনিম্ন প্রস্তাবিত
OS Windows 10 64-bit Windows 10 64-bit
প্রসেসর Intel Core-i5 2550K 3.4GHz / AMD FX 8120 3.1 GHz Intel Core-i7 3770 3.4GHz / AMD FX-8350 4.2GHz
মেমরি 6 GB RAM16 GB RAM
গ্রাফিক্স NVIDIA GeForce GTX 660 / AMD Radeon HD 7870 NVIDIA GeForce GTX 1080 / AMD Radeon RX 5700
ডাইরেক্ট X সংস্করণ 11 সংস্করণ 11
সঞ্চয়স্থান 50 GB 50 GB

দ্রষ্টব্য :আপনার কম্পিউটারের স্পেস চেক করতে, RUN বক্স চালু করতে Windows + R টিপুন এবং টেক্সট বক্সে dxdiag টাইপ করুন এবং ঠিক আছে টিপুন।

যদি আপনার কাছে প্রস্তাবিত প্রয়োজনীয়তা বা ন্যূনতম প্রয়োজনীয়তার উপরে অন্য কোনো কনফিগারেশন থাকে, তাহলে আপনি মাফিয়া ডেফিনিটিভ সংস্করণ উপভোগ করতে বাধ্য। সঠিক সিস্টেম কনফিগারেশনের পরেও যদি গেমটি চালু না হয়, তাহলে নীচে উল্লিখিত অন্যান্য ফিক্সগুলি চেষ্টা করুন৷

পদ্ধতি 2:গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন

কিভাবে মাফিয়া ডেফিনিটিভ এডিশন উইন্ডোজ 10 পিসিতে লঞ্চ হচ্ছে না ঠিক করবেন?

মাফিয়া ডেফিনিটিভ এডিশনের সাথে লঞ্চ করার সমস্যাগুলির মুখোমুখি হওয়ার সময় নিশ্চিত করার পরবর্তী জিনিসটি হল গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাই করা। বেশিরভাগ গেম ফাইলগুলি স্টিম থেকে ডাউনলোড করার পরে আপনার স্থানীয় হার্ড ড্রাইভে সংরক্ষণ করা হয়। যদি কোনও দূষিত বা অনুপস্থিত ফাইল থাকে তবে এটি গেমটি চালানোর ক্ষেত্রে সমস্যা সৃষ্টি করবে। এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

ধাপ 1 :স্টিম চালু করুন এবং লাইব্রেরি ট্যাবে ক্লিক করুন।

ধাপ 2: তালিকার নিচে স্ক্রোল করুন এবং মাফিয়া ডেফিনিটিভ সংস্করণটি সনাক্ত করুন এবং এটিতে একটি ডান ক্লিক করুন৷

ধাপ 3: প্রসঙ্গ মেনু থেকে, বৈশিষ্ট্য নির্বাচন করুন৷

পদক্ষেপ 4: বৈশিষ্ট্য উইন্ডোতে, স্থানীয় ফাইল ট্যাবে ক্লিক করুন এবং তারপরে গেম ফাইলগুলির অখণ্ডতা যাচাইতে ক্লিক করুন৷

ধাপ 5: প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং তারপর গেমটি চালু করার চেষ্টা করুন৷

পদ্ধতি 3:লঞ্চার নিষ্ক্রিয় করুন

মাফিয়া ডেফিনিটিভ এডিশন চালু না হওয়ার সমাধান করার আরেকটি পদ্ধতি হল লঞ্চারটিকে অক্ষম করা এবং এটি চালু করতে এক্সিকিউটেবল ফাইল ব্যবহার করা। এটি সম্পন্ন করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

ধাপ 1 :স্টিম লঞ্চার খুলুন এবং লাইব্রেরি ট্যাবে ক্লিক করুন।

ধাপ 2 :নিচে স্ক্রোল করুন এবং গেমের তালিকার মধ্যে মাফিয়া ডেফিনিটিভ সংস্করণটি খুঁজুন এবং এটিতে একটি ডান-ক্লিক করুন।

ধাপ 3 :প্রাসঙ্গিক মেনু থেকে, পরিচালনায় ক্লিক করুন এবং তারপরে স্থানীয় ফাইল ব্রাউজ করুন এ ক্লিক করুন।

পদক্ষেপ 4৷ :আপনার কম্পিউটারে মাফিয়া ডেফিনিটিভ সংস্করণ সম্পর্কিত সমস্ত ফাইল প্রদর্শন করে একটি উইন্ডো খুলবে। mafiadefinitiveedition.exe ফাইলটি সনাক্ত করুন এবং এটিতে ডাবল ক্লিক করুন৷

ধাপ 5 :একবার গেমটি শুরু হলে, বিকল্পগুলিতে ক্লিক করুন এবং তারপরে গেমটিতে ক্লিক করুন৷

ধাপ 6 :বিভিন্ন গেমের বিকল্পগুলির মধ্যে, অক্ষম লঞ্চার নির্বাচন করুন৷

পদক্ষেপ 7৷ :গেম থেকে প্রস্থান করুন এবং এটি পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 4:অ্যাডমিনিস্ট্রেটর মোড ব্যবহার করুন

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10-এ একটি অ্যাডমিনিস্ট্রেটর মোড অন্তর্ভুক্ত করেছে, যা ব্যবহারকারীকে সিস্টেম অ্যাপ হিসাবে চালানোর জন্য সমস্ত প্রয়োজনীয় অধিকার এবং অনুমতি সহ একটি প্রোগ্রাম চালানোর অনুমতি দেয়। আপনি প্রশাসনিক মোডে স্টিম লঞ্চার এবং মাফিয়া ডেফিনিটিভ সংস্করণ চালানোর চেষ্টা করতে পারেন। এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

ধাপ 1 :উপরের পদ্ধতিটি ব্যাখ্যা করে কিভাবে মূল গেম ফাইল mafiadefinitiveedition.exe সনাক্ত করতে হয়। এই ফাইলটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলিতে ক্লিক করুন।

ধাপ 2 :বৈশিষ্ট্য উইন্ডোতে, সামঞ্জস্যতা ট্যাবে ক্লিক করুন এবং তারপর একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান লেবেলযুক্ত চেকবক্সে একটি চেকমার্ক রাখুন .
কিভাবে মাফিয়া ডেফিনিটিভ এডিশন উইন্ডোজ 10 পিসিতে লঞ্চ হচ্ছে না ঠিক করবেন?

ধাপ 3 :ওকে ক্লিক করুন এবং স্টিম লঞ্চারের জন্যও এই ধাপগুলি পুনরাবৃত্তি করুন৷

উইন্ডোজ 10 এ মাফিয়া ডেফিনিটিভ এডিশন চালু হচ্ছে না কিনা তা পরীক্ষা করে দেখুন।

পদ্ধতি 5:অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

আপনার কম্পিউটার ব্যবহার করার সময় আপনার অ্যান্টিভাইরাস আপনার সেরা বন্ধুদের মধ্যে একটি। এটি আপনাকে ভাইরাস, ম্যালওয়্যার, ট্রোজান এবং বিশ্বজুড়ে অন্যান্য সমস্ত ক্ষতিকারক সফ্টওয়্যার থেকে রিয়েল-টাইম ভিত্তিতে রক্ষা করে৷ এটি আপনাকে ইন্টারনেট ব্রাউজ করার সময় পপআপ বিজ্ঞাপনগুলি ব্লক করতেও সহায়তা করে। কিন্তু কখনও কখনও, এটি বন্ধু এবং শত্রুর মধ্যে পার্থক্য বুঝতে ব্যর্থ হয় এবং ক্ষতিকারক অ্যাপ্লিকেশনগুলি বন্ধ করে দেয়, বিশেষ করে মাফিয়া ডেফিনিটিভ সংস্করণের মতো গেমগুলি।

এটি যদি হয় তা শনাক্ত করতে, আপনাকে এটি করতে হবে:

  • কয়েক মিনিটের জন্য আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন এবং এটি ঠিক কাজ করে কিনা তা দেখার জন্য গেমটি চালু করার চেষ্টা করুন। দ্রষ্টব্য:আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় হয়ে গেলে, ইন্টারনেট ব্রাউজ করবেন না বা আপনার ইমেল খুলবেন না।
  • আপনার অ্যান্টিভাইরাস অপরাধী হলে, mafiadefinitiveedition.exe গেম ফাইলের জন্য আপনার অ্যান্টিভাইরাসে একটি ব্যতিক্রম যোগ করুন, যার মানে আপনার অ্যান্টিভাইরাস এটি স্ক্যান করবে না।

যদি আপনার অ্যান্টিভাইরাস আপনাকে মাফিয়া ডেফিনিটিভ এডিশন লঞ্চ করতে বাধা দেয় তবে এই দুটি ধাপ আপনাকে সম্পাদন করতে হবে৷

পদ্ধতি 6:গ্রাফিক ড্রাইভার আপডেট করুন

একটি গ্রাফিক ড্রাইভার হল একটি ছোট প্রোগ্রাম যা OEM গ্রাফিক কার্ড প্রস্তুতকারকের দ্বারা তৈরি করা হয় যা অপারেটিং সিস্টেম এবং মনিটর স্ক্রিনের মধ্যে যোগাযোগ করে। সমস্ত চমত্কার গ্রাফিক্স এবং স্বাতন্ত্র্যসূচক রঙ এই ড্রাইভারের কারণে। অবশ্যই, গ্রাফিক কার্ডের একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে, তবে সঠিক ড্রাইভার ইনস্টল না করা থাকলে একটি 2 জিবি গ্রাফিক্স কার্ড একটি সাধারণ ভিজিএ কার্ড হিসাবে কাজ করবে। গ্রাফিক কার্ড ড্রাইভার আপডেট করার তিনটি উপায় আছে:

বিকল্প 1:অফিসিয়াল ওয়েবসাইট ব্যবহার করুন

সমস্ত গ্রাফিক কার্ড নির্মাতাদের একটি অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি সঞ্চিত এবং ডাউনলোডের জন্য উপলব্ধ আপডেট ড্রাইভারগুলি খুঁজে পেতে পারেন। আপনি যদি আপনার হার্ডওয়্যারের মডেল এবং সংস্করণ জানেন তবে আপনি আপনার কার্ড ড্রাইভারটি অনুসন্ধান করতে পারেন এবং এটি ডাউনলোড করতে পারেন। এটি ডাউনলোড করার পরে, আপনি ফাইলটি চালু করে এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে এটি ইনস্টল করতে পারেন৷

বিকল্প 2:ডিভাইস ম্যানেজার ব্যবহার করুন

মাইক্রোসফ্ট স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার আপডেট করার জন্য একটি অন্তর্নির্মিত টুল তৈরি করেছে। এটি ডিভাইস ম্যানেজার হিসাবে পরিচিত এবং হার্ডওয়্যার সংযুক্ত করার জন্য আপনার কম্পিউটার স্ক্যান করে এবং তারপর Microsoft সার্ভারগুলিতে আপডেট হওয়া ড্রাইভারগুলির জন্য অনুসন্ধান করে। এখানে ডিভাইস ম্যানেজার ব্যবহার করার ধাপগুলি রয়েছে:

ধাপ 1 :Windows এবং R কী টিপুন এবং রান বক্সে "devmgmt.msc" টাইপ করুন৷

ধাপ 2 :ঠিক আছে বোতাম টিপুন এবং তারপর তালিকায় ডিসপ্লে অ্যাডাপ্টারগুলি সন্ধান করুন এবং এটিতে ক্লিক করুন৷ আপনার গ্রাফিক কার্ড চয়ন করুন এবং এটিতে একটি ডান-ক্লিক করুন।

ধাপ 3 :প্রসঙ্গ মেনু থেকে, আপডেট ড্রাইভার নির্বাচন করুন এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী পালন করুন৷

কিভাবে মাফিয়া ডেফিনিটিভ এডিশন উইন্ডোজ 10 পিসিতে লঞ্চ হচ্ছে না ঠিক করবেন?

বিকল্প 3:স্মার্ট ড্রাইভার কেয়ারের মতো ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার ব্যবহার করুন

ড্রাইভার আপডেট করার সবচেয়ে সুবিধাজনক পদ্ধতি হল স্মার্ট ড্রাইভার কেয়ারের মতো ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার ব্যবহার করা। এই অ্যাপ্লিকেশনটি সবচেয়ে নির্ভরযোগ্য প্রোগ্রামগুলির মধ্যে একটি যা পুরানো ড্রাইভারদের আপডেট করার আগে তাদের ব্যাকআপ নেয়। এই প্রোগ্রামটি ব্যবহার করার পদক্ষেপগুলি নীচে তালিকাভুক্ত করা হয়েছে:

ধাপ 1 :নিচের লিঙ্ক থেকে স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড এবং ইনস্টল করুন।

ধাপ 2 :সফ্টওয়্যারটি চালু করুন এবং নিবন্ধন প্রক্রিয়া শুরু করুন৷

ধাপ 3 :এখন, স্ক্যান শুরু করতে এখন স্ক্যান করুন-এ ক্লিক করুন, এবং এটি পিসিতে সমস্ত ড্রাইভার সমস্যা চিহ্নিত করবে৷

কিভাবে মাফিয়া ডেফিনিটিভ এডিশন উইন্ডোজ 10 পিসিতে লঞ্চ হচ্ছে না ঠিক করবেন?

পদক্ষেপ 4৷ :এরপরে, আপনার যদি একটি নিবন্ধিত সংস্করণ থাকে এবং আপনার কম্পিউটারে সমস্ত ড্রাইভার আপডেট করার জন্য প্রদত্ত ড্রাইভার ত্রুটিগুলি সমাধান করতে Update All বাটনে ক্লিক করুন৷ যাইহোক, যদি ট্রায়াল ভার্সন ব্যবহার করেন, তাহলে আপনাকে একে একে ড্রাইভার আপডেট করতে হবে।

কিভাবে মাফিয়া ডেফিনিটিভ এডিশন উইন্ডোজ 10 পিসিতে লঞ্চ হচ্ছে না ঠিক করবেন?
দ্রষ্টব্য: একবার আপনি প্রথমবার অ্যাপটি ইন্সটল এবং রেজিস্টার করলে, আপনাকে প্রতিবার মাত্র 3 এবং 4 ধাপগুলি করতে হবে৷

স্মার্ট ড্রাইভার কেয়ার একটি আশ্চর্যজনক অ্যাপ্লিকেশন যা আপনার সমস্ত ড্রাইভারকে একবারে আপডেট করবে৷

উইন্ডোজ 10 পিসিতে মাফিয়া ডেফিনিটিভ এডিশন চালু হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন তার চূড়ান্ত কথা?

মাফিয়া ডেফিনিটিভ এডিশন একটি চমত্কার গেম এবং সত্যিই অসাধারণ অভিজ্ঞতা। কিন্তু লঞ্চিং সমস্যাগুলির সাথে বেশিরভাগ ব্যবহারকারী এই গেমটি উপভোগ করতে পারছেন না। উপরের ছয়টি পদ্ধতি হল এই বিশেষ সমস্যা সম্পর্কে গেমিং ফোরামে উপলব্ধ সবচেয়ে সাধারণ রেজোলিউশন। এছাড়াও, ড্রাইভার আপডেট করা একটি মাল্টি-ইস্যু রেজোলিউশন যা অনেক বড়/ছোট সমস্যার সমাধান করবে এবং আপনার কম্পিউটারে উন্নত কর্মক্ষমতা প্রদান করবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের অনুসরণ করুন – Facebook, Twitter, এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশলগুলিতে পোস্ট করি৷


  1. উইন্ডোজ পিসিতে চালু না হওয়া স্ট্রেকে কীভাবে ঠিক করবেন

  2. কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন

  3. কিভাবে সাধু সারি পিসিতে চালু হচ্ছে না ঠিক করবেন?

  4. ওভারওয়াচ 2 2022 সালে চালু হচ্ছে না তা কীভাবে ঠিক করবেন