কম্পিউটার

স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে "উপাদান পাওয়া যায়নি ত্রুটি" (2022 আপডেট করা গাইড)

আমাদের মধ্যে মেইলবক্স আজ

যখন আমি Windows 10 পিসিতে ছবি খুলতে বা ফাইল দেখার চেষ্টা করি, তখন আমি ""Element Not Found" ত্রুটি পাই৷

কিভাবে আমি এই বিরক্তিকর ত্রুটি থেকে মুক্তি পেতে পারি?

– একজন বিরক্ত Windows PC ব্যবহারকারী

Windows 10 Error “ সম্মুখীন হচ্ছে উপাদান পাওয়া যায়নি" সিস্টেমের সামগ্রিক কার্যকারিতা প্রভাবিত করতে পারে। এটি আপনাকে সেটিংস এবং পূর্বে ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলি অ্যাক্সেস করতে বাধা দিতে পারে এবং এমনকি আপনি যখন উইন্ডোজ মেনুতে চিত্রগুলি অ্যাক্সেস করার চেষ্টা করছেন বা সেটিংস পরিবর্তন করার চেষ্টা করছেন তখনও ঘটতে পারে৷

আপনি যেমন দেখেছেন, ব্যবহারকারীদের সঠিকভাবে কাজ করার জন্য এটি একটি বিশাল সমস্যা হতে পারে, তবে আমরা শিখেছি কীভাবে সমস্যাটি সহজে সমাধান করা যায়। আপনি যদি একজন কম্পিউটার নবাগত হন না কেন, এই সমাধানগুলি কার্যকর করা সহজ এবং Windows 10-এ 'এলিমেন্ট নট ফাউন্ড' ত্রুটিগুলি ঠিক করতে সাহায্য করতে পারে। তো, আসুন কিছু সমস্যা সমাধান শুরু করি!

উইন্ডোজ 10 ত্রুটি ঠিক করার প্রাথমিক সমাধান "এলিমেন্ট পাওয়া যায়নি" (2022)

নীচে উল্লিখিত প্রচুর সমাধান রয়েছে, যা আপনার Windows 10 কম্পিউটারে সমস্যার কারণ হতে পারে তার জন্য অনন্যভাবে উপযুক্ত।

তার আগে, এই দ্রুত সমাধান করে দেখুন: 

  • সিস্টেম সেটিংস> আপডেট ও নিরাপত্তায় নেভিগেট করুন।
  • ট্রাবলশুট মেনুতে যান এবং উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার নির্বাচন করুন৷
  • Windows ট্রাবলশুটার স্বয়ংক্রিয়ভাবে সমস্ত সম্ভাব্য সমস্যার সমাধান করবে৷
  • তবুও, "এলিমেন্ট পাওয়া যায়নি?" ত্রুটির বার্তা পাচ্ছেন নীচের নিম্নলিখিত পদ্ধতি চেষ্টা করুন!

পদ্ধতি 1- সাম্প্রতিক পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফেরান

কিছু আপডেট করার জন্য আপনার পিসিতে পপ আপ হওয়া প্রতিটি বিজ্ঞপ্তি আপনাকে অবশ্যই গ্রহণ করতে হবে না। কিছু পরিস্থিতিতে, ঘন ঘন কম্পিউটার আপগ্রেড করা ভালোর চেয়ে বেশি ক্ষতির কারণ হতে পারে। সমস্যাটি হওয়ার আগে আপনি সম্প্রতি আপনার সিস্টেমে একটি অ্যাপ্লিকেশন বা OS আপডেট করেছেন কিনা তা পরীক্ষা করুন। এটিকে বিপরীত করতে পদক্ষেপগুলি অনুসরণ করুন: 

পদক্ষেপ 1- উইন্ডোজ স্টার্ট বোতাম টিপুন এবং সিস্টেম সেটিংসে নেভিগেট করুন।

স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড)

পদক্ষেপ 2- সেটিংস থেকে, আপডেট এবং নিরাপত্তার দিকে যান।

স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড)

পদক্ষেপ 3- একটু নিচে স্ক্রোল করুন এবং বিকল্পটিতে ক্লিক করুন - আপডেটের ইতিহাস দেখুন।

স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড)

পদক্ষেপ 4- পরবর্তী পৃষ্ঠা থেকে, সাম্প্রতিক আপডেটগুলি খুঁজুন এবং সেগুলি আনইনস্টল করুন যা আপনার মনে হয় Windows 10-এ "এলিমেন্ট পাওয়া যায়নি" ত্রুটির জন্য দায়ী হতে পারে৷ 

স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড)

দ্রষ্টব্য: আপডেটটি মুছে ফেলা বা আনইনস্টল করার সময় সতর্ক থাকুন। যেহেতু কিছু আপগ্রেড আপনার পিসিকে মসৃণভাবে চালানোর জন্য প্রয়োজনীয়।

সাম্প্রতিক পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনলে আশা করি উইন্ডোজ স্টপ কোড 'এলিমেন্ট পাওয়া যায়নি' ঠিক করা উচিত। যদি সমস্যাটি থেকে যায়, আপনি পরবর্তী সমাধানের চেষ্টা করতে পারেন।

এছাড়াও পড়ুন: কিভাবে Windows 10 আপনার কম্পিউটারে করা পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনার সমাধান করবেন?  

পদ্ধতি 2:সর্বশেষ ড্রাইভার আপডেট করুন

পুরানো বা ত্রুটিপূর্ণ ড্রাইভার চালানো ত্রুটি বার্তা 'এলিমেন্ট পাওয়া যায়নি' পাওয়ার জন্য দায়ী হতে পারে। যদি তা হয় তবে আপনার সমস্ত ডিভাইসের জন্য সর্বশেষ ড্রাইভার ইনস্টল করার কথা বিবেচনা করা উচিত। এই পদ্ধতিটি অত্যন্ত কার্যকর যদি আপনি ছবি বা অন্য কোনো গ্রাফিক্স ফাইল অ্যাক্সেস করার সময় ত্রুটি পেয়ে থাকেন। Windows 10 এ ড্রাইভার আপডেট করার একাধিক উপায় আছে , সবচেয়ে নিরাপদ এবং সহজ উপায় হল স্মার্ট ড্রাইভার কেয়ার এর মাধ্যমে , একটি ডেডিকেটেড ড্রাইভার আপডেটার টুল।

পদক্ষেপ 1- স্মার্ট ড্রাইভার কেয়ার ইনস্টল করুন।

পদক্ষেপ 2- প্রোগ্রামটি চালু করুন এবং Start Scan Now বোতামে ক্লিক করুন।

(নিবন্ধিত সংস্করণ ব্যবহার করে, আপনি একবারে সীমাহীন সংখ্যক ড্রাইভার আপডেট করতে পারেন। তবে, বিনামূল্যে সংস্করণের সাথে, আপনি একদিনে শুধুমাত্র দুটি ড্রাইভার আপডেট করতে পারেন।)

পদক্ষেপ 3- একবার পুরোনো, দূষিত, অনুপস্থিত এবং ক্ষতিগ্রস্ত ড্রাইভারের তালিকা পর্দায় প্রদর্শিত হবে। দ্রুত এটির মধ্য দিয়ে যান এবং সর্বশেষ আপডেটগুলি বাল্ক ইনস্টল করতে সমস্ত আপডেট করুন বোতামে ক্লিক করুন৷ বিকল্পভাবে, আপনি পৃথকভাবে ডিভাইস আপডেট করতে প্রতিটি ত্রুটিপূর্ণ ড্রাইভারের পাশের আপডেট বোতামে ক্লিক করতে পারেন।

স্মার্ট ড্রাইভার কেয়ার বিশ্বস্ত উত্স থেকে সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ এবং সর্বশেষ সংস্করণগুলি খুঁজে পেতে এবং ইনস্টল করার জন্য একটি দুর্দান্ত ড্রাইভার আপডেটার ইউটিলিটি। অতএব, আপনি আপনার ডিভাইসের নিরাপত্তা সম্পর্কে নিশ্চিত হতে পারেন।

কেন স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করবেন?

স্মার্ট ড্রাইভার কেয়ার হল একাধিক ধরণের BSOD ত্রুটি এবং ড্রাইভার-সম্পর্কিত সমস্যাগুলিকে কোনো রকম ঝামেলা ছাড়াই ঠিক করার জন্য একটি সেরা সমাধান। এটি অনেকগুলি বৈশিষ্ট্য অফার করে, যা এটিকে সর্বশেষতম ড্রাইভারগুলি পেতে এবং দক্ষতার সাথে সিস্টেমের কার্যকারিতা বাড়াতে সেরা সরঞ্জামগুলির মধ্যে একটি করে তোলে৷

হাইলাইটস:স্মার্ট ড্রাইভার কেয়ার 

  • এক-ক্লিক ড্রাইভার আপডেটার টুল
  • সোজা ইন্টারফেস 
  • সেকেলে ড্রাইভার আপডেট করুন
  • আপডেট করার আগে ব্যাকআপ সিস্টেম ড্রাইভারগুলি 
  • একটি ক্লিকে ড্রাইভার সংস্করণ পুনরুদ্ধার করুন
  • ড্রাইভারদের আপ-টু-ডেট রাখার জন্য নির্ধারিত স্ক্যান 
  • নির্দিষ্ট ড্রাইভারকে ডাউনলোড করা থেকে এড়াতে বর্জনের তালিকা 
স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড) স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড) স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড) স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড) স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড) স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড)

পদ্ধতি 3- সাময়িকভাবে অ্যান্টিভাইরাস প্রোগ্রাম নিষ্ক্রিয় করুন

কখনও কখনও একটি দূষিত বা অস্থির অ্যান্টিভাইরাস সমাধান উপাদান পাওয়া যায়নি ত্রুটির জন্য দায়ী হতে পারে। সমস্যাটি ঘটতে পারে যখন একটি অ্যাপ্লিকেশন ভাইরাস এবং অন্যান্য ক্ষতিকারক কোডগুলি সনাক্ত করতে ফাইল সিস্টেমগুলির সাথে যোগাযোগ করে৷ এটিকে আরও ক্ষতি করা থেকে রোধ করতে, আপনার Windows 10 পিসিতে ত্রুটিপূর্ণ অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি নিষ্ক্রিয় করতে আপনাকে যা করতে হবে তা এখানে।

পদক্ষেপ 1- টাস্কবারের ডান প্রান্তে নেভিগেট করুন এবং আপনার কম্পিউটারে ইনস্টল করা অ্যান্টিভাইরাস আইকনটি খুঁজুন।

পদক্ষেপ 2- নিষ্ক্রিয় বিকল্পটি খুঁজুন। আপনার নিশ্চিতকরণের জন্য জিজ্ঞাসা করতে স্ক্রিনে একটি ডায়ালগ বাক্স উপস্থিত হতে পারে। সাময়িকভাবে অ্যান্টিভাইরাস প্রোগ্রাম নিষ্ক্রিয় করতে এটি সম্পূর্ণ করুন।

স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড)

পদক্ষেপ 3- 'এলিমেন্ট পাওয়া যায়নি' ত্রুটির জন্য এটি অপরাধী কিনা তা দেখতে আপনি পরে অ্যাপ্লিকেশনটি পুনরায় চালু করতে পারেন।

সমস্যাটি দীর্ঘদিন ধরে চলতে থাকলে আপনাকে প্রোগ্রামটি আনইনস্টল করতে হতে পারে। আমরা আপনার Windows এর জন্য বিশ্বস্ত PC নিরাপত্তা সফ্টওয়্যার ব্যবহার করার পরামর্শ দিই

পদ্ধতি 4- SFC স্ক্যান চালান

সিস্টেম ফাইল চেকার হল একটি অন্তর্নির্মিত উইন্ডোজ ইউটিলিটি যা আপনাকে দূষিত সিস্টেম ফাইলগুলির জন্য স্ক্যান করতে এবং তাদের একটি কার্যকরী অবস্থায় পুনরুদ্ধার করতে দেয়। এটি অনুপস্থিত এবং দূষিত ফাইলগুলিকে দ্রুত মেরামত করতে পারে যা Windows 10-এ "এলিমেন্ট পাওয়া যায়নি" ত্রুটি সহ সাধারণ পিসি ত্রুটির কারণ হতে পারে৷ SFC কমান্ড চালানোর জন্য, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন: 

পদক্ষেপ 1- কমান্ড প্রম্পট চালু করুন এবং প্রশাসক হিসাবে চালান।

পদক্ষেপ 2- কমান্ড প্রম্পট উইন্ডো থেকে, SFC/scannow কমান্ড লাইন টাইপ করুন এবং এন্টার বোতাম টিপুন। সিস্টেম ফাইল চেকার সম্ভাব্য দূষিত ফাইলগুলির জন্য আপনার পিসি স্ক্যান করা শুরু করবে এবং সেগুলি স্বয়ংক্রিয়ভাবে মেরামত করবে।

স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড)

ধৈর্য ধরুন, যেহেতু স্ক্যানিংয়ে সময় লাগতে পারে তার উপর নির্ভর করে যে পরিমাণ ডেটা স্ক্যান এবং মেরামত করতে হবে। আশা করি, এটি আপনার Windows 10 পিসিতে এলিমেন্ট না পাওয়া ত্রুটির সমাধান করে।

পদ্ধতি 5- অ্যাপ্লিকেশন রিসেট করুন

আপনি যদি একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন খোলার সময় বা ফাইলগুলি চালানোর জন্য একটি অ্যাপ্লিকেশন ব্যবহার করার সময় একটি উইন্ডোজ ত্রুটি পেয়ে থাকেন তবে এটি পুনরায় সেট করার চেষ্টা করুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা৷ এটি করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

পদক্ষেপ 1- সেটিংস মেনুতে যান এবং অ্যাপস বিভাগে নেভিগেট করুন।

স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড)

পদক্ষেপ 2- অ্যাপস এবং ফিচার বিভাগ থেকে, সমস্যাযুক্ত অ্যাপ খুঁজে পেতে নিচে স্ক্রোল করুন, যার ফলে Windows 10-এ এলিমেন্ট পাওয়া যায়নি।

পদক্ষেপ 3- আপনাকে এখানে Advanced অপশনে ক্লিক করতে হবে।

স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড)

পদক্ষেপ 4- উন্নত বিকল্প উইন্ডো থেকে, সনাক্ত করুন এবং রিসেট বোতামে ক্লিক করুন।

স্থির করা হয়েছে:উইন্ডোজ 11/10 পিসিতে  উপাদান পাওয়া যায়নি ত্রুটি  (2022 আপডেট করা গাইড)

এটি উইন্ডোজ 10 পিসিতে একটি নির্দিষ্ট অ্যাপ ব্যবহার করার সময় এলিমেন্ট না পাওয়া ত্রুটির সফলভাবে সমাধান করা উচিত।

এছাড়াও পড়ুন: উইন্ডোজ 10 ফ্যাক্টরি রিসেট করার একাধিক উপায়:পিসি ফরম্যাটিং গাইড (2021)

আমরা আশা করি আপনি বিরক্তিকর Windows 10 এলিমেন্টস নট ফাউন্ড ত্রুটি থেকে পরিত্রাণ পেতে সক্ষম হয়েছেন। আপনি যদি অন্য কোনো সমস্যার সম্মুখীন হন বা Mac, Android বা iOS সমস্যা সমাধানের জন্য সাহায্যের প্রয়োজন হয়, তাহলে বিশদ সমাধানের জন্য নির্দ্বিধায় আমাদের সাথে যোগাযোগ করুন। আপনি মেইল ​​করতে পারেনadmin@wsxdn.com

এই নিবন্ধটির পক্ষে ভোট দিন যদি এটি আপনাকে সাহায্য করে!

সম্পর্কিত প্রবন্ধ:

আমাদের সাথে Facebook-এ যোগাযোগ করুন , Instagram, Twitter এবং YouTube!


  1. নির্বাচিত ডিস্কটি Windows 11/10-এ একটি নির্দিষ্ট MBR ডিস্ক বার্তা নয়

  2. উইন্ডোজ 11/10 (2022) এ "ফাইল এক্সপ্লোরার সাড়া দিচ্ছে না" ঠিক করার শীর্ষ 9 উপায়

  3. উইন্ডোজ 11/10 অনুপস্থিত ব্লুটুথ সেটিংস ঠিক করার সর্বোত্তম পদ্ধতি (2022 আপডেট করা গাইড)

  4. Windows 11/10 PC (2022 আপডেট করা গাইড)