কম্পিউটার

Windows 10 এ Lenovo ড্রাইভার আপডেট করার তিনটি দ্রুত উপায়

উইন্ডোজে ব্যর্থ বা অনুপযুক্ত Lenovo ড্রাইভার আপডেটগুলি Lenovo ল্যাপটপ এবং নোটবুকগুলিতে প্রচুর সমস্যা এবং ত্রুটি দেখা দিতে পারে৷ যদিও আপনার কাছে নিরাপত্তা আপডেটের জন্য প্রাথমিক ধারণা থাকতে পারে, আপনি ডিভাইস ড্রাইভারের গুরুত্ব সম্পর্কে ভালোভাবে সচেতন নাও হতে পারেন।

সহজ ভাষায়, একটি ডিভাইস ড্রাইভার হল একটি ক্ষুদ্র সফ্টওয়্যার যা আপনার সিস্টেমকে কীবোর্ড, প্রিন্টার এবং মাইসের মতো বাহ্যিক ডিভাইসগুলির সাথে সঠিকভাবে সংযোগ করতে দেয়। যেকোনো পরিস্থিতিতে, আপনার ড্রাইভার আপ-টু-ডেট না থাকলে বা ক্ষতিগ্রস্ত হলে, আপনার মেশিন নিঃসন্দেহে এই ডিভাইসগুলি চালানোর ক্ষমতা হারাবে।

লেনোভো ড্রাইভারের কিছু সাধারণ সমস্যাগুলি কী কী?

আপনি যদি সম্প্রতি আপনার অপারেটিং সিস্টেম আপগ্রেড করে থাকেন, তাহলে আপনি সামঞ্জস্যপূর্ণ সমস্যার সম্মুখীন হতে পারেন, কিছু সাধারণ সমস্যা যা আপনি অনুভব করতে পারেন তা নীচে তালিকাভুক্ত করা হয়েছে:

  • লেনোভো ব্লুটুথ ড্রাইভার কাজ করছে না 
  • Lenovo Wi-Fi ড্রাইভারের সমস্যা 
  • লেনোভো ল্যাপটপে কালো পর্দা
  • লেনোভো ইজি ক্যামেরা কাজ করছে না 
  • পাওয়ার ম্যানেজার সাড়া দিচ্ছেন না 
  • ডিসপ্লে ড্রাইভার সাড়া দেওয়া বন্ধ করে দিয়েছে এবং পুনরুদ্ধার করেছে 
  • লেনোভো ট্যাবলেট ড্রাইভারের সমস্যা এবং আরও কিছু

ড্রাইভার-সম্পর্কিত ত্রুটির কারণে উপরের সমস্যাগুলি সমাধান করতে, আপনাকে উইন্ডোজ 10-এ Lenovo ড্রাইভারগুলি কীভাবে ইনস্টল বা আপডেট করতে হয় তা শিখতে হবে, এখানে তিনটি ভিন্ন উপায় রয়েছে৷

Windows 10 এ Lenovo ড্রাইভার আপডেট কিভাবে সম্পাদন করবেন

বিকল্প 1 - Lenovo ড্রাইভার ডাউনলোড - অফিসিয়াল Lenovo ওয়েবসাইটের মাধ্যমে  
বিকল্প 2 - লেনোভো সফ্টওয়্যার আপডেট - ম্যানুয়াল উপায়
অপশন 3 – কিভাবে Windows 10-এ লেনোভো ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করবেন? (প্রস্তাবিত) 

দ্রষ্টব্য: যেকোনও পদ্ধতি ব্যবহার করে Windows 10-এ Lenovo ড্রাইভার আপডেট করার আগে, নিশ্চিত করুন যে আপনি একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করেছেন। প্রায়শই আপডেট হওয়া ড্রাইভারগুলিও সমস্যা তৈরি করতে পারে; এইভাবে, একটি পুনরুদ্ধার পয়েন্ট স্থাপন করা আপনাকে পিসি সেটিংসে ফিরে যেতে সাহায্য করতে পারে যখন সিস্টেমটি সঠিকভাবে কাজ করে।

Windows 10 এ একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করার জন্য এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা আছে?

বিকল্প 1 - Lenovo ড্রাইভার ডাউনলোড - অফিসিয়াল Lenovo ওয়েবসাইটের মাধ্যমে

আপনি এই পদ্ধতি ব্যবহার করে Lenovo ড্রাইভার ডাউনলোড করার আগে আপনার Windows সংস্করণ এবং আপনার OS সম্পর্কে অন্যান্য বিশদ বিবরণ সম্পর্কে ভালভাবে অবগত আছেন তা নিশ্চিত করুন: 

পদক্ষেপ 1- অফিসিয়াল লেনোভো সাপোর্ট পেজের দিকে যান।

পদক্ষেপ 2- আপনি যে হার্ডওয়্যার এবং ডিভাইস ড্রাইভারগুলির জন্য লেনোভো ড্রাইভার আপডেট বা ইনস্টল করতে চান তা চয়ন করুন। আপনি অনুসন্ধান ক্ষেত্রে পণ্যের নাম, সিরিয়াল নম্বর এবং উইন্ডোজ সংস্করণ টাইপ করে উভয় জিনিস সনাক্ত করতে পারেন। আপনার স্ক্রিনে প্রদর্শিত ড্রপ-ডাউন মেনু থেকে পছন্দসই ড্রাইভারটি চয়ন করুন৷ 

পদক্ষেপ 3- এখন সর্বশেষ ড্রাইভার সংস্করণ খুঁজুন এবং সেগুলি আপনার সিস্টেমে ডাউনলোড করুন৷

Windows 10 এ Lenovo ড্রাইভার আপডেট করার তিনটি দ্রুত উপায়

ফাইলটি ইনস্টল হয়ে গেলে, এটি খুলুন এবং উইন্ডোজ মেশিনে সঠিক Lenovo ড্রাইভার আপডেট ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

বিকল্প 2 – Lenovo সফটওয়্যার আপডেট – ম্যানুয়াল উপায়

সর্বশেষ লেনোভো ড্রাইভার আপডেট ইনস্টল করতে, আপনি বিল্ট-ইন উইন্ডোজ টুল, ডিভাইস ম্যানেজার ব্যবহার করতে পারেন। অনুগ্রহ করে মনে রাখবেন, এই পদ্ধতিটি অনেক সময় নেয়, এবং যদি ভুলভাবে করা হয় তবে এটি অনেকগুলি সিস্টেম সমস্যা সৃষ্টি করতে পারে, এছাড়াও এই পদ্ধতিটি বাস্তবায়ন করার জন্য আপনার যথেষ্ট প্রযুক্তিগত দক্ষতা থাকতে হবে।

পদক্ষেপ 1- অনুসন্ধান বারে যান এবং ডিভাইস ম্যানেজার টাইপ করুন। আপনার স্ক্রিনে সেরা ফলাফল খুলুন৷ 

পদক্ষেপ 2- এখন প্রতিটি হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সন্ধান করুন যার জন্য আপনি সর্বশেষ Lenovo ড্রাইভার সংস্করণগুলি ডাউনলোড করতে চান৷ 

পদক্ষেপ 3- তাদের উপর ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার বিকল্পটি নির্বাচন করুন। পরবর্তী প্রম্পট থেকে, আপডেট হওয়া ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান নির্বাচন করুন৷

Windows 10 এ Lenovo ড্রাইভার আপডেট করার তিনটি দ্রুত উপায়

এখন, আপনার উইন্ডোজ মেশিন সর্বশেষ ড্রাইভার খুঁজতে শুরু করবে এবং এটি আপনার পিসিতে ডাউনলোড করবে। যে সমস্ত হার্ডওয়্যারের জন্য আপনি Lenovo ড্রাইভার আপডেট পেতে চান তার জন্য পদ্ধতিটি পুনরাবৃত্তি করুন।

বিকল্প 3 – কিভাবে Windows 10 এ স্বয়ংক্রিয়ভাবে Lenovo ড্রাইভার আপডেট করবেন? (প্রস্তাবিত)

Windows 10-এ সাম্প্রতিক এবং সঠিক Lenovo ড্রাইভারগুলি ডাউনলোড করার জন্য এটি সবচেয়ে প্রস্তাবিত পদ্ধতিগুলির মধ্যে একটি৷ একটি ডেডিকেটেড ড্রাইভার ব্যবহার করে, আপডেটার সফ্টওয়্যার নিশ্চিত করে যে আপনার সিস্টেমে সঠিক এবং সামঞ্জস্যপূর্ণ ডিভাইস ড্রাইভার রয়েছে৷ আপনাকে এখানে কোনো প্রযুক্তিগত দক্ষতা প্রয়োগ করতে হবে না, কারণ সবকিছুই স্বয়ংক্রিয়।

আমরা স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করার পরামর্শ দিই , এটি আপনার Windows OS-এ সমস্ত ড্রাইভার-সম্পর্কিত সমস্যাগুলি দ্রুত খুঁজে বের করে, ইনস্টল করে এবং ঠিক করে। আপনার মেশিনে সর্বশেষ Lenovo ড্রাইভার ডাউনলোডগুলি ইনস্টল করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

পদক্ষেপ 1- স্মার্ট ড্রাইভার কেয়ার ইনস্টল করুন। আপনি সেরা ড্রাইভার আপডেটার টুল ডাউনলোড করতে নীচের বোতামটি ব্যবহার করতে পারেন। ইউটিলিটি সেট আপ করতে আপনি উইজার্ড অনুসরণ করতে পারেন।

পদক্ষেপ 2- প্রধান ড্যাশবোর্ড থেকে, সফ্টওয়্যারটিকে আপনার Windows 10 মেশিনের জন্য সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ Lenovo ড্রাইভারগুলিকে স্ক্যান করতে এবং ইনস্টল করতে দিতে Start Scan Now বোতামে ক্লিক করুন৷ 

পদক্ষেপ 3- স্ক্যানিং সম্পূর্ণ হওয়ার সাথে সাথে, সমস্ত পুরানো, ত্রুটিপূর্ণ, অনুপস্থিত এবং দুর্নীতিগ্রস্ত ড্রাইভারের একটি তালিকা শ্রেণীবদ্ধ করা হবে।

Windows 10 এ Lenovo ড্রাইভার আপডেট করার তিনটি দ্রুত উপায়

ডিভাইস ড্রাইভারের জন্য আপডেট অল বা আপডেট বোতামে ক্লিক করুন; আপনি বিশেষভাবে খুঁজছেন. আপনার সমস্ত Lenovo ড্রাইভার আপডেট পেতে স্মার্ট ড্রাইভার কেয়ারের মাত্র কয়েক মুহূর্ত প্রয়োজন!

লেনোভো ড্রাইভার আপডেট ইন্সটল করার জন্য আমি কেন ড্রাইভার আপডেট ইউটিলিটি ব্যবহার করব?

উইন্ডোজে আপনার ত্রুটিপূর্ণ ড্রাইভার আপডেট করা ছাড়াও, স্মার্ট ড্রাইভ কেয়ারের মতো ড্রাইভার আপডেটার ইউটিলিটি প্রদান করে: 

  • সামগ্রিকভাবে ভালো পিসি পারফরম্যান্স।
  • প্রিন্টার, স্ক্যানার, ইত্যাদির মতো সিস্টেম ডিভাইসগুলি মসৃণভাবে চালানো।
  • দ্রুত ডাউনলোডের গতি।
  • আর দীর্ঘ সময়ের জন্য দ্রুত কাজ করার জন্য আপনার মেশিনকে বজায় রাখে।

Lenovo ড্রাইভার আপডেটে ব্যাপক সমর্থন পেতে, আপনি admin@wsxdn.com এ আমাদের লিখতে পারেন বা আমাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলগুলিতে একটি বার্তা পাঠাতে পারেন!

পরবর্তী পড়া:

  • কিভাবে সেরা ড্রাইভার আপডেটার টুল নির্বাচন করবেন?
  • ভাই HL 2270DW ড্রাইভার কিভাবে আপডেট বা ডাউনলোড করবেন?
  • Windows 10-এ NVIDIA ড্রাইভার রোল ব্যাক করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা
  • Windows 10-এ ড্রাইভার পাওয়ার স্টেট ব্যর্থতা কিভাবে ঠিক করবেন?
  • EIZO মনিটর চালু হচ্ছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে রয়েছে!

  1. Windows 10, 8, 7 এ কিভাবে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করবেন

  2. Windows 11:কিভাবে একটি উইন্ডোজ আপডেট আনইনস্টল করবেন (4 উপায়ে)

  3. Windows11 বা windows 10 এ ডিভাইস ড্রাইভার আপডেট করার 4 উপায়

  4. ফিচার আপডেট আনইনস্টল করার ৩টি উপায় Windows 10 সংস্করণ 22H2