কম্পিউটার

Windows 10 এ আপগ্রেড করার পরে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করার বিনামূল্যের উপায়

"Windows 10 এ আপগ্রেড করার পরে আমার হার্ড ড্রাইভ আরও 20 GB স্পেস দেখায় কিন্তু কম্পিউটারে আমি যা ব্যবহার করেছি বা সংরক্ষিত করেছি তার সব কিছুই চলে গেছে৷ আমি Windows 10 এ আপগ্রেড করার পরে আমার হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করার কোন উপায় আছে কি?"

উইন্ডোজ সিস্টেম আপগ্রেড বা ডাউনগ্রেডের সাথে, সিস্টেম পার্টিশন (সাধারণত পার্টিশন সি) ফর্ম্যাট করা হবে এবং এতে আপনার সমস্ত ফাইল মুছে ফেলা হবে। আপনি যদি কখনোই ডেস্কটপে ফাইল ব্যাকআপ না করেন, তাহলে আপনার আপগ্রেড মতামতের জন্য এটি সবচেয়ে কঠিন সময় হবে।

ডেটা হারানোর সমস্যা এই বছরগুলিতে একটি সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে, অনেক কোম্পানি বিভিন্ন প্ল্যাটফর্ম এবং ডিভাইসে তাদের ডেটা ফেরত পেতে গ্রাহকদের জন্য বিভিন্ন সরঞ্জাম তৈরি করেছে। আজ, আমি এমন সফ্টওয়্যার সুপারিশ করব যা আপনাকে Windows 10 সিস্টেমে আপগ্রেড করার পরে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে সাহায্য করবে।

শুরু করতে, আপনার কম্পিউটারে যেকোনো ডেটা রিকভারি প্রো ডাউনলোড করুন এবং ইনস্টল করার পরে এটি চালু করুন৷

দ্রষ্টব্য: অনুগ্রহ করে ফাইলটি সংরক্ষণ করবেন না এবং এটিকে সিস্টেম পার্টিশনে ইনস্টল করুন কারণ এটি হারিয়ে যাওয়া ডেটা ওভাররাইট করতে পারে।

ধাপ 1:আপনি যে ডেটা টাইপ পুনরুদ্ধার করতে চান তা বেছে নিন।

আপনি 6টি বিভাগ বেছে নিতে পারেন যাতে সমস্ত ফাইলের ধরন রয়েছে ছবি, ডকুমেন্টারি, অডিও এবং ভিডিও এবং ইত্যাদি। Windows 10 এ আপগ্রেড করার পরে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করার বিনামূল্যের উপায়

ধাপ 2:আপনি ফাইলগুলি পুনরুদ্ধার করতে চান এমন অবস্থান নির্বাচন করুন এবং স্ক্যান ক্লিক করুন৷


Windows 10 এ আপগ্রেড করার পরে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করার বিনামূল্যের উপায়

ধাপ 3:আপনার প্রয়োজনীয় ফাইলগুলি নির্বাচন করুন এবং এটিকে অন্য অবস্থানে পুনরুদ্ধার করুন৷

স্ক্যানিং সম্পন্ন হওয়ার পরে, আপনি বাম উইন্ডোতে "পথ","প্রকার" বা "সময়" চয়ন করতে পারেন এবং মুছে ফেলা ফাইলগুলি তালিকাভুক্ত হবে। আইটেমগুলির একটি নির্বাচন করুন, আপনি Windows 10-এ অন্য অবস্থানে মুছে ফেলা ফাইলগুলির পূর্বরূপ দেখতে এবং পুনরুদ্ধার করতে পারেন৷

টিপ্স: ট্রেল সংস্করণ আপনাকে বিনামূল্যে 500MB মুছে ফেলা ডেটা পুনরুদ্ধার করার অনুমতি দেবে, আপনি সীমাহীন ফাইলগুলির জন্য সম্পূর্ণ সংস্করণ কিনতে পারেন। Windows 10 এ আপগ্রেড করার পরে হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করার বিনামূল্যের উপায়

এই শক্তিশালী টুলের সাহায্যে, আপনি Windows 10 স্বয়ংক্রিয় আপগ্রেড ফাইলগুলি থেকে হারিয়ে যাওয়া ফাইলগুলি পুনরুদ্ধার করতে পারেন। সর্বোপরি, আপনার কম্পিউটারে ডেটা ক্ষতি এড়াতে, বিশেষ করে যখন আপনি আপনার সিস্টেম আপগ্রেড বা পুনরায় ইনস্টল করতে চান, আমি আপনাকে পরামর্শ দিচ্ছি যে আপনি আপনার ফাইলগুলিকে আগে থেকেই ব্যাক আপ করুন৷ আপনি নিয়মিত ব্যাকআপ করার জন্য একটি ভাল বাসস্থান তৈরি করতে পারেন।


  1. কম্পিউটার পুনরায় চালু করার পরে হারিয়ে যাওয়া বা হারিয়ে যাওয়া ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  2. Windows 11/10 পুনরায় ইনস্টল করার পরে ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  3. উইন্ডোজ 7 কিভাবে বিনামূল্যে উইন্ডোজ 11 এ আপগ্রেড করবেন (ডেটা নষ্ট ছাড়া)

  4. কিভাবে 2022 সালে বিনামূল্যে Windows 10 এ আপগ্রেড করবেন