কম্পিউটার

Windows 10 স্বয়ংক্রিয় লগইন:কিভাবে Windows 10 লগইন স্ক্রীন এড়িয়ে যায়

আপনি যদি প্রতিবার আপনার কম্পিউটার ব্যবহার করতে ইচ্ছুক লগইন-এ অনেক সময় ব্যয় করতে দেখেন, আপনি Windows 10 স্বয়ংক্রিয় লগইন বৈশিষ্ট্য সক্ষম করতে পারেন এবং এটি আপনার সমস্যার সমাধান করবে। বৈশিষ্ট্যটি যা করে তা হল এটি আপনাকে পাসওয়ার্ড প্রবেশের প্রয়োজন ছাড়াই আপনার অ্যাকাউন্টে স্বয়ংক্রিয়ভাবে লগ-ইন করতে দেয়। এটি কেবল পাসওয়ার্ড প্রম্পটকে বাইপাস করে এবং আপনি যখন আপনার কম্পিউটার বুট করেন তখন আপনাকে সরাসরি আপনার ডেস্কটপে নিয়ে যায়৷

Windows 10 স্বয়ংক্রিয় লগইন সক্ষম করার জন্য আপনার কম্পিউটারে, আপনাকে আপনার কম্পিউটারে একটি ইউটিলিটিতে কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে। কাজটি একাধিক সরঞ্জাম ব্যবহার করে করা যেতে পারে এবং আপনি যে পদ্ধতিটি নিয়ে এগিয়ে যেতে চান তা বেছে নেওয়া আপনার উপর নির্ভর করে। নিম্নলিখিত নির্দেশিকাটি আপনার মেশিনে অটোলগন Windows 10 বৈশিষ্ট্যটি সহজেই চালু করতে আপনাকে সাহায্য করার জন্য একাধিক ইউটিলিটি পদ্ধতি কভার করে৷

আপনার জন্য উপলব্ধ বিকল্পগুলি দেখুন:

  • পার্ট 1. Netplwiz ব্যবহার করে কিভাবে Windows 10 স্বয়ংক্রিয় লগইন সক্ষম করবেন?
  • অংশ 2। কিভাবে Windows 10 চালু করবেন রেজিস্ট্রি এডিটরে স্বয়ংক্রিয়ভাবে সাইন-ইন করবেন?
  • পর্ব 3. আপনি যদি Windows 10 পাসওয়ার্ড ভুলে যান তাহলে কিভাবে স্বয়ংক্রিয়ভাবে Windows 10 লগইন করবেন?

পার্ট 1. Netplwiz ব্যবহার করে কিভাবে Windows 10 স্বয়ংক্রিয় লগইন সক্ষম করবেন?

Netplwiz একটি আশ্চর্যজনক টুল যা আপনাকে আপনার কম্পিউটারে প্রচুর জিনিস পরিবর্তন করতে দেয়। এই ইউটিলিটির সাহায্যে, আপনি স্বয়ংক্রিয় লগইন বৈশিষ্ট্যটি চালু করতে পারেন এবং এটি আপনাকে আপনার মেশিনে Windows 10 লগইন স্ক্রিন প্রম্পট এড়িয়ে যেতে দেবে৷

বৈশিষ্ট্যটি সক্ষম করার জন্য আপনাকে যা করতে হবে তা হল আপনার মেশিনে netplwiz ইউটিলিটিতে নিম্নলিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. Windows + R টিপুন রান ডায়ালগ বক্স চালু করতে আপনার কীবোর্ডে একই সময়ে কীগুলি। এটি চালু হলে, netplwiz টাইপ করুন এবং Enter চাপুন .

Windows 10 স্বয়ংক্রিয় লগইন:কিভাবে Windows 10 লগইন স্ক্রীন এড়িয়ে যায়

2. নিম্নলিখিত স্ক্রিনে, আপনি একটি বিকল্প পাবেন যা বলে এই কম্পিউটার ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের অবশ্যই একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে . এই বিকল্পটি আনটিক করুন।

Windows 10 স্বয়ংক্রিয় লগইন:কিভাবে Windows 10 লগইন স্ক্রীন এড়িয়ে যায়

3. একটি অনুমোদন ডায়ালগ বক্স আপনার স্ক্রিনে প্রদর্শিত হবে যা আপনাকে আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড নিশ্চিত করতে বলবে। আপনার শংসাপত্র লিখুন এবং ঠিক আছে ক্লিক করুন.

অংশ 2। কিভাবে Windows 10 চালু করবেন রেজিস্ট্রি এডিটরে স্বয়ংক্রিয়ভাবে সাইন-ইন করবেন?

আপনি যদি একজন রেজিস্ট্রি এডিটর অনুরাগী হন এবং আপনি আপনার কম্পিউটারে Windows 10-এ স্বয়ংক্রিয় সাইন সক্ষম করতে এই ইউটিলিটিটি ব্যবহার করতে চান, তাহলে আপনি ভাগ্যবান৷ উল্লিখিত টুলটি আপনাকে আপনার কম্পিউটারে স্বয়ংক্রিয় লগইন বৈশিষ্ট্য সক্ষম করতে দিতে সক্ষম এবং আপনার মেশিনে এই সরঞ্জামটি ব্যবহার করে এটি করা বেশ সহজ৷

আপনি মূলত যা করতে যাচ্ছেন তা হল আপনি রেজিস্ট্রিতে একটি কী পরিবর্তন করতে যাচ্ছেন যা আপনাকে আপনার মেশিনে লগইন স্ক্রীন এড়িয়ে যেতে সাহায্য করবে। আপনি এটি কিভাবে করবেন তা এখানে।

1. Windows + R কী টিপে রান ডায়ালগ বক্সটি চালু করুন এবং regedit টাইপ করুন এবং এন্টার টিপুন৷

Windows 10 স্বয়ংক্রিয় লগইন:কিভাবে Windows 10 লগইন স্ক্রীন এড়িয়ে যায়

2. সম্পাদকের নিম্নলিখিত পথে যান এবং ডান প্যানেলে ডান-ক্লিক করুন এবং স্ট্রিং মান অনুসরণ করে নতুন নির্বাচন করুন৷

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows NT\CurrentVersion\Winlogon

Windows 10 স্বয়ংক্রিয় লগইন:কিভাবে Windows 10 লগইন স্ক্রীন এড়িয়ে যায়

3. প্রবেশের নাম হিসাবে ডিফল্টপাসওয়ার্ড এবং প্রবেশের মান হিসাবে আপনার আসল অ্যাকাউন্টের পাসওয়ার্ড লিখুন৷

Windows 10 স্বয়ংক্রিয় লগইন:কিভাবে Windows 10 লগইন স্ক্রীন এড়িয়ে যায়

4. AutoAdminLogon নামের এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং সম্পাদনা নির্বাচন করুন। এন্ট্রি মান হিসাবে 1 লিখুন এবং এটি সংরক্ষণ করুন।

Windows 10 স্বয়ংক্রিয় লগইন:কিভাবে Windows 10 লগইন স্ক্রীন এড়িয়ে যায়

এখানেই শেষ. রেজিস্ট্রি এডিটর নিশ্চিত করবে যে আপনি যখন আপনার মেশিন বুট-আপ করবেন তখন আপনাকে ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড চাওয়া হবে না। এভাবেই আপনার কম্পিউটারে এডিটর ব্যবহার করে Windows 10-এ স্বয়ংক্রিয়ভাবে লগইন করবেন।

পর্ব 3. আপনি যদি Windows 10 পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন তাহলে কিভাবে স্বয়ংক্রিয়ভাবে Windows 10 লগইন করবেন?

আপনি যদি আপনার Windows 10 পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন এবং আপনি স্বয়ংক্রিয়ভাবে ডেস্কটপে যেতে চান, তাহলে আপনাকে প্রথমে আপনার অ্যাকাউন্ট থেকে পাসওয়ার্ডটি সরাতে হবে।

উইন্ডোজ পাসওয়ার্ড কী নামে একটি সফ্টওয়্যার রয়েছে যা আপনাকে কয়েক ধাপে আপনার উইন্ডোজ মেশিনে যেকোনো ব্যবহারকারীর অ্যাকাউন্টের পাসওয়ার্ড মুছে ফেলতে দেয়। সফ্টওয়্যারটি আপনাকে আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ডগুলি সরাতে এবং পরিবর্তন করতে দেয় এবং এটি কীভাবে কাজ করে তা নিম্নরূপ।

ধাপ 1. আপনি অ্যাক্সেস করতে পারেন এমন যেকোনো কম্পিউটারে সফ্টওয়্যারটি ডাউনলোড করুন৷ আপনার কম্পিউটারে একটি ফাঁকা CD/DVD/USB ড্রাইভ প্রবেশ করান, সফ্টওয়্যারটিতে ড্রাইভটি নির্বাচন করুন এবং বার্ন বোতামে ক্লিক করুন৷

Windows 10 স্বয়ংক্রিয় লগইন:কিভাবে Windows 10 লগইন স্ক্রীন এড়িয়ে যায়

ধাপ 2. আপনার কম্পিউটারে যান যেখানে আপনি পাসওয়ার্ড ছাড়াই লগইন করতে চান। আপনার কম্পিউটার বুট করার জন্য আপনার তৈরি করা নতুন মিডিয়া ড্রাইভটি ব্যবহার করুন৷

ধাপ 3. আপনাকে আপনার উইন্ডোজের ইনস্টলেশন বেছে নিতে বলা হবে। আপনার উইন্ডোজ ইন্সটলেশনে ক্লিক করুন এবং নেক্সট বোতাম টিপুন। নিম্নলিখিত স্ক্রিনে, আপনি যে অ্যাকাউন্ট থেকে পাসওয়ার্ড সরাতে চান সেটি নির্বাচন করুন, উইন্ডোজ পাসওয়ার্ড সরান নির্বাচন করুন এবং এটি সরাতে পরবর্তী বোতামে ক্লিক করুন।

Windows 10 স্বয়ংক্রিয় লগইন:কিভাবে Windows 10 লগইন স্ক্রীন এড়িয়ে যায়

আপনার Windows 10 পিসিতে আপনার নির্বাচিত ব্যবহারকারীর অ্যাকাউন্ট থেকে পাসওয়ার্ড সরানোর জন্য সফ্টওয়্যারটি যা করতে হবে তা করবে৷ পাসওয়ার্ড মুছে ফেলা হলে, আপনি কোনো প্রকার পাসওয়ার্ড না দিয়েই আপনার মেশিনে লগ-ইন করতে পারবেন।

Windows 10 অ্যাডমিন পাসওয়ার্ড বাইপাস করার ভিডিওটি দেখুন

উপসংহার

Windows 10 স্বয়ংক্রিয় লগইন সত্যিই একটি সময় সাশ্রয়ী বৈশিষ্ট্য কারণ এটি প্রতিবার আপনার কম্পিউটার ব্যবহার করতে চাইলে একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রবেশ করার প্রয়োজনীয়তা দূর করে। আপনি যদি আপনার মেশিনে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করেন তবে আপনি অবশ্যই বছরে আপনার কয়েক দিন সময় বাঁচাতে পারবেন।


  1. Windows 11 এ কিভাবে স্ক্রীন ঘোরানো যায়

  2. কিভাবে উইন্ডোজ 10 লগইন স্ক্রীন পরিবর্তন করবেন

  3. কিভাবে উইন্ডোজ 7 লগইন স্ক্রীন এড়িয়ে যাবেন

  4. Windows 10 এ কিভাবে লগইন স্ক্রীন এড়িয়ে যাবেন?