কম্পিউটার

Google আপনার সম্পর্কে যা জানে, Windows 10 Xbox One... [ডাইজেস্ট]

আপনার Google গোপনীয়তা সমস্যা সমাধান করুন, Xbox One-এ Windows 10 পান, LinkedIn আপনাকে স্প্যাম করা থেকে বিরত রাখুন, Star Wars-এর সাহায্যে কোড শিখুন , এবং ক্যান্ডি ক্রাশ-এর পূর্বরূপ দেখুন চলচ্চিত্র।

Google আমার সম্পর্কে পৃষ্ঠা চালু করেছে

গুগল একটি নতুন ওয়েবসাইট চালু করেছে যাতে আপনি তার অনলাইন পরিষেবাগুলির মাধ্যমে বিশ্বের সাথে কী ব্যক্তিগত তথ্য ভাগ করছেন তার বিবরণ দেয়৷ কোম্পানির নতুন আমার সম্পর্কে পৃষ্ঠাটি Google আপনার কাছে থাকা তথ্যের একটি সংক্ষিপ্ত বিবরণ দেয় এবং এটি ব্যক্তিগত নাকি জনসাধারণের সাথে ভাগ করা হচ্ছে তার বিশদ বিবরণ দেয়৷

যদি আপনার আমার সম্পর্কে পৃষ্ঠাটি পরিচিত মনে হয়, তবে এটি মূলত Google+ তাদের জন্য যারা সামাজিক নেটওয়ার্কের জন্য সাইন আপ করেননি৷ Google+ এর সাথে Google এর বহুবিধ পণ্য এবং পরিষেবাগুলি ব্যবহার করার আর প্রয়োজন নেই, কোম্পানির একটি বিকল্প প্রয়োজন৷ এবং, VentureBeat অনুযায়ী, এটাই।

Google আপনার সম্পর্কে যা জানে, Windows 10 Xbox One... [ডাইজেস্ট]

আপনার আমার সম্পর্কে পৃষ্ঠাটি আপনি আগে Google-এর সাথে শেয়ার করেছেন এমন তথ্য তালিকাভুক্ত করবে এবং আপনাকে জানিয়ে দেবে যে ড্রাইভ, ফটো এবং YouTube-এর মতো Google পরিষেবা জুড়ে কতটা দেখানো হচ্ছে। তারপরে আপনি বেশিরভাগ তথ্য (আপনার নাম এবং ফটো বাদে) মুছে ফেলতে পারেন, অথবা শুধুমাত্র এটি সমস্ত ব্যক্তিগত হিসাবে সেট করতে পারেন।

আপনার ফোন নম্বর, আপনার ঠিকানা এবং আপনার কাজের ইতিহাসের মতো আরও ব্যক্তিগত তথ্য যোগ করার বিকল্পও রয়েছে, তবে আমরা একেবারে প্রয়োজনীয়তার চেয়ে বেশি তথ্য ত্যাগ করার বিরুদ্ধে পরামর্শ দেব। Google এখনও আমার সম্পর্কে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেনি, এবং "পাবলিক হিসাবে দেখুন" বিকল্পটি এখনও কাজ করছে না, তবে এটি এখনও চেক আউট করার মতো।

Windows 10 Xbox One এ ল্যান্ড করে

Xbox One ব্যবহারকারীদের জেগে উঠা উচিত Windows 10 তাদের গেম কনসোলগুলিকে পাওয়ার করার জন্য, মাইক্রোসফ্ট 3am ET থেকে আপডেটটি চালু করে। নতুন Xbox One Experience কনসোলে কিছু বড় উন্নতি এনেছে, যার মধ্যে 100 টিরও বেশি Xbox 360 গেমের (এবং গণনা) জন্য পিছনের সামঞ্জস্য রয়েছে।

ধরে নিই যে আপনি আপনার Xbox One সঠিকভাবে সেট আপ করেছেন, নতুন Xbox One অভিজ্ঞতা আপডেটটি স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড এবং ইনস্টল হওয়া উচিত ছিল। নতুন এক্সবক্স ওয়ান অভিজ্ঞতা প্রথম দিন থেকে ত্রুটিহীনভাবে কাজ করার সম্ভাবনা নেই, যদিও এটি গত কয়েক মাস ধরে পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করা হয়েছে। এতে অভ্যস্ত হতেও কিছু লাগবে।

প্রারম্ভিকদের জন্য, আগের চেয়ে আরও দ্রুত গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলি অ্যাক্সেস করার উপায় সহ সবকিছু দ্রুত। এছাড়াও একটি নতুন ডিজাইন করা স্টোর, স্ক্রিনশট এবং গেমপ্লে ক্লিপ শেয়ার করার একটি নতুন উপায় এবং Xbox Live সম্প্রদায়কে কেন্দ্র করে সামাজিক বৈশিষ্ট্য রয়েছে৷

এটি হল Xbox One-এর জন্য Windows 10, যার অর্থ মাইক্রোসফ্ট তার পুরো ইকোসিস্টেমকে এমনভাবে একত্রিত করার দিকে আরেকটি পদক্ষেপ নিয়েছে যা এটি আগে কখনও পরিচালনা করেনি। আপনি যদি একজন Xbox One এর মালিক হন, তাহলে অনুগ্রহ করে এই নিবন্ধের শেষে মন্তব্যে নতুন Xbox One অভিজ্ঞতা সম্পর্কে আপনি কী ভাবছেন তা আমাদের জানান৷

লিঙ্কডইন আপনাকে স্প্যাম করা বন্ধ করে

লিঙ্কডইন তার ব্যবহারকারীদের স্বয়ংক্রিয় ইমেলগুলির সাথে স্প্যাম করার জন্য কুখ্যাত যা বেশিরভাগ লোকেরা তাত্ক্ষণিকভাবে ট্র্যাশে পাঠায়৷ যাইহোক, ব্যবসা-ভিত্তিক সোশ্যাল নেটওয়ার্কিং সাইটটি ইতিমধ্যেই সফলভাবে স্প্যামকে অর্ধেক করে ফেলেছে, এবং এটি ব্যবহারকারীদের কাছে পাঠানো ইমেল এবং বিজ্ঞপ্তিগুলির বিরক্তিকর মাত্রা আরও কমানোর জন্য ডিজাইন করা হয়েছে।

এর গোপন অস্ত্র হল এয়ার ট্রাফিক কন্ট্রোলার (ATC) নামে একটি নতুন অভ্যন্তরীণ ব্যবস্থা। এটি লিঙ্কডইন জুড়ে একটি একক প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে, আপনার কাছে পাঠানো যোগাযোগের পরিমাণ এবং গুণমান উভয়ই উন্নত করতে শেখার অ্যালগরিদম ব্যবহার করে। অন্য কথায়, আপনি যত কম লগ ইন করবেন এবং LinkedIn ব্যবহার করবেন, তত কম স্প্যামি বার্তা পাঠাবে। আঙ্গুলগুলি অতিক্রম করে৷

Code.org বল ব্যবহার করে

আপনি যদি লক্ষ্য না করেন, স্টার ওয়ার্স এই মুহূর্তে সর্বত্র আছে। এতটাই যে আমি তাদের জন্য খারাপ বোধ করতে শুরু করছি যারা কল্পবিজ্ঞানের সাথে জড়িত নয়। আমি বলতে চাচ্ছি, তারা ভুল, এবং তারা একটি চমত্কার ভোটাধিকার হারিয়েছে, কিন্তু তবুও, তারা অবশ্যই The Force Awakens-এর মুক্তির আগে এই প্রাচীর-থেকে-ওয়াল কভারেজকে ঘৃণা করছে। .

এমনকি Code.orgও Star Wars ব্যবহার করে কাজ করছে একটি নতুন প্রোগ্রামিং টিউটোরিয়ালের ভিত্তি হিসাবে। স্টার ওয়ারস:কোড দিয়ে গ্যালাক্সি তৈরি করা প্রোগ্রামিং চ্যালেঞ্জের মধ্যে সবচেয়ে জটিল নয়, কিন্তু তারপরে এটি বাচ্চাদের জন্য। যাইহোক, বিভিন্ন স্টার ওয়ার এর চেহারা অক্ষর (Rey এবং BB-8 সহ) মানে গিকি প্রাপ্তবয়স্করাও সম্ভবত জড়িত হবে।

লিয়াম নিসন ক্যান্ডি ক্রাশ মুভিকে ট্যাকল করে

এবং অবশেষে, স্টিফেন কোলবার্ট ঘোষণা করেছেন যে লিয়াম নিসন ক্যান্ডি ক্রাশ-এর উপর ভিত্তি করে একটি চলচ্চিত্রে অভিনয় করতে চলেছেন . ঠিক আছে, তাই না, কিন্তু নিসন মিস্টার টফির মতো সাজিয়েছেন এমন জনপ্রিয় মোবাইল গেমের স্কেচের জন্য যা মানুষকে আঁকড়ে ধরে এবং ছেড়ে দিতে অস্বীকার করে৷

স্কেচটি ক্যান্ডি ক্রাশের অর্থহীন প্রকৃতিকে উপহাস করে , এবং যেভাবে মানুষ এতে আসক্ত হয়। এটি কল অফ ডিউটি এর চেয়ে খারাপ কিছু নয়৷ এবং গ্র্যান্ড থেফট অটো সেই বিষয়ে, কিন্তু এটি এখনও বিরক্তিকর যখন লোকেরা তাদের ফোন বের করে এবং এটিকে কথোপকথনের মাঝখানে খেলতে শুরু করে। নাকি এটা শুধু আমার সাথেই ঘটে?!

আজকের প্রযুক্তি সংবাদে আপনার মতামত

কোন ব্যক্তিগত তথ্য আপনি Google এর সাথে ভাগ করে নিতে খুশি? আপনি কিভাবে Xbox One এ Windows 10 খুঁজে পাচ্ছেন? LinkedIn এর মূল্যের চেয়ে বেশি সমস্যা হয়? স্টার ওয়ার করে টাই-ইন আপনি কোডিং চেষ্টা করার সম্ভাবনা বেশি? আপনি কি সত্যিকারের ক্যান্ডি ক্রাশ দেখতে চান সিনেমা?

নীচের মন্তব্য বিভাগে পোস্ট করে আজকের টেক নিউজ সম্পর্কে আপনার চিন্তাভাবনা আমাদের জানান। কারণ একটি সুস্থ আলোচনা সর্বদা স্বাগত।

ইমেজ ক্রেডিট:G4ll4 Flickr এর মাধ্যমে


  1. Google আপনার সম্পর্কে কী জানে তা খুঁজে বের করার 5টি উপায়৷

  2. আপনার সম্পর্কে কী জানে তা জানতে সমস্ত Facebook ডেটা ডাউনলোড করুন

  3. উইন্ডোজ 7 এন্ড অফ লাইফ সম্পর্কে আপনার যা জানা দরকার?

  4. Windows 10 এ Windows আপডেট সম্পর্কে আপনার যা জানা দরকার