কম্পিউটার

প্রো-এর মতো নেভিগেট করতে Windows 10s সিক্রেট টাস্কবার ব্যবহার করুন

Windows-এ ফাইল, ফোল্ডার এবং সেটিংস অ্যাক্সেস করতে, আপনাকে সাধারণত অনেক লোকেশনের মধ্যে দিয়ে যেতে হয়। তাত্ক্ষণিকভাবে-খোঁজে-যাও-যা কিছু ডেস্কটপ টুলবার ব্যবহার করে নিজেকে সেই সমস্যা থেকে রক্ষা করুন৷

টাস্কবারের একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং প্রপার্টি-এ ক্লিক করুন প্রসঙ্গ মেনুতে। টাস্কবার এবং স্টার্ট মেনু বৈশিষ্ট্যে যে ডায়ালগ পপ আপ হয়, টুলবারে স্যুইচ করুন ট্যাব এবং ডেস্কটপ-এর জন্য বাক্সে টিক চিহ্ন দিন প্রয়োগে ক্লিক করুন এবং ডায়ালগ থেকে প্রস্থান করুন।

প্রো-এর মতো নেভিগেট করতে Windows 10s সিক্রেট টাস্কবার ব্যবহার করুন

এখন আপনি যদি সিস্টেম ট্রের বাম দিকের স্থানটি দেখেন, তাহলে আপনি "ডেস্কটপ" শব্দটি দেখতে পাবেন যার পাশে একটি ছোট জোড়া তীর রয়েছে৷ এটি আপনার ডেস্কটপ টুলবার।

তীর আইকনে ক্লিক করা একটি নেস্টেড তালিকা প্রকাশ করে যা আপনাকে উইন্ডোজের প্রায় প্রতিটি ফাইল এবং ফোল্ডারে অ্যাক্সেস দেয়, কন্ট্রোল প্যানেল বিভাগ, লাইব্রেরি এবং এমনকি আপনার OneDrive ফোল্ডার সহ। সত্যিই সহজ, তাই না?

প্রো-এর মতো নেভিগেট করতে Windows 10s সিক্রেট টাস্কবার ব্যবহার করুন

যদি প্রতিটি উইন্ডোজ ব্যবহারকারীর জন্য একটি শর্টকাট প্রয়োজন হয় তবে সেটি হল ডেস্কটপ টুলবার। আজই সেট আপ করুন!

আপনি কি মনে করেন যে এই লুকানো টুলবারটি আপনার Windows ফাইল এবং সেটিংসের জন্য একটি দুর্দান্ত অ্যাক্সেস পয়েন্ট তৈরি করে? আপনি আরো প্রায়ই এটি ব্যবহার করা হবে? মন্তব্যে আমাদের বলুন৷

Image Credit:Windows 10 Finger by Anton Watman by Shutterstock


  1. Windows 10 এ কিভাবে ডেস্কটপ শর্টকাট ব্যবহার করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 পিসিকে প্রোর মতো পরিষ্কার করবেন

  3. Windows 10 এ টাস্কবার থেকে ক্যালেন্ডার অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  4. Windows 10 এ পিপল বার কিভাবে ব্যবহার করবেন