কম্পিউটার

উইন্ডোজ 10-এ কীভাবে দ্রুত সিস্টেম আপটাইম খুঁজে পাবেন

শেষ কবে আপনি আপনার পিসি বন্ধ করেছেন? গতকাল? এক সপ্তাহ আগে? গত বছর? আপনি যদি মনে করতে না পারেন যে আপনার সিস্টেম কতক্ষণ চালু আছে (একেএ এটির আপটাইম), সেখানে কয়েকটি উপায় রয়েছে যা আপনি খুঁজে পেতে পারেন৷

আপনার পিসি কতক্ষণ চালু আছে তা দ্রুত খুঁজে বের করতে আপনি একটি কমান্ড প্রম্পট উইন্ডো ব্যবহার করতে পারেন। কমান্ড প্রম্পট ডেস্কটপ অ্যাপটি চালু করুন, এবং যখন প্রম্পট খোলা থাকে, টাইপ করুন নেট পরিসংখ্যান srv . প্রথম লাইনটি আপনাকে আপনার কম্পিউটারের আপটাইম দেখাবে।

উইন্ডোজ 10-এ কীভাবে দ্রুত সিস্টেম আপটাইম খুঁজে পাবেন

আপনি টাস্ক ম্যানেজারও ব্যবহার করতে পারেন। এটি করতে, পারফরমেন্স ট্যাবে যান৷ . সেখানে প্রদর্শিত আপটাইম জন্য একটি বিভাগ আছে. ব্যক্তিগতভাবে, আমি এটিকে দ্রুততম এবং সহজ উপায় বলে মনে করি।

আপনি Systeminfo নামে একটি টুলও চালাতে পারেন , যা আপনাকে আপনার কম্পিউটার সম্পর্কে সব ধরণের তথ্য দেখাবে, যার মধ্যে একটি হল আপনার কম্পিউটার চালু থাকার সময়। এটি অ্যাক্সেস করতে, Windows Key + R টিপে একটি রান প্রম্পট খুলুন , তারপর systeminfo টাইপ করুন এবং এন্টার টিপুন।

আপনি যদি PowerShell ব্যবহার করতে চান তবে আপনি একটি উন্নত PowerShell প্রম্পটও খুলতে পারেন এবং তারপরে এটি টাইপ করতে পারেন: (পাওয়ার তারিখ) - (gcim Win32_OperatingSystem)।LastBootUpTime। এটি আপনাকে সিস্টেমটি চালু হওয়ার সময় দেখতে দেবে, মিলিসেকেন্ডে নেমে গেছে৷

আপনি কোন পদ্ধতি ব্যবহার করতে যাচ্ছেন? নীচের মন্তব্যে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট: ShutterStock এর মাধ্যমে Pepgooner


  1. কমান্ড প্রম্পটের মাধ্যমে উইন্ডোজে আপনার আইপি ঠিকানা কীভাবে খুঁজে পাবেন

  2. Windows 10-এ সবচেয়ে বড় ফাইলগুলি কীভাবে সন্ধান করবেন?

  3. Windows 10 এ কিভাবে দ্রুত এবং সহজে Wi-Fi পাসওয়ার্ড খুঁজে পাবেন

  4. কিভাবে উইন্ডোজ 10-এ বিভাগ 2 ক্র্যাশ দ্রুত সমাধান করবেন?