কম্পিউটার

অ্যাপ ভিডিও রেকর্ড করতে Windows 10s গেম বার ফিচার ব্যবহার করুন

আমরা এমন এক যুগে বাস করি যেখানে লোকেরা অন্য লোকেদের ভিডিও চালানো দেখার জন্য বসে ঘন্টা কাটাতে ইচ্ছুক। যেমন, Microsoft Windows 10-এ এমন একটি বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করেছে যা গেমারদের তাদের গেমপ্লে শুধুমাত্র কয়েকটি কীবোর্ড স্ট্রোকের মাধ্যমে রেকর্ড করতে দেয়।

কিন্তু এটি তার থেকেও বেশি কিছু করতে পারে৷৷ প্রকৃতপক্ষে, এটির সাহায্যে, আপনি যেকোন অ্যাপের ভিডিও রেকর্ড করতে পারেন যা আপনি Windows 10 এ চালাচ্ছেন। আপনি যদি ফটোশপে কিছু ডেমো করার সময় আপনার স্ক্রীন রেকর্ড করতে চান, উদাহরণস্বরূপ, আপনি তৃতীয় পক্ষের স্ক্রিন রেকর্ডিং সফ্টওয়্যার ডাউনলোড করা এড়াতে পারেন এবং শুধু গেম DVR ব্যবহার করুন৷

অ্যাপ ভিডিও রেকর্ড করতে Windows 10s গেম বার ফিচার ব্যবহার করুন

আপনি যে অ্যাপটি রেকর্ড করতে চান সেটি ফোকাসে থাকা অবস্থায়, Windows Key + G টিপুন . "আপনি কি গেম বার খুলতে চান?" বলে স্ক্রিনের নীচে একটি ছোট বাক্স খুলবে। আপনি যে করেছেন তা স্বীকার করে চেক বক্সে ক্লিক করুন।

এখন, যে কোনো সময় আপনি সেই অ্যাপে Windows + G হিট করলে বারটি খুলবে। আপনি বারে একটি বড় লাল বোতাম দেখতে পাবেন এবং সেটিতে ক্লিক করলে আপনার স্ক্রীন রেকর্ড হবে। আপনার কাজ শেষ হয়ে গেলে আবার Windows Key + G টিপুন এবং এটি রেকর্ডিং বন্ধ করে দেবে। এটা তার মতই সহজ!

আপনি কি আপনার স্ক্রীন রেকর্ড করতে গেম DVR ব্যবহার করতে যাচ্ছেন, নাকি আপনি তৃতীয় পক্ষের সমাধান পছন্দ করেন? মন্তব্যে আপনার চিন্তা শেয়ার করুন!


  1. Windows 10 এ গেম বারটি কীভাবে নিষ্ক্রিয় করবেন

  2. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?

  3. Windows 10 এ Xbox গেম পাস কিভাবে ব্যবহার করবেন

  4. Windows 10 এ কিভাবে গেমপ্লে রেকর্ড করবেন