কম্পিউটার

সেকেন্ডের মধ্যে লুকানো উইন্ডোজ 10 গেস্ট অ্যাকাউন্ট কীভাবে সক্ষম করবেন

আমরা আপনাকে দেখিয়েছি কিভাবে Windows এ লুকানো প্রশাসক অ্যাকাউন্টটি আনলক করতে হয়, কিন্তু এটিই একমাত্র ব্যবহারকারী অ্যাকাউন্ট নয় যা Microsoft আপনার কাছ থেকে লুকাচ্ছে। Windows 10-এ, আপনি বেশ কিছু অপ্রীতিকর মেনুতে না গিয়ে মাত্র কয়েকটি কীস্ট্রোকের মাধ্যমে গেস্ট অ্যাকাউন্ট চালু করতে পারেন।

Windows Key + X টিপে প্রশাসক হিসাবে একটি কমান্ড প্রম্পট খুলুন পাওয়ার ব্যবহারকারী মেনু খুলতে, তারপর কমান্ড প্রম্পট (অ্যাডমিন) বেছে নিন একটি উঁচু জানালা খুলতে। এখন, আপনাকে গেস্ট অ্যাকাউন্ট সক্রিয় করতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করতে হবে:

নেট ব্যবহারকারী অতিথি /সক্রিয়:হ্যাঁ

আপনার দেখতে হবে যে অপারেশন সফল হয়েছে, মানে আপনি এখন গেস্ট অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন৷ স্টার্ট মেনুতে আপনার অ্যাকাউন্টের নামে ক্লিক করলে গেস্ট অ্যাকাউন্টের জন্য একটি এন্ট্রি দেখানো উচিত, এটি প্রতিফলিত করে৷

গেস্ট অ্যাকাউন্টের বেশ কিছু ব্যবহার রয়েছে:যদি আপনার কম্পিউটারটি প্রায়ই কোম্পানি বা সহকর্মীদের দ্বারা শেয়ার করা হয়, তাহলে এটি আপনাকে সেটিংস বা আপনার ফাইলগুলিতে সম্পূর্ণ অ্যাক্সেস না দিয়ে মৌলিক কাজের জন্য আপনার সিস্টেম ব্যবহার করতে দেয়৷ আপনার হতে পারে এমন সমস্যাগুলির সমাধান করতে এটি একটি অস্পর্শিত উইন্ডোজ ইনস্টলেশনের অধীনে সফ্টওয়্যার পরীক্ষা করার জন্যও দরকারী৷

ছদ্মবেশী মোড ব্রাউজারে যা করতে পারে, গেস্ট অ্যাকাউন্ট উইন্ডোজের জন্য করতে পারে। আপনি যদি মনে করেন এটি আপনার জন্য সুবিধাজনক প্রমাণিত হতে পারে তবে এটি ব্যবহার করে দেখুন! আপনি যদি সিদ্ধান্ত নেন যে আপনি গেস্ট অ্যাকাউন্টটি সক্ষম করতে চান না, তাহলে উপরের মতো একটি কমান্ড প্রম্পট খুলে টাইপ করে এটিকে নিষ্ক্রিয় করুন:

নেট ব্যবহারকারী অতিথি /সক্রিয়:না

আপনি যদি আরও জানতে চান তবে ব্যবহারকারীর অ্যাকাউন্ট পরিচালনার বিষয়ে আপনার যা জানা দরকার তা আমরা লিখেছি৷

আপনার কি অতিথি অ্যাকাউন্ট সক্রিয় আছে, এবং যদি তাই হয়, তাহলে আপনি এটি কিসের জন্য ব্যবহার করেন? কমেন্টে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock.com এর মাধ্যমে Phumphao Sumrankong


  1. Windows 10 এ কিভাবে একটি অতিথি অ্যাকাউন্ট যোগ করবেন

  2. Windows 10 এ ডিফল্ট অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট কীভাবে সক্ষম করবেন

  3. Windows 11 এ কিভাবে একটি অতিথি অ্যাকাউন্ট সক্রিয় করবেন

  4. উইন্ডোজ 10 এ গেস্ট অ্যাকাউন্ট সক্ষম করার বিভিন্ন উপায়