কম্পিউটার

উইন্ডোজ ডিফেন্ডার এখন স্টার্টআপে ম্যালওয়্যারের জন্য স্ক্যান করতে পারে

উইন্ডোজ ডিফেন্ডার সম্বন্ধে অনেক মিথ আছে এবং সত্য হল যে Windows ডিফেন্ডার আসলে তেমন খারাপ নয়। এটি দুর্দান্ত নাও হতে পারে, তবে এটি কোনও ধরণের সুরক্ষা না থাকার চেয়ে অবশ্যই ভাল। তাই এটি যদি আপনার একমাত্র বিকল্প হয়, এটি ব্যবহার করতে খারাপ বোধ করবেন না।

উইন্ডোজ ডিফেন্ডার সম্পর্কে বিরক্তিকর বিষয়, অন্তত Windows 10-এ, আপনি গুরুত্বপূর্ণ কিছু করার সময় এটি আপনার সিস্টেম স্ক্যান করতে বেছে নিতে পারে, যা পথে যেতে পারে। ধন্যবাদ, একটি নতুন উইন্ডোজ ডিফেন্ডার অফলাইন বিকল্প রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন৷

উইন্ডোজ ডিফেন্ডার এখন স্টার্টআপে ম্যালওয়্যারের জন্য স্ক্যান করতে পারে

শুরু হলে, এটি আপনার সিস্টেম রিবুট করবে এবং শুরু করার ঠিক আগে আপনার সিস্টেমকে স্ক্যান করবে, এটি বুট আপ করার এবং নিরাপত্তা রোধ করার সুযোগ পাওয়ার আগে সমস্যাগুলি ধরতে দেয়৷ এটি অ্যাক্সেস করতে, সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> Windows Defender-এর অধীনে দেখুন .

আপাতত, এটি শুধুমাত্র উইন্ডোজ ইনসাইডারদের জন্য উপলব্ধ। আপনি যদি একজন না হন, তাহলে পরবর্তী Windows 10 আপডেটের জন্য নজর রাখুন। উইন্ডোজ ডিফেন্ডার অফলাইন আসলে 2011 সাল থেকে, কিন্তু সম্প্রতি Windows 10-এ একত্রিত হয়েছে।

বলা হচ্ছে, এইসব বিনামূল্যের ইন্টারনেট নিরাপত্তা স্যুট সহ আরও ভাল নিরাপত্তা সমাধান রয়েছে। যদি আপনি পারেন, আপনার এই বিকল্পগুলির মধ্যে একটির দিকে নজর দেওয়া উচিত।

আপনি কি উইন্ডোজ ডিফেন্ডার ব্যবহার করেন? এই অন-স্টার্টআপ স্ক্যানিং ফিচারটি কি আপনার কাজে লাগে? নীচে একটি মন্তব্য রেখে আপনি কী মনে করেন তা আমাদের বলুন!


  1. Microsoft Defender প্রিভিউ অ্যাপ এখন Windows 10, Windows 11 এ ডাউনলোডের জন্য উপলব্ধ

  2. 3টি উপায়:উইন্ডোজ ডিফেন্ডার স্ক্যানের জন্য কীভাবে সর্বাধিক সিপিইউ ব্যবহার সেট করবেন

  3. Windows 10, 8, 7 এর জন্য 10 সেরা ফ্রি অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার

  4. 2022 সালে উইন্ডোজ পিসির জন্য 10 সেরা ম্যালওয়্যার রিমুভাল টুল