কম্পিউটার

উইন্ডোজ 10 এ কীভাবে উইন্ডোজ 8 অনুসন্ধান আনলক করবেন

আপনি কি উইন্ডোজ 8 এবং 8.1 সার্চ বক্স মিস করেন যা স্ক্রিনের পাশ থেকে স্লাইড আউট করতে ব্যবহার করে? উইন্ডোজ 10-এ, সার্চ বক্সটি স্ক্রিনের নীচে থাকে এবং এটি কর্টানার সাথে কাজ করে। এটি যথেষ্ট ভাল কাজ করে, কিন্তু আপনি যদি পুরানো অনুসন্ধান ফিরিয়ে আনতে চান তবে একটি উপায় আছে!

প্রথমে, Windows Explorer খুলুন। এখন, আপনার ডেস্কটপে ডান-ক্লিক করুন (অথবা যেখানেই আপনি Windows 8 অনুসন্ধান বৈশিষ্ট্যটি লাইভ করতে চান) এবং নতুন, ক্লিক করুন তারপর শর্টকাট। সেখান থেকে, একটি পথ জানতে চাওয়ার ক্ষেত্রে নিম্নলিখিতটি কপি করে পেস্ট করুন:

%windir%\system32\rundll32.exe -sta {C90FB8CA-3295-4462-A721-2935E83694BA}

শর্টকাটটিকে একটি নাম দিন -- "উইন্ডোজ 8 সার্চ" এর মতো কিছু অর্থবোধক হবে৷ আপনি যখনই এই শর্টকাটটি চালু করবেন, সার্চ বক্সটি স্ক্রিনের পাশ থেকে পপ আউট হবে এবং এটি উইন্ডোজ 8-এর মতো কাজ করবে।

উইন্ডোজ 10 এ কীভাবে উইন্ডোজ 8 অনুসন্ধান আনলক করবেন

আপনি যদি এটিকে আরও অ্যাক্সেসযোগ্য করতে চান, আপনি এটি চালু করার জন্য একটি কীবোর্ড শর্টকাট তৈরি করতে পারেন৷ এটি করতে, আপনার নতুন শর্টকাটে ডান-ক্লিক করুন, তারপর বৈশিষ্ট্য নির্বাচন করুন। "শর্টকাট" ক্ষেত্রে ক্লিক করুন, এবং আপনি যে কীবোর্ড শর্টকাটটি ব্যবহার করতে চান তা আলতো চাপুন৷ এখন, সেই বোতাম টিপলে Windows 8 অনুসন্ধান চালু হবে। এটা খুব সহজ!

কোন বিশেষ Windows 8 বৈশিষ্ট্য আপনি মিস করছেন বা আপনি Windows 10 এর সাথে খুশি? অথবা আপনি এখনও উইন্ডোজের একটি এমনকি পুরানো সংস্করণ চালাচ্ছেন? কমেন্টে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Opas Boonlieng এর মাধ্যমে ShutterStock


  1. কিভাবে আপনার Windows 10 সার্চ ইতিহাস সাফ করবেন

  2. ইনডেক্স পুনর্নির্মাণের মাধ্যমে উইন্ডোজ 10 অনুসন্ধানের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 অনুসন্ধান বিকল্পগুলি কাস্টমাইজ করবেন

  4. Windows 10 এ উইন্ডোজ সার্চ ডিক্লাটার করুন