কম্পিউটার

উইন্ডোজ 10 এ কর্টানাসের নাম কীভাবে পরিবর্তন করবেন

Cortana Windows 10-এ অনেকগুলি দুর্দান্ত কাজ করতে পারে৷ দ্রুত তথ্য খোঁজা থেকে শুরু করে মেনুগুলি খনন না করেই সিস্টেম সেটিংস পরিবর্তন করা পর্যন্ত, Cortana-এর সাথে ভয়েস নিয়ন্ত্রণ বেশ কার্যকর৷

আপনি যদি প্রায়ই Cortana-এর পরিষেবাগুলি ব্যবহার করেন, তাহলে আপনি সম্ভবত জানেন যে আপনি "Hey, Cortana" ভয়েস কীওয়ার্ডটি তাৎক্ষণিকভাবে অনুসন্ধান করতে সক্ষম করতে পারেন৷ যারা সবকিছু পরিবর্তন করতে চান তারা এই বাক্যাংশটি পরিবর্তন করতে পছন্দ করতে পারেন। MyCortana নামক একটি অ্যাপ ব্যবহার করে, আপনি এটি করতে পারেন।

আপনি এটি চালু করার সাথে সাথেই MyCortana চলবে; আপনাকে কিছু ইনস্টল করতে হবে না। একবার আপনি এটি খুললে, সেটিংস এ ক্লিক করুন৷ কিছু কীওয়ার্ড যোগ করার জন্য বোতাম। আপনি দশটি বাক্যাংশ পর্যন্ত যোগ করতে পারেন যা Cortana সক্রিয় করবে যেভাবে "Hey, Cortana" করে।

সম্ভবত আপনি এখানে কিছু মুভি রেফারেন্স যোগ করতে পারেন, যেমন "গো গো গ্যাজেট" বা "জার্ভিস।" অথবা, আপনি কর্টানাকে অন্য কিছুতে নামকরণ করতে পারেন এবং তাকে জাগানোর জন্য "প্রিয় জুলি" বলতে পারেন। আপনি যদি কিছু ভাবতে না পারেন, তাহলে সত্যিই বোকা কিছু চেষ্টা করুন, যেমন "প্রেটি পিকলস।"

মনে রাখবেন যে আমাদের পরীক্ষায়, এক-শব্দের জাগানো বাক্যাংশগুলি কয়েকটি শব্দের মতো নির্ভরযোগ্যভাবে কাজ করে বলে মনে হচ্ছে না। আমরা একটি জাগ্রত শব্দ হিসাবে যা কিছু রেখেছি তা কাজ করেছে, এমনকি "উম।"

Cortana শুধুমাত্র আপনার কাস্টম বাক্যাংশগুলিতে প্রতিক্রিয়া জানাবে যদি MyCortana চলছে, তাই Startup এ চালান চেক করুন প্রতিবার কম্পিউটার বুট করার সময় অ্যাপটি চালানোর জন্য বক্স। আপনার যদি একাধিক Windows 10 ডিভাইস থাকে, তাহলে এই অ্যাপটি আপনাকে তাদের সকলকে একটি "হেই, কর্টানা" কলে সাড়া দিতে বাধা দিতে সাহায্য করবে৷

আপনি কি জানেন যে Cortana আপনার পিসিতে আপনার Android ফোনের বিজ্ঞপ্তিগুলি সিঙ্ক করতে পারে?

আপনি কি Cortana এর জেগে ওঠার শব্দ পরিবর্তন করতে আগ্রহী? মন্তব্যে আপনি নতুন নাম হিসেবে কী যোগ করেছেন তা আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:ymgerman এর মাধ্যমে Shutterstock


  1. Windows 10 এ কিভাবে ভাষা সেটিংস পরিবর্তন করবেন

  2. Windows 10 PC এ আপনার সাইন-ইন স্ক্রীনের নাম কীভাবে পরিবর্তন করবেন তা জানুন

  3. Windows 10 এ 'হেই, কর্টানা' কীভাবে সক্ষম করবেন

  4. Windows 10-এ ব্যবহারকারীর নাম কীভাবে পরিবর্তন করবেন:4 দ্রুত উপায়