কম্পিউটার

উইন্ডোজ 10-এ লুকানো হাই কনট্রাস্ট ডার্ক থিম সক্ষম করুন

ডিফল্টরূপে, Windows 10 উজ্জ্বল এবং জোরে, কিন্তু আপনি যদি একটি মসৃণ চেহারা পছন্দ করেন তবে বেশিরভাগ আইটেমকে গাঢ় করার উপায় রয়েছে। দুর্ভাগ্যবশত, আপনি টগলের মাধ্যমে সহজেই স্টক অ্যাপ এবং সেটিংস অন্ধকার করতে পারেন, তবে Windows 10 সম্পূর্ণ অন্ধকার করা একটু কঠিন।

যাইহোক, কাস্টম থিম এটি করার জন্য একটি ভাল বিকল্প। যাদের পর্দার উপাদানগুলির মধ্যে পার্থক্য করতে সমস্যা হয় তাদের জন্য একটি উচ্চ কনট্রাস্ট বিকল্প সহ উইন্ডোজ কয়েকটি থিম অন্তর্ভুক্ত করে। একজন DeviantArt ব্যবহারকারী উচ্চ-কনট্রাস্ট গাঢ় থিম হিসাবে পরিবেশন করার জন্য এই থিমটি পরিবর্তন করেছেন। আপনি যদি উইন্ডোজ ব্ল্যাক আউট করতে চান তবে এটি একটি ভাল বিকল্প৷

প্রথমে থিম টাইপ করুন স্টার্ট মেনুতে, তারপর এর এন্ট্রিতে ক্লিক করুন। থিম সংরক্ষণ করুন ক্লিক করুন৷ উপরের বাক্সে এবং আপনার বর্তমান থিমকে একটি নাম দিন যাতে আপনি সহজেই পরে এটিতে ফিরে যেতে পারেন। এর পরে, আপনাকে ডার্ক হাই কনট্রাস্ট থিম ডাউনলোড করতে হবে। এটি একটি জিপ ফাইল, তাই বিষয়বস্তু বের করুন এবং থিম প্রয়োগ করতে এন্ট্রিতে ডাবল ক্লিক করুন।

আপনি সম্ভবত কয়েকটি উপাদান দেখতে অসুবিধা পাবেন। সৌভাগ্যক্রমে, আপনি একটি Windows Explorer ঠিকানা বারে এই পৃষ্ঠাটি টাইপ করে থিমের রঙ পরিবর্তন করতে পারেন:

C:\Windows\System32undll32.exe shell32.dll,Control_RunDLL desk.cpl,Advanced,@advanced

এই মেনু আপনাকে পাঠ্য, উইন্ডো শিরোনাম এবং আরও অনেক কিছু নির্বাচন করার জন্য রং পরিবর্তন করতে দেয়। কিছু ভিন্ন রঙের সংমিশ্রণ ব্যবহার করে দেখুন এবং দেখুন আপনার কাছে কোনটি সবচেয়ে ভালো লাগে!

উইন্ডোজ 10-এ লুকানো হাই কনট্রাস্ট ডার্ক থিম সক্ষম করুন

এটি একটি নিখুঁত অন্ধকার থিম নয়, কারণ এটি এখনও সিস্টেম ট্রের আশেপাশের রূপরেখা এবং দৃষ্টি প্রতিবন্ধী ব্যবহারকারীদের অন-স্ক্রিন আইটেমগুলি সহজেই সনাক্ত করতে সহায়তা করার জন্য ডিজাইন করা অন্যান্য উপাদান অন্তর্ভুক্ত করে। তবুও, আপনি যদি আপনার উইন্ডোজ ডার্ক পছন্দ করেন তবে এটি চেষ্টা করার মতো।

অন্য অন্ধকার থিম খুঁজছেন? Windows 10 এর জন্য আরও অন্ধকার চেষ্টা করে দেখুন।

আপনি কি এই অন্ধকার থিম পছন্দ করেন, নাকি হালকা উইন্ডোজ আপনার সাথে ঠিক আছে? মন্তব্যে আপনি কোন অন্ধকার থিমগুলি পছন্দ করেন তা আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock এর মাধ্যমে GooDween123


  1. Windows 11/10-এ সেটিংস অ্যাপে স্বয়ংক্রিয়ভাবে ডার্ক থিম সক্ষম করুন

  2. Windows 10-এ প্রতিটি অ্যাপ্লিকেশনের জন্য ডার্ক থিম সক্ষম করুন

  3. Windows 10 এ হাই কনট্রাস্ট চালু বা বন্ধ করার ৩টি উপায়

  4. Windows 10 এবং Windows 11 এ কিভাবে সক্ষম, অক্ষম এবং কাস্টম হাই কনট্রাস্ট থিম তৈরি করবেন