কম্পিউটার

কূলতম উইন্ডোজ পরিবেশের জন্য 8 সেরা Windows 10 থিম

আপনি যদি প্রায়ই আপনার কম্পিউটার ব্যবহার করেন, তাহলে আপনি সব সময় একই Windows পরিবেশ দেখে ক্লান্ত বোধ করতে পারেন। হতে পারে আপনি আরও গতিশীল এবং চোখের কাছে আনন্দদায়ক কিছু চান। আপনি যদি আপনার উইন্ডোজ ডেস্কটপকে কাস্টমাইজ করার জন্য একটু সময় ব্যয় করতে চান তবে এটি করার জন্য অনেকগুলি বিকল্প রয়েছে।

একটি সাধারণ ওয়ালপেপার পরিবর্তনের পাশাপাশি, আপনি Windows 10 এর থিমকে সম্পূর্ণরূপে পরিবর্তন করতে পারেন। থিমের উপর নির্ভর করে, এটি শুধুমাত্র আপনার ব্যাকগ্রাউন্ড নয়, উইন্ডোজ ডেস্কটপ এবং মেনুর রঙ এবং আইকন পরিবর্তন করতে পারে। Windows 10-এ এই পরিবর্তন করা খুব সহজ হতে পারে, যতক্ষণ না আপনি প্রতিটি ডাউনলোডের জন্য নির্মাতার দেওয়া নির্দেশাবলী অনুসরণ করেন।

    কূলতম উইন্ডোজ পরিবেশের জন্য 8 সেরা Windows 10 থিম

    কারণ সেখানে অনেকগুলি থিম রয়েছে, উপভোগযোগ্য এবং ব্যবহারযোগ্য মানের খুঁজে পাওয়া কঠিন হতে পারে৷ সুতরাং আপনি যদি সেরা Windows 10 থিমগুলির সন্ধানে থাকেন তবে নীচে তালিকাভুক্ত কিছু থিম দেখুন।

    গ্রে ইভ

    আপনি যদি এমন একটি থিম ইনস্টল করতে চান যা আপনার চোখের উপর চাপ কমাতে সাহায্য করতে পারে, এই সুন্দর অন্ধকার থিমটি অবশ্যই চেষ্টা করার জন্য একটি। এই থিমটি শুধুমাত্র আপনার পটভূমি নয়, আপনার উইন্ডোজ এবং মেনুগুলির শৈলীও পরিবর্তন করে।

    এই থিমটি শুধুমাত্র কালো বা ধূসর রঙ ব্যবহার করে, তাই এটি আপনার চোখে অত্যন্ত সহজ এবং আপনার কম্পিউটার ব্যবহার করা থেকে ক্লান্তি রোধ করতে পারে।

    গ্রে ইভ ডাউনলোড করুন

    কূলতম উইন্ডোজ পরিবেশের জন্য 8 সেরা Windows 10 থিম

    নরম আলো

    এই থিমটি আসল উইন্ডোজ থিমের উজ্জ্বল সাদা মিউট করার জন্য আশ্চর্যজনকভাবে কাজ করে। এটি নেভিগেশন অনুভূতি পরিবর্তন করতে কিছু মেনু এবং আইকনের চেহারা পরিবর্তন করতে কিছু হালকা লাল এবং সবুজ রং ব্যবহার করে।

    আপনার যদি শান্ত, প্রশান্তিদায়ক ইন্টারফেসের প্রয়োজন হয়, সফট লাইট থিমটি একটি দুর্দান্ত পছন্দ।

    সফট লাইট ডাউনলোড করুন

    কূলতম উইন্ডোজ পরিবেশের জন্য 8 সেরা Windows 10 থিম

    অক্সফোর্ড

    আপনি যদি আপনার উইন্ডোজ ইন্টারফেসে আরও বেশি পরিবর্তন করতে চান, অক্সফোর্ড শুধুমাত্র রঙ পরিবর্তনই নয়, অনেক আইকনও পরিবর্তন করে।

    এই থিমটি উইন্ডোজের অনেক আইকনকে নরম ও সরল করে। আপনি যদি আপনার ডেস্কটপে একটি সংক্ষিপ্ত পরিবেশ তৈরি করতে চান তবে এটি খুব কার্যকর হতে পারে।

    অক্সফোর্ড ডাউনলোড করুন

    কূলতম উইন্ডোজ পরিবেশের জন্য 8 সেরা Windows 10 থিম

    ফিবোনাচি সিকোয়েন্স

    প্রকৃতির সর্পিল নিদর্শন এই থিম প্রধান ফোকাস. এটি আপনার ডেস্কটপ ব্যাকগ্রাউন্ডের জন্য 9টি হাই-ডেফিনিশন ফটোগ্রাফ সহ আপনাকে একটি সুন্দর স্থান প্রদান করে।

    আপনি যদি একটি প্রকৃতি-ভিত্তিক ডেস্কটপ থিম খুঁজছেন, এবং আপনার ইন্টারফেসের সম্পূর্ণ চেহারা পরিবর্তন করতে চান না, ফিবোনাচি সিকোয়েন্স থিম শুধুমাত্র আপনার কম্পিউটারের পটভূমি চিত্রগুলিকে পরিবর্তন করে। তাই এটি ডাউনলোড এবং ইনস্টল করে কোনো মেনু বা আইকন পরিবর্তন করা হবে না।

    ফিবোনাচি সিকোয়েন্স ডাউনলোড করুন

    কূলতম উইন্ডোজ পরিবেশের জন্য 8 সেরা Windows 10 থিম

    10 লাইট সরলীকরণ করুন

    এই থিমটি ঠিক যা নামটি বোঝায় - একটি সূক্ষ্ম অথচ কার্যকর পরিবেশ তৈরি করতে উইন্ডো, বোতাম এবং আইকনগুলির সরলীকরণ৷ এই থিমটি একটি প্রদত্ত থিম, 5.99 এর জন্য৷ সেই মূল্যের জন্য, যদিও, আপনি অন্যান্য বিনামূল্যের থিমের তুলনায় অনেক বেশি কাস্টমাইজযোগ্য বিকল্প পাবেন।

    এটি একাধিক বৈচিত্র সহ 5টি থিম সরবরাহ করে, যা আপনাকে একটি ব্যক্তিগতকৃত উইন্ডোজ অভিজ্ঞতা পেতে দেয়। এটি আপনাকে মিলে যাওয়া ওয়ালপেপার, ফায়ারফক্স স্কিন এবং উইন্ডোজ কার্সারও দেয়।

    Simplify 10 Light 

    ডাউনলোড করুন কূলতম উইন্ডোজ পরিবেশের জন্য 8 সেরা Windows 10 থিম

    গ্রোভ

    আরেকটি প্রকৃতি-সম্পর্কিত Windows 10 থিম, Grove খুব পরিষ্কার লুকিং আইকন, মেনু এবং রঙ পরিবর্তন প্রদান করে। প্রধান রঙের স্কিম হল একটি হালকা সবুজ এবং নিঃশব্দ কালো এবং সাদা। এই থিম স্যুটের মধ্যে আপনি রঙের পরিপূরক ওয়ালপেপারগুলিও ডাউনলোড করতে পারেন৷

    আপনি যে আইকনগুলি ডাউনলোড করতে পারেন সেগুলিও আসল উইন্ডোজ আইকনগুলির তুলনায় খুব মসৃণ এবং চোখের কাছে অনেক বেশি আনন্দদায়ক দেখায়৷

    গ্রোভ ডাউনলোড করুন

    কূলতম উইন্ডোজ পরিবেশের জন্য 8 সেরা Windows 10 থিম

    পলিস্কেপ

    পলিস্কেপ হল একটি সহজ কিন্তু সুন্দর থিম যা জ্যামিতিক আকার এবং ল্যান্ডস্কেপ ব্যাকগ্রাউন্ডকে অন্তর্ভুক্ত করে। এটিতে আপনার ডেস্কটপের জন্য 20টি HD ওয়ালপেপার রয়েছে যা একটি স্লাইডশো হিসাবে কাজ করে, সেইসাথে তাদের সাথে মেলে কিছু রঙের স্কিম পরিবর্তন করে।

    আপনি যদি সেগুলি একই রাখতে চান তবে এই থিমে কোনও আইকন পরিবর্তন নেই এবং আপনি যদি দ্রুত পরিবেশ পরিবর্তন করতে চান তবে এটি ডাউনলোড এবং ইনস্টল করা খুব সহজ করে তোলে।

    পলিস্কেপ ডাউনলোড করুন

    কূলতম উইন্ডোজ পরিবেশের জন্য 8 সেরা Windows 10 থিম

    নর্ড

    এই থিমটি আইকন, মেনু এবং রঙে অনেক শৈলীগত পরিবর্তন প্রদান করে। এটি নর্ড কালার কালার প্যালেটের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, একটি শান্ত, আর্কটিক-নীল প্যালেট যা শান্ত এবং সরলতাকে প্ররোচিত করে। নর্ড মেনুগুলিকে একটি বৃত্তাকার চেহারা দেয়, তাদের আইকনগুলি পরিবর্তন করে এবং মসৃণ গ্রেডিয়েন্ট রঙ সরবরাহ করে।

    এটি একটি সত্যিই চমৎকার থিম যদি আপনি একটি কঠোর পরিবর্তন খুঁজছেন এবং আপনার ডেস্কটপকে সত্যিই অনন্য দেখাতে চান।

    নর্ড ডাউনলোড করুন

    কূলতম উইন্ডোজ পরিবেশের জন্য 8 সেরা Windows 10 থিম

    কিভাবে থিম এবং থিম প্যাক ইনস্টল করবেন

    এই থিমগুলির মধ্যে কিছু সম্পূর্ণরূপে চালু এবং চলমান হতে আরও কাজ নিতে পারে। এর কারণ মাইক্রোসফ্ট ওয়ালপেপার পরিবর্তনের পাশাপাশি সম্পূর্ণ কাস্টমাইজেশনের সহজতা সীমিত করে। যাইহোক, আপনি যদি কিছু নির্দেশিকা এবং সেইসাথে থিম নির্মাতাদের দেওয়া নির্দেশাবলী অনুসরণ করেন, তাহলে আপনার নতুন উইন্ডোজ ডেস্কটপ লুক সেট আপ করা খুব বেশি কঠিন হবে না।

    তৃতীয় পক্ষের থিম ডাউনলোড করার সময়, আপনি নিশ্চিত করতে চান যে আপনার কম্পিউটার সেগুলি গ্রহণ করবে। কিছু থিম, যেমন Microsoft স্টোর থেকে, এর প্রয়োজন নেই। তারা মাইক্রোসফ্টের অন্তর্নির্মিত থিম বৈশিষ্ট্যের সাথে সামঞ্জস্যপূর্ণ। তবে তারা সাধারণত আইকন এবং মেনুর রঙের মতো অতিরিক্ত পরিবর্তন সরবরাহ করে না। তৃতীয় পক্ষের থিম ডাউনলোড করতে আপনি UltraUXThemePatcher ব্যবহার করতে চাইবেন।

    আপনি নিশ্চিত করতে চান যে আপনি যে থিমটি ডাউনলোড করছেন সেটি আপনার উইন্ডোজের সংস্করণ সমর্থন করে। এটি পরীক্ষা করার একটি সহজ উপায় হল নোটপ্যাড খুলুন, তারপরে হেল্প> নোটপ্যাড সম্পর্কে যান . সর্বশেষ সংস্করণ হল 2004, কিন্তু আপনার কাছে 1909, 1903, 1809, ইত্যাদি থাকতে পারে৷

    আপনার কম্পিউটারে কোনো কাস্টমাইজেশন করার আগে একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করতে ভুলবেন না, যদি কোনো কারণে আপনাকে ফিরে যেতে হয়।


    1. উইন্ডোজ 11 কাস্টমাইজ করার জন্য 6টি সেরা অ্যাপ

    2. Windows 10 এর জন্য সলিটায়ারের 7টি সেরা সফ্টওয়্যার সংস্করণ

    3. 15টি সেরা ফ্রি উইন্ডোজ 10 থিম

    4. 2022 সালে উইন্ডোজ 10 ডেস্কটপের জন্য 25+ সেরা ফ্রি থিম ডাউনলোড করুন