কম্পিউটার

আপনার ডেস্কটপ ওয়ালপেপার হিসাবে Windows 10 লক স্ক্রীন ফটো সেট করুন

ডিজিটাল দুনিয়া চাক্ষুষ হয়ে গেছে। আমরা যখন Bing এর মত ব্রাউজার খুলি তখন আমাদের কাছে সুন্দর ওয়ালপেপার থাকে। উইন্ডোজ 10 লক স্ক্রিন ওয়ালপেপার দিনটি শুরু করার জন্য একটি আকর্ষণীয় উপায় তৈরি করে। আপনার ডেস্কটপ ওয়ালপেপার হিসাবে বর্তমান লক স্ক্রীন চিত্রটি ব্যবহার করার একটি দ্রুত উপায় এখানে।

লক স্ক্রীন প্রতিফলন একটি ক্ষুদ্র Windows 10 টুল যা এটি স্বয়ংক্রিয়ভাবে করতে পারে এবং আপনার ডেস্কটপকে উন্নত করতে পারে। ক্ষুদ্র ফ্রিওয়্যার হল আপনার উইন্ডোজ ডেস্কটপ ওয়ালপেপার কাস্টমাইজ করার আরেকটি উপায়।

দুর্ভাগ্যবশত এটির একটি গ্রাফিকাল ইন্টারফেস নেই, তবে অন্তত এটি ব্যাকগ্রাউন্ডে চলে না এবং সিপিইউতে চলে যায় না। ন্যূনতম প্রয়োজনীয়তা হল আপনার .NET Framework 2.0 বা উচ্চতর ইনস্টল থাকা উচিত৷

এটি যেভাবে কাজ করে তা খুবই সহজ:

  1. ছোট পোর্টেবল সফটওয়্যারটি ডাউনলোড করুন।
  2. প্রোগ্রামটিতে ডাবল ক্লিক করুন (lsr.exe ) যখন আপনি এটি ব্যবহার করতে হবে.
  3. আপনার ওয়ালপেপার স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয় এবং প্রোগ্রামটি বন্ধ হয়ে যায়।
আপনার ডেস্কটপ ওয়ালপেপার হিসাবে Windows 10 লক স্ক্রীন ফটো সেট করুন

ডিফল্টরূপে, প্রোগ্রামটি আপনার স্ক্রীন রেজোলিউশনের সাথে মানানসই যেকোনো ছবিকে প্রসারিত করবে। কিন্তু যদি এটি আপনার স্ক্রিনে রিয়েল এস্টেটের সাথে সুন্দরভাবে ফিট না হয়, আপনি ওয়ালপেপার সেট করতে কয়েকটি কমান্ড লাইন সুইচ ব্যবহার করতে পারেন:

  • টাইল্ডের জন্য 0।
  • কেন্দ্রীভূত জন্য
  • 1.
  • স্ট্রেচডের জন্য
  • 2।
  • ফিটের জন্য 3।
  • পূরণের জন্য 4.

আপনার ডেস্কটপকে সাজানোর পরিবর্তে আপনি যদি লক স্ক্রীনের ছবিকে পরবর্তীতে সংরক্ষণ করতে চান তাহলে কী হবে?

সংরক্ষণের জন্য সুইচ আপনাকে এখনই স্বয়ংক্রিয় প্রক্রিয়া বাইপাস করতে সক্ষম করে। আপনি যদি ছবিটিকে ওয়ালপেপার হিসেবে ব্যবহার করতে চান এবং এটিকে ওয়ালপেপার হিসেবে সেট করতে চান, তাহলে আপনি সেটিও করতে পারেন। সংরক্ষণ করুন যোগ করুন কমান্ড লাইনে এবং এটি বর্তমান লক স্ক্রীন চিত্রের একটি অনুলিপি lsr_save.jpg হিসাবে রাখবে lsr.exe এর মতো একই ফোল্ডারে .

Windows 10 ফোল্ডারের একটি গ্রুপে ডিফল্ট ডেস্কটপ ওয়ালপেপার এবং লক স্ক্রীনের পটভূমির ছবি সংরক্ষণ করে। নিম্নলিখিত অবস্থানে ব্রাউজ করুন:

C:\Windows\Web

আপনি এখানে তিনটি ফোল্ডার দেখতে পাবেন:ওয়ালপেপার (ডিফল্ট ওয়ালপেপারের জন্য), 4K (কিছু উচ্চ-রেজোলিউশন Windows 10 ওয়ালপেপার), এবং স্ক্রীন (লক স্ক্রিন ওয়ালপেপার)। আপনি এখান থেকে ইমেজ ব্যবহার করতে পারেন. অথবা স্বয়ংক্রিয়ভাবে কাজটি করতে ক্ষুদ্র সফ্টওয়্যার ব্যবহার করুন৷

লক স্ক্রিন প্রতিফলন একটি সাধারণ সমস্যার একটি সহজ সমাধান। এটা এখন নো-ফ্রিলস।

আমাদের বলুন আপনি যদি কখনও Windows 10 লক স্ক্রিন ইমেজটিকে ওয়ালপেপার হিসাবে ব্যবহার করতে চান? আশেপাশে কি অন্য কোন সমাধান আছে?

ইমেজ ক্রেডিট:Shutterstock.com এর মাধ্যমে Pavel Shelkovenko


  1. আপনার ম্যাকে স্ক্রিন সেভার হিসাবে একটি ফটো লাইব্রেরি কীভাবে সেট করবেন

  2. Windows 10 এ লক স্ক্রীন অক্ষম করুন [GUIDE]

  3. কিভাবে আপনার iPhone এ একটি ভিডিও লক স্ক্রীন সেট করবেন

  4. Windows 11 এ লক স্ক্রীন কিভাবে নিষ্ক্রিয় করবেন