কম্পিউটার

Windows 10 ক্রিয়েটর আপডেট নতুন পজ আপডেট বোতাম প্রবর্তন করেছে

উইন্ডোজ 10 ক্রিয়েটরস আপডেট সারা বিশ্বে উইন্ডোজ 10 পিসিতে চালু হচ্ছে। বিশাল Windows 10 আপডেটটি স্টার্ট মেনু টাইল-ফোল্ডার, একটি ওভারহল করা গেম মোড এবং নতুন সেটিংস মেনুতে কন্ট্রোল প্যানেলের আরও একীকরণের মতো বৈশিষ্ট্যে পরিপূর্ণ। সবার জন্য কিছু, আমি নিশ্চিত।

মাইক্রোসফ্ট তাদের আপডেট সিস্টেম সম্পর্কে নেতিবাচক প্রতিক্রিয়া পেতে থাকে। Windows 10 ব্যবহারকারীর কাছ থেকে সিস্টেম আপডেটের উপর নিয়ন্ত্রণ সরিয়ে দিয়েছে, একটি এনফোর্সড আপডেট সিস্টেমে স্যুইচ করে। এটা, বোধগম্য, খুব অজনপ্রিয় ছিল. Windows 10 রোলআউটের প্রায় দুই বছরে, মাইক্রোসফট দৃঢ়ভাবে তার বন্দুকের সাথে আটকে আছে:স্বয়ংক্রিয় আপডেটগুলি বেশিরভাগ ব্যবহারকারীর জন্য সবচেয়ে সহজ এবং নিরাপদ বিকল্প।

যাইহোক, মাইক্রোসফ্ট নরম হচ্ছে, এবং Windows 10 ক্রিয়েটর আপডেট একটি নতুন পজ আপডেট প্রবর্তন করছে বিকল্প।

একটি ক্ষণিক বিরতি

পজ আপডেট বোতামটি Windows 10 আপডেটের সময়সূচীতে একটি ক্ষণস্থায়ী বিরতি প্রদান করে। আপনি বোতামটি চাপার মুহুর্ত থেকে আপনার সিস্টেমটি সাত দিনের জন্য আপডেট-মুক্ত থাকবে। সাত দিন শেষ হয়ে গেলে, আপনার সিস্টেম আবার আপডেটের জন্য উন্মুক্ত হবে।

প্রকৃতপক্ষে, মাইক্রোসফ্ট নিশ্চিত করেছে যে আপনি আপডেটগুলি সম্পূর্ণভাবে কাটাতে সাত দিনের বিরতি দিয়ে স্প্যাম করতে পারবেন না। পজ আপডেট বৈশিষ্ট্যটি আবার ব্যবহার করার জন্য, আপনাকে আপনার সিস্টেম আপডেট করতে দিতে হবে। মানে যখন আপনি শান্ত সাত দিন কাটিয়েছেন, শেষে, সেখানে একটি ব্যারেজ অপেক্ষা করছে।

Windows 10 ক্রিয়েটর আপডেট নতুন পজ আপডেট বোতাম প্রবর্তন করেছে

নতুন পজ আপডেট বৈশিষ্ট্য খুঁজে পেতে, সেটিংস> আপডেট এবং নিরাপত্তা> উন্নত বিকল্প-এ যান , তারপর আপডেট বিরতি টগল করুন চালু করতে . আপনার পজ আপডেটের সময়সীমা নীচে প্রদর্শিত হবে৷

সাধারণ পরিষেবার জীবনবৃত্তান্ত

উইন্ডোজ 10 পজ আপডেট বোতামটি অনির্দিষ্ট আপডেট স্টপার নয় যেটির জন্য অনেক ব্যবহারকারী এখনও চিৎকার করে। তবে এটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ইনস্টল করার বা কমান্ড লাইনের সাথে টিঙ্কার করার চেয়ে আপডেটগুলি থামানোর একটি সহজ পদ্ধতি অফার করে৷

নতুন পজ আপডেট কি যথেষ্ট? অথবা আপনি কি এখনও মাইক্রোসফ্ট থেকে আরও চান? একটি অপ্রত্যাশিত আপডেটের কারণে আপনি কতবার কাজ হারিয়েছেন? অথবা আপনি কি কেবল উইন্ডোজ ডিচ করেছেন? নীচে আপনার চিন্তা আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock.com এর মাধ্যমে Tashatuvango


  1. উইন্ডোজ 10 ক্রিয়েটর আপডেট অডিও সমস্যার সমাধান করুন

  2. Windows 10 ক্রিয়েটর আপডেট ডাউনলোড করতে অক্ষম ঠিক করুন

  3. উইন্ডোজ 8.1 আপডেট 1 নতুন বৈশিষ্ট্য যোগ করুন

  4. Windows 10 ক্রিয়েটর আপডেটে 9 নতুন সেটিংস বৈশিষ্ট্য