কম্পিউটার

পরিবর্তে আপনার স্ক্রীন বন্ধ করতে আপনার পিসি পাওয়ার বোতাম সেট করুন

আপনি নিশ্চয়ই আপনার কম্পিউটার বন্ধ করতে বা এটিকে ঘুমাতে রাখতে Windows 10-এর পাওয়ার মেনু ব্যবহার করেছেন। কিন্তু আপনি কি জানেন যে আপনি বিভিন্ন ফাংশনের জন্য ডেস্কটপ বা ল্যাপটপে শারীরিক পাওয়ার বোতামও ব্যবহার করতে পারেন?

ডিফল্টরূপে আপনার পাওয়ার বোতামটি আপনার কম্পিউটার বন্ধ করে দেবে, তবে আপনি পরিবর্তে প্রদর্শন বন্ধ করতে এটি পরিবর্তন করতে পারেন।

পাওয়ার ইউজার মেনু খুলতে স্টার্ট বোতামে ডান-ক্লিক করুন। পাওয়ার অপশন বেছে নিন এবং সেটিংস অ্যাপ খুলবে। সম্পর্কিত সেটিংস-এর অধীনে , অতিরিক্ত পাওয়ার সেটিংস ক্লিক করুন কন্ট্রোল প্যানেল এন্ট্রি পাওয়ার অপশন খুলতে . এখানে, আপনি পাওয়ার বোতামগুলি কী করে তা চয়ন করুন এর একটি লিঙ্ক খুঁজে পাবেন৷ বাম সাইডবারে -- প্রাসঙ্গিক মেনু খুলতে সেটি বেছে নিন।

এখন, আপনি আমি পাওয়ার বোতাম টিপুন লেবেলযুক্ত কয়েকটি ক্ষেত্র দেখতে পাবেন এবং যখন আমি ঘুমের বোতাম টিপুন . আপনি যদি ল্যাপটপে থাকেন, যখন আমি ঢাকনা বন্ধ করি এছাড়াও এখানে উপস্থিত হয়. প্রতিটির জন্য, আপনি ডিফল্ট আচরণ পরিবর্তন করতে পারেন (শাট ডাউন এবং ঘুম যথাক্রমে) একটি ভিন্ন কর্মের জন্য। এর মধ্যে রয়েছে হাইবারনেট , কিছুই করবেন না , এবং ডিসপ্লে বন্ধ করুন .

প্রো টিপ: ঘুম এবং হাইবারনেট মোডের মধ্যে পার্থক্য জানুন।

এটি আমাদের আগ্রহের শেষটি, তবে কোন বোতামটি বেছে নেবেন তা আপনার কম্পিউটারের উপর নির্ভর করে৷ অনেক কম্পিউটারে একটি ডেডিকেটেড ফিজিক্যাল স্লিপ বোতাম নেই, এবং শুধুমাত্র অন্য একটি জায়গা যা আপনি পাবেন নির্দিষ্ট কীবোর্ডে। আপনার কাছে সেগুলির মধ্যে একটি না থাকলে, আমরা পাওয়ার বোতাম পরিবর্তন করার পরামর্শ দিই৷ ডিসপ্লে বন্ধ করতে . এটি ল্যাপটপের জন্য বিশেষভাবে উপযোগী যাতে আপনি দ্রুত স্ক্রিন বন্ধ করতে পারেন এবং ব্যাটারির শক্তি বাঁচাতে পারেন৷

এমনকি আপনি যদি এটি বেছে নেন, কয়েক সেকেন্ডের জন্য পাওয়ার বোতাম টিপে এবং ধরে রাখা আপনার পিসিতে একটি কঠিন শাটডাউন সম্পাদন করবে, তাই আপনাকে সেই কার্যকারিতা হারানোর বিষয়ে চিন্তা করতে হবে না।

আরো কিছু টিপস পরে? ঢাকনা বন্ধ রেখে কীভাবে আপনার উইন্ডোজ ল্যাপটপকে জাগ্রত রাখবেন তা জানুন।

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে গ্রেপস্টক দ্বারা


  1. পাওয়ার বোতামটি কাজ না করলে আপনার অ্যান্ড্রয়েড ফোনটি কীভাবে চালু করবেন

  2. আপনার উইন্ডোজ স্ক্রিনটি দ্রুত বন্ধ করার 7 টি উপায়

  3. পাওয়ার বোতাম ছাড়াই আপনার ফোন চালু করার ৬টি উপায়

  4. Windows 10-এ কীভাবে স্বয়ংক্রিয়ভাবে স্ক্রীন বন্ধ করবেন?