কম্পিউটার

উইন্ডোজ 10-এ কীভাবে উইন্ডো স্ন্যাপিং করা যায় এক টুইক দিয়ে কম বিরক্তিকর

আপনার উইন্ডোজ ডেস্কটপ নিয়ন্ত্রণ করার সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকগুলির মধ্যে একটি হল উইন্ডো স্ন্যাপ করা। আপনার কাছে শুধুমাত্র একটি মনিটর থাকলেও, পাশাপাশি দুটি অ্যাপ থাকার ফলে আপনি একজন পেশাদারের মতো একাধিক কাজ করতে পারবেন।

তবে আপনি পর্দার পাশে একটি উইন্ডো টেনে আনতে আপনার মাউস ব্যবহার করুন বা কীবোর্ড শর্টকাট দিয়ে তাৎক্ষণিকভাবে করুন, আপনি সম্ভবত লক্ষ্য করেছেন যে Windows 10 যখন আপনি একটি উইন্ডো স্ন্যাপ করেন তখন একটি সহায়ক বৈশিষ্ট্য যোগ করে -- যেটি বেশ বিরক্তিকর হতে পারে .

উইন্ডোজ 10-এ কীভাবে উইন্ডো স্ন্যাপিং করা যায় এক টুইক দিয়ে কম বিরক্তিকর

আপনার স্ক্রীনের একপাশে একটি উইন্ডো সরানোর পরে, উইন্ডোজ আপনার অন্যান্য খোলা প্রোগ্রামগুলির জন্য আইকনগুলির সাথে অন্য পাশে তৈরি করবে। ধারণাটি হল যে আপনি যদি একটি উইন্ডো পিন করে থাকেন তবে আপনি সম্ভবত এটির পাশে আরেকটি পিন করতে চান। কিন্তু কিছু লোক এটি বিরক্তিকর বলে মনে করে। সৌভাগ্যক্রমে, আপনি সেটিংস অ্যাপে এটি নিষ্ক্রিয় করতে পারেন৷

স্টার্ট মেনু খুলুন এবং সেটিংস এ ক্লিক করুন , তারপর সিস্টেম দেখুন প্রবেশ মাল্টিটাস্কিং-এ ক্লিক করুন বাম দিকে প্রবেশ। আপনি যখন আমি একটি উইন্ডো স্ন্যাপ করি, দেখান আমি এর পাশে কী স্ন্যাপ করতে পারি নামে একটি বিকল্প দেখতে পাবেন . এটিকে বন্ধ করতে এটিতে ক্লিক করুন৷ , এবং উইন্ডোজ এর পাশে থাকা অন্যান্য অ্যাপের আইকন দেখানো বন্ধ করবে।

উইন্ডোজ 10-এ কীভাবে উইন্ডো স্ন্যাপিং করা যায় এক টুইক দিয়ে কম বিরক্তিকর

আপনি এখানে আরও কয়েকটি দরকারী বিকল্প দেখতে পাবেন। আপনি যদি স্ন্যাপিং বৈশিষ্ট্যটিকে ঘৃণা করেন এবং শুধুমাত্র ভুল করে এটি সক্রিয় করেন, তাহলে বন্ধ করুন উইন্ডোজগুলিকে টেনে এনে স্বয়ংক্রিয়ভাবে সাজান... আপনি যখন আমি একটি উইন্ডো স্ন্যাপ করি, স্বয়ংক্রিয়ভাবে এটির আকার… নিষ্ক্রিয় করে আপনি স্বয়ংক্রিয় আকার পরিবর্তন বন্ধ করতে পারেন। প্রবেশ।

উইন্ডোজে নতুন যে কারো জন্য এটি একটি সহজ বৈশিষ্ট্য এবং সম্ভবত বেশিরভাগ ব্যবহারকারীদের কিছু সময় বাঁচায়। কিন্তু যদি আপনার পেশীর স্মৃতিশক্তি চলে যায় এবং এই বিকল্পটি আপনার পথে চলে যায়, তাহলে এটি নিষ্ক্রিয় হতে মাত্র এক মিনিট সময় লাগে।

আরো উইন্ডো ব্যবস্থাপনা বিকল্প প্রয়োজন? উইন্ডো স্ন্যাপিং সহ ডিফল্ট উইন্ডোজ বৈশিষ্ট্যগুলিকে উন্নত করতে সেরা অ্যাপগুলি দেখুন৷

আপনি কি উইন্ডোজ স্ন্যাপ করার সময় অ্যাপের পরামর্শগুলি পছন্দ করেন, নাকি আপনি সেগুলি অক্ষম করতে পছন্দ করেন? মন্তব্যে আপনি কী মনে করেন তা আমাদের বলুন!

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে হরি সাহপুত্র


  1. উইন্ডোজ 10 এ কম ফ্রি ডিস্ক স্পেস সহ ডিভাইসগুলি কীভাবে আপগ্রেড করবেন

  2. আপনার ভয়েস দিয়ে আপনার উইন্ডোজ 10 পিসিকে কীভাবে নিয়ন্ত্রণ করবেন

  3. Windows 10 এ কিভাবে অদৃশ্য ফোল্ডার তৈরি করবেন?

  4. উইন্ডোজ 10কে কম বিরক্তিকর করার 6 টি টিপস