কম্পিউটার

কিভাবে Windows 10 এ ক্লাসিক টাস্ক ম্যানেজার ফিরে পাবেন

Windows টাস্ক ম্যানেজার Windows 8-এ একটি নতুন চেহারা পেয়েছে যা Windows 10-এর জন্য আটকে আছে। আরও ব্যবহারকারী-বান্ধব চেহারা ছাড়াও, এটি কয়েকটি বৈশিষ্ট্যকে পুনরায় গোষ্ঠীভুক্ত করা হয়েছে এবং আপনাকে একটি ইন্টারফেস থেকে আরও কিছু পরিচালনা করতে দেয়। আপনি যখন নতুন টাস্ক ম্যানেজার দিয়ে অনেক কিছু করতে পারেন, তখন কেউ কেউ হয়তো Windows 7 এবং তার আগের পুরনো ইন্টারফেসের জন্য আকুল হতে পারেন।

আপনি ক্লাসিক টাস্ক ম্যানেজারকে নতুন সংস্করণে চেষ্টা করার জন্য কয়েকটি ভাল কারণ খুঁজে পাবেন। এর মধ্যে রয়েছে একটি দ্রুত স্টার্টআপ, আপনি সর্বশেষ কোন ট্যাবটি খুলেছিলেন তা মনে রাখা এবং প্রসেসের কোনো বিভ্রান্তিকর গ্রুপিং নেই। ধন্যবাদ, আপনি দ্রুত ডাউনলোড করে ক্লাসিক টাস্ক ম্যানেজার পুনরুদ্ধার করতে পারেন।

ক্লাসিক টাস্ক ম্যানেজার ডাউনলোড করতে উইনারোর সাইটে যান। এটি একটি দ্রুত এবং মানক ইনস্টল প্রক্রিয়া এবং কোন জাঙ্ক অফার করে না। ইনস্টলেশনের সময় আপনার একমাত্র পছন্দ হল আপনি ক্লাসিক সিস্টেম কনফিগারেশন টুল ইনস্টল করতে চান কিনা, যা আপনাকে বুট বিকল্পগুলি পরিবর্তন করতে এবং পরিষেবাগুলি বা স্টার্টআপ আইটেমগুলিকে অক্ষম করতে দেয়৷

ইনস্টলেশনের পর, শুধু ক্লাসিক টাস্ক ম্যানেজার খুঁজুন স্টার্ট মেনু ব্যবহার করে এবং আপনি রেট্রো সংস্করণটি পাবেন। প্রক্রিয়াগুলি সহ এটি ঠিক আপনার মনে রাখার মতো কাজ করে৷ ট্যাবে কোন গ্রুপিং নেই এবং নীচের বারে সর্বদা আপডেট করা তথ্য।

বেশিরভাগ লোকেরা সম্ভবত নতুন টাস্ক ম্যানেজার দিয়ে ঠিকঠাক কাজ করবে, তবে উইন্ডোজ বিশুদ্ধতাবাদীরা যারা Windows 10 টাস্ক ম্যানেজারকে স্বজ্ঞাত মনে করেন না তারা সহজেই এটির মাধ্যমে তাদের পুরানো কর্মপ্রবাহে ফিরে যেতে পারেন।

আপনি যদি সত্যিই Windows 7 মিস করেন, তাহলে আপনি Windows 10-কে আরও Windows 7-এর মতো করে তোলার অন্যান্য উপায়গুলি দেখুন৷

আপনি কি নতুন টাস্ক ম্যানেজার পছন্দ করেন নাকি বিপরীতমুখী? উভয় সংস্করণে টাস্ক ম্যানেজারের আপনার সর্বাধিক ব্যবহৃত বৈশিষ্ট্যটি কী? একটি মন্তব্য রেখে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:imagedb_seller/Depositphotos


  1. কিভাবে উইন্ডোজ 10 টাস্ক ম্যানেজার সাড়া দিচ্ছে না তা ঠিক করবেন

  2. কিভাবে উইন্ডোজ টাস্ক ম্যানেজারের সবচেয়ে বেশি ব্যবহার করবেন?

  3. Windows 11-এ পুরানো কনটেক্সট মেনুগুলি কীভাবে ফিরে পাবেন

  4. Windows 11 এ টাস্ক ম্যানেজার ডিফল্ট স্টার্ট পেজ কিভাবে পরিবর্তন করবেন