কম্পিউটার

উইন্ডোজ 10-এ টাস্কবারে কীভাবে একটি উজ্জ্বলতা স্লাইডার যুক্ত করবেন

যদিও Windows 10 প্রায় প্রতিটি সাধারণ সেটিংস সামঞ্জস্য করার জন্য দ্রুত পদ্ধতি সরবরাহ করে, আপনার কাছে ডেডিকেটেড ল্যাপটপ কী না থাকলে স্ক্রীনের উজ্জ্বলতা সামঞ্জস্য করার কোনও দ্রুত উপায় নেই৷

কিন্তু আপনি ব্যাটারির আয়ু বাড়াতে চান বা শুধু আপনার টাস্কবারের উপযোগিতা বাড়াতে চান, সেখানে আছে একটি উজ্জ্বলতা স্লাইডার যোগ করার একটি সহজ উপায়:উজ্জ্বলতা স্লাইডার নামে একটি সহজ টুল৷

প্রথমে, ব্রাইটনেস স্লাইডারের গিটহাব পৃষ্ঠায় যান এবং পৃষ্ঠার নীচের কাছে ডাউনলোড লিঙ্কে আঘাত করুন। ইনস্টল করার মতো কিছুই নেই, তাই আপনি যখন এটি খুলতে ক্লিক করেন তখনই প্রোগ্রামটি চলে যায়। আপনি একটি Windows Defender SmartScreen সতর্কতা দেখতে পারেন যে এটি অ্যাপটি যাচাই করতে পারেনি -- আরো তথ্য ক্লিক করুন এবং তারপর যেভাবেই চালান এটি চালু করতে।

এটি চালু হয়ে গেলে, আপনি আপনার সিস্টেম ট্রেতে একটি ছোট সূর্যের আইকন দেখতে পাবেন। আপনি যদি এটি দেখতে না পান তবে এটি খুঁজে পেতে আইকনগুলির সারির পাশের ছোট তীরটিতে ক্লিক করুন৷ সহজে অ্যাক্সেসের জন্য আপনি এটিকে আপনার ভলিউম, নেটওয়ার্ক এবং অন্যান্য আইকনের পাশে টেনে আনতে পছন্দ করতে পারেন।

উইন্ডোজ 10-এ টাস্কবারে কীভাবে একটি উজ্জ্বলতা স্লাইডার যুক্ত করবেন

সূর্য আইকনে ক্লিক করুন এবং আপনি একটি উজ্জ্বলতা স্লাইডার পাবেন যা আপনাকে আপনার পছন্দ অনুযায়ী উজ্জ্বলতা সামঞ্জস্য করতে দেয়। এখানেই শেষ এটা পেতে ওখানে যাও. মনে রাখবেন যে এই অ্যাপটি ডিফল্টরূপে স্টার্টআপে চলবে না। আপনি যদি এটি সর্বদা উপলব্ধ চান তবে সূর্য আইকনে ডান-ক্লিক করুন এবং স্টার্টআপে চালান ক্লিক করুন তাই আপনাকে সব সময় ম্যানুয়ালি এটি চালু করতে হবে না।

স্পষ্টতই আপনি যদি একটি ডেস্কটপ ব্যবহার করেন তবে এই টুলটির জন্য আপনার খুব বেশি ব্যবহার নেই। কিন্তু যারা ল্যাপটপ এবং বিশেষ করে ট্যাবলেটে তাদের জন্য, উজ্জ্বলতা সামঞ্জস্য করার জন্য বিভিন্ন মেনু খনন করার চেয়ে একটি স্লাইডার অনেক বেশি সুবিধাজনক।

উজ্জ্বলতা সামঞ্জস্য করার জন্য আপনার পছন্দের পদ্ধতি কি? এই টুল আপনার জন্য একটি প্রয়োজন সমাধান করতে সাহায্য করেছে? কমেন্টে আপনার ভালো লাগলে আমাদের বলুন!

ইমেজ ক্রেডিট:lucadp/Depositphotos


  1. উইন্ডোজ 11 সিস্টেম ট্রেতে কীভাবে একটি শর্টকাট মেনু যুক্ত করবেন

  2. উইন্ডোজ 11 এ কীভাবে একটি অতিরিক্ত টাস্কবার যুক্ত করবেন

  3. কিভাবে Windows 10 এ Notepad++ প্লাগইন যোগ করবেন

  4. Windows 10 বা Windows 11 এ কিভাবে টাস্কবার লুকাবেন