কম্পিউটার

কিভাবে একটি উইন্ডোজ 8 কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করবেন

কিভাবে একটি উইন্ডোজ 8 কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করবেন

আপনার Windows কম্পিউটারকে অনলাইন এবং অফলাইন অনুপ্রবেশকারীদের থেকে সুরক্ষিত রাখার জন্য পাসওয়ার্ড-সুরক্ষা করা গুরুত্বপূর্ণ, কিন্তু আপনি যখনই আপনার Windows কম্পিউটারে লগ ইন করার চেষ্টা করেন তখন পাসওয়ার্ড প্রবেশ করানো কখনও কখনও হতাশাজনক এবং সময়সাপেক্ষ। এতে বলা হয়েছে, আমরা শুধু ব্যবহারকারীর অ্যাকাউন্টের পাসওয়ার্ড মুছে ফেলতে পারি না, কারণ এটি Windows ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ (UAC) দ্বারা প্রদত্ত নিরাপত্তাকে অস্বীকার করে।

সুতরাং, যদি আপনার একটি একক ব্যবহারকারী পিসি থাকে এবং আপনি যদি এই সমস্যার সমাধানের উপায় খুঁজছেন, তাহলে আমরা আপনাকে দেখাব কিভাবে আপনার Windows অ্যাকাউন্টের পাসওয়ার্ড দ্বারা প্রদত্ত অতিরিক্ত নিরাপত্তা না হারিয়ে আপনার Windows 8 কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করবেন। প্রকৃতপক্ষে, উইন্ডোজের এই ছোট্ট বৈশিষ্ট্যটি একক ব্যবহারকারী কম্পিউটারের জন্য সহায়ক কারণ এটি প্রথাগত উইন্ডোজ লগইন স্ক্রীনকে বাইপাস করে এবং পুরো বুট প্রক্রিয়াকে গতি দেয়৷

দ্রষ্টব্য :

  1. যদিও আমরা একটি Windows 8 PC ব্যবহার করে এই টিপটি দেখাচ্ছি, এই কৌশলটি Windows 7 এর সাথেও ঠিক কাজ করবে৷
  2. এই কৌশলটি তখনই কাজ করে যখন আপনি একটি স্থানীয় অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করছেন। আপনি যদি আপনার Windows কম্পিউটারে লগ ইন করার জন্য একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাহলে এই কৌশলটি আপনার জন্য কাজ নাও করতে পারে৷

একটি Windows 8 কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করুন

1. আপনার Windows 8 কম্পিউটারকে স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করতে, আমাদের আপনার অপারেটিং সিস্টেমের গভীরে চাপা কয়েকটি সেটিংস পরিবর্তন করতে হবে। এটি করতে, রান ডায়ালগ বক্স খুলতে "উইন + আর" টিপুন। এখানে টাইপ করুন “netplwiz ” এবং এন্টার বোতাম টিপুন। বিকল্পভাবে, "WIN" বোতাম টিপে আপনার স্টার্ট স্ক্রীন খুলুন, টাইপ করুন "netplwiz ” এবং এন্টার বোতাম টিপুন।

কিভাবে একটি উইন্ডোজ 8 কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করবেন

2. উপরের ক্রিয়াটি "ব্যবহারকারী অ্যাকাউন্ট" উইন্ডো খুলবে যেখানে এটি আপনার কম্পিউটারে থাকা সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি প্রদর্শন করবে৷ আমার ক্ষেত্রে, আপনি দেখতে পাচ্ছেন, আমার পিসিতে আমার শুধুমাত্র একটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট আছে।

কিভাবে একটি উইন্ডোজ 8 কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করবেন

3. এখানে আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্ট নির্বাচন করুন এবং "এই কম্পিউটার ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের অবশ্যই একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে" চেক বক্সটি আনচেক করুন৷ এখন Apply বাটনে ক্লিক করুন।

কিভাবে একটি উইন্ডোজ 8 কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করবেন

4. এই ক্রিয়াটি "স্বয়ংক্রিয়ভাবে সাইন ইন" ডায়ালগ বক্স খুলবে যেখানে আপনাকে দুইবার আপনার পাসওয়ার্ড লিখতে হবে৷ একবার আপনি আপনার পাসওয়ার্ড প্রবেশ করান, ঠিক আছে বোতামে ক্লিক করুন।

কিভাবে একটি উইন্ডোজ 8 কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করবেন

5. এখানে ব্যবহারকারী অ্যাকাউন্ট উইন্ডোর নীচে, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে ওকে বন্ধ করতে ওকে বোতামে ক্লিক করুন৷

কিভাবে একটি উইন্ডোজ 8 কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে লগ ইন করবেন

এটিই করার আছে।

আপনি যদি কখনও আপনার উইন্ডোজ 8 পিসিতে এই স্বয়ংক্রিয় লগইন বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করতে চান তবে পুরো প্রক্রিয়াটি বিপরীত করুন, যেমন আপনার ব্যবহারকারীর অ্যাকাউন্ট নির্বাচন করুন, "এই কম্পিউটারটি ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের অবশ্যই একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে" চেক-বক্সটি নির্বাচন করুন এবং ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে প্রয়োগ করুন এবং ঠিক আছে বোতামগুলি৷

আপনার উইন্ডোজ কম্পিউটারে লগ ইন করার জন্য স্বয়ংক্রিয় সাইন ইন ব্যবহার করা বেশ সুন্দর, কিন্তু দয়া করে জেনে রাখুন যে এই বৈশিষ্ট্যটি সক্ষম করার পরে, আপনার কম্পিউটারে শারীরিক অ্যাক্সেস সহ যে কেউ পাসওয়ার্ডের প্রয়োজন ছাড়াই সহজেই লগ ইন করতে পারে৷ সুতরাং, যদি আপনি Windows-এ এই স্বয়ংক্রিয় লগইন বৈশিষ্ট্যটি ব্যবহার করার সময় আপনার ডেটা নিয়ে সত্যিই চিন্তিত হন, তাহলে হার্ড ডিস্কে আপনার ডেটা এনক্রিপ্ট করতে কিছু ধরণের এনক্রিপশন সফ্টওয়্যার (যেমন DiskCryptor বা বিল্ট-ইন টুল, Bitlocker) ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।

আপনি কি এই পদ্ধতি ব্যবহার করে আপনার Windows 8 কম্পিউটারে লগ ইন করতে নিরাপদ বোধ করবেন? আপনি কোন সমস্যার সম্মুখীন হলে নীচে মন্তব্য করুন এবং আপনার চিন্তা শেয়ার করুন.


  1. কিভাবে একটি Windows 10 কম্পিউটার ফরম্যাট করবেন

  2. উইন্ডোজ 10 এ কম্পিউটারের নাম কীভাবে পরিবর্তন করবেন

  3. Windows 10-এ "বাষ্পে লগ ইন করতে পারছি না" ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  4. আমি আমার Windows পাসওয়ার্ড ভুলে গেছি। আমি কিভাবে লগ ইন করব?