কম্পিউটার

উইন্ডোজ সিকিউরিটি অ্যাপটি শুরু বা ক্র্যাশ না হলে কীভাবে এটি ঠিক করবেন

Windows সিকিউরিটি অ্যাপ হল বৈশিষ্ট্যগুলির একটি ব্যাপক স্যুট যা আপনাকে আপনার কম্পিউটারের নিরাপত্তা নিরীক্ষণ এবং পরিচালনা করতে দেয়। ভাইরাস সুরক্ষা থেকে শুরু করে ডিভাইসের স্বাস্থ্য এবং পারফরম্যান্স মনিটরিং, মাইক্রোসফ্ট বিনামূল্যে আপনার পিসির দুর্বল স্থানগুলিকে রক্ষা করতে সহায়তা করার জন্য অ্যাপটি তৈরি করেছে। এই কারণে, যখন Windows সিকিউরিটি অ্যাপ আর কাজ করে না তখন এটি সমস্যাজনক হতে পারে।

যদি আপনার উইন্ডোজ সিকিউরিটি অ্যাপটি শুরু হতে অস্বীকার করে বা ক্রমাগত ক্র্যাশ হয়, তাহলে সমস্যা সমাধানের জন্য নিচের ধাপগুলি অনুসরণ করুন৷

1. টাস্কবারের মাধ্যমে উইন্ডোজ সিকিউরিটি অ্যাপ রিসেট করা

উইন্ডোজ সিকিউরিটি অ্যাপে সম্ভবত সমস্যা হচ্ছে কারণ এর সেটিংসে কিছু পরিবর্তন হয়েছে। এটি আপনার করা কিছু বা ম্যালওয়ারের কাজ হতে পারে। যাই হোক না কেন, এটির সেটিংস রিসেট করলে এটি আবার কাজ করতে পারে, এবং টাস্কবার ব্যবহার করা এটি অর্জনের অন্যতম সহজ উপায়।

সার্চ বারে ক্লিক করুন টাস্কবারে এবং "উইন্ডোজ সিকিউরিটি" টাইপ করুন। এটি উইন্ডোজ সিকিউরিটি অ্যাপটিকে সার্চের ফলাফলে সেরা মিল হিসেবে নিয়ে আসবে। তারপর, অ্যাপ সেটিংস-এ ক্লিক করুন .

উইন্ডোজ সিকিউরিটি অ্যাপটি শুরু বা ক্র্যাশ না হলে কীভাবে এটি ঠিক করবেন

সেটিংসে , রিসেট -এ ক্লিক করুন বোতাম রিসেট ক্লিক করে ক্রিয়াটি নিশ্চিত করুন৷ আবার মনে রাখবেন এটি উইন্ডোজ সিকিউরিটি অ্যাপের ডেটা মুছে দেবে। অর্থাৎ অ্যাপটিকে একটি পরিষ্কার স্লেটে ফিরিয়ে এনে আপনার সমস্ত পছন্দ এবং চিহ্নের বিবরণ চলে যাবে৷

উইন্ডোজ সিকিউরিটি অ্যাপটি শুরু বা ক্র্যাশ না হলে কীভাবে এটি ঠিক করবেন

আপনি Windows সিকিউরিটি অ্যাপ মেরামত করেছেন তা নিশ্চিত করতে আপনার পিসি রিস্টার্ট করুন।

PowerShell ব্যবহার করে উইন্ডোজ সিকিউরিটি অ্যাপ রিসেট করা হচ্ছে

এছাড়াও আপনি বিল্ট-ইন Windows PowerShell ব্যবহার করে Windows নিরাপত্তা অ্যাপ রিসেট করতে পারেন। সার্চ বারে "PowerShell" টাইপ করুন এবং Windows PowerShell-এ ক্লিক করুন অ্যাপটি চালু করতে।

এরপর, টাইপ করুন Get-AppxPackage Microsoft.Windows.SecHealthUI | রিসেট-AppxPackage এবং এন্টার টিপুন মূল. এই কমান্ডটি উইন্ডোজ সিকিউরিটি অ্যাপ রিসেট করা শুরু করবে।

উইন্ডোজ সিকিউরিটি অ্যাপটি শুরু বা ক্র্যাশ না হলে কীভাবে এটি ঠিক করবেন

সম্পর্কিত:ম্যালওয়্যারের জন্য Windows 10 স্ক্যান করতে পাওয়ারশেল কীভাবে ব্যবহার করবেন

এখন আপনি উইন্ডোজ নিরাপত্তা অ্যাপ মেরামত করেছেন

যখন উইন্ডোজ সিকিউরিটি অ্যাপটি শুরু হচ্ছে না বা ক্র্যাশ হচ্ছে, তখন এটি রিসেট করাই এটি মেরামত করার সর্বোত্তম উপায়। এবং, আপনি দেখতে পাচ্ছেন, আপনি সহজেই টাস্কবারের মাধ্যমে বা পাওয়ারশেল অ্যাপ ব্যবহার করে এটি করতে পারেন। এখন আপনি উইন্ডোজ সিকিউরিটি অ্যাপ রিসেট করেছেন এবং এটি আবার কাজ করতে শুরু করেছেন, আপনি আপনার পিসিকে আরও একবার সুরক্ষিত করেছেন জেনে স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন৷


  1. DNS সার্ভার সাড়া দিচ্ছে না - উইন্ডোজ 10-এ ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. Windows 10 ক্যালেন্ডার অ্যাপ কাজ করছে না? এই হল সমাধান!

  3. Windows 10 এ কাজ করছে না Netflix অ্যাপ কিভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ সিকিউরিটি অ্যাপ কাজ করছে না? এখানে ফিক্স! (উইন্ডোজ 11/10)