কম্পিউটার

Windows 10

এর জন্য 15টি দুর্দান্ত ফ্রি স্ক্রিনসেভার

স্ক্রিনসেভারগুলি মূলত ক্যাথোড রে টিউব মনিটরে স্থায়ী ছবি বার্ন-ইন প্রতিরোধ করার জন্য তৈরি করা হয়েছিল। আধুনিক প্রদর্শনের এই ধরণের সুরক্ষার প্রয়োজন নেই। এটি দুটি কারণে। প্রযুক্তিতে বার্ন-ইন হওয়ার গুরুতর ঝুঁকি নেই বা ডিসপ্লেগুলিতে অন্তর্নির্মিত বার্ন-ইন সুরক্ষা রয়েছে।

এর মানে এই নয় যে স্ক্রিনসেভারগুলি দরকারী বা জনপ্রিয় নয়৷ এগুলি একটি ভাল সুরক্ষা পরিমাপ, বিশেষ করে যদি আপনি স্ক্রিনসেভার সক্রিয় হওয়ার পরে লগইন বিশদ প্রয়োজন চয়ন করেন। আপনি যখন আপনার কম্পিউটার ব্যবহার করছেন না তখন এটি আপনার স্ক্রিনে যা আছে তা লুকিয়ে রাখে। খুব অন্তত, একটি ভাল স্ক্রিনসেভার দেখতে সুন্দর।

    Windows 10

    দুঃখের বিষয়, Windows 10 এর সাথে আসা স্ক্রিনসেভারের সংগ্রহটি এতটা দুর্দান্ত নয়। তাই আপনার ডেস্কটপে আরও ভালো আই ক্যান্ডি আনতে সাহায্য করার জন্য, এখানে Windows 10 এর জন্য 15টি বিনামূল্যের, দুর্দান্ত স্ক্রিনসেভার রয়েছে৷

    দ্রষ্টব্য:আমরা VirusTotal-এর মাধ্যমে প্রতিটি স্ক্রিনসেভার স্ক্যান করেছি, কিন্তু সবকিছু পরিবর্তন করার কারণে আপনার সর্বদা ডাউনলোডগুলি নিজে পরীক্ষা করা উচিত!

    Apple TV এরিয়াল ভিউ

    আপনি যদি আগে কখনও অ্যাপল টিভি সেট-টপ বক্সের সাথে কাজ করে থাকেন তবে আপনি জানতে পারবেন এটি কিছু আশ্চর্যজনক ফুটেজ সহ প্যাকেজ করা হয়েছে যা অ্যাপল স্ক্রিনসেভার হিসাবে ব্যবহারের জন্য কমিশন করেছে। যদিও এই ফুটেজটি একটি বড় টিভিতে একেবারে আশ্চর্যজনক দেখায়, অনেক লোক তাদের ছোট কম্পিউটার স্ক্রিনে এটিকে আপত্তি করবে না।

    Windows 10

    দুঃখের বিষয়, অ্যাপল শীঘ্রই উইন্ডোজ মেশিনের জন্য স্ক্রিনসেভার তৈরি করার সম্ভাবনা কম। সৌভাগ্যবশত এই স্ক্রিনসেভারের পিছনে থাকা লোকেরা সেই দুর্দান্ত ভিডিওগুলিকে পোর্ট করার একটি উপায় খুঁজে পেয়েছে এবং Apple TV এরিয়াল ভিউ স্ক্রিনসেভার আমাদের পরীক্ষা মেশিনের আল্ট্রাওয়াইড মনিটরে ত্রুটিহীনভাবে কাজ করেছে।

    আমরা নিশ্চিত নই যে এটি কতটা আইনি ধূসর এলাকা, তবে অ্যাপল এখনও এটি নামানোর চেষ্টা করেনি। তাই যখন তারা অন্য দিকে তাকায় তখন এটি উপভোগ করুন৷

    BSOD স্ক্রিনসেভার

    এই দুর্দান্ত স্ক্রিনসেভারটি 2006 সালে প্রকাশিত হয়েছিল, তবে এটি এখনও এতই বিদ্রূপাত্মক এবং দুর্দান্ত এবং এমন কাউকে মজা করার একটি দুর্দান্ত উপায় যে দূরে থাকাকালীন তাদের কম্পিউটার লক করতে বিরক্ত করে না। এই ফ্রি স্ক্রিনসেভারটি ক্লাসিক উইন্ডোজ এরর স্ক্রিনগুলির একটি সিরিজ দেখায়, যা জনপ্রিয়ভাবে ব্লু স্ক্রিন অফ ডেথ নামে পরিচিত।

    Windows 10

    যদিও এটি স্পষ্টতই আপনার কম্পিউটারকে কোনোভাবে ক্ষতিগ্রস্থ করবে না, অন্য কেউ মনে করবে যে কোনোভাবে মেশিনটি নষ্ট হয়ে গেছে। শুধু জেনে রাখুন যে আপনার আইটি মেরামতের লোকটিকে আপনি সতর্ক না করলে হালকা প্যানিক অ্যাটাক হতে পারে।

    পং ঘড়ি

    পং একটি ভিডিও গেমের প্রাচীনতম উদাহরণগুলির মধ্যে একটি এবং প্যাকম্যানের মতোই এটি বেশ আইকনিক। আসলে, টেবিল টেনিসের এই সহজ, অশোধিত প্রতিরূপটিকে রেট্রো-কুল হিসেবে বিবেচনা করা হবে না এমন কোনো যুগ কল্পনা করা কঠিন।

    Windows 10

    পং ক্লকটি মার্ক উইলসন তার নিজের বিনোদনের জন্য তৈরি করেছিলেন, কিন্তু 2008 সালে তিনি সর্বশেষ আপডেট করার পর থেকে, স্ক্রিনসেভারটি একটি ক্লাসিক হয়ে উঠেছে। এটি একটি সহজ ধারণা। স্ক্রিনের শীর্ষে আপনি বর্তমান সময় দেখতে পাবেন, ঘড়ির নীচেই আপনার বিনোদনের জন্য পং খেলার অন্তহীন খেলা রয়েছে।

    মার্কও নিশ্চিত করেছেন যে এটি একটি প্রকৃত স্ক্রিনসেভার। কোন স্ট্যাটিক পিক্সেল সব আছে. এমনকি পং নেট বার্ন-ইন প্রতিরোধ করার জন্য সামান্য স্থানান্তরিত হয়। এটি অভিনব নয়, তবে যতদূর শীতলতা আমাদের বইগুলিতে পং ক্লক রেটগুলি খুব বেশি নিয়ে চিন্তিত৷

    সিম অ্যাকোয়ারিয়াম

    অ্যাকোয়ারিয়ামগুলি দুর্দান্ত, তবে সেগুলি প্রচুর কাজ এবং খুব ব্যয়বহুল। সম্ভবত আপনার অফিসেও আপনাকে অনুমতি দেওয়া হচ্ছে না, তাই এই সিম অ্যাকোয়ারিয়াম স্ক্রিনসেভারটি যারা জলজ জীবন ভালবাসেন তাদের জন্য উপযুক্ত।

    Windows 10

    এটি সেই স্ক্রিনসেভারগুলির মধ্যে একটি নয় যা আসল মাছের ভিডিও রেকর্ডিং প্লে ব্যাক করে। অবশ্যই এতে কোন ভুল নেই, তবে এটি একটি সঠিক 3D-রেন্ডার করা স্ক্রিনসেভার, যার মানে আপনি একই লুপ বারবার দেখছেন না। অবশ্যই, আপনার একটি জিপিইউ থাকা দরকার যা কাজটি করতে পারে।

    স্ক্রিনসেভারের বিনামূল্যের সংস্করণে শুধুমাত্র কয়েকটি মাছের প্রজাতি এবং একটি একক দৃশ্য রয়েছে যা শুধুমাত্র একটি সূর্যালোকযুক্ত জলের পৃষ্ঠ দেখায়। আপনি যদি অন্যান্য দৃশ্য এবং প্রজাতি আনলক করতে চান তবে আপনাকে সেগুলি আনলক করতে অর্থ প্রদান করতে হবে। যাইহোক, শুধুমাত্র বিনামূল্যের বিষয়বস্তুর উপর বিচার করা হলে, এটি একটি ডাউনলোডের চেয়ে বেশি মূল্যবান। সঠিক হার্ডওয়্যারে এটি শান্ত, সুন্দর এবং মাখন-মসৃণ।

    প্লেন9

    প্লেন 9 হল আরেকটি দুর্দান্ত স্ক্রিনসেভার যা আপনার কম্পিউটারের 3D পেশী ব্যবহার করে, কিন্তু এখানে কোন মাছ নেই। এটি 250টি 3D দৃশ্যের একটি সংগ্রহ যা আপনি যে অডিও শুনছেন তা কল্পনা করে৷ এছাড়াও আপনি দৃশ্যগুলি মিশ্রিত করতে পারেন এবং স্ক্রিনসেভারের চেহারা এবং অনুভূতি কাস্টমাইজ করতে পারেন৷

    Windows 10

    এটি সাধারণত বিমূর্ত জিনিস এবং যারা পুরানো WinAmp ভিজ্যুয়ালাইজার দিনগুলি মনে রাখে তাদের কাছে আবেদন করবে। আপনি যখন কিছু সুরে জ্যাম আউট করেন তখন তাকানোর মতো এটি দুর্দান্ত এবং আপনার পরবর্তী বাড়ির পার্টির জন্যও ভাল।

    মিডনাইট বিচ

    মিডনাইট বিচ সম্পর্কে বলার মতো অনেক কিছুই নেই। রাতের বেলা সমুদ্র সৈকতে একটি নৌকার এটি একটি সুন্দর দৃশ্য। জল একটি একেবারে বিশাল চাঁদ দ্বারা আলোকিত হয় যখন তরঙ্গ ভিতরে এবং বাইরে ধোয়া. ধারণাটি সহজ এবং সম্পাদনটি মূলত ত্রুটিহীন।

    Windows 10

    তবে আল্ট্রাওয়াইড মনিটরে স্ক্রিনসেভার নিয়ে আমাদের কিছু সমস্যা হয়েছে। একটি সাধারণ 1080p স্ক্রিন ব্যবহার করলেও পুরোপুরি কাজ করে।

    পোলার ঘড়ি

    এটি অন্য একটি ঘড়ির স্ক্রিনসেভার, তবে এটি সম্ভবত আপনি যা দেখেছেন তার থেকে ভিন্ন। এটি টাইমকিপিংয়ের প্রতিটি স্তরের জন্য এককেন্দ্রিক বৃত্তের একটি সেট ব্যবহার করে। আপনি যেমন আশা করেন সেকেন্ড, মিনিট এবং ঘন্টার জন্য আছে, তবে সপ্তাহের দিন, তারিখ এবং মাসের জন্যও।

    Windows 10

    প্রতিটি চেনাশোনা পূর্ণ হওয়ার সাথে সাথে এটি পুনরায় সেট করে এবং পরেরটিকে আরও কিছুটা পূরণ করে, যা আপনাকে সময়ের সাথে সাথে একটি রঙিন এবং অনন্য দৃশ্য দেয়৷

    ফ্লাইং টোস্টার রেপ্লিকা

    Windows 10

    উইন্ডোজের প্রথম দিনগুলিতে আফটার ডার্ক নামে একটি খুব জনপ্রিয় স্ক্রিনসেভার প্যাকেজ ছিল। . এই সংগ্রহের সবচেয়ে আইকনিক স্ক্রিনসেভারটি নিঃসন্দেহে ফ্লাইং টোস্টারস . এই ফ্রি স্ক্রিনসেভারটি সেই জাদুটি পুনরায় তৈরি করার সবচেয়ে সুন্দর প্রচেষ্টাগুলির মধ্যে একটি। আপনি যদি এটি পান যে এটি দুর্দান্ত করে, আপনি এই দুর্দান্ত স্ক্রিনসেভারটি পছন্দ করবেন৷

    3D রুবিকস কিউব

    Windows 10

    আমাদের সকলেরই কোনো না কোনো সময়ে রুবিকস কিউব ছিল, কিন্তু আমাদের মধ্যে কয়েকজনই প্রতারণা ছাড়াই একটি সমাধান করে ফেলেছে। আপনি যদি এখনও এই ক্লাসিক খেলনাটির সাথে মুগ্ধ হন তবে এই দুর্দান্ত স্ক্রিনসেভারটি রিয়েল টাইমে একটি সুন্দর 3D সমাধান দেখায়। এটি অনেক স্তরে দুর্দান্ত এবং আপনি আসলে কয়েকটি কৌশল শিখতে পারেন।

    অন্তহীন স্লাইডশো

    এন্ডলেস স্লাইডশোর একটি বিনামূল্যের এবং অর্থপ্রদানের সংস্করণ রয়েছে, তবে এমনকি বিনামূল্যের সংস্করণটি বিল্ট-ইন ফটো স্লাইডশো স্ক্রিনসেভার Windows 10 এর সাথে একটি উচ্চতর পণ্য সরবরাহ করে। আপনি ইন্টারনেট থেকে ছবি টানতে বা আপনার নিজস্ব সংগ্রহ দেখাতে এটি সেট করতে পারেন।

    Windows 10

    আধুনিক স্ক্রিনের অফারে জায়গা পূরণ করতে আপনি চিত্রগুলির বিন্যাসও সামঞ্জস্য করতে পারেন। যারা স্লাইডশো স্ক্রিনসেভার চান তাদের জন্য এটি একটি অপরিহার্য ডাউনলোড৷

    ভবিষ্যতে ফিরে যান:টাইম সার্কিট

    Windows 10

    ভারি ! আমাদের আর কি বলার আছে? এটি একটি ঘড়ি যা দেখায় ডেলোরিয়ান থেকে টাইম সার্কিট ইন ব্যাক টু দ্য ফিউচার। আপনি যদি মনে না করেন যে এটি এখন পর্যন্ত সবচেয়ে দুর্দান্ত জিনিস আমরা এটি শুনতে চাই না।

    সিস্টেম 47

    স্টার ট্রেক:দ্য নেক্সট জেনারেশনে দেখা কম্পিউটার অপারেটিং সিস্টেমকে বলা হয় এলসিএআরএস। এটি একটি আইকনিক সাই-ফাই ডিজাইন এবং ইন্টারফেস ডিজাইনারদের একটি প্রজন্মের উপর বেশ প্রভাবশালী হয়েছে।

    Windows 10

    সিস্টেম 47 স্ক্রিনসেভার হল আমাদের দেখা সেরা LCARS স্ক্রিনসেভারগুলির মধ্যে একটি এবং কখন স্টার্ট ট্রেক ভালো হয়নি?

    Dr Who:Tardis 3D

    Windows 10

    বিশ্ব একটি হুভিয়ান বিপ্লবের মধ্য দিয়ে যাচ্ছে এবং টারডিসের চেয়ে ফ্র্যাঞ্চাইজির কাছে আর কী আইকনিক, পুলিশ বক্স টাইম ট্র্যাভেল মেশিন যা ডাক্তার পরিবহন হিসাবে ব্যবহার করেন? স্ক্রিনসেভারে টার্ডিসের একটি খুব সুন্দর রেন্ডার রয়েছে, তবে শোয়ের ইতিহাসের দুর্দান্ত স্টিলও রয়েছে৷

    নয়ান বিড়াল

    Windows 10

    নায়ান ক্যাট এমন একটি মেম যা কখনও মারা যায় না, তবে এই মিষ্টান্ন কিটিটি আর বেশি আলোচিত বিষয় না হলেও, এটি একটি দুর্দান্ত রঙিন (এবং সম্ভবত বিদ্রূপাত্মকভাবে শীতল) স্ক্রিনসেভার তৈরি করে। রংধনু অনুভব করুন এবং এই ঝরঝরে ছোট্ট স্ক্রিনসেভারের সাহায্যে আপনার নির্বোধ দিকটি একটু দেখাতে দিন৷

    বৈদ্যুতিক ভেড়া

    বৈদ্যুতিক ভেড়া (যা সম্ভবত ফিলিপ কে. ডিকের গল্পের একটি উল্লেখ) এটি প্রথম প্রদর্শিত হওয়ার চেয়ে অনেক বেশি। যদিও এটি প্রথমে প্লেন 9 এর মতো ভিজ্যুয়ালাইজার স্ক্রিনসেভারের মতো দেখতে পারে, এটি আসলে একটি সহযোগী সম্প্রদায়ের স্ক্রিনসেভার।

    Windows 10

    প্রতিটি বিমূর্ত অ্যানিমেশনকে "ভেড়া" বলা হয়। স্ক্রিনসেভার চলাকালীন, আপনি কার্সার কী ব্যবহার করে একটি ভেড়াকে উপরে বা নীচে ভোট দিতে পারেন। তাই একটি গোষ্ঠী হিসাবে, স্ক্রিনসেভার ব্যবহার করে প্রত্যেকে ভিজ্যুয়াল পরিবর্তন এবং মানিয়ে নিতে সাহায্য করে। সমান অংশ আর্ট প্রজেক্ট এবং ব্যবহারিক স্ক্রিনসেভার, ইলেকট্রিক শীপ সম্পর্কে সন্দেহাতীতভাবে চমৎকার কিছু আছে।


    1. কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)

    2. কিভাবে 2022 সালে বিনামূল্যে Windows 10 এ আপগ্রেড করবেন

    3. কিভাবে Windows 10 এ বিনামূল্যে আপগ্রেড করবেন (বিশেষ করে Windows 7 থেকে)

    4. বিনামূল্যে Windows 11 আপগ্রেডের জন্য আপনার পিসি প্রস্তুত করুন