কম্পিউটার

msvcr120.dll আপনার কম্পিউটারে অনুপস্থিত? ঠিক করার ৮টি উপায়

আপনি কি Windows 10-এ একটি অ্যাপ্লিকেশন চালু করার চেষ্টা করার সময় একটি "প্রোগ্রাম শুরু করা যাচ্ছে না কারণ MSVCR120.dll অনুপস্থিত" ত্রুটি পাচ্ছেন? সাধারণত, এর কারণ একটি দূষিত বা অনুপস্থিত ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য ইনস্টলেশনের সাথে রয়েছে।

সঠিকভাবে কাজ করার জন্য C++ ব্যবহার করে নির্মিত প্রোগ্রামগুলির জন্য ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজে গুরুত্বপূর্ণ রানটাইম উপাদান রয়েছে। যদিও প্যাকেজের অনেকগুলি সংস্করণ রয়েছে, MSVCR120.dll ফাইলটি ভিজ্যুয়াল C++ 2013 পুনরায় বিতরণযোগ্য।

    msvcr120.dll আপনার কম্পিউটারে অনুপস্থিত? ঠিক করার ৮টি উপায়

    উইন্ডোজে MSVCR120.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করতে যে সমস্যা সমাধানের পদ্ধতি অনুসরণ করা হয় তার তালিকা আপনাকে সাহায্য করবে।

    1. Microsoft Visual C++ 2013 পুনরায় বিতরণযোগ্য

    ইনস্টল করুন

    যে প্রোগ্রামগুলি ভিজ্যুয়াল C++ 2013 রিডিস্ট্রিবিউটেবলের উপর নির্ভর করে সেগুলি ইনস্টলেশনের সময় স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটারে প্যাকেজের প্রাসঙ্গিক উপাদান যোগ করবে।

    নিশ্চিত করতে, শুরু -এ যান সেটিংস > অ্যাপস > অ্যাপস এবং বৈশিষ্ট্য . তারপর, নিচে স্ক্রোল করুন এবং Microsoft Visual C++ 2013 পুনরায় বিতরণযোগ্য চেক করুন . আপনি উইন্ডোজের 32-বিট সংস্করণ না চালালে একই প্যাকেজের পৃথক তালিকা—(x64) এবং (x86)—দেখবেন৷

    msvcr120.dll আপনার কম্পিউটারে অনুপস্থিত? ঠিক করার ৮টি উপায়

    আপনি যদি ভিজ্যুয়াল C++ 2013 পুনরায় বিতরণযোগ্য সনাক্ত করতে না পারেন তবে আপনাকে অবশ্যই এটি ম্যানুয়ালি ইনস্টল করতে হবে। অফিসিয়াল Microsoft ওয়েবসাইটে ভিজ্যুয়াল স্টুডিও 2013 পৃষ্ঠার জন্য ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ দেখুন, ডাউনলোড করুন নির্বাচন করুন , এবং vredist_x64.exe ধরুন এবং vcredist_x86.exe ইনস্টলার।

    msvcr120.dll আপনার কম্পিউটারে অনুপস্থিত? ঠিক করার ৮টি উপায়

    ভিজ্যুয়াল C++ 2013 পুনরায় বিতরণযোগ্য ইনস্টল করতে উভয় ইনস্টলারকে একের পর এক চালিয়ে অনুসরণ করুন। এরপরে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং "MSVCR120.dll অনুপস্থিত" ত্রুটি পুনরাবৃত্তি হয় কিনা তা পরীক্ষা করুন৷

    বিকল্পভাবে, আপনি প্রোগ্রামের ইনস্টলেশন উত্স থেকে ভিজ্যুয়াল C++ 2013 পুনরায় বিতরণযোগ্য ইনস্টলারগুলি ব্যবহার করতে পারেন যার ফলে 'msvcr120.dll অনুপস্থিত' ত্রুটি রয়েছে৷ তাদের VCRedist লেবেলযুক্ত ফোল্ডারের মধ্যে উপস্থিত থাকা উচিত৷ .

    2. Microsoft Visual C++ 2013 পুনরায় বিতরণযোগ্য

    মেরামত করুন

    যদি আপনার কম্পিউটারে Microsoft Visual C++ 2013 রিডিস্ট্রিবিউটেবল উপস্থিত থাকে, তাহলে ফাইল দুর্নীতির কারণে সৃষ্ট সমস্যাগুলিকে বাতিল করতে আপনাকে অবশ্যই এটি মেরামত করতে হবে৷

    Microsoft Visual C++ 2013 পুনরায় বিতরণযোগ্য (x64) নির্বাচন করে শুরু করুন সেটিংস অ্যাপ্লিকেশানের অ্যাপ্লিকেশান বিভাগের মধ্যে থেকে এবং পরিবর্তন চয়ন করুন৷ .

    msvcr120.dll আপনার কম্পিউটারে অনুপস্থিত? ঠিক করার ৮টি উপায়

    প্রদর্শিত পরিবর্তন সেটআপ উইজার্ডে, মেরামত নির্বাচন করুন৷ এবং ইনস্টলেশন মেরামত করার জন্য অপেক্ষা করুন। তারপর, Microsoft Visual C++ 2013 পুনরায় বিতরণযোগ্য (x86) এর জন্য আপনি যা করেছেন তা পুনরাবৃত্তি করুন .

    msvcr120.dll আপনার কম্পিউটারে অনুপস্থিত? ঠিক করার ৮টি উপায়

    যদি আপনি ভিজ্যুয়াল C++ 2013 পুনরায় বিতরণযোগ্য মেরামত করার সময় কোনো সমস্যার সম্মুখীন হন, তাহলে আনইনস্টল করুন ব্যবহার করুন আপনার কম্পিউটার থেকে উভয় প্যাকেজ মুছে ফেলার বিকল্প। এর পরে, নতুন ইনস্টলার ডাউনলোড করুন এবং স্ক্র্যাচ থেকে পুনরায় বিতরণযোগ্য ভিজ্যুয়াল C++ 2013 পুনরায় ইনস্টল করতে ব্যবহার করুন।

    3. MSVCR120.dll প্রোগ্রাম ফোল্ডারে কপি করুন

    কিছু ক্ষেত্রে, MSVCR120.dll ফাইলটিকে একটি সমস্যাযুক্ত প্রোগ্রামের ইনস্টলেশন ডিরেক্টরিতে অনুলিপি করা "MSVCR120.dll অনুপস্থিত" ত্রুটি দূর করতে সাহায্য করতে পারে৷

    আপনি নিম্নলিখিত ডিরেক্টরিগুলির মধ্যে অবস্থিত MSVCR120.dll ফাইলের একটি 64-বিট এবং একটি 32-বিট সংস্করণ খুঁজে পাবেন:

    • স্থানীয় ডিস্ক (C:)> উইন্ডোজ > সিস্টেম32 — 64-বিট সংস্করণ
    • স্থানীয় ডিস্ক (C:)> উইন্ডোজ > SysWOW64 — 32-বিট সংস্করণ
    msvcr120.dll আপনার কম্পিউটারে অনুপস্থিত? ঠিক করার ৮টি উপায়

    প্রোগ্রামের সংস্করণের উপর নির্ভর করে, MSVCR120.dll ফাইলটিকে এর ইনস্টলেশন ফোল্ডারের রুটে অনুলিপি করুন এবং পেস্ট করুন। প্রোগ্রামগুলি প্রোগ্রাম ফাইল (x86) এর অধীনে অবস্থিত ফোল্ডার, উদাহরণস্বরূপ, 32-বিটে চালান, তাই আপনাকে অবশ্যই SysWOW64 থেকে MSVCR120.dll ফাইলটি ব্যবহার করতে হবে .

    দ্রষ্টব্য: আপনি যদি Windows 10 এর একটি 32-বিট সংস্করণ ব্যবহার করেন, তাহলে আপনাকে অবশ্যই System32 থেকে MSVCR120.dll ফাইলটি ব্যবহার করতে হবে ফোল্ডার।

    4. প্রোগ্রাম মেরামত বা পুনরায় ইনস্টল করুন

    আপনি যদি এখনও আপনার কম্পিউটারে "MSVCR120.dll অনুপস্থিত" ত্রুটি পেতে থাকেন, তাহলে প্রোগ্রামটি মেরামত বা পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন যা এটিকে দেখায়৷ আশা করি, ভিজ্যুয়াল C++ 2013 রিডিস্ট্রিবিউটেবলের সাথে কাজ করা বন্ধ করার সমস্যাগুলির যত্ন নেওয়া উচিত৷

    স্টার্ট এ যান সেটিংস > অ্যাপস . তারপর, প্রোগ্রামটি নির্বাচন করুন এবং পরিবর্তন করুন বেছে নিন এটা মেরামত করতে বিকল্পটি ধূসর হয়ে গেলে, প্রোগ্রামটি সরান এবং পরিবর্তে এটি পুনরায় ইনস্টল করুন।

    5. প্রোগ্রাম আপডেট করুন

    প্রোগ্রামটি আপডেট করাও একটি ভাল ধারণা। অ্যাপ্লিকেশন ইনস্টলারের সর্বশেষ সংস্করণটি পান—উদাহরণস্বরূপ, বিকাশকারীর ওয়েবসাইটের মাধ্যমে—এবং প্রোগ্রামটি আপডেট বা পুনরায় ইনস্টল করতে এটি ব্যবহার করুন।

    6. Windows 10 আপডেট ইনস্টল করুন

    সর্বশেষ Windows 10 আপডেটে কম বাগ এবং ত্রুটি রয়েছে যা প্রোগ্রামগুলিকে ভিজ্যুয়াল C++ 2013 পুনঃবন্টনযোগ্য রানটাইম উপাদানগুলি সনাক্ত করতে বাধা দিতে পারে। আপনি যদি কিছুক্ষণের মধ্যে আপনার কম্পিউটার আপডেট না করে থাকেন তবে আপনার এখনই তা করা উচিত।

    স্টার্ট খুলুন মেনু এবং সেটিংস -এ যান> আপডেট এবং নিরাপত্তা . তারপরে, আপডেটগুলির জন্য চেক করুন নির্বাচন করুন৷ এবং ডাউনলোড এবং ইনস্টল নির্বাচন করুন যেকোনো আপডেট প্রয়োগ করতে।

    msvcr120.dll আপনার কম্পিউটারে অনুপস্থিত? ঠিক করার ৮টি উপায়

    7. সিস্টেম ফাইল চেকার চালান

    যদিও ভিজ্যুয়াল C++ 2013 রিডিস্ট্রিবিউটেবল Windows 10-এর একটি অংশ নয়, তবুও আপনাকে সিস্টেম ফাইল চেকার ব্যবহার করে সিস্টেম-সম্পর্কিত ত্রুটিগুলি পরীক্ষা করে ঠিক করতে হবে।

    উইন্ডোজ টিপুন +S Windows অনুসন্ধান খুলতে, cmd টাইপ করুন , এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . তারপর, sfc /scannow টাইপ করুন এলিভেটেড কমান্ড প্রম্পট কনসোলে প্রবেশ করুন এবং এন্টার টিপুন .

    msvcr120.dll আপনার কম্পিউটারে অনুপস্থিত? ঠিক করার ৮টি উপায়

    একটি SFC স্ক্যান সম্পূর্ণ হতে সাধারণত কয়েক মিনিট সময় নেয়। যদি এটি আটকে যায় বলে মনে হয়, ধৈর্য ধরুন, এবং এটি কিছুক্ষণ পরে আবার চলতে শুরু করবে।

    অতিরিক্তভাবে, আপনি একটি DISM (ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট) স্ক্যান চালাতে পারেন এবং আপনার কম্পিউটারে অতিরিক্ত ত্রুটিগুলি ঠিক করতে চেক ডিস্ক (chkdsk) ব্যবহার করতে পারেন৷

    8. কম্পিউটার ভাইরাসের জন্য স্ক্যান করুন

    এখনও ভাগ্য নেই? আপনার কম্পিউটার ভাইরাসের জন্য স্ক্যান করে ম্যালওয়্যার সংক্রমণের সম্ভাবনা দূর করা উচিত।

    Windows 10 এর নেটিভ উইন্ডোজ সিকিউরিটি টুল ব্যবহার করে দেখুন। আপনি Windows নিরাপত্তা নির্বাচন করে এটি আনতে পারেন সিস্টেম ট্রেতে আইকন। একবার এটি প্রদর্শিত হলে, ভাইরাস এবং হুমকি সুরক্ষা নির্বাচন করুন৷ , স্ক্যান বিকল্পগুলি বেছে নিন , সম্পূর্ণ স্ক্যান-এ স্যুইচ করুন , এবং স্ক্যান বেছে নিন .

    msvcr120.dll আপনার কম্পিউটারে অনুপস্থিত? ঠিক করার ৮টি উপায়

    যদি উইন্ডোজ সিকিউরিটি কিছু সনাক্ত করতে ব্যর্থ হয়, তাহলে আপনাকে একটি ডেডিকেটেড ম্যালওয়্যার রিমুভাল টুল দিয়ে স্ক্যান করা চালিয়ে যেতে হবে। Malwarebytes-এর বিনামূল্যের সংস্করণ একটি চমৎকার পছন্দ এবং এটি আপনার কম্পিউটারকে ভাইরাস থেকে মুক্তি দিতে একটি অসামান্য কাজ করে।

    হারানো এবং পাওয়া

    বেশিরভাগ ক্ষেত্রে, ভিজ্যুয়াল C++ 2013 পুনরায় বিতরণযোগ্য ইনস্টল বা মেরামত করার সময় স্থায়ীভাবে "MSVCR120.dll অনুপস্থিত" সমস্যাটির যত্ন নেওয়া উচিত।

    আপনি যদি বাকি পরামর্শগুলির মাধ্যমে আপনার উপায়ে কাজ করার পরেও ত্রুটিটি পেতে থাকেন তবে আপনার উইন্ডোজ 10কে ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করার কথা বিবেচনা করা উচিত। এটি যেকোন অন্তর্নিহিত সমস্যার সমাধান করতে পারে যার ফলে ত্রুটি দেখা যায়। কিন্তু একটি দীর্ঘ অপারেটিং সিস্টেম রিসেট পদ্ধতির ভালো-মন্দ বিবেচনা করার পরেই এগিয়ে যান৷


    1. উইন্ডোজ 10 এ MSVCR120.dll অনুপস্থিত ঠিক করুন [সমাধান]

    2. আপনার উইন্ডোজ কম্পিউটারে DLL পাওয়া যায় নি বা অনুপস্থিত ঠিক করুন

    3. Windows 11-এ VCRUNTIME140.dll অনুপস্থিত ঠিক করুন

    4. ঠিক করুন - আপনার কম্পিউটারের প্রয়োজনীয় একটি মিডিয়া ড্রাইভার অনুপস্থিত