কম্পিউটার

কিভাবে YouTube এর জন্য গেমিং ভিডিও রেকর্ড করবেন

ব্লগের সারাংশ – আপনি যদি পিসিতে YouTube এর জন্য গেমিং ভিডিও রেকর্ড করতে শিখতে চান তবে এই ব্লগটি দেখুন। এখানে আমরা আপনাকে আপনার ওয়েবক্যামের সাথে উইন্ডোজ পিসি স্ক্রিন রেকর্ড করার সবচেয়ে সহজ পদ্ধতি দিচ্ছি।

আপনি কি সম্প্রতি আপনার গেমিং দক্ষতা প্রদর্শনের জন্য একজন উদীয়মান বিষয়বস্তু নির্মাতা হিসাবে YouTube এ যোগ দিয়েছেন? আপনি কি YouTube এর জন্য ভিডিও গেম রেকর্ড করতে শিখতে একটি সহজ উপায় খুঁজছেন? এই ব্লগটি আপনাকে পিসি গেমগুলি রেকর্ড করার এবং YouTube এ আপলোড করার পদ্ধতিগুলি বুঝতে সাহায্য করবে৷ এখানে আপনি YouTube-এর জন্য আপনার গেম রেকর্ড করতে উইন্ডোজ পিসিতে স্ক্রিন রেকর্ডিং সফ্টওয়্যার কীভাবে ব্যবহার করবেন তা শিখবেন।

আমরা Windows PC - TweakShot Screen Recorder-এর জন্য একটি বহুমুখী স্ক্রীন রেকর্ডার ব্যবহার করি। এটি একটি পিসি ইউটিলিটি থাকা আবশ্যক কারণ এটি সহজেই স্ক্রিনশট নিতে পারে এবং বিভিন্ন মোডে স্ক্রিন রেকর্ড করতে পারে। আপনার ভিডিও রেকর্ডিং পরিবর্তন করতে যথেষ্ট কাস্টমাইজেশন সেটিংস আছে. এটি সহজেই অন-স্ক্রীন কার্যকলাপ সহ ওয়েবক্যাম স্ক্রীন ওভারলে রেকর্ড করতে পারে। স্ক্রিন রেকর্ডিং টুল 4K এবং HD ভিডিও রেকর্ড করতে পারে। উপরন্তু, এটি আপনার YouTube চ্যানেলের জন্য আপনার ভিডিওকে একটি ব্যক্তিগত স্পর্শ দিতে একটি ওয়াটারমার্ক যোগ করতে ব্যবহার করা যেতে পারে। এখনই পান –

TweakShot Screen Recorder Windows 11, 10, 8.1, এবং 7 এর জন্য উপলব্ধ। 

পড়তে হবে৷ :পিসি অপ্টিমাইজেশান টুলের সাথে সেরা গেমিং অভিজ্ঞতা উপভোগ করতে র‍্যাম ফ্রি করুন

পিসিতে ইউটিউবের জন্য গেমিং ভিডিও কীভাবে রেকর্ড করবেন?

এখানে, আপনি শিখবেন কিভাবে আপনার উইন্ডোজ পিসিতে ইউটিউবের জন্য ভিডিও গেম রেকর্ড করতে হয়। এটি করার জন্য বিভিন্ন পদ্ধতি রয়েছে তবে আমরা বাজি ধরতে পারি যে টুইকশট স্ক্রিন রেকর্ডার এটি আরও ভাল করতে পারে। এটি একটি খুব সহজ ব্যবহারযোগ্য অ্যাপ্লিকেশন যা একাধিক বৈশিষ্ট্যের সাথে সজ্জিত। শুরু করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন – 

ধাপ 1: নিচের লিঙ্ক থেকে আপনার কম্পিউটারে টুলটি ডাউনলোড করুন –

প্রয়োজনীয় অনুমতি দিন এবং আপনার কম্পিউটারে ইনস্টলেশন সম্পূর্ণ করুন।

ধাপ 2: TweakShot Screen Recorder চালু করুন এবং দ্রুত সেটিংসে যান।

কিভাবে YouTube এর জন্য গেমিং ভিডিও রেকর্ড করবেন

এখানে আপনাকে প্রয়োজনীয়তা অনুযায়ী পরিবর্তন করতে হবে। আপনি রেকর্ডিং সংরক্ষণের জন্য গন্তব্য সেট করতে পারেন, ভিডিও বিন্যাস, ফ্রেম রেট, আকার এবং ভিডিও গুণমান সেট করতে পারেন। এছাড়াও, আপনার YouTube চ্যানেলের নামের সাথে একটি ওয়াটারমার্ক কাস্টমাইজ করুন।

ধাপ 3: একবার আপনি সেটিংস দিয়ে সম্পন্ন হলে, উন্নত সেটিংস খুলুন। এই ট্যাবের অধীনে, ওয়েবক্যাম সেটিংসে যান, যদি আপনি একটি ওয়েবক্যাম স্ক্রীন ওভারলে ব্যবহার করতে যাচ্ছেন। অন্যথায়, আপনি হটকি, মাউস সেটিংস ইত্যাদিতেও পরিবর্তন করতে পারেন।

কিভাবে YouTube এর জন্য গেমিং ভিডিও রেকর্ড করবেন

পদক্ষেপ 4: এখন আপনাকে আপনার পিসি গেম খুলতে হবে এবং রেকর্ডিং শুরু করতে স্ক্রিন সেট করতে হবে।

ধাপ 5: TweakShot Screen Recorder-এ যান এবং তারপর অডিও ডিভাইস নির্বাচন করুন - সিস্টেম অডিও, মাইক্রোফোন বা উভয়ই।

কিভাবে YouTube এর জন্য গেমিং ভিডিও রেকর্ড করবেন

ওয়েবক্যামের জন্য, আপনাকে উন্নত সেটিংস> ওয়েবক্যাম> "রেকর্ড করার সময় রেকর্ড ওয়েবক্যাম ওভারলে" চালু করতে হবে।

কিভাবে YouTube এর জন্য গেমিং ভিডিও রেকর্ড করবেন

পদক্ষেপ 6: রেকর্ডিং মোডগুলির মধ্যে একটি নির্বাচন করুন - পূর্ণ স্ক্রীন, একক উইন্ডো, বা আপনার পছন্দ অনুযায়ী নির্দিষ্ট অঞ্চল। এবং তারপর গেমিং স্ক্রিনের এলাকা নির্বাচন করুন এবং রেকর্ড বোতামে ক্লিক করুন।

কিভাবে YouTube এর জন্য গেমিং ভিডিও রেকর্ড করবেন

পদক্ষেপ 7: TweakShot কাউন্টডাউনের পরে রেকর্ডিং প্রক্রিয়া শুরু করবে যা আপনাকে স্থায়ী হওয়ার জন্য সময় দেয়। এছাড়াও, এটি টুলটিকে ছোট করবে এবং পজ, স্টপ এবং রেকর্ডিং টাইমের মতো মৌলিক নিয়ন্ত্রণগুলির জন্য স্ক্রিনে একটি বার হিসাবে উপস্থিত হবে৷

কিভাবে YouTube এর জন্য গেমিং ভিডিও রেকর্ড করবেন

ধাপ 8: রেকর্ডিং শেষ হলে রেড স্কোয়ার স্টপ বোতামে ক্লিক করুন। এটি দ্রুত রেকর্ডিং সংরক্ষণ করবে এবং আপনি টুল বা সংরক্ষিত ফোল্ডারের রেকর্ডিং বিভাগ থেকে এটি অ্যাক্সেস করতে পারবেন।

একবার আপনি রেকর্ডিং সম্পন্ন করলে, আপনি হয় এটি সম্পাদনা করতে পারেন বা সরাসরি আপনার YouTube চ্যানেলে আপলোড করতে পারেন৷

এছাড়াও পড়ুন:কিভাবে একটি স্ক্রিনশট নিতে হয় এবং মাইনক্রাফ্টে আপনার স্ক্রীন রেকর্ড করতে হয়

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন –

প্রশ্ন 1. কিভাবে YouTubers তাদের গেমিং রেকর্ড করে?

ইউটিউবাররা তাদের গেমিং অভিজ্ঞতা রেকর্ড করতে বিভিন্ন টুল ব্যবহার করে। TweakShot Screen Recorder এর মত টুল ব্যবহার করে আপনার কম্পিউটারে গেম খেলার সময় তারা স্ক্রীন রেকর্ড করে।

প্রশ্ন 2। YouTube-এর জন্য একটি গেমিং ভিডিও তৈরি করতে আপনার কী দরকার?

আপনার যা দরকার তা হল একটি কম্পিউটার যেখানে আপনি একটি ভাল স্ক্রিন রেকর্ডিং টুল ইনস্টল করতে পারেন। এটি স্ক্রিন কার্যকলাপ সহ সিস্টেম অডিও, ওয়েবক্যাম এবং মাইক্রোফোন রেকর্ড করতে সক্ষম হওয়া উচিত।

প্রশ্ন ৩. YouTube গেমিংয়ের জন্য সেরা ভিডিও রেকর্ডার কি?

TweakShot Screen Recorder হল YouTube গেমিংয়ের জন্য সেরা ভিডিও রেকর্ডার কারণ এটি একাধিক বৈশিষ্ট্য সহ আসে৷ আপনি মান হারানো ছাড়াই ওয়েবক্যাম এবং অডিও রেকর্ডিং সহ 4K এবং HD ভিডিও রেকর্ড করতে পারেন। এটি আপনাকে কপিরাইট লঙ্ঘন থেকে বাঁচাতে ওয়াটারমার্ক যোগ করার অনুমতি দেয়।

প্রশ্ন ৪। আপনি কীভাবে গেমিংয়ের জন্য YouTube ভিডিও রেকর্ড এবং সম্পাদনা করবেন?

প্রথমত, আপনার কম্পিউটারে চালানোর জন্য আপনার ভাল স্ক্রিন রেকর্ডিং সফ্টওয়্যার প্রয়োজন। তারপরে, আপনি উইন্ডোজ পিসির জন্য সেরা সম্পাদনা সফ্টওয়্যারগুলির একটি দিয়ে রেকর্ড করা ভিডিও গেমগুলি সম্পাদনা করতে পারেন। আপনার কম্পিউটারের জন্য সেরা ভিডিও এডিটিং সফ্টওয়্যারের এই তালিকাটি একবার দেখুন।

রায় –

এখন আপনি জানেন কিভাবে TweakShot Screen Recorder ব্যবহার করে YouTube এর জন্য ভিডিও গেম রেকর্ড করতে হয়। উইন্ডোজ স্ক্রিন রেকর্ডিংয়ের জন্য টুলটি ব্যবহার করার জন্য এটি আপনার জন্য সবচেয়ে সুবিধাজনক উপায়। এরপর রেকর্ডিংটি সহজেই ইউটিউব চ্যানেলে আপলোড করা যাবে। আমরা এটি ব্যবহার করার পরামর্শ দিই কারণ এটি অডিও এবং ওয়েবক্যামের সাথে Windows PC-এ আপনার গেমপ্লে ক্যাপচার করার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি। টিউটোরিয়াল, শিক্ষামূলক ভিডিও, উপস্থাপনা, রেকর্ডিং মিটিং ইত্যাদির জন্য এটি সহজেই ব্যবহার করা যেতে পারে। 

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে শিখতে সাহায্য করবে কিভাবে পিসিতে YouTube-এর জন্য গেমিং ভিডিও রেকর্ড করতে হয়। আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা Facebook, Twitter, Instagram, এবং YouTube এ আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. আমরা নিয়মিত প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ টিপস এবং কৌশল পোস্ট করি।

সম্পর্কিত বিষয় – 

উইন্ডোজ পিসিতে সফটওয়্যার আপডেটের জন্য কিভাবে চেক করবেন?

2022 সালে Windows 10, 8, 7 PC-এর জন্য 13 সেরা VPN – (বিনামূল্যে এবং অর্থপ্রদান)

কিভাবে Windows 10-এ স্থায়ীভাবে মুছে ফেলা ফাইলগুলি পুনরুদ্ধার করবেন

Chrome-এ সম্পূর্ণ ওয়েবপেজের স্ক্রিনশট কীভাবে নেবেন?

কিভাবে উইন্ডোজে ডিজনি প্লাস রেকর্ড করবেন?


  1. Windows / Mac এ ময়ূর কিভাবে রেকর্ড করবেন

  2. ব্ল্যাক স্ক্রীন ছাড়া নেটফ্লিক্স রেকর্ড স্ক্রীন কিভাবে করবেন

  3. কোনও ল্যাগ ছাড়াই কিভাবে উচ্চ মানের HD এবং 4K ভিডিও রেকর্ড করবেন

  4. কিভাবে পিসিতে ফ্ল্যাশ গেম রেকর্ড করবেন