কম্পিউটার

কিভাবে হ্যাকাররা গেমারদের পিসিকে লক্ষ্য করে ক্রিপ্টো থেকে মিলিয়ন মিলিয়ন উপার্জন করছে

পরের বার আপনি Grand Theft Auto 5, -এ একটি মিশন শুরু করবেন একটি বাস্তব জীবনের চুরি অংশ নেওয়ার জন্য প্রস্তুত হন. হ্যাঁ, এটা CNBC এবং Avast গবেষকদের মতে যিনি “Crackonosh” নামে একটি নতুন ম্যালওয়্যার আবিষ্কারের কথা জানিয়েছেন। 2018 সাল থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটি 222,000 টিরও বেশি আপস করা কম্পিউটারে সনাক্ত করা হয়েছে এবং $2 মিলিয়নেরও বেশি মূল্যের Monero লাভ করেছে .

আপনি কি জানেন?

Monero হল একটি গোপনীয়তা মুদ্রা যা সাধারণত হ্যাকারদের দ্বারা ব্যবহৃত হয় কারণ এটি অন্যান্য ক্রিপ্টোকারেন্সি যেমন বিটকয়েন এবং আরও অনেক কিছুর তুলনায় কম জটিল।

কোন গেমগুলি ক্র্যাকনোশ ম্যালওয়্যার প্রবণ?

গবেষকদের মতে, হ্যাকাররা Grand Theft Auto 5, The Sims 4, Pro Evolution Soccer 2018, NBA 2K19, Jurassic World Evolution, We Happy Few, Euro Truck Simulator 2, Fallout 4 GOTY, এর মতো ভিডিও গেমগুলিতে Crackonosh ম্যালওয়্যার এম্বেড করছে। ফার ক্রাই 5 এবং অন্যান্য জনপ্রিয় শিরোনাম যা টরেন্ট ওয়েবসাইট থেকে ইনস্টল করা হয়েছিল। এখন পর্যন্ত ক্র্যাকনোশ ফিলিপাইন, ব্রাজিল, ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং আরও অনেক দেশকে সংক্রামিত করেছে।

কিভাবে হ্যাকাররা গেমারদের পিসিকে লক্ষ্য করে ক্রিপ্টো থেকে মিলিয়ন মিলিয়ন উপার্জন করছে

ক্র্যাকনোশ ম্যালওয়্যার ব্যবহারকারীদের কীভাবে প্রভাবিত করে?

ক্র্যাকনোশ ম্যালওয়্যার অবশ্যই তাদের জন্য একটি পাঠ যারা জনপ্রিয় গেমগুলির ক্র্যাক, পাইরেটেড বা টরেন্ট সংস্করণ পেতে চেষ্টা করে, কিন্তু তারা যা জানে না তা হল যে এটি তাদের পরে অনেক পেনি হারাতে পারে। Crackonosh ভাইরাস আরও নিম্নলিখিত পদক্ষেপগুলি প্রয়োগ করে: 

  • প্রথমে, শিকার ব্যক্তি গেমটির ক্র্যাক বা পাইরেটেড সংস্করণ ইনস্টল করে।
  • Crackonosh ভাইরাস winrmsrv.exe, winscomrssrv.dll, এবং winlogui.exe নামের তিনটি মূল ফাইল ফেলে দেয়। এবং এটি উইন্ডোজ আপডেটগুলি অক্ষম করে এবং অ্যান্টিভাইরাস বা নিরাপত্তা সফ্টওয়্যার আনইনস্টল করে নিজেকে রক্ষা করার জন্য পদক্ষেপ নেয়৷
  • মালিকের বিজ্ঞপ্তি ছাড়াই, ক্রিপ্টোকারেন্সি মাইনিং প্রোগ্রামটি ব্যাকগ্রাউন্ডে চলে এবং নিম্নলিখিত সমস্যার কারণ হয়ে দাঁড়ায় - পিসি কার্যক্ষমতা ধীর এবং মন্থর, শিকারের বিদ্যুৎ বিল বৃদ্ধি করে এবং অতিরিক্ত ব্যবহারের মাধ্যমে উপাদানগুলি নষ্ট হয়ে যায়।
  • পরবর্তীতে, Crackonosh প্রচুর ক্রিপ্টোজ্যাকিং স্কিম ব্যবহার করে খনি শ্রমিকদের কাজ করতে এবং ক্রিপ্টোকারেন্সি মাইন করার জন্য কম্পিউটারের প্রক্রিয়াকরণ শক্তি ব্যবহার করে।

আপনি কি জানেন?

2021 সালের আগে, জাপানি প্রযুক্তি পরিষেবা প্রদানকারী – – এনটিটি তার গ্লোবাল থ্রেট ইন্টেলিজেন্স রিপোর্টে ভাগ করেছে যে "ক্রিপ্টোজ্যাকিং ম্যালওয়্যার আগের বছরের তুলনায় সমস্ত ম্যালওয়্যারের 41%-এর বেশি ছিল!"


নীচের চিত্রটি দেখুন যা পুরো ক্র্যাকনোশ ইনস্টলেশন প্রক্রিয়াটি চিত্রিত করে:

প্রতিটি ধাপকে ব্যাপকভাবে বুঝতে, আপনি Avast Blogspot-এ যেতে পারেন। !

কিভাবে হ্যাকাররা গেমারদের পিসিকে লক্ষ্য করে ক্রিপ্টো থেকে মিলিয়ন মিলিয়ন উপার্জন করছে

উপরন্তু, Crackonosh-এর অ্যান্টি-ডিটেকশন ক্ষমতা নিশ্চিত করে যে এটি গুরুত্বপূর্ণ Windows সিস্টেম ফাইলগুলিকে প্রতিস্থাপন করে এবং প্রতিরক্ষা ব্যবস্থাকে আরও ক্ষতি করতে নিরাপদ মোডকে কাজে লাগায়। শুধু তাই নয়, দূষিত হুমকি সনাক্তকরণ প্রতিরোধ করার জন্য অনেকগুলি অ্যান্টি-অ্যানালাইসিস কৌশল অন্তর্ভুক্ত করে। এটি এমনকি অন্যান্য নিরাপত্তা কার্যকারিতা নিষ্ক্রিয় করতে রেজিস্ট্রিতে আরও পরিবর্তন করতে পারে। এই সমস্ত প্রধান পদ্ধতিগুলি ক্র্যাকনোশকে সনাক্ত করা এবং অপসারণ করা কঠিন করে তোলে!

এটি বলার পরে, প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফ্ট চলমান আক্রমণগুলি সম্পর্কে প্রকাশ করেছে – "ইস্যুটি নিরাপত্তা পরিষেবার জন্য দণ্ড পূরণ করে না, উল্লেখ্য যে আক্রমণটি প্রশাসনিক/মূল সুবিধার উপর পূর্বাভাস দেওয়া হয়েছে, যোগ করে একটি "দূষিত প্রশাসক করতে পারে অনেক খারাপ জিনিস।"

কেন গেমারদের পিসি বেশিরভাগই বেছে নেওয়া হয়?

লক্ষ্যযুক্ত মেশিনগুলি বেশিরভাগই গেমারের কম্পিউটার কারণ তাদের মধ্যে সবচেয়ে শক্তিশালী সেন্ট্রাল প্রসেসিং ইউনিট (সিপিইউ) এবং জিপিইউ রয়েছে, যেগুলি ক্রিপ্টোকারেন্সিগুলি খনির জন্য সহজেই ব্যবহার করা যেতে পারে। এবং, গেমারের কম্পিউটারে প্রবেশের সবচেয়ে সহজ উপায় কী হতে পারে? ক্র্যাকড বা পাইরেটেড প্রচার করা হচ্ছে প্রিমিয়াম ভিডিও গেমের কপি, যা গেমারদের প্রলুব্ধ করে এবং তাদের ক্র্যাকনোশ আক্রমণের শিকার করে তোলে সহজেই!

Crackonosh এর চূড়ান্ত উদ্দেশ্য কি?

ঠিক আছে, যতক্ষণ পর্যন্ত ব্যক্তিরা সফ্টওয়্যারের টরেন্ট সংস্করণ ইনস্টল করতে থাকবে, এই ধরনের আক্রমণগুলি সাইবার অপরাধীদের জন্য লাভজনক হবে। অ্যাভাস্ট সিকিউরিটি ফার্মের মতে, "এর থেকে মূল জিনিসটি হ'ল আপনি বিনা মূল্যে কিছু পেতে পারেন না এবং আপনি যখন প্রোগ্রামগুলি চুরি করার চেষ্টা করেন, তখন প্রতিকূলতা হয় যে কেউ আপনার কাছ থেকে চুরি করার চেষ্টা করছে।" যদি আপনার কম্পিউটারে হঠাৎ করে প্রচুর ভাইরাস থাকে, আপনার অ্যান্টিভাইরাস সমাধান খুঁজে পাওয়া যায় না এবং কোনো উইন্ডোজ আপডেট না পাওয়া যায়, আপনি হয়ত Crackonosh Malware ব্যবহার করছেন।

তাহলে, আমরা কিভাবে ক্র্যাকনোশ ম্যালওয়্যার প্রতিরোধ করতে পারি? ভাল, শুরুর জন্য পাইরেটিং গেম বন্ধ করুন দ্বিতীয়ত, আপনার প্রতিটি প্রোগ্রাম ইনস্টলারকে একটি দিয়ে স্ক্যান করার কথাও বিবেচনা করা উচিত স্বনামধন্য অ্যান্টিভাইরাস সমাধান আপনি এটি চালানোর আগে। সহজভাবে, ইনস্টলারে ডান-ক্লিক করুন (ডাউনলোড ফোল্ডার থেকে) এবং আপনার পছন্দ অনুযায়ী 'স্ক্যান উইথ' অ্যান্টিভাইরাস ইউটিলিটি বিকল্পটি বেছে নিন!

এই ব্লগ পোস্টটি আকর্ষণীয় মনে হয়েছে? WeTheGeek এ অনুসরণ করুন ফেসবুক এবং আমি nstagram !


  1. কিভাবে আপনার কম্পিউটারকে ম্যালওয়ারের হুমকি থেকে রক্ষা করবেন

  2. কিভাবে আপনার টেলিগ্রামকে ম্যালওয়্যার থেকে নিরাপদ রাখবেন

  3. আন্ডারিয়েল আক্রমণ কী এবং কীভাবে আপনার পিসিকে রক্ষা করবেন

  4. স্কেয়ারওয়্যার কী এবং উইন্ডোজ পিসি থেকে কীভাবে এটি সরানো যায়