কম্পিউটার

উইন্ডোজ 11-এ ফটো থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করবেন

ফটোগুলি থেকে একটি ভিডিও তৈরি করতে অনেক দক্ষতা বা তৃতীয় পক্ষের প্রোগ্রামের প্রয়োজন হয় না। Windows 11-এ ফটো অ্যাপে বৈশিষ্ট্যটি বিল্ট-ইন রয়েছে , উইন্ডোজে ডিফল্ট ফটো দেখার প্রোগ্রাম। এই নির্দেশিকায়, আমরা আপনাকে দেখাব কিভাবে আমরা Windows 11-এ ফটো থেকে ভিডিও তৈরি করতে পারি।

এর আগে, ফটোগুলি থেকে একটি ভিডিও তৈরি করতে, আমাদের পিসিতে একটি তৃতীয় পক্ষের অ্যাপ ইনস্টল করতে হবে এবং আমাদের সেই অ্যাপটির কার্যকারিতা এবং বৈশিষ্ট্যগুলি শিখতে হবে। এটি সময় নেয় এবং প্রতিটি পিসি সেই ভারী এবং ভারী অ্যাপগুলি চালাতে পারে না যা প্রচুর CPU ব্যবহার করে। সেই প্রোগ্রাম ব্যবহার করে তৈরি ভিডিও সংরক্ষণ করতে যে সময় লাগে তাও দীর্ঘ অপেক্ষার। এখন, ফটো অ্যাপের সাহায্যে Windows 11-এ, আমরা অল্প সময়ের মধ্যে সহজেই ফটোগুলি থেকে একটি ভিডিও তৈরি করতে সেই সমস্ত তৃতীয় পক্ষের অ্যাপগুলি এবং এর সাথে সম্পর্কিত অসুবিধাগুলি বাদ দিতে পারি। দেখা যাক কিভাবে এটা করা যায়।

Windows 11 এ কিভাবে ফটো থেকে ভিডিও তৈরি করবেন

প্রথমে, নিশ্চিত হয়ে নিন যে আপনি যে সমস্ত ফটোগুলিকে একটি ভিডিওতে বানাতে চান তা আপনার কাজকে সহজ করার জন্য একটি একক ফোল্ডারে রাখুন৷ তারপর ফটো খুলুন আপনার পিসিতে অ্যাপ।

  1. নতুন ভিডিওতে ক্লিক করুন
  2. স্বয়ংক্রিয় ভিডিও নির্বাচন করুন
  3. তারপর যে ফটোগুলি যোগ করতে চান তা নির্বাচন করুন
  4. উইন্ডোর উপরে তৈরিতে ক্লিক করুন
  5. আপনার ভিডিওর জন্য একটি নাম লিখুন
  6. এটি সংরক্ষণ করতে ঠিক আছে ক্লিক করুন।

চলুন প্রক্রিয়াটির বিস্তারিত জেনে নেওয়া যাক।

একবার আপনি আপনার পিসিতে ফটো অ্যাপ খুললে, নতুন ভিডিও-এ ক্লিক করুন উইন্ডোর উপরের ডানদিকে এবং স্বয়ংক্রিয় ভিডিও নির্বাচন করুন আপনি দেখতে তিনটি বিকল্প থেকে. আপনি যদি সহজেই ফটো থেকে ভিডিও তৈরি করতে চান তাহলে স্বয়ংক্রিয় ভিডিও বিকল্পটি নির্বাচন করতে হবে।

উইন্ডোজ 11-এ ফটো থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করবেন

স্বয়ংক্রিয় ভিডিও নির্বাচন করার পরে , আপনি আপনার পিসিতে সংরক্ষিত ছবি দেখতে পাবেন। প্রতিটি ছবির উপরের ডানদিকে বোতামটি চেক করে আপনি আপনার ভিডিওতে যে ছবিগুলি যোগ করতে চান তা নির্বাচন করুন৷ ছবি বাছাই করা হয়ে গেলে, তৈরি করুন-এ ক্লিক করুন ফটো অ্যাপ উইন্ডোর উপরের ডানদিকে।

উইন্ডোজ 11-এ ফটো থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করবেন

তারপর, আপনি আপনার ভিডিওর নাম দেওয়ার জন্য একটি ছোট ডায়ালগ বক্স দেখতে পাবেন। টেক্সটবক্সে ভিডিওতে যে নাম বা পাঠ্যটি দেখতে চান সেটি লিখুন এবং ঠিক আছে ক্লিক করুন অথবা আপনি এটি এড়িয়ে যেতে পারেন। আপনার ভিডিওতে টেক্সটবক্সে যা লেখা থাকবে তা থাকবে।

উইন্ডোজ 11-এ ফটো থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করবেন

আপনার নির্বাচিত ফটো এবং পাঠ্য সহ স্বয়ংক্রিয় ভিডিও তৈরি হবে এবং ফটো অ্যাপ উইন্ডোতে আপনার জন্য এটির একটি পূর্বরূপ চালানো হবে৷

আপনি যদি আপনার ভিডিওর সঙ্গীত, শৈলী এবং রঙের সাথে সন্তুষ্ট না হন তবে রিমিক্স এ ক্লিক করুন এটা আমার জন্য আপনি যা চান তা না পাওয়া পর্যন্ত। আপনি যদি কারো জন্য একটি ভিডিও তৈরি করেন এবং আপনি সেই ব্যক্তিকে ভিডিওতে হাইলাইট করতে চান, আপনি একটি তারকা চয়ন করুন এ ক্লিক করতে পারেন৷ এবং একটি মুখ নির্বাচন করুন। আপনি যদি ভিডিওতে সবকিছু ঠিকঠাক থাকেন তবে ভিডিও শেষ করুন এ ক্লিক করুন পূর্বরূপ উইন্ডোর নীচে।

উইন্ডোজ 11-এ ফটো থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করবেন

ভিডিও গুণমান-এর অধীনে ড্রপ-ডাউন বক্সে ক্লিক করে ভিডিওর গুণমান নির্বাচন করুন এবং তারপর রপ্তানি-এ ক্লিক করুন .

উইন্ডোজ 11-এ ফটো থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করবেন

এখন, ভিডিওটি সংরক্ষণ করতে আপনার পিসিতে ফোল্ডারটি নির্বাচন করুন এবং এটির জন্য একটি নাম লিখুন। একবার আপনার এটি করা হয়ে গেলে, রপ্তানি করুন-এ ক্লিক করুন আপনার নির্বাচিত অবস্থানে ভিডিও ফাইল সংরক্ষণ করতে।

উইন্ডোজ 11-এ ফটো থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করবেন

এইভাবে আপনি ফটো অ্যাপ ব্যবহার করে Windows 11-এ ছবি থেকে একটি স্বয়ংক্রিয় ভিডিও তৈরি করতে পারেন।

আমি কিভাবে Windows ফটো দিয়ে একটি ভিডিও বানাবো?

আপনি ফটো অ্যাপ উইন্ডোর উপরে নতুন ভিডিওতে ক্লিক করে উইন্ডোজ ফটো দিয়ে একটি ভিডিও তৈরি করতে পারেন। নতুন ভিডিও প্রজেক্ট, স্বয়ংক্রিয় ভিডিও এবং ইমপোর্ট ব্যাকআপের মতো ভিডিও তৈরি করার জন্য আপনি তিনটি বিকল্প দেখতে পাবেন। আপনার যা প্রয়োজন তা নির্বাচন করুন এবং সম্পাদনা দক্ষতা ছাড়াই সহজেই একটি ভিডিও তৈরি করতে পারেন৷

আমি কিভাবে আমার ল্যাপটপে ছবি এবং মিউজিক দিয়ে একটি ভিডিও বানাবো?

আপনি ফটো অ্যাপ ব্যবহার করে ছবি এবং মিউজিক দিয়ে ভিডিও তৈরি করতে পারেন। আপনার পিসিতে ফটো অ্যাপ খুলুন এবং নতুন ভিডিওতে ক্লিক করুন। তারপরে, নতুন ভিডিও প্রকল্প নির্বাচন করুন এবং তারপরে ছবি, সঙ্গীত আমদানি করুন এবং একটি ভিডিও তৈরি করুন। এটা কত সহজ।

উইন্ডোজ 11-এ ফটো থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করবেন
  1. উইন্ডোজ 10 এ ভিডিও থেকে ফ্রেমগুলি কীভাবে বের করবেন

  2. উইন্ডোজে ভিডিও থেকে কীভাবে ওয়াটারমার্ক সরাতে হয়

  3. Windows 10 এ কিভাবে স্প্লিট স্ক্রীন ভিডিও তৈরি করবেন

  4. স্থির ফটোগুলি থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করতে হয় তা দ্রুত শিখুন