কম্পিউটার

Google I/O 2021 এ Wear OS-এর প্রধান আপডেটের প্রাথমিক পূর্বরূপ অফার করে

Google-এর I/O ইভেন্ট 18 মে 2021-এ শুরু হয়েছিল এবং অন্যান্য অনেক ঘোষণার মধ্যে Google স্মার্টওয়াচ এবং ব্যান্ডগুলিতে ব্যবহৃত Wear OS-এর জন্য Android 11 ভিত্তিক আপডেট প্রকাশ করেছে। অ্যান্ড্রয়েড স্টুডিওতে Wear OS এমুলেটর স্মার্টওয়াচগুলির জন্য আসন্ন Android 11-এর একটি পূর্বরূপ দেখায়। এই বড় আপডেটটি প্রথম আসন্ন মাসগুলিতে Fitbit এবং Tizen স্মার্টওয়াচগুলিতে পৌঁছাবে এবং এই নতুন আপডেটটি পুরোনো ঘড়িগুলিতে রোলআউট হতে কিছু সময় লাগবে৷

Google I/O 2021 এ Wear OS-এর প্রধান আপডেটের প্রাথমিক পূর্বরূপ অফার করে

অ্যান্ড্রয়েড স্টুডিও বিটা ব্যবহারকারী বিকাশকারীদের জন্য, বিল্ট-ইন এমুলেটরটি Wear OS প্রিভিউ ইনস্টল করতে এবং নতুন বিকাশ এবং বৈশিষ্ট্যগুলি পরীক্ষা করতে ব্যবহার করা যেতে পারে। এই নতুন সংস্করণের আপডেটটি অ্যান্ড্রয়েড 11-এ তৈরি করা হয়েছে যা ইতিমধ্যে বেশ কিছুক্ষণ আগে স্মার্টফোনে রোল করা হয়েছে। মোবাইলের জন্য আপডেটের বর্তমান সংস্করণটি হল Android 12 Beta 1 যা Google Pixel ডিভাইসগুলিতে রোল আউট করা শুরু করেছে। যাইহোক, Wear OS-এর বর্তমান সংস্করণটি সিস্টেম সংস্করণ H নামে পরিচিত এবং এটি Android 9-এ নির্মিত, যার মানে হল যে স্মার্টওয়াচ ব্যবহারকারীরা Android 10 এড়িয়ে যাবেন এবং Android 11-এ যাবেন৷

সম্পূর্ণ নতুন Wear OS হোম স্ক্রীনটি একটি আশ্চর্যজনক চেহারা এবং বিজ্ঞপ্তিগুলি খুলতে উপরের দিকে একটি সোয়াইপ প্রয়োজন৷ বিজ্ঞপ্তি মেনুটি পুনরায় ডিজাইন করা হয়েছে এবং প্রতিটি বিজ্ঞপ্তি ব্যবহারকারীর বিবেচনার ভিত্তিতে স্টাইল করা যেতে পারে। আপনি নিচের দিকে সোয়াইপ করলে দ্রুত সেটিংস অপশন দেখতে পাবেন। অন্যান্য ফাংশন এবং সরঞ্জামগুলি বাম বা ডানদিকে সোয়াইপ করে অ্যাক্সেস করা যেতে পারে। অ্যাপ তালিকাটি নতুন করে সাজানো হয়েছে এবং একটি সাম্প্রতিক অ্যাপ বৈশিষ্ট্য যোগ করা হয়েছে।

Google I/O 2021 এ Wear OS-এর প্রধান আপডেটের প্রাথমিক পূর্বরূপ অফার করে

দ্রুত সেটিংস বিভাগে এখন একটি ব্যাটারি সেভার বৈশিষ্ট্য রয়েছে যা সক্রিয় করার সময় একটি লালচে চেহারা দেয়৷ সেটিংস অ্যাপটিতে Wear OS নামটিকে System Version I হিসেবেও উল্লেখ করা হয়েছে যার অর্থ এটি আগের সিস্টেম ভার্সন H-এর থেকে সফল। প্রিভিউ বিল্ডে 5 জুন, 2021, অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ উল্লেখ করা হয়েছে এবং প্রমাণ করে যে নতুন Wear OS আপডেট একই লাইনে হবে। পূর্বরূপ হিসাবে।

যাইহোক, নতুন Wear OS-এর সম্পূর্ণ পূর্বরূপ প্রকাশ করা হয়নি এবং এই প্রিভিউটি শুধুমাত্র একটি টিজার যা আশা করা যায় তার কয়েকটি বৈশিষ্ট্য দেখানো হয়েছে। আরও অনেক কিছু থাকবে যা এই প্রিভিউতে অন্তর্ভুক্ত করা হয়নি কারণ এটি এখনও বিকাশাধীন।


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা Google Analytics অ্যাপগুলির মধ্যে 4টি৷

  2. Nougat এ নতুন কি আছে? এটা আপডেট মূল্য?

  3. Android 12 ডেভেলপার প্রিভিউ 1 এ নতুন কি আছে

  4. Google I/O সম্মেলন 2018