কম্পিউটার

প্রতারণামূলক চালান, ইন্টারনেট স্ক্যামের নতুন প্রবণতা- আপনার যা জানা দরকার

প্রতারণামূলক চালান, ইন্টারনেট স্ক্যামের নতুন প্রবণতা- আপনার যা জানা দরকার

এই আতঙ্কজনক বার্তাগুলি দেখার চেয়ে খারাপ আর কী হতে পারে আপনার পর্দা জুড়ে? এর জন্য পড়ে যাবেন না !

প্রতিকূলতা হল এই পপ-আপগুলি ফিশিংয়ের একটি উদাহরণ, ব্যক্তিগত বা আর্থিক তথ্য প্রকাশ করার জন্য আপনাকে প্রতারণা করার একটি প্রচেষ্টা . এই সতর্কতা বার্তাগুলি ইমেল, প্রযুক্তি সহায়তা এবং অন্যান্য অনলাইন স্ক্যামের বিশ্বে প্রচলিত। আপনার ডিভাইসে কিছু ভুল হয়ে গেলে বা যখন আপনার কোনো প্রযুক্তি-সম্পর্কিত সহায়তার প্রয়োজন হয় তখন তারা সাহায্যের প্রস্তাব দেয় বলে মনে হয়। কিন্তু এই স্ক্যামের জন্য পড়ে যাওয়া অবশ্যই আপনার ডিভাইস, ডেটা এবং অর্থকে আরও বেশি ঝুঁকিতে ফেলতে পারে .

যদিও ইমেল স্ক্যামগুলি ইন্টারনেটের আগে থেকেই ছিল, প্রতারণামূলক চালান পাঠানো কেলেঙ্কারী ইদানীং আকাশচুম্বী হয়েছে। হ্যাকাররা সাবস্ক্রিপশন বাতিল বা পরিচালনা করতে মেইলে সংযুক্ত লিঙ্কগুলিতে ক্লিক করার জন্য ব্যক্তিদের প্রতারণা করছে বা লোকেদেরকে কল ব্যাক করতে এবং চার্জ বাতিল করতে বলছে, যে পরিষেবা/পণ্যের জন্য তারা অর্ডার বা অর্থ প্রদান করেনি। জাল চালানগুলি সাধারণত বেশ বিশ্বাসযোগ্য হয় এবং এমনকি সবচেয়ে সন্দেহপ্রবণ ব্যক্তিকেও বোকা বানানো যায় এবং মনে করা যায় ইমেলটি একটি বৈধ চিঠিপত্র থেকে পাঠানো হয়েছে৷

অনুযায়ী ACCC এর টার্গেটিং স্ক্যাম রিপোর্ট , জাল এবং প্রতারণামূলক চালানগুলি 2019 সালে সমস্ত ধরণের এবং স্ক্যামের মধ্যে সর্বোচ্চ ক্ষতির কারণ হয়েছে, কোম্পানিগুলির খরচ হয়েছে $132 মিলিয়নের বেশি৷

আমরা সাম্প্রতিক কিছু জাল চালান ইমেল স্ক্যাম সংগ্রহ করেছি আপনি কখন প্রতারণার শিকার হচ্ছেন তা আপনার জন্য সহজতর করার জন্য৷

পরিকল্পনা - 1

“গত এক মাসে, বেশ কিছু ব্যক্তি ফিশিং ইমেল প্রাপ্তির রিপোর্ট করেছে যে তারা অফিসিয়াল Windows ডিফেন্ডার সাপোর্ট টিম বলে দাবি করেছে। ইমেলটি খাঁটি মাইক্রোসফ্ট ইমেলের একটি সদৃশ ছিল, এটির চালানে কোম্পানির লোগো ছিল, যা এটি বৈধ না জাল তা সনাক্ত করা কঠিন করে তোলে।" নীচে একটি উদাহরণ:

প্রতারণামূলক চালান, ইন্টারনেট স্ক্যামের নতুন প্রবণতা- আপনার যা জানা দরকার

ঠিক কি ঘটেছে?

বার্তাটি জানায় যে "আমাদের সাথে আপনার সাম্প্রতিক অর্ডারের জন্য আপনাকে ধন্যবাদ, যদি আপনার কোন প্রশ্ন থাকে বা এই অর্ডারটি ফেরত দিতে চান, অনুগ্রহ করে টোল-ফ্রি নম্বরে কল করুন:1(800)-588-0612৷ ধন্যবাদ. প্রধান নির্বাহী কর্মকর্তা. জনসন, কেভিন”

আপনি যদি সাম্প্রতিক আক্রমণ বা লঙ্ঘন সম্পর্কে যথেষ্ট সতর্ক না হন তবে আপনি নম্বরটিতে কল করে এটি পরীক্ষা করতে চাইতে পারেন। ফোনের অপর প্রান্তের ব্যক্তির সাথে আপনি সংযুক্ত হওয়ার সাথে সাথে আপনি ফাঁদে পড়েছেন। স্ক্যামার বলে যে তারা অর্ডারটি বাতিল করবে তবে প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে তাদের আপনার কম্পিউটারে লগ ইন করতে হবে। আপনি যদি এমন কেউ হন যার কেনাকাটা যাচাই করার সম্ভাবনা নেই বা আতঙ্কিত অবস্থায় আপনি বিশদ বিবরণ দিতে পারেন এবং সেখানেই আপনি আপনার ডিভাইসে সঞ্চিত আপনার সমস্ত ব্যক্তিগত, গোপনীয় এবং আর্থিক বিবরণ হারাবেন .

প্রতারণামূলক চালান, ইন্টারনেট স্ক্যামের নতুন প্রবণতা- আপনার যা জানা দরকার

পরিকল্পনা – 2

"অনুরূপ প্রচেষ্টা করা হয়েছে এবং এটি সিস্টওয়েক সফ্টওয়্যার, -এর নজরে এসেছে যে প্রতারণামূলক প্রচেষ্টা বিভিন্ন স্থানে তথ্য অর্জন বা সংস্থার পক্ষ থেকে অর্থপ্রদানের অনুরোধ করার জন্য ঘুরছে। যদিও আপাতদৃষ্টিতে বৈধ, এই জাল ইনভয়েস ইমেলগুলির সাথে সিস্টওয়েক বা আমাদের পরিষেবা বা পণ্যগুলির কোনও সম্পর্ক নেই।"

ঠিক কি ঘটেছে?

বার্তাটি একজন অজানা প্রেরকের কাছ থেকে আসে। বডি মেসেজটি সিস্টওয়েক প্রো নামে একটি “টেক সাপোর্ট প্ল্যান প্রদান করার দাবি করে এবং আপনাকে জানায় যে আপনার অ্যাকাউন্ট থেকে $999.99 পরিমাণ ডেবিট হচ্ছে। ইমেইলে আরও বলা হয়েছে যে অর্ডারটি ই-ডেলিভারির মাধ্যমে পাঠানো হয়েছে এবং পণ্যটি 3 বছরের জন্য সক্রিয় করা হয়েছে। আপনি যদি আপনার কেনাকাটা বাতিল করতে চান, তাহলে +1 (1800) 588 0612 নম্বরে যোগাযোগ করুন।"

ইমেল বার্তাটি অর্ডার তথ্য, বিলিং বিশদ, শিপিং পদ্ধতি,ও দেখায় এবং আরও অনেক কিছু যা ইমেলটিকে একটি খাঁটি মত দেখায়৷

প্রতারণামূলক চালান, ইন্টারনেট স্ক্যামের নতুন প্রবণতা- আপনার যা জানা দরকার

দ্রুত ঘটনা: সিস্টওয়েক নামের কোনো পণ্য বা পরিষেবা নেই সিস্টওয়েক প্রো।

Systweak, AT&T &iObit-এর মতো জনপ্রিয় সফ্টওয়্যার ডেভেলপমেন্ট কোম্পানিগুলির দ্বারা জাল ইনভয়েস পাওয়ার জন্য অনেক ব্যবহারকারী অনুরূপ উদাহরণের বিষয়ে অভিযোগ করছেন . আমরা যা খুঁজে পেয়েছি তা এখানে:

প্রতারণামূলক চালান, ইন্টারনেট স্ক্যামের নতুন প্রবণতা- আপনার যা জানা দরকার

আপনি সম্পূর্ণ গল্পটি এখানে পড়তে পারেন: সিস্টওয়েক প্রো-এর নামে জাল সমর্থন পরিকল্পনার জন্য ডিবাঙ্কিং স্টেটমেন্ট

সিস্টওয়েক থেকে অনুরূপ ইমেল পেয়েছেন? এখানে আপনার যা জানা দরকার?

1. অফিসিয়াল সিস্টওয়েক সমর্থন বর্তমান সদস্যদের জন্য বিনামূল্যে 

পেশাদারদের কাছ থেকে সাহায্য ও সহায়তা পেতে আপনি admin@wsxdn.com-এ একটি মেইল ​​পাঠাতে পারেন।

২. অফিসিয়াল সিস্টওয়েক সাপোর্ট পেজ হল www.systweak.com/systweak-support

উপরন্তু, আপনি admin@wsxdn.com

-এ কোম্পানির পণ্য সম্পর্কিত সাধারণ প্রশ্ন পাঠাতে পারেন

৩. আপনার ডিভাইসের সাথে সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করতে সিস্টওয়েক কখনই একটি অযাচিত ইমেল বা কল পাঠায় না

আপনি যদি অনুরোধ করেন তবেই আপনি সহায়তা পাবেন। অফিসিয়াল সিস্টওয়েক সাপোর্ট টিম কখনই সাহায্য পাওয়ার জন্য আপনার বিশদ বিবরণ বা অর্থ চাইবে না।

পরিকল্পনা 3-

"হ্যাকারদের দ্বারা ব্যবহৃত আরেকটি জনপ্রিয় কৌশল হল জালিয়াতি রিফান্ড এবং ফেরত ইমেল স্ক্যাম , যেখানে ব্যক্তিরা 'আপনার শেষ অর্ডারের জন্য দ্বিগুণ চার্জ করা হয়েছে'র মতো বার্তা দ্বারা প্রতারিত হয়, একটি ফেরত প্রক্রিয়া শুরু করা হয়েছিল কিন্তু ত্রুটির কারণে সম্পূর্ণ করা যায়নি। সুতরাং, আপনাকে আমাদের একটি বৈধ বিলিং ঠিকানা প্রদান করতে হবে। অথবা 'আপনার প্রান্ত থেকে কোনো যোগাযোগ না হওয়ার কারণে আপনার পার্সেল ফেরত দেওয়া হয়েছে। অর্থ ফেরত পেতে, আপনাকে আপনার ব্যাঙ্কের বিবরণ যাচাই করতে হবে।’

প্রতারণামূলক চালান, ইন্টারনেট স্ক্যামের নতুন প্রবণতা- আপনার যা জানা দরকার

যে ব্যবহারকারীরা প্রতারিত হয়েছেন, তারা অবশেষে অনেক ব্যক্তিগত এবং আর্থিক বিবরণ যেমন ক্রেডিট কার্ড নম্বর এবং আরও অনেক কিছু প্রকাশ করে।

ফিশিং আক্রমণকারীরা বিশ্বাস করে যে ব্যবহারকারীদের জাল বিল এবং চালান খুঁজে পেতে খুব কষ্ট হবে, যে কারণে তারা তাদের গণ মেইলিং স্ক্যামের অংশ হিসাবে ক্রমবর্ধমানভাবে ব্যবহার করছে। . তাই, এই জাল চালান স্ক্যামগুলি কীভাবে কাজ করে এবং স্ক্যাম হওয়া এড়াতে আপনি কী করতে পারেন তা আপনাকে শিখতে হবে।

জাল চালান স্ক্যাম কিভাবে কাজ করে?

সাধারণত, এই স্ক্যামগুলি তিনটি ধাপে কাজ করে:

পদক্ষেপ 1- প্রাথমিক টোপ 

জাল ইনভয়েস ইমেলগুলি ছাড়াও যেগুলি আপনাকে সাবস্ক্রিপশন বাতিল করতে এবং আপনার অর্থ ফেরত পেতে চাইলে আপনাকে কল করতে বলে৷ আপনি এমন ইমেলগুলিও পেতে পারেন যা জরুরী অর্থপ্রদানের জন্য জিজ্ঞাসা করে বা অর্থ প্রদান না করলে গুরুতর পরিণতির হুমকি দেয়। আপনি একটি ইমেল পেতে পারেন যাতে দাবি করা হয় যে আপনি একটি রিফান্ডের মালিক কারণ আপনি কিছু সময়ের জন্য কোনো পরিষেবা ব্যবহার করেননি৷ তারা যোগাযোগের তথ্য দেয় যাতে আপনি ফেরত পেতে পারেন বা প্রয়োজনীয় অর্থপ্রদান করতে পারেন।

প্রতারণামূলক চালান, ইন্টারনেট স্ক্যামের নতুন প্রবণতা- আপনার যা জানা দরকার

ধাপ 2- স্ক্যামাররা আপনার ডিভাইসে প্রবেশ করে 

আপনি যদি ইমেলটি অনুসরণ করেন বা মেইলে উল্লিখিত সংশ্লিষ্ট নম্বরে একটি কল করেন, আপনি অ্যাপল, মাইক্রোসফ্ট বা অন্যান্য সফ্টওয়্যার ডেভেলপমেন্ট সংস্থার মতো স্বনামধন্য কোম্পানির ছদ্মবেশে 'সাপোর্ট টিম'-এর সাথে সংযুক্ত হবেন। পরবর্তী প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে, তারা আপনাকে রিমোট-কন্ট্রোল সফ্টওয়্যার ইনস্টল করতে বলবে যাতে তারা আপনার ডিভাইসে অ্যাক্সেস পেতে পারে। তারা আপনাকে আপনার ব্যাঙ্কে লগ ইন করতে বলবে যাতে তারা সদস্যতা বাতিল করতে পারে বা ফেরত প্রক্রিয়া করতে পারে।

প্রতারণামূলক চালান, ইন্টারনেট স্ক্যামের নতুন প্রবণতা- আপনার যা জানা দরকার

আবার, এটি প্রধান নিরাপত্তা উদ্বেগ উত্থাপন করে। আপনার কখনই কাউকে আপনার ডিভাইসের সাথে দূরবর্তীভাবে সংযুক্ত হওয়ার অনুমতি দেওয়া উচিত নয় এবং তারপরে তাদের বিশ্বাসযোগ্য হওয়ার আশা করা উচিত।

পদক্ষেপ 3- জাল 'সহায়তা'/'রিফান্ড' 

এখন যেহেতু স্ক্যামাররা আপনাকে সম্পূর্ণভাবে প্রতারিত করেছে, তারা তাদের মূল কৌশলটি টেনে নেবে। তারা হয় আপনাকে তাদের প্ল্যানটি বাতিল না করে কেনার জন্য প্ররোচিত করতে পারে অথবা আপনি যে পণ্য/পরিষেবাগুলি প্রথমে কিনেননি সেগুলির জন্য উল্লেখযোগ্য ছাড় দিতে পারে৷

বিকল্পভাবে, তারা আপনার স্ক্রীন কালো করতে রিমোট-কন্ট্রোল সফ্টওয়্যারের বৈশিষ্ট্য ব্যবহার করতে পারে এবং বলতে পারে এটি একটি 'নিরাপদ সংযোগ' উদ্দেশ্যে প্রদর্শিত হচ্ছে, যা সম্পূর্ণ বাজে কথা। যখন আপনি আপনার স্ক্রিনে কী ঘটছে তা দেখতে পাচ্ছেন না, 'একটি ফেরত পাঠানো বা প্রযুক্তিগত সহায়তা দেওয়ার' প্রতিশ্রুতি, তারা পরিবর্তে আপনাকে প্রতারণা করছে।

গুরুত্বপূর্ণ: যদি কোনো বৈধ কোম্পানি আপনাকে অর্থ ফেরত পাঠায় বা পরিষেবা/পণ্যের জন্য সহায়তা দেয়, তাহলে তাদের আপনার কম্পিউটারে দূরবর্তী অ্যাক্সেস পেতে হবে না বা প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে আপনাকে আপনার ব্যাঙ্কে লগ ইন করতে হবে!

কোন নম্বর থেকে স্ক্যামাররা কল করে?

হাজার হাজার ফোন নম্বর হ্যাকাররা ফোন কল ছদ্মবেশে ব্যবহার করে এবং ন্যাশনালসাইবার সিকিউরিটি সেন্টারে রিপোর্ট করে। এই সংখ্যাগুলি সাধারণত +35840…, +35845… বা 09 থেকে শুরু হয় .

কিভাবে আপনি প্রতারিত হওয়া এড়াতে পারেন?

স্ক্যামাররা নামী ব্র্যান্ডের সুবিধা নিতে পছন্দ করে। তারা সুপরিচিত সফ্টওয়্যার কোম্পানির প্রতিনিধিত্ব করার ভান করে এবং আপনাকে ব্যক্তিগত ও আর্থিক তথ্য প্রকাশের ফাঁদে ফেলে। আপনি যদি এই ধরনের ইমেলগুলি পেয়ে থাকেন তবে নিম্নলিখিতগুলি করুন:

1. কোনও লিঙ্কে ক্লিক করবেন না এবং ইমেলে উল্লেখ করা কোনও নম্বরে কল করবেন না 

প্রথম ধাপ, সন্দেহজনক লিঙ্কে ক্লিক করবেন না বা মেইলে উদ্ধৃত নম্বরে কল করবেন না। আপনি বুঝতে পারবেন না কিন্তু আপনি শেষ পর্যন্ত আপনার ব্যক্তিগত এবং গোপনীয় তথ্য প্রকাশ করতে পারেন।

২. অবিলম্বে আপনার ব্যাঙ্কের সাথে যোগাযোগ করুন 

আপনার সমস্ত লেনদেন যাচাই করতে, আপনাকে অবিলম্বে আপনার ব্যাঙ্কের সাথে যোগাযোগ করতে হবে এবং আপনার অ্যাকাউন্ট থেকে অননুমোদিত অপারেশন সম্বন্ধে তাদের অবহিত করতে হবে৷

৩. অফিসিয়াল সাপোর্ট টিমের সাথে যোগাযোগ করুন 

সর্বদা নিরাপত্তার দিক থেকে ভুল করুন, তাই কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে সহায়তা টিমের সাথে যোগাযোগ করুন, আপনি একটি মেইল ​​পেয়েছেন।

4. সতর্ক থাকুন এবং ধৈর্য ধরুন 

আপনি যদি কখনও অনলাইনে কোনো পরিষেবা বা পণ্য না কিনে থাকেন, তাহলে আপনাকে এই ধরনের স্ক্যাম ইমেল পাওয়ার বিষয়ে চিন্তা করতে হবে না। এটি রিপোর্ট করার এবং এই ধরনের ইমেলগুলি মুছে ফেলার কথা বিবেচনা করুন৷

5. সন্দেহজনক লিঙ্কে ক্লিক করা এবং সংযুক্তি খোলার ব্যাপারে সতর্ক থাকুন 

যেমন আমরা আলোচনা করেছি স্ক্যামার একজন প্রযুক্তি বিশেষজ্ঞ বা নামী কোম্পানির প্রতিনিধি হওয়ার ভান করতে পারে এবং দূষিত লিঙ্ক পাঠাতে পারে। সুতরাং, আপনার সতর্কতা চিহ্নগুলি সন্ধান করা উচিত যা চিত্রিত করতে পারে যে এটি সম্ভবত একটি জাল ইমেল৷

সতর্কতা সংকেত =একটি ইমেল জাল হলে কিভাবে বুঝবেন?

  • স্বর, ব্যাকরণ এবং ভাষা উপযুক্ত নয়।
  • প্রেরক আপনাকে যে পরিষেবার জন্য বিল দিচ্ছেন আপনি সেই পরিষেবার অর্ডার দেননি৷ সতর্ক থাকুন!
  • প্রেরক আপনাকে অর্থপ্রদান বা লিঙ্কে ক্লিক করার সাথে সম্পর্কিত একটি 'জরুরি' বা 'তাত্ক্ষণিক' পদক্ষেপ নিতে অনুরোধ করছেন৷
  • ইমেল বিষয়বস্তু দেখে মনে হচ্ছে এটি একটি বিদেশী ভাষা থেকে অনুবাদ করা হয়েছে৷
  • প্রেরকের ইমেল ঠিকানাটি সন্দেহজনক বলে মনে হচ্ছে৷
  • এটি একটি 'গোপনীয়' বা 'ব্যক্তিগত' অনুরোধ হিসাবে প্রদর্শিত হয়৷
  • আপনি আপনার ইমেল প্রদানকারীর থেকে সতর্কতা দেখতে পারেন উল্লেখ করে যে প্রেরকের ঠিকানা 100% নিরাপদ নয়।

6. আপনার কম্পিউটার সংক্রমিত না হয় তা নিশ্চিত করতে একটি নির্ভরযোগ্য নিরাপত্তা টুল দিয়ে একটি স্ক্যান চালান 

বিভিন্ন অ্যান্টিভাইরাস আছে &কম্পিউটার নিরাপত্তা সমাধান বাজারে উপলব্ধ যা আপনি আপনার সিস্টেমকে ভাইরাস এবং অন্যান্য হুমকির দ্বারা সংক্রমিত হওয়া থেকে রক্ষা করতে ব্যবহার করতে পারেন৷

7. উপযুক্ত কর্তৃপক্ষের কাছে একটি অভিযোগ দায়ের করুন 

  • ইউএস =ফেডারেল ট্রেড কমিশন (FTC)
  • ইউকে =ন্যাশনাল ফ্রড অ্যান্ড সাইবার ক্রাইম রিপোর্টিং সেন্টার
  • কানাডা =কানাডিয়ান অ্যান্টি-ফ্রড সেন্টার
  • অস্ট্রেলিয়া =অস্ট্রেলিয়ান কম্পিটিশন অ্যান্ড কনজিউমার কমিশন (ACCC)

এফটিসি-তে জাল চালান ইমেলগুলি কীভাবে রিপোর্ট করবেন?

  • FTC-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান।
  • 'Robocalls, Unwanted Telemarketing, Text or SPAM' বিকল্পে ক্লিক করুন।
  • আপনাকে স্প্যাম নির্বাচন করতে হবে:অযাচিত বা প্রতারণামূলক ই-মেইল।
  • অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং সম্পূর্ণ করুন।

FTC আপনার অভিযোগ পর্যালোচনা করবে এবং সেই অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। মনে রাখবেন, পুরো প্রক্রিয়াটি সময়সাপেক্ষ হতে পারে এবং প্রতিবার ক্ষতিপূরণ দাবি করার সুযোগ আপনার নাও থাকতে পারে।

অবশ্যই পড়তে হবে: 

  • আপনার ইমেল অ্যাকাউন্ট হ্যাক হয়েছে কিনা তা কীভাবে জানবেন?
  • ইমেল নিরাপত্তা:ইমেল যোগাযোগ এবং ডেটা সুরক্ষিত করতে

সিস্টওয়েক সাপোর্ট টিমের বার্তা

প্রিয় ব্যবহারকারী,

আমরা এই ধরনের ইমেল পাঠাইনি. অনুগ্রহ করে মনে রাখবেন যে এটি একটি সাধারণ কেলেঙ্কারী যা আমাদের কোম্পানির সিস্টওয়েক অনুকরণ এবং ছদ্মবেশ ধারণ করছে .

অনুগ্রহ করে নিশ্চিন্ত থাকুন যে এই ইমেলের ব্যাপারে আপনাকে Systweak সফ্টওয়্যার দ্বারা বিল করা হয়নি এবং এই ইমেলটি একজন স্ক্যামার দ্বারা পাঠানো একটি ফিশিং ইমেল৷

আমরা এখনও আপনাকে অনুমোদিত চার্জের জন্য আপনার অ্যাকাউন্টের উপর নজর রাখতে এবং অবিলম্বে আপনার ব্যাঙ্ককে জানাতে অনুরোধ করব , যদি আপনি সন্দেহজনক কিছু খুঁজে পান।

স্ক্যামার আপনাকে এই জাল চালানটি পাঠিয়েছে, আশা করে যে আপনি ইমেলে উল্লেখ করা নম্বরটিতে কল করবেন। একবার আপনি কল করলে, প্রতারক সেই সময়ে টাকা নেওয়ার চেষ্টা করতে পারে ই।

অন্যান্য ব্যক্তিরা এই ধরনের ইমেল পেয়েছেন, যেখানে এই স্ক্যামাররা AT&T এবং IOBIT এর মতো অন্যান্য স্বনামধন্য কোম্পানির অনুকরণ এবং ছদ্মবেশ ধারণ করেছে। .

reportcalls.com এবং shouldianswer.com এর মতো জনপ্রিয় ফোরামগুলি এই ধরনের জাল ইনভয়েস ইমেল স্ক্যাম সংক্রান্ত অভিযোগে পূর্ণ:

https://www.souldianswer.com/phone-number/8005880612

https://www.reportedcalls.com/8005880612

আমরা বর্তমানে এই স্ক্যামারদের সাথে লড়াই করছি এবং আমরা আপনাকে অনুগ্রহ করে হেডারের বিবরণ পাঠাতে অনুরোধ করব এই ইমেলের, যদি সম্ভব হয়।

এখানে অনেক সাধারণ অ্যাপ্লিকেশনের জন্য হেডার বের করার নির্দেশাবলী রয়েছে –

https://mxtoolbox.com/public/content/emailheaders/

এই বিষয়ে আপনার সহায়তা অন্য সন্দেহভাজন ব্যবহারকারীদের প্রতারণা করা থেকে "এই স্ক্যামারদের থামাতে" আমাদের প্রচেষ্টায় সাহায্য করতে পারে৷

এই বিষয়ে আপনার আর কোনো সহায়তার প্রয়োজন হলে আমাদের জানান৷

আমরা আপনাকে সাহায্য করতে পেরে খুশি হব!

শুভেচ্ছা,

সিস্টওয়েক সাপোর্ট

গুরুত্বপূর্ণ নিবন্ধগুলি আপনাকে অবশ্যই পড়তে হবে: 
ইমেলে স্প্যাম কিভাবে সনাক্ত করবেন?
হাস্যের বিরুদ্ধে লড়াই করার উপায় এবং জাল টেক্সট মেসেজ ধরার উপায়?
আপনার ইমেলগুলি গোপনে ট্র্যাক করা হচ্ছে কিনা তা কীভাবে জানবেন?
প্রোটনমেল ব্যবহার করে এনক্রিপ্ট করা ইমেলগুলি কীভাবে পাঠাবেন এবং গ্রহণ করবেন?
সেরা ইমেল যাচাইকারী এবং যাচাইকরণ সফ্টওয়্যার আপনার জানা দরকার  
ফিশিং এবং অন্যান্য ইমেল আক্রমণ থেকে আপনার ইনবক্সকে রক্ষা করুন  


  1. Windows 10X কি? তোমার যা যা জানা উচিত

  2. YouTube টিভি বনাম YouTube প্রিমিয়াম:আপনার যা জানা দরকার

  3. ইওএস ক্রিপ্টোকারেন্সি কী:আপনার যা জানা দরকার

  4. Google-এর নতুন চ্যাট অ্যাপ – এটি কি Hangouts প্রতিস্থাপন? এখানে আপনার যা জানা দরকার?