কম্পিউটার

ইওএস ক্রিপ্টোকারেন্সি কী:আপনার যা জানা দরকার

ইওএস পিছিয়ে রাখতে প্রস্তুত নয়!! গত সপ্তাহগুলিতে প্রশংসনীয় পারফরম্যান্সের সাথে, EOS প্রবণতাপূর্ণ ক্রিপ্টোকারেন্সির শীর্ষ পাঁচটি তালিকা থেকে Litecoin কে বাদ দিয়েছে। কেউ কেউ আসন্ন EOSDAC এয়ারড্রপকে এই উন্নয়নের কৃতিত্ব দিচ্ছেন, কিন্তু গভীর তদন্ত এই সত্যটি প্রকাশ করে যে EOS-এর বৃদ্ধি কিছু অস্থায়ী লাভের উদ্দেশ্যের পরিবর্তে এর প্রাথমিকতার সাথে বেশি সংযুক্ত। এটি বোঝার জন্য, প্রায় এক সপ্তাহ আগে জারি করা EOS ক্রিপ্টোকারেন্সি ডন 3.0 বিশ্লেষণ করুন। কিন্তু প্রথমে আমাদের বুঝতে হবে EOS ক্রিপ্টোকারেন্সি কি?

ইওএস ক্রিপ্টোকারেন্সি কী:আপনার যা জানা দরকার

ইওএস ক্রিপ্টোকারেন্সি সফটওয়্যার কি?

EOS ব্লকচেইন সফ্টওয়্যার ডেভেলপারদের উচ্চ-কর্মক্ষমতা, অনুভূমিকভাবে অ্যাক্সেসযোগ্য ব্লকচেইন প্ল্যাটফর্ম তৈরি এবং স্থাপন করার ক্ষমতা দেয় যার উপর বিকেন্দ্রীভূত অ্যাপ্লিকেশনগুলি তৈরি করা যেতে পারে।

  • অ্যাক্সেসযোগ্য :হাজার হাজার বাণিজ্যিক স্কেল DApps সমর্থন করে, আন্তঃ-চেইন ব্লকচেইন যোগাযোগের অনুমতি দেয় এবং বাস্তবায়ন থেকে প্রমাণকে ভাগ করে।
  • অভিযোজিত :ভাঙ্গা অ্যাপ্লিকেশনগুলিকে ফ্রিজ করুন এবং ঠিক করুন এবং ভূমিকা-ভিত্তিক অনুমতিগুলিকে সরল করুন৷
  • ব্যবহারযোগ্য: ইন্টারফেস ডেভেলপমেন্টের জন্য এটি ওয়েব টুলকিট অফার করে, এমন ইন্টারফেস তৈরি করে যা স্ব-বর্ণনা করে এবং ঘোষণামূলক অনুমতি স্কিম প্রদান করে।

ইওএস টোকেন কি?

EOS টোকেন হল ERC-20 সামঞ্জস্যপূর্ণ টোকেন যা Ethereum Blockchain-এ সম্পৃক্ত ERC-20 স্মার্ট চুক্তির সাথে সামঞ্জস্য রেখে প্রচার করা হয়।

ইওএস ক্রিপ্টোকারেন্সি কী:আপনার যা জানা দরকার

ইওএস টোকেন বিতরণের মূল পয়েন্টগুলি

নিরপেক্ষ সুযোগ: অন্তর্ভুক্তি প্রত্যয়িত করার জন্য, EOS টোকেনগুলিতে নির্দিষ্ট দাম থাকে না এবং প্রকৃতপক্ষে, বাজারের চাহিদার উপর ভিত্তি করে মূল্য নির্ধারণ করা হয়। এটি বড় ক্রেতাদের অন্যায্য সুবিধা না দিয়ে দক্ষতার সাথে খনির কাজ করার অনুমতি দেয়৷

বিস্তৃত বিতরণ: ইওএস বিতরণ সাধারণত 341 দিনের মধ্যে হয় যা লোকেদের উপলব্ধ পরিকল্পনার সাথে পরিচিত হওয়ার পাশাপাশি বিতরণ প্রক্রিয়ায় অবদান রাখতে পর্যাপ্ত সময় দেয়।

দ্ব্যর্থহীনতা :একটি Ethereum স্মার্ট চুক্তি EOS টোকেনের জন্য ইনকামিং ফান্ডের রসিদ প্রদান করে।

Block.one

এটি কেম্যান আইল্যান্ডে অবস্থিত একটি কোম্পানি যেটি EOS.IO সফ্টওয়্যার নির্মাণ করছে এবং ইতিমধ্যে বেশ কয়েকটি ব্লকচেইন প্রকল্পে বিনিয়োগ করছে। ব্লকচেইন প্রযুক্তির প্রকৃত প্রয়োগ এবং তত্ত্বের মধ্যে ব্যবধান দূর করার লক্ষ্যে, কোম্পানি একটি মুক্ত, নিরাপদ এবং সংযুক্ত বিশ্ব গড়ে তোলার জন্য সরঞ্জাম এবং প্ল্যাটফর্ম তৈরি করছে।

ইওএস ক্রিপ্টোকারেন্সি কী:আপনার যা জানা দরকার

উপরন্তু, কোম্পানিটি EOS ব্লকচেইন ইকোসিস্টেমের উন্নয়নের জন্য এক বিলিয়ন ডলারের বেশি বিনিয়োগ করার পরিকল্পনা করছে। তারা এমন পণ্য এবং পরিষেবাগুলিতে বিনিয়োগ করছে যা প্রযুক্তির বিশ্বকে বদলে দিতে পারে। তাই, স্থানীয় বিনিয়োগকারীদের সাথে সরাসরি কাজ করার জন্য Block.one সারা বিশ্বের নেতাদের সাথে কৌশলগত উদ্যোগে প্রবেশ করেছে৷

EOS ক্রিপ্টোকারেন্সি ডন 3.0

Dawn 3.0 একটি প্ল্যাটফর্ম অফার করে যা স্মার্ট চুক্তি উন্নয়নের জন্য সুবিন্যস্ত। এর মানে হল যে কেউ প্রোগ্রামিং এর সাথে সীমিত পরিচিতি ইওএস ব্লকচেইন প্ল্যাটফর্মে একটি স্মার্ট চুক্তি তৈরি করতে পারে। আরও, এই প্ল্যাটফর্মটি সরলীকৃত আন্তঃ-ব্লকচেন যোগাযোগ অফার করে, যেখানে প্রতিটি স্মার্ট কন্ট্রাক্ট প্ল্যাটফর্মের উদ্দেশ্য।

EOS ক্রিপ্টোকারেন্সি ডন 3.0 একটি নিরাপত্তা বিলম্বিত লেনদেন সিস্টেমও ব্যবহার করে, যেখানে প্রতিটি লেনদেন তার প্রয়োগের আগে বিভিন্ন দিন সম্প্রচার করা হবে। সময়ের মধ্যে, ব্যবহারকারীরা অনায়াসে লেনদেন প্রত্যাহারের জন্য তাদের অ্যাকাউন্ট পুনর্বিন্যাস করতে পারেন। ব্লকচেইনে প্রথমবারের মতো, প্ল্যাটফর্মটি উপলব্ধ যা ভুল এবং অপরিবর্তনীয় লেনদেনের যেকোন সুযোগকে নির্মূল করে।

কোন ETH ওয়ালেটগুলি সামঞ্জস্যপূর্ণ?

MetaMask এবং MyEtherWallet মূলত ETH ওয়ালেটের সাথে সামঞ্জস্যপূর্ণ। এদিকে, যেকোনো বিটকয়েন এক্সচেঞ্জ, যেকোনো Jaxx, Ethereum বিনিময়, Coinbase, Exodus, Kraken, Poloniex, Bitstamp, Bittrex, Bitfinex এবং Cex.io সামঞ্জস্যপূর্ণ নয় এবং সুপারিশ করা হয় না। উপরন্তু, EOS টোকেন বিতরণে গৃহীত সর্বনিম্ন পরিমাণ হল 0.01 ETH৷

ইওএস ক্রিপ্টোকারেন্সি ডন ৪.০

Block.one CTO ড্যানিয়েল ল্যারিমার আনুষ্ঠানিকভাবে জুন মাসে EOS ক্রিপ্টোকারেন্সি ডন 4.0 চালু করার ঘোষণা দিয়েছেন, বিকেন্দ্রীভূত অ্যাপ্লিকেশনের (DApps) জন্য EOS ক্রিপ্টোকারেন্সির আপ-টু-ডেট সংস্করণ।

ইওএস গ্লোবাল হ্যাকাথন

ইওএস ক্রিপ্টোকারেন্সি কী:আপনার যা জানা দরকার

ব্লকচেইনের ইতিহাসে প্রথমবারের মতো, একটি গ্লোবাল হ্যাকাথন ইভেন্টের আয়োজন করা হচ্ছে Block.one-এর লক্ষ্য পূরণের জন্য অর্থাৎ বিকেন্দ্রীভূত বিশ্ব সম্প্রদায়ের উন্নয়ন। জীবন, স্বাধীনতা, এবং সম্পত্তি সুরক্ষিত করার জন্য ব্লকচেইন dApps-এর একটি অভিনব প্রবণতা তৈরি করতে ইভেন্টে ডেভেলপার, হ্যাকার, ব্যবসায়িক নেতা এবং বিপণনকারীরা বিশ্বজুড়ে অন্তর্ভুক্ত থাকবে।

  • হংকং:জুন 9-10
  • সিডনি:আগস্ট 4-5
  • লন্ডন:সেপ্টেম্বর 22-23
  • TBA:নভেম্বর 10-11
  • গ্র্যান্ড ফিনালে:৮ ডিসেম্বর

ব্লকচেইন উত্সাহীদের জন্য EOS হল পরবর্তী প্ল্যাটফর্ম যা অন্বেষণ করা হবে, তাই আপনার আসনটি শক্ত করে ধরে রাখুন এবং বিশ্বের বৃহত্তম হ্যাকাথনে অংশগ্রহণ করুন। আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ইভেন্ট সম্পর্কে সমস্ত আপডেট পেতে পারেন।


  1. অ্যান্টিভাইরাস সম্পর্কে আপনার যা জানা দরকার

  2. 5G সম্পর্কে আপনার যা জানা দরকার

  3. BIM সম্পর্কে আপনার যা জানা দরকার

  4. বীকন প্রযুক্তি সম্পর্কে আপনার যা জানা দরকার