কম্পিউটার

Microsoft এর নতুন সারফেস প্রো 4 এবং সারফেস বুক:আপনার যা জানা দরকার

Microsoft এর নতুন সারফেস প্রো 4 এবং সারফেস বুক:আপনার যা জানা দরকার

সাম্প্রতিক মাইক্রোসফ্ট ডিভাইস ইভেন্টটি সত্যিই উত্তেজনাপূর্ণ ছিল, এবং কোম্পানিটি তার কিছু দুর্দান্ত প্রযুক্তি যেমন উন্নত হ্যালো লেন্স, মাইক্রোসফ্ট ব্যান্ড, সারফেস প্রো 4, সারফেস বুক, লুমিয়া, ইত্যাদি দেখিয়েছে। স্পষ্টতই, অ্যাপলের আইপ্যাড প্রো এবং গুগলের সাম্প্রতিক ঘোষণার সাথে। Pixel C, এই বড় ইভেন্টের সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘোষণা হল সারফেস প্রো 4 অনেক উন্নত স্পেসিফিকেশন সহ এবং মাইক্রোসফটের প্রথম ল্যাপটপ, সারফেস বুক।

সারফেস প্রো 4, সারফেস বুক এবং উভয় ডিভাইসের মধ্যে পার্থক্য সম্পর্কে এখানে কয়েকটি জিনিস আপনার জানা উচিত।

সারফেস প্রো 4 বৈশিষ্ট্য এবং বৈশিষ্ট্য

সারফেস প্রো 4, ল্যাপটপগুলি প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা ট্যাবলেটটি এখন সম্পূর্ণ নতুন উইন্ডোজ 10 দ্বারা চালিত এবং এটি এখনও পর্যন্ত সবচেয়ে পাতলা সারফেস প্রো। পূর্বসূরির সাথে তুলনা করলে, সারফেস প্রো 4 উন্নত স্পেস, বড় স্ক্রীন সাইজ, উন্নত টাইপ কভার ল্যাপটপ-স্টাইলের বৃহত্তর কী স্পেসিং এবং নির্ভুল পাঁচ-আঙ্গুলের টাচ প্যাড সহ।

Microsoft এর নতুন সারফেস প্রো 4 এবং সারফেস বুক:আপনার যা জানা দরকার

যদিও সারফেস প্রো 4 এর পর্দার আকার 12 ইঞ্চি থেকে 12.3 ইঞ্চি পর্যন্ত বাড়ানো হয়েছে, প্রকৃত ডিভাইসের প্রস্থ বাড়ানো হয়নি। এর মানে হল যে টাইপ কভারটি সারফেস প্রো 3 এর সাথে সম্পূর্ণরূপে সামঞ্জস্যপূর্ণ। সারফেস পেন, যা প্রো 4 এর সাথে বান্ডিল করা হয়েছে, উপরে একটি "ইরেজার" দিয়ে উন্নত করা হয়েছে, 1024 স্তরের চাপ সংবেদনশীলতা এবং বর্ধিত নির্ভুলতার জন্য বিনিময়যোগ্য টিপস। আপনার প্রয়োজনের উপর নির্ভর করে।

Microsoft এর নতুন সারফেস প্রো 4 এবং সারফেস বুক:আপনার যা জানা দরকার

সারফেস প্রো-এর ডিসপ্লে শুধুমাত্র বড়ই নয়, এর রেজোলিউশন 2736 x 1824 (267 PPI) এবং 4:3 এর আকৃতির অনুপাতও রয়েছে। তাছাড়া, নতুন Pro 4-এ রয়েছে PixelSense প্রযুক্তি যা স্বয়ংক্রিয়ভাবে স্পর্শ প্রতিক্রিয়াশীলতা এবং ইনপুট পদ্ধতিকে অপ্টিমাইজ করে স্ক্রীন স্পর্শ করা বস্তু দ্বারা কতটা আলো ব্লক করা হয়েছে তা পরিমাপ করে।

Microsoft এর নতুন সারফেস প্রো 4 এবং সারফেস বুক:আপনার যা জানা দরকার

Surface Pro 4 তিনটি ভিন্ন ভিন্ন ভেরিয়েন্টে আসে:6th gen Intel Core m3, i5, বা i7 প্রসেসর এবং 4GB, 8GB বা 16GB মেমরি। সারফেস প্রো 4 সম্পর্কে ভাল জিনিস হল যে মেমরিটি প্রসারিতযোগ্য, এবং আপনি 1TB পর্যন্ত SSD স্টোরেজ পাবেন। যেহেতু সারফেস প্রো 4 উইন্ডোজ 10 ব্যবহার করছে, তাই আপনার কাছে উইন্ডোজ হ্যালো, কর্টানা ইত্যাদির মতো সমস্ত ভাল বৈশিষ্ট্য থাকবে৷

সারফেস বুক ফিচার এবং স্পেক্স

অবশেষে, মাইক্রোসফ্ট তার নিজস্ব ল্যাপটপ তৈরি করেছে, আরও বিশেষভাবে একটি ল্যাপটপ-ট্যাবলেট হাইব্রিড, এবং এটিকে সারফেস বুক নাম দিয়েছে। মাইক্রোসফ্টের মতে, সারফেস বুক হল "চূড়ান্ত ল্যাপটপ" যা পাতলা এবং হালকা হওয়া সত্ত্বেও প্রতিটি উপায়ে সর্বাধিক করা হয়। প্রকৃতপক্ষে, মাইক্রোসফ্ট এমনকি দাবি করেছে যে এটি Macbook Pro-এর তুলনায় দ্বিগুণ দ্রুত কাজ করে৷

Microsoft এর নতুন সারফেস প্রো 4 এবং সারফেস বুক:আপনার যা জানা দরকার

সারফেস বুকের কিছু অবিশ্বাস্য বৈশিষ্ট্য রয়েছে যেমন এর 13.5 ইঞ্চি ডিসপ্লেতে হাস্যকরভাবে উচ্চ স্ক্রিন রেজোলিউশন, Intel 6th gen Core i5 বা i7 প্রসেসর, 16GB পর্যন্ত বর্ধিত মেমরি, ঐচ্ছিক বিচ্ছিন্ন Nvidia গ্রাফিক্স চিপ, 512GB পর্যন্ত SSD স্টোরেজ, উন্নত পাঁচ পয়েন্ট মাল্টি- এজ পাম প্রত্যাখ্যান প্রযুক্তি ইত্যাদি সহ টাচ গ্লাস ট্র্যাকপ্যাড। সর্বোপরি, এটি বারো ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ দেওয়ার দাবি করে।

Microsoft এর নতুন সারফেস প্রো 4 এবং সারফেস বুক:আপনার যা জানা দরকার

সারফেস বুকের একটি নতুন ধরনের কব্জা নকশা (ডাইনামিক ফুলক্রাম) রয়েছে এবং কীবোর্ডে স্ক্রীনটিকে সুরক্ষিতভাবে ধরে রাখতে পেশী ওয়্যার ব্যবহার করে। নতুন ডিজাইনের সাথে, স্ক্রীনটি এখন বোতামের একটি ক্লিকে ভাঁজ এবং বিচ্ছিন্ন করা যেতে পারে। বিচ্ছিন্ন হলে, এটি ট্যাবলেটের মতো কাজ করে (ভাল, স্টেরয়েডের ট্যাবলেটের মতো)। যেহেতু কীবোর্ড বেস গ্রাফিক্স চিপের মতো অন্যান্য গুরুত্বপূর্ণ পারফরম্যান্স উপাদানগুলিকে হোস্ট করছে, তাই পুনরায় সংযুক্ত করা হলে ডিভাইসটি একটি পাওয়ার হাউসে পরিণত হয়৷

Microsoft এর নতুন সারফেস প্রো 4 এবং সারফেস বুক:আপনার যা জানা দরকার

সারফেস প্রো 4 এর মতই, আপনি সারফেস পেনও পাবেন নির্ভুল কাজের জন্য। তাছাড়া, সারফেস বুকের সাথে Windows 10 প্রো প্রি-ইন্সটল করা আছে।

সারফেস বুক 2016 সালের অক্টোবরে দোকানে হিট করতে চলেছে এবং এটি সস্তা হবে না। দাম $1499 থেকে শুরু হবে এবং প্রসেসর, স্টোরেজ, মেমরি এবং গ্রাফিক্সের উপর নির্ভর করে $2,699 পর্যন্ত যাবে।

সারফেস প্রো 4 এবং সারফেস বুকের মধ্যে পার্থক্য

প্রথম নজরে, সারফেস প্রো 4 এবং সারফেস বুক একটি পৃথকযোগ্য কীবোর্ড, হার্ডওয়্যার এবং অনুরূপ চেহারার সাথে তুলনামূলকভাবে একই রকম দেখায়। কিন্তু পার্থক্যগুলো স্পষ্ট হয় যখন আপনি স্ক্রিনের আকার, গ্রাফিক্স চিপ, কর্মক্ষমতা এবং ব্যাটারির আয়ু দেখেন।

সারফেস প্রো 4 হালকা ওজনের এবং শক্তি এবং বহনযোগ্যতার মধ্যে একটি নিখুঁত ভারসাম্য বজায় রাখে। ডিভাইসটির একটি নয়-ঘন্টা ব্যাটারি লাইফ রয়েছে এবং এটি ব্রাউজিং, লেখালেখি, অফিসের কাজ ইত্যাদির মতো প্রায় প্রতিটি নৈমিত্তিক কাজ পরিচালনা করতে পারে, কোন প্রকার বাধা ছাড়াই। সারফেস প্রো 4 এর দাম হল $899 এবং প্রসেসর, মেমরি এবং স্টোরেজের উপর নির্ভর করে তার বেশি।

তারপরে রয়েছে সারফেস বুক, একটি পাওয়ার হাউস কনভার্টেবল ল্যাপটপ যার ওজন আরও বেশি যা আপনি এটিতে যেকোন কিছু করতে পারেন, তা আধুনিক ট্রিপল-এ টাইটেল বাজানো বা প্রিমিয়ার প্রো-এর মতো ভিডিও এডিটিং সফ্টওয়্যারের সাথে কাজ করা। তাছাড়া, সারফেস বুকের 12-ঘন্টা ব্যাটারি লাইফ রয়েছে। এটা স্পষ্ট যে এই ডিভাইসটি পাওয়ার ব্যবহারকারীদের দিকে বেশি লক্ষ্য করা হয়েছে যারা এমনকি চলতে চলতে পারফরম্যান্সের সাথে আপস করতে চান না। প্রসেসর, মেমরি এবং স্টোরেজের উপর নির্ভর করে সারফেস বুকের দাম $1499 এবং তার বেশি।

আপনার কাছে, আপনি কোন ডিভাইসটি পছন্দ করেন? এটা কি সারফেস প্রো 4 নাকি সারফেস বুক? আপনি যদি ডিভাইসগুলির মধ্যে নির্বাচন করতে বিভ্রান্ত হন, Microsoft একটি সাধারণ পৃষ্ঠা তৈরি করেছে যা আপনাকে আপনার সিদ্ধান্ত নিতে সহায়তা করার জন্য কয়েকটি প্রশ্ন জিজ্ঞাসা করে।

নতুন সারফেস প্রো 4 এবং সারফেস বুক ডিভাইসের ঘোষণা সম্পর্কে আপনার চিন্তাভাবনা এবং অভিজ্ঞতা শেয়ার করার জন্য নীচে মন্তব্য করুন৷


  1. উইন্ডোজ 7 এন্ড অফ লাইফ সম্পর্কে আপনার যা জানা দরকার?

  2. Google-এর নতুন চ্যাট অ্যাপ – এটি কি Hangouts প্রতিস্থাপন? এখানে আপনার যা জানা দরকার?

  3. Microsoft Windows 11 নতুন বৈশিষ্ট্য এবং উন্নতি:আপনার যা কিছু জানা দরকার

  4. কোর i3, i5 এবং i7:ইন্টেল প্রসেসর সম্পর্কে আপনার যা জানা দরকার