কম্পিউটার

রোব্লক্স ক্র্যাশ হচ্ছে কীভাবে ঠিক করবেন?

Roblox একটি আশ্চর্যজনক গেম যা নিজের মধ্যে অন্যান্য গেম ধারণ করে। এই গেমগুলি বিভিন্ন ব্যবহারকারীদের দ্বারা কাস্টম ডিজাইন করা হয়েছে এবং আপনাকে আপনার ভার্চুয়াল বিশ্ব তৈরি করার অনুমতি দেয়৷ অক্ষরগুলি দেখতে অনেকটা লেগো ব্লকের মতো এবং ব্যবহারকারীদের গেম প্রোগ্রাম করতে এবং তাদের কোড করতে সক্ষম করে। যাইহোক, অনেক ব্যবহারকারী অভিযোগ করেছেন যে Roblox তাদের কম্পিউটারে ক্র্যাশ হচ্ছে। এই নির্দেশিকাটি উইন্ডোজ 10 পিসিতে কীভাবে রোবলক্সকে ক্র্যাশ করা বন্ধ করতে হয় তার কয়েকটি ধাপ প্রকাশ করবে৷

রোব্লক্স ক্র্যাশিংকে কীভাবে ঠিক করবেন সে সম্পর্কে পদক্ষেপগুলি

রোব্লক্স ক্র্যাশ হচ্ছে কীভাবে ঠিক করবেন?

আমরা সমস্যা সমাধানের ধাপে ঝাঁপিয়ে পড়ার আগে, আসুন জেনে নেওয়া যাক কেন রোবলক্স ক্র্যাশ হচ্ছে? রব্লক্সের অপরাধী আপনার সিস্টেমে ক্র্যাশ হওয়ার কারণে এখনও নির্দিষ্ট কোনো কারণ নির্ধারণ করা হয়নি। যাইহোক, এটি পুরানো ড্রাইভার, অ্যান্টিভাইরাস এবং অন্যান্য অজানা কারণগুলির জন্য সংকীর্ণ করা হয়েছে। আসুন আমরা আমাদের যাত্রা শুরু করি কিভাবে Roblox আপনার কম্পিউটারে ক্র্যাশ হওয়া বন্ধ করা যায়।

পদ্ধতি 1:সমস্ত অবাঞ্ছিত অ্যাপ্লিকেশন থেকে প্রস্থান করুন

আপনি বিশ্বাস নাও করতে পারেন, কিন্তু আপনি যখন একটি অ্যাপ্লিকেশন বন্ধ করার জন্য উপরের ডানদিকের কোণায় X চিহ্নটি আঘাত করেন, তখন অ্যাপ্লিকেশনটি সর্বদা সম্পূর্ণরূপে বন্ধ হয় না এবং পটভূমিতে চলতে থাকে। ব্যাকগ্রাউন্ডে অ্যাপ্লিকেশানগুলি চালানোর ফলে আপনি অ্যাপটি ব্যবহার না করলেও RAM অন্যান্য সিস্টেম রিসোর্স ব্যবহার করে৷ একটি অ্যাপ সম্পূর্ণরূপে বন্ধ করতে, আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

ধাপ 1:টাস্কবারে ডান-ক্লিক করুন (আইকন ছাড়া যে কোনো জায়গায়), এবং পপ আপ হওয়া প্রসঙ্গ মেনু থেকে, টাস্ক ম্যানেজার বেছে নিন।

ধাপ 2:যে নতুন উইন্ডোটি খোলে, সেখানে প্রসেস ট্যাবের অধীনে, আপনি এখনও চলমান সমস্ত অ্যাপ দেখতে পাবেন। আপনি যে অ্যাপটি বন্ধ করতে চান সেটিতে ডান-ক্লিক করুন এবং কাজ শেষ করুন।

নির্বাচন করুন

রোব্লক্স ক্র্যাশ হচ্ছে কীভাবে ঠিক করবেন?

ধাপ 3:আপনি যে সমস্ত অ্যাপস সম্পর্কে জানেন তা একে একে বন্ধ করুন এবং অপরিচিত অ্যাপগুলি ছেড়ে দিন। এছাড়াও, অ্যাপস বিভাগের অধীনে দৃশ্যমান ব্যাকগ্রাউন্ড প্রক্রিয়াগুলি বন্ধ করবেন না৷

একবার আপনি সমস্ত অ্যাপ বন্ধ করে দিলে, এটি আপনার সিস্টেম সংস্থানগুলিতে স্বস্তি প্রদান করবে। Roblox চালু করার চেষ্টা করুন এবং সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 2:আপনার অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

বেশিরভাগ অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি শুধুমাত্র নিশ্চিত হুমকিই নয়, সম্ভাব্য দূষিত সফ্টওয়্যারও শনাক্ত করতে শুরু করেছে, যা ব্যবহার করার জন্য সম্পূর্ণ নিরাপদ কিছু অ্যাপ ব্লক করার জন্ম দিতে পারে। এই অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থাটি ফলস পজিটিভ নামেও পরিচিত এবং এটি একটি কারণ হতে পারে যা রোবলক্সকে কার্যকর করা থেকে অবরুদ্ধ করতে পারে। একমাত্র সম্ভাব্য সমাধান হল প্রথমে একটি সীমিত সময়ের জন্য অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করা, Roblox চালু করা এবং এটি এখনও ক্র্যাশ হয়েছে কিনা তা পরীক্ষা করা এবং তারপর সব ঠিকঠাক থাকলে আপনার অ্যান্টিভাইরাসে একটি ব্যতিক্রম যোগ করুন। অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

দ্রষ্টব্য:আমি শুধুমাত্র প্রদর্শনের উদ্দেশ্যে AVG অ্যান্টিভাইরাস ব্যবহার করেছি। যাইহোক, সমস্ত অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলির প্রয়োজনীয় পদক্ষেপগুলি ইন্টারফেসের বিকল্পগুলির অবস্থানে সামান্য পার্থক্যের সাথে একই হবে৷

ধাপ 1 :আপনার টাস্কবারে অবস্থিত অ্যান্টিভাইরাস আইকনে ডান-ক্লিক করুন।

ধাপ 2 :টার্ন অফ অপশনে ক্লিক করুন এবং বিকল্পটি পেলে একটি সময় বেছে নিন।

রোব্লক্স ক্র্যাশ হচ্ছে কীভাবে ঠিক করবেন?

ধাপ 3 :Roblox চালু করুন এবং এটি এখনও ক্র্যাশ কিনা তা পরীক্ষা করুন৷

দ্রষ্টব্য: আপনি গেম চেক করার পরে অ্যান্টিভাইরাস পুনরায় সক্রিয় করতে ভুলবেন না৷

পদক্ষেপ 4৷ :আপনি যদি কোনো সমস্যা ছাড়াই Roblox খেলতে পারেন, তাহলে অ্যান্টিভাইরাসের ব্যতিক্রম বিকল্পে Roblox এক্সিকিউটেবল ফাইলের একটি ব্যতিক্রম যোগ করুন।

রোব্লক্স ক্র্যাশ হচ্ছে কীভাবে ঠিক করবেন?

পদ্ধতি 3:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

গ্রাফিক্স ড্রাইভারগুলি গেমের প্রকৃত ভিজ্যুয়ালগুলি উপলব্ধি করতে সহায়তা করে যা গেম ডেভেলপারদের দ্বারা উদ্দেশ্য ছিল। তবে এটি কেবল তখনই সম্ভব যদি প্রস্তাবিত গ্রাফিক কার্ড এবং উপযুক্ত ড্রাইভারগুলি আপনার কম্পিউটারে ইনস্টল করা থাকে। আপনার সিস্টেমে প্রস্তাবিত হার্ডওয়্যার থাকলে, আপনাকে আপডেট করা ড্রাইভারগুলিও ইনস্টল করতে হবে। আপনার কম্পিউটারে ড্রাইভার ইনস্টল এবং আপডেট করার দুটি প্রধান উপায় রয়েছে এবং উভয়ই নীচে ব্যাখ্যা করা হয়েছে৷

বিকল্প 1:সমর্থন ওয়েবসাইট ব্যবহার করুন

প্রতিটি গ্রাফিক কার্ড প্রস্তুতকারক একটি অফিসিয়াল ওয়েবসাইট বজায় রাখে যেখানে ব্যবহারকারীরা হার্ডওয়্যার সম্পর্কিত আপডেট ড্রাইভার এবং অন্যান্য সংস্থানগুলি খুঁজে পেতে পারে। এই ওয়েবসাইটগুলি যে কোনও ম্যালওয়্যার থেকে মুক্ত এবং সর্বদা প্রাসঙ্গিক এবং আপডেট করা সংস্থানগুলি ধারণ করে৷ যদিও প্রতিটি হার্ডওয়্যারের ধাপ ভিন্ন হবে, মৌলিক ধারণাটি এই ধাপগুলির মাধ্যমে বোঝা যাবে:

ধাপ 1: আপনার গ্রাফিক কার্ড প্রস্তুতকারকের সমর্থন ওয়েবসাইটে নেভিগেট করুন। আমি নীচে সবচেয়ে সাধারণ গ্রাফিক কার্ড নির্মাতাদের লিঙ্ক প্রদান করেছি:

এএমডি

NVIDIA

ইন্টেল

ধাপ 2: পণ্যের নাম এবং মডেল নম্বর লিখতে অনুসন্ধান বারটি ব্যবহার করুন এবং তারপরে আপনার কীবোর্ডে এন্টার কী টিপুন৷

ধাপ 3: প্রদর্শিত ফলাফলগুলির মধ্যে আপনার গ্রাফিক্স কার্ড চয়ন করুন এবং প্রদর্শিত অন্যান্য সংস্থানগুলির মধ্যে ড্রাইভার বিভাগটি সনাক্ত করুন৷

রোব্লক্স ক্র্যাশ হচ্ছে কীভাবে ঠিক করবেন?

পদক্ষেপ 4: ডাউনলোড বোতামে ক্লিক করুন এবং ডাউনলোড সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

Sধাপ 5: ডাউনলোড শেষ হলে, ফাইলটি চালান এবং আপনার সিস্টেমে ড্রাইভার আপডেট করতে অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন।

আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং Roblox ক্র্যাশিং সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

বিকল্প 2:স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করুন

ড্রাইভার আপডেট করার বিকল্প পদ্ধতি হল সফটওয়্যারের মাধ্যমে যা স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটার স্ক্যান করতে পারে এবং আপডেটের জন্য অনুসন্ধান করতে পারে। স্মার্ট ড্রাইভার কেয়ার হল এমন একটি অ্যাপ্লিকেশন যা পুরানো ড্রাইভারদের সনাক্ত করে এবং ইন্টারনেটে উপলব্ধ সর্বশেষ সামঞ্জস্যপূর্ণ ড্রাইভারগুলির সাথে তাদের প্রতিস্থাপন করে৷ স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করার ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 1: নীচে দেওয়া লিঙ্কটি ব্যবহার করে স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড এবং ইনস্টল করুন:

ধাপ 2: অ্যাপটি ইনস্টল হয়ে গেলে, এটি চালু করুন এবং স্ক্যানিং প্রক্রিয়া শুরু করতে স্ক্যান নাউ বিকল্পে ক্লিক করুন।

ধাপ 3: স্ক্যান সম্পূর্ণ হওয়ার পরে, ড্রাইভার সমস্যার একটি তালিকা প্রদর্শিত হবে। তালিকায় গ্রাফিক্স ড্রাইভারের পাশে আপডেট ড্রাইভার বিকল্পে ক্লিক করুন।

দ্রষ্টব্য: উপরের লিঙ্কটি ব্যবহার করে ইনস্টল করা স্মার্ট ড্রাইভার কেয়ারের মৌলিক সংস্করণটি বিনামূল্যে ব্যবহার করা যায় এবং সিস্টেমের সমস্ত ড্রাইভার সমস্যা সনাক্ত করতে পারে। যাইহোক, এটি প্রতিদিন শুধুমাত্র দুটি ড্রাইভার আপডেট করতে পারে, এবং তাই রোবলক্স ক্র্যাশিং সমস্যা সমাধানের জন্য প্রথমে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার পরামর্শ দেওয়া হয়।

গ্রাফিক্স ড্রাইভার আপডেট হয়ে গেলে, আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখতে Roblox চালু করুন।

রোব্লক্স ক্র্যাশ করে কীভাবে ঠিক করবেন সে সম্পর্কে আপনার চিন্তাভাবনা

Roblox যারা তাদের গেম তৈরি করতে এবং খেলতে আগ্রহী তাদের জন্য একটি চমৎকার অ্যাপ্লিকেশন। এটি আপনাকে আপনার বন্ধু এবং সহকর্মীদের দ্বারা তৈরি ছোট গেম খেলতেও সহায়তা করে৷ কিন্তু এই সব সম্ভব শুধুমাত্র যদি অ্যাপ্লিকেশন আপনার সিস্টেমে সূক্ষ্ম কাজ করে. রোবলক্স ক্র্যাশিং সমস্যার জন্য, উপরের পদ্ধতিগুলি অনেক সাহায্য করতে পারে কারণ সেগুলি বিভিন্ন গেমিং ফোরাম থেকে সংকলিত হয়েছে। আপনার কম্পিউটারে ক্র্যাশ হওয়া Roblox কে ঠিক করার জন্য আপনার কাছে অন্য কোন পরামর্শ থাকলে আমাদের জানান৷

সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের অনুসরণ করুন – Facebook, Twitter, Instagram এবং YouTube. যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. Windows 10 PC-এ ক্র্যাশ হওয়া Netflix কে কিভাবে ঠিক করবেন?

  2. পিসিতে জেনশিন ইমপ্যাক্ট ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন

  3. পিসিতে ওয়ারক্রাফ্ট 3 রিফার্জড ক্র্যাশিং কীভাবে ঠিক করবেন?

  4. কিভাবে ঠিক করবেন স্কাইওয়াকার সাগা ক্র্যাশ হচ্ছে