কম্পিউটার

কীভাবে এক সাথে বিপুল পরিমাণ ডুপ্লিকেট ফটোগুলি খুঁজে বের করবেন এবং সরান

আমরা উত্সব, ট্রিপ এবং পার্টির সময় যে চিত্রগুলি শুট করি তার কপি রাখতে পছন্দ করি। এইগুলি জমা হতে শুরু করার সাথে সাথে, আমরা একই ফটোগ্রাফের বেশ কয়েকটি ক্লোন হার্ড ড্রাইভ জুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকি। ডিস্ক স্পেস ব্যবহার করা ছাড়াও, এই অভিন্ন এবং অনুরূপ চেহারার ছবিগুলি স্টোরেজ স্পেসকে বিশৃঙ্খল করা ছাড়া আর কিছুই করে না, যা আপনার পিসিকে ধীর গতিতে চালাতে এবং একটি নির্দিষ্ট ফাইলের সঠিক সংস্করণ খুঁজে বের করার ক্ষেত্রে অসুবিধার মাত্রা বাড়ায়। এই স্ন্যাপটি কি আমি এইমাত্র সম্পাদনা করেছি নাকি অন্যটি?

ভাল, ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো এর মতো একটি ডেডিকেটেড ক্লোন ক্লিনার ব্যবহার করে অবাঞ্ছিত বিশৃঙ্খলার সাথে আপনার ড্রাইভ খুঁজে পেতে এবং মুক্ত করার জন্য একটি উন্নত অনুসন্ধান করতে পারে। যেহেতু ম্যানুয়ালি এটি করতে অনেক বেশি সময় লাগে, তাই সৌভাগ্যবশত আপনার অনেক সময় ব্যয় না করে সদৃশগুলি সনাক্ত এবং মুছে ফেলার জন্য আপনার কাছে একটি স্বয়ংক্রিয় প্রক্রিয়া রয়েছে৷

ডুপ্লিকেট ছবি খোঁজা – ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো

ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য উপলব্ধ একটি চমৎকার প্রোগ্রাম। এই নির্দেশিকাটির জন্য, আমরা Windows সংস্করণ ব্যবহার করছি কিন্তু প্রক্রিয়াটি অন্যান্য অপারেটিং সিস্টেমের জন্য একই রকম এবং একই সাথে প্রচুর পরিমাণে ডুপ্লিকেট ফটো মুছে ফেলার জন্য।

আপনি যদি আপনার হার্ড ডিস্কে আপনার সময় এবং সঞ্চয়স্থান সংরক্ষণ করতে চান তবে টুলটি চেষ্টা করার মতো। এটি আপনার সম্পূর্ণ ফটো সংগ্রহের অপ্রয়োজনীয় অভিন্ন এবং অনুরূপ ফটোগ্রাফগুলিকে ডিক্লাটার করার জন্য একাধিক তুলনা মোড এবং ম্যাচিং লেভেলগুলি বৈশিষ্ট্যযুক্ত করে৷ ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো বাহ্যিক এবং অভ্যন্তরীণ উভয় স্টোরেজ থেকে টুইন কপি মুছে ফেলার সাথে অত্যন্ত সামঞ্জস্যপূর্ণ।

<থ> কীভাবে এক সাথে বিপুল পরিমাণ ডুপ্লিকেট ফটোগুলি খুঁজে বের করবেন এবং সরান এর জন্য
ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো
ইউজার ইন্টারফেস উৎকৃষ্ট ও সোজা
এর জন্য হবে উভয় নতুন এবং পেশাদার ব্যবহারকারী
সর্বশেষ সংস্করণ 1.1.1086.10077
অপারেটিং সিস্টেম Windows XP, Vista, 7, 8, 8.1, 10
মূল্যের মডেল

উইন্ডোজের জন্য =$34.73

ম্যাকের জন্য =$1.99 (বিশেষ অফার)

iOS এর জন্য =$7.35

Android =বিনামূল্যে

অনন্য সেলিং পয়েন্ট 100% ডুপ্লিকেট সনাক্তকরণের জন্য স্মার্ট অ্যালগরিদম সহ দ্রুততম স্ক্যানিং ইঞ্জিন

(বিশ্বব্যাপী লক্ষ লক্ষ ব্যবহারকারী দ্বারা ইনস্টল ও ব্যবহার করা হয়েছে)

ভিডিও টিউটোরিয়াল:ব্যাচে ডুপ্লিকেট চিত্রগুলি কীভাবে সন্ধান করবেন এবং মুছবেন?

আচ্ছা, ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো এটি একটি দুর্দান্ত ইউটিলিটি যা আপনার সিস্টেমে সমস্ত অ-লুকানো এবং লুকানো সঠিক এবং অনুরূপ চেহারার চিত্রগুলিকে স্মার্টভাবে সনাক্ত করে। তাছাড়া, কোনো ঝামেলা ছাড়াই উল্লেখযোগ্য পরিমাণ স্টোরেজ পুনরুদ্ধার করার জন্য এটি একটি শ্রেণীবদ্ধ উপায়ে তালিকাভুক্ত করে।

চলুন জেনে নেই কিভাবে ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ব্যবহার করে অবাঞ্ছিত ডুপ্লিকেট ছবি অপসারণ করতে হয়:

ধাপে ধাপে:বাল্কে ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে সন্ধান করবেন এবং মুছবেন?

ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ব্যবহার করা খুবই সহজ, হাজার হাজার সঠিক এবং একই রকমের ছবি দিয়ে প্যাক করা আপনার গ্যালারি ডিডপ্লিকেট করার জন্য নির্দেশাবলী সাবধানে অনুসরণ করুন।

পদক্ষেপ 1 – ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ডাউনলোড ও ইনস্টল করুন

আপনি যদি দ্রুত ডুপ্লিকেট ছবিগুলি বাল্কে খুঁজে পেতে এবং মুছতে চান, তবে Systweak সফ্টওয়্যার দ্বারা ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ছাড়া অন্য কাউকে বেছে নিন না৷ আপনি এই ডুপ্লিকেট ক্লিনিং ইউটিলিটির পর্যালোচনা পড়তে পারেন, এখানেই .

ধাপ 2- ডুপ্লিকেটের জন্য স্ক্যান করুন

কীভাবে এক সাথে বিপুল পরিমাণ ডুপ্লিকেট ফটোগুলি খুঁজে বের করবেন এবং সরান

প্রধান ড্যাশবোর্ডে, Add Photos or Folders অপশনে ক্লিক করুন। বিকল্পভাবে, আপনি একবার ফোল্ডারগুলি যুক্ত করার পরে ব্যাচের ডুপ্লিকেট ফটোগুলি খুঁজে পেতে এবং সরাতে ইন্টারফেসে পুরো ফোল্ডারটিকে টেনে আনতে পারেন, আপনার সম্পূর্ণ ফটো সংগ্রহ বাছাই শুরু করতে ডুপ্লিকেটগুলির জন্য স্ক্যান বোতামে ক্লিক করার সময় এসেছে৷

দ্রষ্টব্য: যদিও ডিফল্ট সেটিংস উইন্ডোজ পিসিতে ডুপ্লিকেট ইমেজ খোঁজা এবং মুছে ফেলার জন্য উপযুক্ত। কিন্তু ডুপ্লিকেট ফটোগ্রাফ শনাক্ত ও তালিকাভুক্ত করার জন্য আপনি যে কোনো সময় আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী সেগুলি পরিবর্তন করতে পারেন৷

পদক্ষেপ 3- ডুপ্লিকেট ফটোগুলির পূর্বরূপ দেখুন

ডুপলিকেট ফটো ফিক্সার প্রো-এর ডুপগুলির প্রিভিউ করতে এবং বাল্কে সঠিক এবং একই রকম দেখতে ফটোগুলি মুছে ফেলার জন্য সেগুলি নির্বাচন করতে মাত্র কয়েক মুহূর্ত লাগে৷ সমস্ত ফলাফল শ্রেণীবদ্ধ করা হয়েছে যাতে আপনি সহজেই তাদের মাধ্যমে যেতে পারেন।

পদক্ষেপ 4- নির্ভুল এবং অনুরূপ চেহারার চিত্রগুলি চিহ্নিত করুন

একবার আপনি ফলাফলের সাথে সন্তুষ্ট হলে, আপনার সিস্টেম থেকে আপনি যে ডুপ্লিকেটগুলি পরিষ্কার করতে চান তা চিহ্নিত করুন। আপনি যদি ম্যানুয়ালি ডুপ্লিকেট ছবি নির্বাচন করে আপনার সময় নষ্ট করতে না চান, তাহলে ডুপ্লিকেট ক্লিনার টুলটিকে আপনার পক্ষে কাজটি করতে দিতে অটো-মার্ক বোতামটি টিপুন৷

পদক্ষেপ 5- ডুপ্লিকেট ফটোগ্রাফ পরিষ্কার করুন

বাল্ক ডুপ্লিকেট ফটোগুলি খুঁজে পেতে এবং মুছে ফেলতে চিহ্নিত মুছুন বোতামটি টিপুন৷ আপনি অবাক হয়ে যাবেন যে আপনি আপনার উইন্ডোজ পিসিতে উল্লেখযোগ্য পরিমাণ স্টোরেজ স্পেস পুনরুদ্ধার করেছেন।

ব্যবহার করে ডুপ্লিকেট-মুক্ত ফটো সংগ্রহ উপভোগ করুন ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো Windows, Mac, Android এবং iOS এর জন্য!
অন্যান্য সেরা ব্যাচ ডুপ্লিকেট ফটো ফাইন্ডার এবং ক্লিনার (2020)

বাজারে বেশ কিছু অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ অসংখ্য ডুপ্লিকেট ইমেজ ফাইন্ডার এবং রিমুভার রয়েছে। প্রত্যেকে এককভাবে সদৃশ সনাক্তকরণ এবং মুছে ফেলার জন্য একটি নিখুঁত সমাধান বলে দাবি করে। কিন্তু আপনি কীভাবে এমন একটি চয়ন করতে পারেন যা আরও ভাল ফটো পরিচালনার সাথে সম্পর্কিত আপনার সমস্ত চাহিদা পূরণ করে? ঠিক আছে, আমরা ব্যাচের ডুপ্লিকেট ফটো খোঁজা এবং অপসারণের জন্য কিছু আদর্শ পছন্দ তালিকাভুক্ত করেছি।

  1. ডুপ্লিকেট ফটো ক্লিনার
  2. ক্লিনার
  3. অসাধারণ ডুপ্লিকেট ফটো ফাইন্ডার
  4. ডুপ্লিকেট ক্লিনার প্রো
  5. ভিসিপিক্স
  6. ইজি ডুপ্লিকেট ফাইন্ডার
  7. Ashisoft ডুপ্লিকেট ফটো ফাইন্ডার
  8. ভিজ্যুয়াল সিমিলারিটি ডুপ্লিকেট ইমেজ ফাইন্ডার  

আমাদের বিশদ নির্দেশিকা দেখুন উইন্ডোজ এবং অন্যান্য ওএসের জন্য এই টপ ডুপ্লিকেট ফটো ক্লিনারগুলির প্রতিটিতে৷


  1. Windows 11-এ ডুপ্লিকেট ফাইলগুলি কীভাবে সন্ধান করবেন এবং সরান?

  2. কিভাবে উইন্ডোজে ডুপ্লিকেট ফটোগুলি খুঁজে বের করবেন এবং সরান

  3. আপনার পিসিতে ঘোরানো এবং ফ্লিপড ডুপ্লিকেটগুলি কীভাবে সন্ধান করবেন

  4. কিভাবে ডুপ্লিকেট MOS, MRW এবং ORF RAW ফটোগুলি খুঁজে পাবেন?