কম্পিউটার

কিভাবে ডুপ্লিকেট MOS, MRW এবং ORF RAW ফটোগুলি খুঁজে পাবেন?

অত্যাশ্চর্য চূড়ান্ত ফলাফল তৈরি করার জন্য কাঁচা ফটোগ্রাফগুলি অবশ্যই প্রক্রিয়া করা উচিত যা আমাদের সকলকে ড্রুল করে তোলে। আজ, আমরা পরীক্ষা করব কিভাবে ডুপ্লিকেট MOS, ORF এবং MRW ফটো শনাক্ত করা যায় এবং অপসারণ করা যায়, তিনটি প্রায়শই ব্যবহৃত RAW ইমেজ ফাইলের ধরন।

এমওএস ফাইল কি?

Leaf Aptus ক্যামেরা দ্বারা তৈরি ডিফল্ট ফাইলের ধরন হল MOS, এক ধরনের Leaf Raw Image। যেহেতু সেগুলি সংকুচিত হয় না, এই ফাইলগুলি প্রায়শই অন্যান্য ইমেজ ফর্ম্যাটের তুলনায় যুক্তিসঙ্গতভাবে বিশাল হয়৷ বিভিন্ন ইমেজ এডিটর সহজে খুলতে পারেন। MOS ফাইলগুলি MOSViewer এবং RawTherapee-এর মতো শেয়ারওয়্যার অ্যাপ্লিকেশনগুলির পাশাপাশি অ্যাডোব ফটোশপ, ক্যাপচার ওয়ান প্রো, পেইন্টশপ প্রো, ইত্যাদির মতো আরও ব্যয়বহুল অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করে খোলা যেতে পারে৷

একটি MRW ফাইল কি?

Sony তার Minolta Konica ডিজিটাল ক্যামেরার জন্য MRW RAW ইমেজ ফাইল ফরম্যাট তৈরি করেছে। ব্যবহারকারীরা থার্ড-পার্টি ইমেজ এডিটর টুল ব্যবহার করে যেকোনো সময় এক্সপোজার এবং রঙের তাপমাত্রা পরিবর্তন করতে পারেন কারণ MRW ফাইলের বিষয়বস্তু সংকুচিত হয় না।

একটি ORF ফাইল কি?

একটি অপ্রসেসড ইমেজ ফাইল ফরম্যাটকে অলিম্পাস র ইমেজ বলা হয়। এটি ইমেজ প্রসেসিং ফরম্যাট যা অলিম্পাস ডিজিটাল ক্যামেরা ডিফল্টরূপে ব্যবহার করে। ORF ফাইলগুলি এক্সপোজার, সাদা ভারসাম্য এবং কনট্রাস্ট সামঞ্জস্য করতে সমর্থন করে কারণ সেগুলি RAW আকারে রয়েছে৷\

ব্যবসা অলিম্পাস ওয়ার্কস্পেস অফার করে, ORF ফাইল সম্পাদনা ও প্রদর্শনের জন্য একটি বিনামূল্যের প্রোগ্রাম। প্রোগ্রামটি ম্যাক এবং মাইক্রোসফ্ট উইন্ডোজ অপারেটিং সিস্টেম উভয় সমর্থন করে। আপনার অলিম্পাস ক্যামেরার মডেল এবং কনফিগারেশনের উপর নির্ভর করে অসংখ্য সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন উপলব্ধ।

কিভাবে ডুপ্লিকেট MOS, MRW এবং ORF RAW ফটোগুলি খুঁজে পাবেন?

অনেক ডুপ্লিকেট ফটোগ্রাফ নিঃসন্দেহে হবে যদি আপনার কাছে RAW ছবির একটি বড় আর্কাইভ থাকে। এই ফাইলগুলি স্টোরেজ স্পেস নেয়, ফটো ডিরেক্টরিকে বিশৃঙ্খল করে এবং সাধারণত অপ্রয়োজনীয়।

ডুপ্লিকেট RAW ছবি খোঁজার দুটি পন্থা আছে। শুরু করতে, আপনি ফাইল এক্সপ্লোরার ব্যবহার করে একটি নির্দিষ্ট ধরণের সমস্ত ফাইলের একটি তালিকা লোড করতে পারেন এবং তারপর ডুপ্লিকেশন চেক করতে থাম্বনেইলগুলির তুলনা করতে পারেন। বেশিরভাগ ক্ষেত্রে, ডুপ্লিকেট কপিগুলি বিভিন্ন পার্টিশন, ফোল্ডার এবং সাবফোল্ডারের মধ্যে ছড়িয়ে ছিটিয়ে পাওয়া যায়। অতএব, যদি আপনার কাছে কয়েক হাজার ফাইল সহ একটি বিশাল ফাইল সংগ্রহ থাকে তবে এটি বাস্তবসম্মত নয়৷

দ্বিতীয় কৌশলটি ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো নামক একটি বিশেষ টুল ব্যবহার করে ডুপ্লিকেট RAW ফটোগুলি চিহ্নিত করতে। সর্বোত্তম বিকল্পটি স্বয়ংক্রিয়।

ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো-এর সুবিধাগুলি

কিভাবে ডুপ্লিকেট MOS, MRW এবং ORF RAW ফটোগুলি খুঁজে পাবেন?

ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো নামে একটি চমত্কার প্রোগ্রাম। ডুপ্লিকেট ফটো মুছে ফেলা সহজ এবং দ্রুত করে তোলে। আমাদের ছবির ডুপ্লিকেট ফাইন্ডার অভিন্ন ছবি খুঁজতে গিয়ে নাম, আকার বা তারিখ দেখে না। এমনকি যখন ফটোগ্রাফগুলি সম্পাদনা বা সংকুচিত করা হয়, তখন এটি অন্যান্য মানদণ্ড যেমন GPS, সময়ের ব্যবধান এবং অসংখ্য তুলনা স্তর ব্যবহার করে৷

  • ব্যবহারকারীরা "অনুরূপ মিল" বৈশিষ্ট্য ব্যবহার করে দুটি ফটোগ্রাফ প্রত্যাখ্যান করতে পারে যদি তারা কিছু মিল ভাগ করে তবে ভিন্ন।
  • ব্যবহারকারীরা বিভিন্ন অপশন ব্যবহার করে ছবি খুঁজতে এবং মুছে ফেলতে পারেন।
  • সফ্টওয়্যারটি নতুন তৈরি করা 3D মডেলগুলিকে শ্রেণীবদ্ধ করতে এবং আলাদা করতে পারে যা অস্বাভাবিকভাবে অভিন্ন৷
  • ফটোতে ভৌগলিক অবস্থান ট্যাগ ব্যবহার করে, এই সফ্টওয়্যারটি নকলের জন্য চিত্রগুলির স্থানাঙ্কগুলি পরীক্ষা করে৷

কিভাবে ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো ব্যবহার করবেন?

ধাপ 1: অফিসিয়াল ওয়েবসাইট থেকে, ডাউনলোড করুন এবং নিচের ডাউনলোড বোতামে ক্লিক করে ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো চালু করুন।

ধাপ 2: ফটো বা ফোল্ডার যোগ করুন নির্বাচন করুন। আপনি বিকল্প হিসাবে ফোল্ডারগুলিকে টেনে আনতে এবং ফেলে দিতে পারেন৷

কিভাবে ডুপ্লিকেট MOS, MRW এবং ORF RAW ফটোগুলি খুঁজে পাবেন?

ধাপ 3: অ্যাপের স্ক্রিনের ডান দিকের মেনু নির্বাচন থেকে অনুরূপ ম্যাচ বা সঠিক ম্যাচ বেছে নিন।

পদক্ষেপ 4: আপনি যদি আপনার সংগ্রহে ডুপ্লিকেট ফটোগুলি দেখার জন্য অনুরূপ বিকল্পটি নির্বাচন করেন, আপনি বিভিন্ন পরামিতির জন্য সেটিংস পরিবর্তন করতে পারেন৷

ধাপ 5: ডুপ্লিকেটের জন্য স্ক্যান বোতামটি স্ক্রিনের নীচের কেন্দ্রে অবস্থিত৷

কিভাবে ডুপ্লিকেট MOS, MRW এবং ORF RAW ফটোগুলি খুঁজে পাবেন?

ধাপ 6: স্বয়ংক্রিয়-চিহ্ন নির্বাচন করুন বা স্ক্রোল করে আপনি যে ফটোগুলি সরাতে চান সেগুলি চিহ্নিত করুন৷

পদক্ষেপ 7: সমস্ত তুলনাযোগ্য এবং অভিন্ন ফটো নির্বাচন করার পরে চিহ্নিত মুছুন ক্লিক করুন৷

কিভাবে ডুপ্লিকেট এমওএস, এমআরডব্লিউ এবং ওআরএফ RAW ফটোগুলি সন্ধান করবেন তার চূড়ান্ত শব্দ?

আমি আশা করি আপনি এতক্ষণে জানেন কিভাবে আপনার পিসিতে ডুপ্লিকেট MOS এবং MRW &.ORF RAW ফটোগুলি খুঁজে পাবেন৷ ছবি ফাইলের নাম, আকার, বা বিন্যাস একটি ভাল অ্যাপ্লিকেশন দ্বারা বিবেচিত জিনিস নয় যা ডুপ্লিকেট ফটোগুলির জন্য দেখায়; পরিবর্তে, সঠিক ফলাফলের জন্য বিষয়বস্তু স্ক্যান করা হয়। ডুপ্লিকেট খোঁজার জন্য সেরা টুলগুলির মধ্যে একটি, ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো বিভিন্ন মানদণ্ড ব্যবহার করে আপনার সংগ্রহ থেকে ডুপ্লিকেট ফটো তুলনা করে এবং বের করে।

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। কোন প্রশ্ন বা ধারনা সঙ্গে আমাদের সাথে যোগাযোগ করুন. আমরা আপনাকে একটি রেজোলিউশন প্রদান করতে পেরে আনন্দিত হব। আমরা প্রায়শই সাধারণ প্রযুক্তিগত সমস্যার জন্য পরামর্শ, সমাধান এবং নির্দেশিকা প্রকাশ করি।


  1. আপনার উইন্ডোজ পিসিতে সঠিক ডুপ্লিকেট ফাইলগুলি কীভাবে সন্ধান করবেন?

  2. ডুপ্লিকেট ফটো শনাক্ত করতে জিপিএস সেটিংস কীভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে উইন্ডোজে ডুপ্লিকেট ফটোগুলি খুঁজে বের করবেন এবং সরান

  4. আপনার পিসিতে ঘোরানো এবং ফ্লিপড ডুপ্লিকেটগুলি কীভাবে সন্ধান করবেন