কম্পিউটার

Windows লোকেশন সেটিংস কি এবং লোকেশন ট্র্যাকিং কিভাবে প্রতিরোধ করা যায়?

যদি এমন একটি জিনিস থাকে যা কম্পিউটারগুলি স্মার্টফোন থেকে ধার করেছে, তবে তা হল লোকেশন সেটিংস (বাকি সবকিছু উল্টো)। Microsoft Windows 10-এ Windows Location সেটিংস চালু করেছে, যা আপনার কম্পিউটারে Maps, Uber এবং অন্যান্য অ্যাপের মতো অ্যাপ ব্যবহার করার ক্ষেত্রে খুবই দরকারী বৈশিষ্ট্য।

এখন, মনে রাখবেন যে একটি কম্পিউটারের জিপিএস ক্ষমতা নেই এবং মোবাইল সেল টাওয়ার থেকে ডেটা সংযোগ বা গ্রহণ করতে পারে না। তারপর, কিভাবে একটি কম্পিউটার আপনার অবস্থান ট্র্যাক রাখে? উত্তর একটি আইপি ঠিকানা. আপনার কম্পিউটার আপনার Wi-Fi অবস্থানের ট্র্যাক রাখতে পারে, যা এটিকে আপনার ভৌগলিক অবস্থান নির্ধারণ করতে দেয়৷

Windows 10-এ আপনার অবস্থানের রেকর্ড রয়েছে তা জেনে বিরক্ত হওয়ার দরকার নেই। অবস্থানের তথ্য একটি সুরক্ষিত ডাটাবেসে সংরক্ষণ করা হয় এবং শুধুমাত্র অনুমোদিত অ্যাপ্লিকেশনগুলিকে প্রদান করা হয় যার কাজ করার জন্য অবস্থানের বিবরণ প্রয়োজন। এই বৈশিষ্ট্যটি আপনাকে মানচিত্র অ্যাপ ব্যবহার করে দুটি স্থানের মধ্যে দূরত্ব (যখন তাদের একটি আপনার বর্তমান অবস্থান) এবং সেখানে পৌঁছানোর সময় গণনা করতে দেয়। অন্যান্য অ্যাপ যেমন ওয়েদার, উবার, অ্যামাজন এবং অন্যান্য ফুড ডেলিভারি অ্যাপেরও সময় এবং দূরত্ব গণনা করতে এবং সেই অনুযায়ী ফলাফল দেওয়ার জন্য এই তথ্য প্রয়োজন। আপনি আপনার বর্তমান অবস্থানের কাছাকাছি আশেপাশের রেস্তোরাঁ, পর্যটন গন্তব্য এবং অন্যান্য সর্বজনীন স্থান সম্পর্কেও জানতে পারেন৷

Microsoft তার ব্যবহারকারীদের Windows 10-এ অবস্থান ট্র্যাকিং বন্ধ করতে এবং প্রয়োজন ও প্রয়োজন অনুযায়ী Windows অবস্থান সেটিংস পরিবর্তন করার অনুমতি দিয়েছে।

কিভাবে আপনার ডিফল্ট উইন্ডোজ অবস্থান সেট করবেন?

আপনি যদি Windows 10-এ আপনার অবস্থান সেট আপ করতে চান যাতে আপনি Windows অবস্থান সেটিংস ব্যবহার করে এমন কয়েকটি অ্যাপ থেকে উপকৃত হতে পারেন, তাহলে তা করার জন্য এখানে সহজ পদক্ষেপগুলি রয়েছে:

ধাপ 1: সেটিংস খুলতে Windows + I টিপুন অ্যাপ এবং গোপনীয়তা বিভাগটি সনাক্ত করুন৷

Windows লোকেশন সেটিংস কি এবং লোকেশন ট্র্যাকিং কিভাবে প্রতিরোধ করা যায়?

ধাপ 2: সেটিংস প্যানেলের বাম দিকে দেখুন এবং অবস্থানে ক্লিক করুন। এখন ডানদিকে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি ডিফল্ট অবস্থানটি দেখতে পান।

Windows লোকেশন সেটিংস কি এবং লোকেশন ট্র্যাকিং কিভাবে প্রতিরোধ করা যায়?

ধাপ 3: মানচিত্র অ্যাপ খুলতে সেট ডিফল্ট বোতামে ক্লিক করুন। আপনি মানচিত্র অ্যাপের ভিতরে আপনার ডিফল্ট অবস্থান নির্দিষ্ট করে একটি নতুন ডায়ালগ বক্স দেখতে পাবেন৷

পদক্ষেপ 4: "ডিফল্ট অবস্থান সেট করুন" বোতামে ক্লিক করুন, এবং মানচিত্রে আপনার বর্তমান অবস্থান নির্বাচন করুন, আপনার ঠিকানা ম্যানুয়ালি টাইপ করুন বা আরও ভাল, ইতিহাস ট্যাব থেকে পূর্বে সংরক্ষিত অবস্থানে ক্লিক করুন৷

Windows লোকেশন সেটিংস কি এবং লোকেশন ট্র্যাকিং কিভাবে প্রতিরোধ করা যায়?

এটি আপনার ডিফল্ট অবস্থানটি আপনার নির্বাচিত স্থানে সেট করবে৷

Windows 10-এ অবস্থান ট্র্যাকিং কীভাবে অক্ষম করবেন?

আপনি যদি সমস্ত সুবিধা থাকা সত্ত্বেও আপনার কম্পিউটার থেকে অবস্থান ট্র্যাকিং মুছে ফেলার সিদ্ধান্ত নিয়ে থাকেন, তবে এখানে এটি করার পদক্ষেপগুলি রয়েছে:

ধাপ 1: আপনার কীবোর্ডে Windows + I কী টিপে Windows সেটিংস খুলুন।

ধাপ 2 :সেটিংসে বিভিন্ন বিকল্পের মধ্যে গোপনীয়তায় ক্লিক করুন।

Windows লোকেশন সেটিংস কি এবং লোকেশন ট্র্যাকিং কিভাবে প্রতিরোধ করা যায়?

ধাপ 3 :অবস্থানে ক্লিক করুন এবং টগল সুইচটি সনাক্ত করুন এবং উইন্ডোজ অবস্থান বন্ধ করতে এটি স্লাইড করুন৷

Windows লোকেশন সেটিংস কি এবং লোকেশন ট্র্যাকিং কিভাবে প্রতিরোধ করা যায়?

একবার হয়ে গেলে, আপনার কম্পিউটারে অবস্থান ট্র্যাকিং বিরাম দেওয়া হবে এবং Microsoft বা অন্য কোনো অ্যাপ Windows লোকেশন সম্পর্কে জানতে পারবে না।

উইন্ডোজ লোকেশন অ্যাপে কীভাবে অঞ্চল পরিবর্তন করবেন।

আমি আগেই বলেছি যে Windows লোকেশন IP ঠিকানার মাধ্যমে আপনার বর্তমান অবস্থান বজায় রাখে এবং আবহাওয়া জানা, খাবার বা রাইড অর্ডার করা এবং কাছাকাছি রেস্তোরাঁ এবং পর্যটন স্থানগুলি সনাক্ত করার জন্য উপকারী। কিন্তু আপনি যদি ম্যাপে ডিফল্ট অবস্থান সেট করা অন্য কোনো স্থান সম্পর্কে জানতে চান, তাহলে আপনাকে অবশ্যই Windows লোকেশন অ্যাপে অঞ্চল পরিবর্তন করতে হবে।

ধাপ 1 :সেটিংস অ্যাপ খুলতে Windows + I টিপুন এবং Time &Language-এ ক্লিক করুন।

Windows লোকেশন সেটিংস কি এবং লোকেশন ট্র্যাকিং কিভাবে প্রতিরোধ করা যায়?

ধাপ 2 :এরপর অঞ্চল ও ভাষাতে ক্লিক করুন এবং প্যানেলের ডানদিকে আপনার দেশ/ অঞ্চলটি সনাক্ত করুন৷

Windows লোকেশন সেটিংস কি এবং লোকেশন ট্র্যাকিং কিভাবে প্রতিরোধ করা যায়?

ধাপ 3: পছন্দসই অবস্থান চয়ন করুন এবং অঞ্চল পরিবর্তন করতে এটিতে ক্লিক করুন৷

দ্রষ্টব্য :সাইন আউট করে আপনার অ্যাকাউন্টে আবার সাইন ইন করার পরামর্শ দেওয়া হয়৷ এটি সমস্ত অ্যাপ্লিকেশনকে নতুন পরিবর্তিত অঞ্চলটিকে বর্তমান অবস্থান হিসাবে চিনতে বাধ্য করবে৷

প্রতি অ্যাপের ভিত্তিতে লোকেশন ট্র্যাকিং কীভাবে নিষ্ক্রিয় করবেন

আপনার কাছে নির্দিষ্ট অ্যাপগুলিকে আপনার অবস্থান দেখার অনুমতি দেওয়ার জন্য Windows এ বিকল্পও রয়েছে। আমরা ইতিমধ্যেই প্রতি অ্যাপের ভিত্তিতে উইন্ডোজ লোকেশন ট্র্যাকিং কীভাবে অক্ষম করতে হয় তার উপর একটি গভীর ব্লগ কভার করেছি .

আপনি কি Windows অবস্থান সেট করেছেন নাকি Windows 10-এ অবস্থান ট্র্যাকিং অক্ষম করেছেন?

উইন্ডোজ লোকেশন হল একটি চমত্কার আন্ডাররেটেড বৈশিষ্ট্য যা মাইক্রোসফট দ্বারা Windows 10-এ অন্তর্ভুক্ত করা হয়েছে। এটি কখনই জনপ্রিয়তা অর্জন করতে পারেনি প্রধানত Google মানচিত্রের কারণে, যা বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত নেভিগেশন অ্যাপ্লিকেশন। যাইহোক, যারা অ্যান্ড্রয়েড ব্যবহার করেন না বা মাইক্রোসফ্ট পিসি ব্যবহার করেন না, তাদের জন্য আপনার স্মার্টফোনটি তোলার দরকার নেই যাতে আপনি একটি রাইড বা খাবার অর্ডার করতে পারেন, আপনার কম্পিউটারে কয়েক ক্লিকের মাধ্যমে আশেপাশের স্থানগুলি এবং 24-ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে জানতে পারেন। .

সামাজিক মিডিয়া - ফেসবুক, টুইটার, লিঙ্কডইন এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. আমরা প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির সমাধান সহ টিপস এবং কৌশলগুলি নিয়মিত পোস্ট করি৷

Facebook Messenger শীঘ্রই অটো স্ট্যাটাস লোকেশন শেয়ারিং ফিচার যোগ করবে

কিভাবে স্ন্যাপচ্যাটে অবস্থান দেখতে হয়

আইফোনে গুগল ম্যাপ ব্যবহার করে বন্ধুদের সাথে রিয়েল-টাইম অবস্থান কীভাবে শেয়ার করবেন?

জিওট্যাগিং:স্মার্টফোন থেকে তোলা ফটোতে অবস্থান সংরক্ষণ করুন

কীভাবে হোয়াটসঅ্যাপে লাইভ লোকেশন শেয়ার করবেন

আপনি যখন একটি অবস্থানে পৌঁছাবেন তখন আপনার আইফোনে কীভাবে একটি অনুস্মারক পাবেন


  1. Windows 10 এবং 7 এ প্রক্সি সেটিংস কিভাবে ঠিক করবেন

  2. Backgroundtaskhost.Exe কি এবং Windows 10 এ কিভাবে এটি ঠিক করা যায়

  3. Windows 11 এ লোকেশন ট্র্যাকিং কিভাবে অক্ষম করবেন?

  4. Windows Sysinternals:এগুলি কী এবং কীভাবে সেগুলি ব্যবহার করবেন?