কম্পিউটার

Gmail আপডেট:এই নতুন বৈশিষ্ট্যগুলির সাথে অ্যাপটিকে রূপান্তর করুন

আপনার ফোনে কি একাধিক জিমেইল অ্যাকাউন্ট আছে এবং আপনি ক্রমাগত পরিবর্তন করা ক্লান্তিকর মনে করেন। তারপর, সর্বশেষ জিমেইল আপডেট আপনাকে খুশি করতে যাচ্ছে। Gmail আপডেটটি অ্যাকাউন্টগুলির মধ্যে স্যুইচ করার জন্য সোয়াইপ বৈশিষ্ট্য সহ তার মোবাইল অ্যাপ নিয়ে আসে। জিমেইলের অন্যান্য বৈশিষ্ট্য রয়েছে যার জন্য আপনি আপনার স্মার্টফোনে অ্যাপটি আরও বেশি ব্যবহার করতে চান। কিছু টিপস দিয়ে জিমেইল ব্যবহার করা যেতে পারে উৎপাদনশীলতা বাড়াতে।

জিমেইল আপডেটগুলি যা এর মোবাইল অ্যাপে প্রবর্তিত হয়েছে তা নীচে তালিকাভুক্ত করা হচ্ছে:

সর্বশেষ জিমেইল আপডেটগুলি আপনার অবশ্যই জানা উচিত

1. সোয়াইপ বৈশিষ্ট্য Gmail অ্যাপ:

Gmail আপনাকে অ্যাপের মধ্যে বিভিন্ন অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করতে দেয়। আগে, আপনাকে বাম পাশের মেনুতে গিয়ে অ্যাকাউন্ট নির্বাচন করে Google অ্যাকাউন্ট পরিবর্তন করতে হবে। সমস্ত Gmail অ্যাপ ব্যবহারকারীদের জন্য ফাংশনটিকে আরও সহজ এবং সহজ করতে, আপনাকে প্রোফাইল ছবি সোয়াইপ করতে হবে। আপনি যখন দুই বা ততোধিক Google অ্যাকাউন্ট ব্যবহার করছেন তখন এটি যতটা সহজ হতে পারে, যতক্ষণ না আপনি অ্যাকাউন্টের সাথে যুক্ত আপনার প্রোফাইল ছবি দেখতে পাচ্ছেন ততক্ষণ সোয়াইপ করতে থাকুন।

এই পদ্ধতিটি যতটা সহজ বলে মনে হচ্ছে তাতে শুধুমাত্র একটি সোয়াইপের মাধ্যমে অ্যাকাউন্টগুলির মধ্যে দ্রুত স্যুইচ করার সুবিধা রয়েছে। এই বৈশিষ্ট্যটি অন্যান্য অ্যাপ্লিকেশানগুলিতেও প্রকাশিত হয়েছে, যার মধ্যে রয়েছে- Google মানচিত্র, Google ড্রাইভ, Google Movies এবং আরও অনেক কিছু৷ এই Gmail বৈশিষ্ট্যটি Android এবং iPhone উভয়ের জন্যই কাজ করে। আসুন আপনার ফোনে Gmail অ্যাপে অ্যাকাউন্ট পরিবর্তন করার দ্রুত পদক্ষেপগুলি শিখি:

ধাপ 1: আপনার ফোনে জিমেইল অ্যাপ আপডেট করুন।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা গুগল প্লে স্টোরে গিয়ে আপডেটের জন্য ক্লিক করতে পারেন। iPhone সাধারণত সমস্ত অ্যাপের জন্য স্বয়ংক্রিয়-আপডেট সেট করা হয়, যদি এটি Wi-Fi এর সাথে সংযুক্ত থাকে। যাইহোক, ক্রস-চেক করতে, আপনি অ্যাপ স্টোরে যেতে পারেন এবং নিশ্চিত করতে পারেন যে iPhone এ Gmail আপডেট করা আছে।

ধাপ 2: Gmail অ্যাপ চালু করুন।

ধাপ 3: উপরের-ডান কোণে প্রোফাইল ছবির আইকনে যান৷

পদক্ষেপ 4: প্রোফাইল আইকনে উপরে বা নিচে সোয়াইপ করুন।

এখানে, আপনি ইনবক্স আইটেম পরিবর্তন দেখতে পারেন. কারণ এটি একটি সোয়াইপের মাধ্যমে বিভিন্ন Gmail অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করতে পারে।

2. জিমেইল ডার্ক মোড:

Gmail আপডেট:এই নতুন বৈশিষ্ট্যগুলির সাথে অ্যাপটিকে রূপান্তর করুন

Gmail-এ ডার্ক মোড সত্যিই এর চেহারা উন্নত করবে। আপনার স্মার্টফোনের Gmail অ্যাপটি শীঘ্রই ডার্ক মোডেও দেখা যাবে। কিছু ব্যবহারকারীকে তাদের স্মার্টফোনের জন্য Gmail আপডেট চালু হওয়ার জন্য অপেক্ষা করতে হবে, অন্যরা ইতিমধ্যেই এটি ব্যবহার করছেন। iOS 13 সিস্টেম আপডেটের পর থেকে iPhone-এর জন্য Gmail অ্যাপে ডার্ক মোড রয়েছে। সেই iOS 13 সংস্করণটি অন্যান্য বৈশিষ্ট্যের সাথে ডিভাইসের অন্তর্নির্মিত সিস্টেমের জন্য অফিসিয়াল ডার্ক মোড নিয়ে এসেছে। আপনি আপনার আইফোনে কয়েকটি অ্যাপ সহ সিস্টেম অ্যাপের জন্য আইফোনের জন্য ডার্ক মোড চালু করতে পারেন। অ্যান্ড্রয়েড ফোনে অনেক অ্যাপের জন্য ডার্ক মোড চালু আছে কিন্তু Gmail। যদিও Samsung S10 এবং Pixel 4 এর মতো প্রিমিয়াম ফোনগুলি ডার্ক থিমে Gmail দেখতে পারে। সমস্ত Google অ্যাপের জন্য কীভাবে ডার্ক মোড চালু করবেন সে সম্পর্কে আরও জানুন।

 3. GSuite ব্যবহারকারীদের জন্য একাধিক ইনবক্স:

Gmail আপডেট:এই নতুন বৈশিষ্ট্যগুলির সাথে অ্যাপটিকে রূপান্তর করুন

  আপনি যখন একজন GSuite ব্যবহারকারী হন, তখন আপনার কাছে অন্যদের চেয়ে বেশি ইমেল আসে। যেহেতু Gmail একটি দুর্দান্ত ইন্টারফেস নিয়ে আসে প্রধানত র্যান্ডম সাবস্ক্রিপশন মেল থেকে কাজ ভাগ করার জন্য, একজন আরও Gmail বৈশিষ্ট্য যুক্ত করেছে। এইবার, একাধিক ইনবক্স একটিতে সাজানো হবে এবং প্রাথমিক মেইলগুলি দেখা যাবে। আপনি এখন উন্নত সেটিংস বিভাগ থেকে ইনবক্স সেটিংস বিভাগে একাধিক ইনবক্স নিয়ে নতুন আপডেট করা Gmail সেটিংস পরীক্ষা করতে পারেন। গুরুত্বপূর্ণ বার্তাগুলি প্রাথমিক ইনবক্সের পাশে উপস্থিত হবে৷

4. ফাইল অ্যাপ থেকে সংযুক্তি যোগ করুন:

Gmail আপডেট:এই নতুন বৈশিষ্ট্যগুলির সাথে অ্যাপটিকে রূপান্তর করুন

যেহেতু iOS 13 সিস্টেম মেল অ্যাপে পরিবর্তন করেছে, মানুষ অন্য অ্যাপে চলে গেছে। এই সময় জিমেইল আইওএস এর জন্য একটি সমাধান খোঁজার জন্য অ্যাপের উপর একটি ভাল পদক্ষেপ করেছে। এটি এখন ফাইল অ্যাপ থেকে সংযুক্তি যোগ করার অনুমতি দেয়। নেটিভ ফাইল অ্যাপে ক্যামেরা রোল এবং ড্রাইভ থেকে বেশিরভাগ ডেটা রয়েছে। ফাইল অ্যাপ থেকে যেকোনো কিছু সংযুক্ত করতে, Gmail অ্যাপে সংযুক্তি আইকনে আলতো চাপুন। এখন, আপনি সংযুক্তি নামের বিভাগের অধীনে ফাইল অ্যাপ থেকে নেটিভ ফাইলটি দেখতে পারেন। একটি ফাইল সরাসরি বাছাই করুন এবং আইফোনে Gmail অ্যাপে আপনার মেইলে সংযুক্ত করুন।

দ্রষ্টব্য:এই বৈশিষ্ট্যটি এখন সবার জন্য উপলব্ধ নাও হতে পারে৷ এটি রোল আউট হতে কয়েক সপ্তাহ সময় লাগবে, তাই আপনি যদি এটি এখনও দেখতে না পান তবে ধৈর্য ধরুন৷

রায়:

এই Gmail আপডেটগুলি আপনাকে স্মার্টফোনে অ্যাপের ব্যবহার স্থানান্তর করতে সহায়তা করবে। আইওএস ব্যবহারকারীরা জিমেইল ডার্ক মোড উপভোগ করছেন, সর্বশেষ সংস্করণ সহ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও এটি ব্যবহার করতে পারেন। অন্যান্য সমস্ত অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিকে অ্যান্ড্রয়েডে জিমেইল ডার্ক মোডের জন্য অপেক্ষা করতে হবে যতক্ষণ না Android 10 তাদের জন্য রোল আউট হয়। কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। সোয়াইপ বৈশিষ্ট্য হল একটি বড় পরিবর্তন যা অ্যাকাউন্টগুলির মধ্যে পাল্টানো খুব সহজ করে তোলে৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি

আমরা ডেভেলপারদের প্রচেষ্টার জন্য Gmail এর বৈশিষ্ট্যগুলিকে যোগ্য বলে মনে করি৷ যেহেতু Gmail অ্যাপটি iOS এবং কয়েকটি প্রিমিয়াম অ্যান্ড্রয়েড ফোনে ডার্ক মোডের জন্য ভালবাসা পায়৷ যেহেতু আমরা পোস্টটি শেষ করছি, আমরা আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা Facebook, Twitter, LinkedIn, এবং YouTube-এ আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির সমাধান সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশলগুলি পোস্ট করি। প্রযুক্তি জগতে নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন।

মেটা:Gmail আপডেট সম্পর্কে জানতে নিবন্ধটি পড়ুন। ডার্ক মোড এবং এই ধরনের আরও জিমেইল ফিচারের সাথে অ্যাকাউন্ট পরিবর্তন করা


  1. Windows Spotify অ্যাপটি সর্বশেষ আপডেট সহ একটি নতুন ডিজাইন পেয়েছে

  2. iOS 11 এ পরিমার্জিত অ্যাপ স্টোরের 5টি নতুন আশ্চর্যজনক বৈশিষ্ট্য

  3. এই বৈশিষ্ট্যগুলির সাথে Google লেন্স অ্যাপকে উপযোগী করে তুলুন

  4. Windows 10 ক্রিয়েটর আপডেটে 9 নতুন সেটিংস বৈশিষ্ট্য