কম্পিউটার

মাইক্রোসফ্ট কীভাবে নতুন বৈশিষ্ট্য সহ উইন্ডোজ 11 আপডেট করার পরিকল্পনা করছে

মাইক্রোসফ্ট উইন্ডোজ 11-এ নিয়মিত বৈশিষ্ট্য আপডেট শুধুমাত্র একটি একক উদাহরণে সীমাবদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। এর জায়গায়, ছোট এবং আরও নিয়মিত আপডেটের একটি সিরিজ নতুন পরিবর্তন এবং সেটিংস প্রদান করবে।

যদিও এটি একটি স্বাগত পদক্ষেপ, অনেক লোক নিশ্চিত নয় যে বৈশিষ্ট্য, ওয়েব এবং অনলাইন পরিষেবা অভিজ্ঞতা প্যাকগুলি আসলে কী। এমনকি কীভাবে এবং কখন উইন্ডোজ সেগুলি সরবরাহ করতে পারে। এই নিবন্ধে, আমরা বিস্তারিত উন্মোচিত করেছি। তো চলুন শুরু করা যাক।

বিভিন্ন সার্ভিস এক্সপেরিয়েন্স প্যাকগুলি কী কী?

ঘোষণাটি 3রা ফেব্রুয়ারি মাইক্রোসফ্ট ইনসাইডার ব্লগে এসেছিল। মাইক্রোসফ্ট উইন্ডোজ আপডেটের ভবিষ্যত সম্পর্কে তাদের অভিপ্রায় তুলে ধরেছে:

“আমরা এই বিল্ডগুলির উপরেও বৈশিষ্ট্য, ওয়েব, এবং অনলাইন পরিষেবা অভিজ্ঞতা প্যাকগুলি প্রকাশ করে দেব এবং বিটা চ্যানেলগুলির বিল্ডগুলির বৈশিষ্ট্য এবং অভিজ্ঞতাগুলির আপডেটগুলি সরবরাহ করব৷”

এক্সপেরিয়েন্স প্যাক আপডেটগুলি সমস্ত বৈশিষ্ট্যের সম্পূর্ণ সংশোধনের পরিবর্তে আপনার পিসির নির্দিষ্ট সেটিংস আপডেট করার একটি উপায়। Microsoft ব্যবহারকারীর প্রতিক্রিয়ার উপর ভিত্তি করে কি পরিবর্তন করতে হবে তা বেছে নেয়।

মাইক্রোসফট এ পর্যন্ত তিনটি নির্দিষ্ট এক্সপেরিয়েন্স প্যাক সম্পর্কে কথা বলেছে:ফিচার এক্সপেরিয়েন্স প্যাক, অনলাইন সার্ভিস এক্সপেরিয়েন্স প্যাক এবং ওয়েব এক্সপেরিয়েন্স প্যাক। আসুন এক এক করে সেগুলি দেখি৷

ফিচার এক্সপেরিয়েন্স প্যাকগুলি৷ উইন্ডোজ অ্যাপগুলির উপর ফোকাস করা আপডেটের একটি সিরিজ যা প্রধান আপডেটগুলির দ্বারা আচ্ছাদিত নয়। তারা বৈশিষ্ট্য আপডেটের শীর্ষে আসে।

অনলাইন সার্ভিস এক্সপেরিয়েন্স প্যাক প্রতিটি বড় উইন্ডোজ আপডেটে ফোকাস করার পরিবর্তে অ্যাকাউন্ট সেটিংস পৃষ্ঠার মতো নির্দিষ্ট উইন্ডোজ প্রোগ্রামগুলিতে ফোকাস করবে। Microsoft 27 অক্টোবর, 2021-এ ফিচার আপডেটের জন্য তার পরিকল্পনা ঘোষণা করেছে:

“এই অনলাইন সার্ভিস এক্সপেরিয়েন্স প্যাকগুলি উইন্ডোজ ফিচার এক্সপেরিয়েন্স প্যাকগুলির মতো একইভাবে কাজ করে, যা আমাদেরকে প্রধান OS আপডেটের বাইরে উইন্ডোজে আপডেট করতে দেয়৷ উভয়ের মধ্যে পার্থক্য হল যে Windows ফিচার এক্সপেরিয়েন্স প্যাকগুলি Windows এর একাধিক ক্ষেত্র জুড়ে বিস্তৃত উন্নতি প্রদান করতে পারে, যেখানে অনলাইন সার্ভিস এক্সপেরিয়েন্স প্যাকগুলি একটি নির্দিষ্ট অভিজ্ঞতা যেমন নতুন আপনার Microsoft অ্যাকাউন্ট সেটিংস পৃষ্ঠার জন্য উন্নতি প্রদানের উপর দৃষ্টি নিবদ্ধ করে। পি>

শেষ কিন্তু অন্তত নয়, আমাদের আছে ওয়েব এক্সপেরিয়েন্স প্যাক . ওয়েব এক্সপেরিয়েন্স প্যাক এক সময়ে ওয়েব-সম্পর্কিত Microsoft পণ্যগুলির সমস্ত আপডেট কভার করবে। সুতরাং এর মধ্যে মাইক্রোসফট এজ, পিডব্লিউএ, ইউডব্লিউপি এবং আরও অনেক কিছু রয়েছে। মাইক্রোসফ্ট উইন্ডোজ ওএস এবং অন্যান্য মাইক্রোসফ্ট পণ্যগুলির জন্য আপডেটগুলির মধ্যে একটি লাইন আঁকার চেষ্টা করছে৷

যদিও বেশিরভাগ আপডেট উইন্ডোজ আপডেটের মাধ্যমে পাওয়া যাবে, আপনাকে ওয়েব এক্সপেরিয়েন্স প্যাকের জন্য Microsoft স্টোরের উপর নির্ভর করতে হবে।

এক্সপেরিয়েন্স প্যাক:উইন্ডোজ 11 আপডেট করার একটি নতুন উপায়

এবং যে সবকিছু আমরা এখন পর্যন্ত জানি. এটি কি মাইক্রোসফটের সঠিক পদক্ষেপ? আমরা জানি না, এবং এই সিদ্ধান্তটি কীভাবে পরিণত হয় তা কেবল সময়ই বলবে। কিন্তু প্রযুক্তির অনিয়মিত, দ্রুত গতির বিশ্বে, ভবিষ্যতে একই ধরনের উন্নয়নের আশা করা খুব একটা কঠিন হবে না।


  1. Windows Spotify অ্যাপটি সর্বশেষ আপডেট সহ একটি নতুন ডিজাইন পেয়েছে

  2. Windows 11 এ কিভাবে ড্রাইভার আপডেট করবেন?

  3. Windows 11 এ Powershell কিভাবে আপডেট করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 পিসি আপডেট করবেন