কম্পিউটার

Windows 10 এ কিভাবে Windows 7 টাস্কবার পাবেন

আপনি কি সম্প্রতি Windows 10 এ স্যুইচ করেছেন? যেহেতু মাইক্রোসফ্ট উইন্ডোজ 7 এর জন্য সমর্থন বন্ধ করেছে, অনেক ব্যবহারকারী উইন্ডোজ 10 এ আপগ্রেড করেছেন। নতুন অর্জিত অপারেটিং সিস্টেমের সাথে কাজ করা কিছুটা কঠিন হতে পারে। এছাড়াও, উইন্ডোজ 7 এর অন্যান্য অপারেটিং সিস্টেমের তুলনায় এর যোগ্যতা ছিল এবং তাই এটি এখনও সর্বাধিক ব্যবহৃত হচ্ছে। কিন্তু 14 জানুয়ারী, 2020 এ বর্ধিত সমর্থন শেষ হওয়ার পর, যে ব্যবহারকারীরা Windows 7 এর নিরাপত্তা নিয়ে চিন্তিত তারা Windows 10 এ চলে গেছে।

এখন, আমরা উইন্ডোজ 7 এর অ্যাক্সেস এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলির জন্য ভালবাসা বুঝতে পারি, উইন্ডোজ 10 বিকল্পগুলির একটি বড় সংখ্যা অফার করে। এটির সাথে সর্বাধিক কাজ করার জন্য, Windows 10 আমরা সহজে টাস্কবারে পরিবর্তন করতে পারি। Windows 7-এর জন্য, এটি সবচেয়ে ব্যবহারকারী-বান্ধব ছিল কারণ এটি কন্ট্রোল প্যানেল প্রদান করে, সমস্ত প্রোগ্রামের তালিকা স্টার্ট মেনুতে।

এই নিবন্ধে, আমরা উইন্ডোজ 10 স্টার্ট মেনুকে উইন্ডোজ 7-এর মতো দেখানোর প্রক্রিয়া সম্পর্কে কথা বলব। এর জন্য আপনাকে সেটিংসে কিছু পরিবর্তন করতে হবে এবং আপনি উইন্ডোজ 10-এ প্রোগ্রামগুলি সনাক্ত করতে সহজে যেতে পারবেন। আপনি যেভাবে ব্যবহার করতেন।

Windows 7 এবং Windows 10 স্টার্ট মেনুর মধ্যে পার্থক্য কী?

  • অ্যাপ টাইলস।
  • টাস্কবারে সার্চ বার

আমি কিভাবে Windows 10-এ পুরানো ক্লাসিক স্টার্ট মেনু পেতে পারি?

আমরা আপনাকে কয়েকটি ধাপ দেখিয়েছি, যা আপনাকে Windows 10-এর বর্তমান ডেস্কটপে Windows 7-এর অনুরূপ দৃশ্য পেতে সাহায্য করবে।

Windows 10 স্টার্ট মেনুকে Windows 7 স্টার্ট মেনুতে পরিণত করার ধাপ-

Windows 10 টাস্কবার কাস্টমাইজ করুন, যা আপনাকে Windows 10-এ Windows 7 স্টার্ট মেনু দেখতে সাহায্য করবে। আরও পরিবর্তনের জন্য, আপনি সেটিংসে যান, যা আপনাকে আপনার বিজ্ঞপ্তি এবং অন্যান্য সেটিংসে কাজ করতে সাহায্য করবে।

ধাপ 1: অ্যাপগুলি আনপিন করুন৷

এটি করার জন্য, আপনাকে স্টার্ট মেনু খুলতে হবে, যেখানে অ্যাপ্লিকেশন দিয়ে ভরা একটি পার্শ্ব প্যানেল রয়েছে। এর মধ্যে রয়েছে যেগুলি আপনি আপনার কম্পিউটারে ঘন ঘন ব্যবহার করেন এবং ডিফল্ট কিছু অ্যাপের সাথে।

Windows 10 এ কিভাবে Windows 7 টাস্কবার পাবেন

একটি অ্যাপ আইকনে যান এবং এটিতে ডান ক্লিক করুন। শুরু থেকে আনপিন করুন এ ক্লিক করুন৷ বিকল্প এখন সমস্ত অ্যাপের জন্য এটি পুনরাবৃত্তি করুন। আবার স্টার্ট মেনু খুলুন এবং আপনি ডান প্যানেলের সাথে পার্থক্য দেখতে পাবেন সম্পূর্ণরূপে চলে গেছে।

ধাপ 2: বিজ্ঞপ্তিগুলি সরান৷

  • স্টার্ট মেনু খুলুন এবং সেটিংসে যান।
  • সিস্টেম-এ ক্লিক করুন এবং বাম প্যানেল তালিকা থেকে বিজ্ঞপ্তি ও কর্ম নির্বাচন করুন। Windows 10 এ কিভাবে Windows 7 টাস্কবার পাবেন
  • বিজ্ঞপ্তি বিভাগের অধীনে, টগল সুইচটি বন্ধ করুন, যা আপনার টাস্কবারে অ্যাপ এবং প্রেরকদের থেকে বিজ্ঞপ্তিগুলি বন্ধ করে দেবে৷

ধাপ 3: টাস্ক ভিউ আইকনটি সরান।

এর জন্য, আপনাকে টাস্কবারে ডান ক্লিক করতে হবে। এটি বিকল্পগুলি খোলে, এখান থেকে টাস্ক ভিউ নিষ্ক্রিয় করুন। শো টাস্ক ভিউ বোতামে ক্লিক করুন, এবং এটি এটি থেকে চেকমার্ক সরিয়ে দেবে।

Windows 10 এ কিভাবে Windows 7 টাস্কবার পাবেন

পদক্ষেপ 4: কর্টানা সরান৷

টাস্কবারে ডান-ক্লিক করে টাস্কবার বিকল্পগুলি খুলুন। কর্টানা দেখান বোতামটি আনচেক করুন৷

Windows 10 এ কিভাবে Windows 7 টাস্কবার পাবেন

এটি অবিলম্বে আপনার টাস্কবার থেকে Cortana বোতামটি সরিয়ে দেবে।

আরও পড়ুন:Windows 10-এ টাস্কবার ব্যবহার করে উৎপাদনশীলতা বাড়ানোর টিপস।

ধাপ 5: আপনি যদি এটিকে উইন্ডোজ 7 স্টার্ট মেনুর মতো দেখতে চান তাহলে অনুসন্ধান বারটি সরান৷

টাস্কবারে ডান-ক্লিক করে টাস্কবার বিকল্পগুলি খুলুন। অনুসন্ধানে যান এবং থেকে একটি নির্বাচন করুন- শুধুমাত্র টাস্কবারে আইকনটি দেখানোর জন্য অনুসন্ধান আইকন দেখান এবং লুকানো এটি সম্পূর্ণরূপে লুকিয়ে রাখবে। টাস্কবার থেকে অনুসন্ধান খুলতে, আপনি Windows + S.

ব্যবহার করতে পারেন

Windows 10 এ কিভাবে Windows 7 টাস্কবার পাবেন

Windows 10 এর জন্য কীবোর্ড শর্টকাট সম্পর্কে আরও পড়ুন।

উপসংহার:

আপনার Windows 10 এ নতুন কিছু চেষ্টা করতে চান বা পুরানো ক্লাসিক Windows 7 স্টার্ট মেনু খুঁজছেন? কারণ ব্যবহারকারীদের উপর নির্ভর করে যেকোনো কিছু হতে পারে, তবে এই কৌশলটি আপনাকে উইন্ডোজ 7-এর মতো স্টার্ট মেনু ব্যবহার করতে সাহায্য করবে। শুধুমাত্র কিছু পরিবর্তনের মাধ্যমে আপনি উইন্ডোজ 10-এ স্টার্ট মেনুকে ব্যক্তিগতকৃত করতে পারবেন। এভাবে আপনি সহজেই উইন্ডোজ 7 স্টার্ট মেনু পেতে পারেন। উইন্ডোজ 10।

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি

নীচের মন্তব্য বিভাগে উইন্ডোজ 10-এ উইন্ডোজ 7 স্টার্ট মেনু কীভাবে পেতে হয় সে সম্পর্কে এই পোস্টে আপনার মতামত আমাদের জানান। আপনি এটি সম্পর্কিত কোনো সমস্যার সম্মুখীন হলে আমাদের জানান। আমরা প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির সমাধান সহ টিপস এবং কৌশলগুলি নিয়মিত পোস্ট করি। প্রযুক্তি জগতের নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন। Facebook, Twitter, LinkedIn, এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন এবং আমাদের নিবন্ধগুলি ভাগ করুন৷

সম্পর্কিত বিষয় –

উইন্ডোজ 8 ব্যবহারকারীদের জন্য 5টি ফ্রি স্টার্ট মেনু প্রতিস্থাপন।

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য রাইট-ক্লিক মেনু পরিষ্কার ও পরিচালনা করার জন্য সেরা প্রসঙ্গ মেনু সম্পাদক।

উইন্ডোজ 10 স্টার্ট মেনু থেকে "সর্বাধিক ব্যবহৃত অ্যাপস" কিভাবে সরাতে হয়?

Windows 10 এ অবাঞ্ছিত প্রোগ্রাম আনইনস্টল করার সহজ কৌশল।

কিভাবে পিসির গতি বাড়ানো যায়:আপনার উইন্ডোজ সিস্টেমকে দ্রুততর করুন


  1. কিভাবে উইন্ডোজ 11 এ টাস্কবার কাস্টমাইজ করবেন।

  2. Windows 10 এ কিভাবে আপনার টাস্কবার কেন্দ্র করবেন

  3. Windows 10-এ টাস্কবার অনুপস্থিত:কিভাবে Windows 10 টাস্কবার ফিরে পাবেন (2022)

  4. Windows 10 এ Android Notifications কিভাবে পেতে হয়?