কম্পিউটার

ইন্টেল কীনোট কম্পিউটেক্স 2019:বৈশ্বিক কম্পিউটিং বিপ্লবের জন্য ইন্টেল প্রজেক্ট এথেনাকে এগিয়ে নিয়ে যাবে

প্রোজেক্ট এথেনার ইন্টেলের প্রথম ঘোষণা তার CES ইভেন্টে 2019 সালের জানুয়ারিতে এসেছিল। ইন্টেল এবং এর অংশীদার কম্পিউটার নির্মাতাদের একটি বহু-জাতীয় সহযোগিতা স্মার্ট, অভিযোজনযোগ্য, প্রস্তুত, এবং উচ্চ-কার্যকারি "উন্নত ল্যাপটপ" তৈরি করতে, যা বহু-স্তরের সংযোগে কাজ করতে পারে৷

প্রকল্পটির লক্ষ্য ল্যাপটপ নির্মাতাদের মোবাইল কম্পিউটারকে পাতলা করা এবং সংকুচিত করার বাইরে চিন্তা করা এবং ভবিষ্যতের প্রভাবশালী প্রযুক্তির সাথে একীভূত ল্যাপটপগুলি বিকাশের জন্য নিজেদেরকে প্রতিশ্রুতিবদ্ধ করা, যা শুধুমাত্র পেশাদার উদ্যোগগুলিকে পুঁজি করতে সাহায্য করবে না বরং মোবাইল কম্পিউটারগুলির সাথে ব্যবহারকারীর অভিজ্ঞতাকে অপ্টিমাইজ করবে। সর্বোচ্চ স্তর. সেই দৃষ্টিভঙ্গি মাথায় রেখে, Computex 2019 Athena 1.0-এর স্পেসিফিকেশনের প্রথম সেট প্রদর্শন করেছে। .

কেন এথেনা?

ইন্টেল কীনোট কম্পিউটেক্স 2019:বৈশ্বিক কম্পিউটিং বিপ্লবের জন্য ইন্টেল প্রজেক্ট এথেনাকে এগিয়ে নিয়ে যাবে

আধুনিক দিনের ল্যাপটপগুলি পেশাদার এন্টারপ্রাইজের কাজ এবং ব্যক্তিগত কম্পিউটার ব্যবহারকে বহনযোগ্যতা এবং গতিশীলতায় নিয়ে গেছে। ওয়াই-ফাই সংযোগ, ব্লুটুথ এবং ল্যান পোর্টের জন্য ইন্টিগ্রেটেড হার্ডওয়্যার ল্যাপটপগুলিকে ডেস্কটপ যা করতে পারে তা করার অনুমতি দিয়েছে। যাইহোক, এই কমপ্যাক্ট প্রযুক্তিতে উদ্ভাবন তৈরি করা সত্ত্বেও, ব্যবহারকারীরা সর্বদা তাদের কার্যকারিতার ক্ষেত্রে আপস করেছে।

ব্যাটারির সমস্যা, ধীর গতিতে চার্জিং, কম সংযোগের গতি এবং সময়ের সাথে পারফরম্যান্সের অবনতি। ল্যাপটপ ব্যবহারের প্রতিটি দিককে প্রায় 100% দক্ষ করে তুলতে AI এবং স্মার্ট ফাংশনগুলির সাথে সমন্বিত উচ্চ গতিশীলতা এবং কানেক্টিভিটি ল্যাপটপ তৈরি করা অ্যাথেনার লক্ষ্য।

প্রজেক্ট এথেনাতে কারা জড়িত?

ইন্টেল কীনোট কম্পিউটেক্স 2019:বৈশ্বিক কম্পিউটিং বিপ্লবের জন্য ইন্টেল প্রজেক্ট এথেনাকে এগিয়ে নিয়ে যাবে

ব্রায়ান্ট ঘোষণা করেছেন যে প্রজেক্ট এথেনা ইতিমধ্যেই বিভিন্ন স্থানে Intel দ্বারা প্রতিষ্ঠিত উন্মুক্ত পরীক্ষামূলক ল্যাবগুলিতে অংশ নিতে এবং ব্যাটারির আয়ু দীর্ঘায়িত করার পাশাপাশি AI ইন্টিগ্রেশন এবং স্মার্ট কার্যকারিতার বিষয়ে গভীরভাবে গবেষণা করার জন্য অফিসিয়াল শর্তে একশত কোম্পানির সাথে সাইন আপ করেছে। কোম্পানীগুলি তাদের যোগ্য প্রকৌশলী এবং বিশেষজ্ঞদের দলকে 2019 সালের ছুটির মরসুমে প্রজেক্ট এথেনার এথেনা 1.0-এর শেখার পর্ব শুরু করার জন্য একটি সবুজ আলো দিয়েছে। Lenovo এই একশত টেক জায়ান্টদের মধ্যে প্রথম হবে যারা Intel-এর সহযোগিতায় প্রথম Athena 1.0 সিস্টেম চালু করবে।

এআই বৈশিষ্ট্য সহ অ্যাথেনাকে পাওয়ার জন্য লেনোভো স্মার্ট অ্যাসিস্ট

ইন্টেল কীনোট কম্পিউটেক্স 2019:বৈশ্বিক কম্পিউটিং বিপ্লবের জন্য ইন্টেল প্রজেক্ট এথেনাকে এগিয়ে নিয়ে যাবে

Lenovo গ্রাহক ডিভাইসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, জনসন জিয়া ঘোষণা করেছেন যে Lenovo Smart Assist তার Lenovo যোগ সিরিজের অধীনে Athena 1.0 ল্যাপটপে প্রাথমিক AI ইন্টিগ্রেশনকে শক্তিশালী করবে। ইন্টেল এবং লেনোভো দাবি করেছে যে অ্যাথেনার দক্ষতার দ্বারা লাভজনক, লেনোভো স্মার্ট অ্যাসিস্টের নতুন আপগ্রেড সংস্করণ ল্যাপটপ ফাংশনগুলি আপগ্রেড করতে চলেছে। যদিও এটি নিশ্চিতভাবে একটি এআই-ইন্টিগ্রেটেড ল্যাপটপের একটি সূচনা হবে, এটিতে এআই-ভিত্তিক কম্পিউটার অভিজ্ঞতা এবং মেশিন লার্নিংয়ে গবেষণা এবং উন্নতির জন্য দরজা খোলার উচ্চ সম্ভাবনা রয়েছে৷

ইন্টেল আইস লেক কোর 10 প্রসেসর

ইন্টেল কীনোট কম্পিউটেক্স 2019:বৈশ্বিক কম্পিউটিং বিপ্লবের জন্য ইন্টেল প্রজেক্ট এথেনাকে এগিয়ে নিয়ে যাবে

এথেনার সাথে, ইন্টেল প্রসেসরগুলিকেও আপগ্রেড করার সিদ্ধান্ত নিয়েছে। এটি একটি প্রয়োজনীয়তা ছিল যে এত উন্নত একটি ল্যাপটপ একটি উচ্চ-কার্যকর CPU প্রয়োজন হবে। সেই পরিপ্রেক্ষিতে, ইন্টেল তার 10 তম জেনারেশন কোর আইস লেক প্রসেসর ঘোষণা করেছে, যা পিসিতে AI- ইন্টিগ্রেশন সমর্থন করার জন্য নির্মিত প্রথম প্রসেসরকে চিহ্নিত করবে। 10 nm আইস লেক প্রসেসরগুলি সম্পূর্ণ নতুন কোর আর্কিটেকচার এবং একটি নতুন Gen 11 গ্রাফিক্স ইঞ্জিনে ডিজাইন করা হয়েছে। আইস লেক হবে প্রথম প্রসেসর যা ইন্টিগ্রেটেড ওয়াইফাই 6 প্রযুক্তি, যা এথেনা 1.0 ল্যাপটপের সাথে সংযোগের আপগ্রেড হিসাবে কাজ করবে। ইন্টেল আইস লেক প্রসেসর এখন উৎপাদনে এবং প্রথম চালানের জন্য প্রস্তুত। এর অর্থ হল অন্যান্য ইন্টেল অংশীদাররা শীঘ্রই তাদের প্রথম সম্মান Athena 1.0 স্মার্ট পিসিতে কাজ করবে৷

যদিও এথেনা 1.0-এর এখনও Lenovo-এর সাথে লঞ্চ করার একটি মরসুম আছে, ব্রায়ান্ট বলেছিলেন যে এটি শুধুমাত্র "পৃষ্ঠের উপর একটি স্ক্র্যাচ", এবং আগামী মাসে এথেনার জন্য ইন্টেলের আরও অনেক পরিকল্পনা রয়েছে৷ এন্টারপ্রাইজ স্তরে প্রশস্ত পেশাদারিত্বের সাথে এবং উচ্চ-সম্পদ গ্রাফিক্স, ব্যাটারি লাইফ এবং দীর্ঘ সময়ের ভিডিও প্লেব্যাক সমর্থন দ্বারা পৃথক ব্যবহারকারী স্তরের পরিবর্তনের সাথে, Athena 1.0 মোবাইল কম্পিউটার প্রযুক্তিতে একটি পরবর্তী প্রজন্মের বিপ্লব হতে পারে। মূল্য আবার এথেনা 1.0 ল্যাপটপের জন্য একটি রহস্য, কিন্তু স্মার্ট বৈশিষ্ট্যগুলির প্রেক্ষিতে, আপনি কি মনে করেন যে তারা একটি সাধারণ গ্রাহকের পকেটের মধ্যে পড়বে।


  1. 2019 এর জন্য সেরা ওয়াটারপ্রুফ ব্লুটুথ স্পিকারগুলির মধ্যে 4টি৷

  2. 2019 সালে বাচ্চাদের জন্য সেরা 5টি ট্যাবলেট

  3. 2019 এর জন্য সেরা ডোমেন নাম নিবন্ধক

  4. Intel Keynote Computex 2019:Intel লঞ্চ করেছে নেক্সট-জেন প্রসেসর