কম্পিউটার

স্থির ফটোগুলি থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করতে হয় তা দ্রুত শিখুন

ছোট ভিডিওগুলি আজকাল সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলিতে খুব জনপ্রিয় হয়ে উঠছে এবং মজার বিষয় হল, এই জনপ্রিয়তা নির্মাতাদের বিভিন্ন দিক থেকে বিশাল সহায়তা প্রদান করছে। অন্যদিকে, ভিডিও নির্মাতাদের কাছে উপলব্ধ স্থির চিত্র বিভিন্ন প্রদর্শন, অ্যাপ পর্যালোচনা এবং এমনকি অফিসিয়াল উপস্থাপনার জন্যও ব্যবহৃত হয়।

স্থির চিত্র থেকে ভিডিও তৈরির সবচেয়ে আশ্চর্যজনক অংশ হল সফ্টওয়্যার ব্যবহার করা সহজ, শালীন ফলাফল এবং কাজ করার জন্য শত শত উপ-বিকল্প। কাজের স্টাইলকেও সান্ত্বনা দেওয়ার জন্য অনেক পেশাদার এই অ্যাপগুলির উপর নজর রাখছেন। আমরা আপনার জন্য এই ধরনের অনলাইন টুলের একটি সংকলন নিয়ে এসেছি। তাই, সবচেয়ে ভালো বাছাই দেখুন এবং আপনার প্রয়োজন অনুসারে ভিডিও মেকার ইনস্টল করুন।

1. মুভাভি

স্থির ফটোগুলি থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করতে হয় তা দ্রুত শিখুন

Movavi নামক সফ্টওয়্যারের সাথে জীবন এত সহজ ছিল না যা আপনাকে একটি নিখুঁত ফটো ভিডিও আউটপুট সহ দ্রুত ফটো এবং ভিডিও আপলোড করতে দেয়। এখন আপনি এই ফটোগুলিকে টেনে আনতে পারেন আপনি ফলাফল চান এবং সমাপ্ত ফলাফল লক্ষ্য করুন। পরে আপনি আপনার ভিডিওকে আরও শীতল চেহারা দেওয়ার জন্য বিভিন্ন থিম বা বিভিন্ন অ্যানিমেশন যোগ করতে ফিল্টার যোগ করতে পারেন। এবং হ্যাঁ, Movavi ফটো ভিডিও মেকারের সাথে জ্যাজ করার জন্য সাবটাইটেল এবং মিউজিক যোগ করতে ভুলবেন না।

বিশেষ বৈশিষ্ট্য:

  • শান্ত চেহারার জন্য 'ট্রানজিশন' ট্যাবে অ্যানিমেশনগুলি
  • স্পেশাল এফেক্ট যেমন স্লো মো এবং ক্রোমা কী
  • অনেক জনপ্রিয় ফরম্যাটে ভিডিও রপ্তানি করুন

2. অ্যানিমোটো

স্থির ফটোগুলি থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করতে হয় তা দ্রুত শিখুন

ভিডিও মেকারে ইমেজের তালিকায় অ্যানিমোটো যুক্ত করা হয়েছে কারণ এটি সর্বকালের একটি তাত্ক্ষণিক ভিডিও নির্মাতা হিসাবে কাজ করে। আগে থেকে তৈরি টেমপ্লেটগুলি বেশ উত্কৃষ্ট এবং নান্দনিক চাহিদাগুলি সমাধান করার জন্য অনেকগুলি রঙের বৈচিত্র রয়েছে৷ এবং আপনি যদি আপনার সোশ্যাল মিডিয়া পৃষ্ঠাগুলিতে প্রস্তুত ভিডিওটি ভাগ করতে ইচ্ছুক হন তবে আপনার কাছে এটির বিকল্পও রয়েছে৷

বিশেষ বৈশিষ্ট্য:

  • ভিডিও এবং ফটো থেকে আপগ্রেড করা সংস্করণ সহ ওয়াটারমার্ক সরান
  • আপনার নিজস্ব লোগো, ক্যাপশন এবং ব্যাকগ্রাউন্ড মিউজিক যোগ করুন
  • ভিডিওর গুণমানকে সমৃদ্ধ করতে সফ্টওয়্যার দ্বারা প্রদত্ত বিকল্পগুলিতে অভ্যস্ত হন 

3. ApowerShow

স্থির ফটোগুলি থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করতে হয় তা দ্রুত শিখুন

ব্যবহার করা খুব সহজ এবং দ্রুত শেখার সফ্টওয়্যার যা একক চিত্র বা কিছু সংগ্রহ থেকে একটি ভিডিও তৈরি করতে পারে। এটি ব্যবহার করার জন্য আপনার কাছে দুটি বিকল্প রয়েছে:অনলাইনে একটি ভিডিও তৈরি করুন বা এটি করার আগে এটি আপনার কম্পিউটারে ইনস্টল করুন, সহজে।

ফটো ভিডিও তৈরির পাশাপাশি, আপনি একটি সুন্দর ফিনিশের জন্য পছন্দ অনুযায়ী থিম এবং সঙ্গীত যোগ করতে পারেন।

বিশেষ বৈশিষ্ট্যগুলি৷ :

  • অতিরিক্ত ইন-বিল্ট ফাংশন যেমন 'স্প্লিট স্ক্রিন', 'রেকর্ড' এবং 'ডাউনলোড'
  • যেকোন মুডের জন্য থিম এবং সঙ্গীত যোগ করা যেতে পারে
  • 'রপ্তানি' নির্বাচন করুন, আকার চয়ন করুন এবং আপনার ভিডিও রেন্ডার করুন।

4. লাইটএমভি

স্থির ফটোগুলি থেকে কীভাবে একটি ভিডিও তৈরি করতে হয় তা দ্রুত শিখুন

ফটো ভিডিও তৈরির জন্য এই বিনামূল্যের টুল উইন্ডোজ, ম্যাক, অ্যান্ড্রয়েডের পাশাপাশি আইওএসের জন্য উপযুক্ত। ভিডিও তৈরি করা খুব সহজ এবং বেশ কয়েকটি টেমপ্লেটের উপস্থিতি এটিকে খুব আকর্ষণীয় করে তোলে। কর্পোরেট, অবসর থেকে অবিস্মরণীয় মুহূর্ত পর্যন্ত, আপনি সেগুলির যেকোনো একটি বেছে নিতে পারেন এবং কোনো সীমাবদ্ধতা ছাড়াই ব্যবহার করতে পারেন। তাছাড়া, ওয়েবসাইটে বিনামূল্যে মিউজিক পাওয়া যায় যখন আপনি আপনারও আপলোড করতে পারেন।

বিশেষ বৈশিষ্ট্য:

  • থেকে বেছে নেওয়ার জন্য প্রচুর টেমপ্লেটের উপলব্ধতা
  • বিনামূল্যে সঙ্গীতের পাশাপাশি স্ব-সংগীত আপলোড করার বৈশিষ্ট্য
  • আপনার ছবি, ভিডিও বা উভয় বাছাই করতে বিনামূল্যে বা VIP সদস্যপদ নির্বাচন করুন।

উপসংহার:

আমরা বিশ্বাস করি যে আপনি যদি একজন নবাগত হন এবং ইমেজ থেকে ভিডিও রূপান্তর শিখতে ইচ্ছুক হন তবে আপনি অবশ্যই LightMV-এর জন্য যেতে পারেন। কিন্তু যদি ভিডিও মেকারে আপনার বিশেষ অতিরিক্ত টুলের প্রয়োজন হয়, তাহলে Animoto বা Movavi বেছে নিন। যদিও এই সফ্টওয়্যারগুলির প্রত্যেকটির নিজস্ব গুণমান রয়েছে, আপনি উচ্চতর সংস্করণগুলির জন্য সাইন আপ করার আগে একটি ট্রায়ালের জন্য ডাউনলোড করতে পারেন৷


  1. কীভাবে ৬টি সহজ ধাপে স্ক্রিনকাস্ট করা যায়

  2. কীভাবে একটি Nikon ক্যামেরা থেকে মুছে ফেলা ফটোগুলি পুনরুদ্ধার করবেন

  3. সনি ক্যামেরা থেকে মুছে ফেলা ফটোগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন

  4. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন