কম্পিউটার

কীভাবে আইফোন থেকে পিসিতে ফটো স্থানান্তর করবেন:5টি পদ্ধতি

অসাধারণ ছবি তোলার ক্ষেত্রে আপনার আইফোন অসাধারণ। কিন্তু যখন আপনার স্ন্যাপশট দেখার সময় হয়, তখন ছোট মোবাইল স্ক্রীন তাদের যথেষ্ট ন্যায়বিচার করতে পারে না। এর জন্য আপনার অবশ্যই একটি বড় ডিসপ্লে প্রয়োজন।

আপনি যদি আপনার আইফোনের পাশাপাশি একটি উইন্ডোজ পিসি ব্যবহার করেন, আপনার কাছে ডেস্কটপ ডিভাইসে ছবি স্থানান্তর করার একাধিক উপায় রয়েছে। আসুন সেগুলো পরীক্ষা করে দেখি।

1. আইফোন থেকে পিসিতে ফটো স্থানান্তর করতে ফাইল এক্সপ্লোরার ব্যবহার করুন

আপনার আইফোন থেকে আপনার উইন্ডোজ পিসিতে ফটো স্থানান্তর করার সবচেয়ে সহজ উপায় হল একটি লাইটনিং কেবল দিয়ে প্লাগ ইন করা এবং ফাইল এক্সপ্লোরার ব্যবহার করে সেগুলি কপি করা:

  1. USB এর মাধ্যমে আপনার PC এর সাথে iPhone সংযোগ করুন৷
  2. iOS ডিভাইস আনলক করুন এবং অনুমতি দিন আলতো চাপুন অথবা বিশ্বাস .
  3. আপনার পিসিতে, ফাইল এক্সপ্লোরার খুলুন এবং Apple iPhone নির্বাচন করুন সাইডবারে
  4. অভ্যন্তরীণ সঞ্চয়স্থান-এ ডাবল-ক্লিক করুন> DCIM . তারপরে আপনার আইফোনের সমস্ত ফটো মাসিক ফোল্ডারে শ্রেণীবদ্ধ করা উচিত। কীভাবে আইফোন থেকে পিসিতে ফটো স্থানান্তর করবেন:5টি পদ্ধতি
  5. একটি ছবি নির্বাচন করুন (অথবা একাধিক ছবি Ctrl চেপে ধরে রাখুন কী), এবং তারপর ডান-ক্লিক করুন এবং কপি নির্বাচন করুন . তারপর, আপনার কম্পিউটারে একটি ভিন্ন স্থানে ডান-ক্লিক করুন এবং পেস্ট করুন নির্বাচন করুন৷ . আপনি যদি চান, আপনি আপনার কম্পিউটারে পৃথক বা একাধিক ফোল্ডার (বা পুরো DCIM ফোল্ডার) অনুলিপি করতে পারেন।

ফটোগুলি আইফোনের HEIC (উচ্চ দক্ষতা চিত্র কন্টেইনার) ফর্ম্যাটে অনুলিপি করা হলে, আপনার iPhone এর সেটিংস খুলুন এবং ফটো নির্বাচন করুন> স্বয়ংক্রিয় নিচে. এটি স্থানান্তর প্রক্রিয়া চলাকালীন iOS কে ফটোগুলিকে সামঞ্জস্যপূর্ণ JPEG ফর্ম্যাটে রূপান্তর করতে অনুরোধ করবে৷

2. আইফোন থেকে পিসিতে ফটো স্থানান্তর করতে ফটো অ্যাপ ব্যবহার করুন

আপনি যদি Windows 10 ইনস্টল করা পিসি ব্যবহার করেন, তাহলে আপনি আপনার iPhone থেকে ছবি আমদানি করতে Photos অ্যাপ ব্যবহার করতে পারেন। এটি চিত্রগুলি অনুলিপি করার একটি অবিশ্বাস্যভাবে সুবিধাজনক ফর্ম, এবং আপনাকে পরবর্তী স্থানান্তরগুলিতে সদৃশ তৈরি করার বিষয়ে চিন্তা করতে হবে না:

  1. USB এর মাধ্যমে আপনার PC এর সাথে আপনার iPhone সংযোগ করুন৷
  2. iOS ডিভাইস আনলক করুন এবং ট্রাস্ট এ আলতো চাপুন অথবা অনুমতি দিন .
  3. Windows স্টার্ট খুলুন মেনু এবং ফটো নির্বাচন করুন .
  4. আমদানি করুন নির্বাচন করুন ফটো অ্যাপের উপরের-বাম কোণ থেকে। তারপর, একটি সংযুক্ত ডিভাইস থেকে নির্বাচন করুন৷ এবং ইমপোর্ট উইজার্ডের জন্য অপেক্ষা করুন কর্মে লাথি দিতে
  5. সমস্ত আইটেম নির্বাচন করুন আপনার আইফোনের ফটো লাইব্রেরির মধ্যে সমস্ত আইটেম নির্বাচন করতে স্ক্রিনের শীর্ষে থাকা মেনুতে। অথবা, আপনি যে ছবিগুলি আমদানি করতে চান সেগুলি ম্যানুয়ালি নির্বাচন করুন৷
  6. ডিফল্টরূপে, ফটো অ্যাপ ছবিতে ছবি আমদানি করে আপনার উইন্ডোজ ব্যবহারকারী অ্যাকাউন্টে ফোল্ডার। এটি পরিবর্তন করতে, গন্তব্য পরিবর্তন করুন নির্বাচন করুন৷ .
  7. আইটেম আমদানি করুন ক্লিক করুন৷ আপনার পিসিতে ছবি কপি করতে। কীভাবে আইফোন থেকে পিসিতে ফটো স্থানান্তর করবেন:5টি পদ্ধতি

দ্রষ্টব্য: যদি ফটো অ্যাপ আপনার ফটোগুলিকে অর্ধেক করে আমদানি করতে ব্যর্থ হয়, তবে ধাপগুলি কয়েকবার পুনরাবৃত্তি করুন এবং আপনার পিসি শেষ পর্যন্ত সবকিছু অনুলিপি করবে৷

আপনি যদি সমস্ত ফটো আমদানি করতে বেছে নেন, শেষ আমদানির পর থেকে নির্বাচন করুন৷ পরের বার আপনার পিসিতে শুধুমাত্র নতুন ছবি কপি করতে।

3. উইন্ডোজের জন্য iCloud ব্যবহার করুন

আপনি যদি আইফোনে আইক্লাউড ফটো ব্যবহার করেন, তাহলে আপনার পিসিতে আইক্লাউড ফর উইন্ডোজ অ্যাপের মাধ্যমে আপনার ফটোতে রিয়েল-টাইম অ্যাক্সেস থাকতে পারে:

  1. আপনার পিসিতে উইন্ডোজের জন্য iCloud ইনস্টল করুন। আপনি অ্যাপল ওয়েবসাইট বা মাইক্রোসফ্ট স্টোর থেকে বিনামূল্যে এটি ডাউনলোড করতে পারেন।
  2. আপনার Apple ID ব্যবহার করে Windows অ্যাপের জন্য iCloud এ সাইন ইন করুন।
  3. ফটো নির্বাচন করুন . অন্য কোনো iCloud পরিষেবা (যেমন iCloud ড্রাইভ) সক্রিয় করে অনুসরণ করুন এবং বন্ধ করুন নির্বাচন করুন . আপনি সিস্টেম ট্রে এর মাধ্যমে উইন্ডোজ অ্যাপের জন্য iCloud খুলে পরে সবসময় অতিরিক্ত পরিবর্তন করতে পারেন। কীভাবে আইফোন থেকে পিসিতে ফটো স্থানান্তর করবেন:5টি পদ্ধতি
  4. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং iCloud Photos নির্বাচন করুন সাইডবারে আপনার ফটোগুলি মুহূর্তের মধ্যে ডিরেক্টরির মধ্যে উপস্থিত হওয়া উচিত।

আইক্লাউড ফটোগুলি আপনার আইফোনে সক্রিয় না থাকলে, আপনার ফটোগুলি আপনার উইন্ডোজ পিসিতে প্রদর্শিত হবে না। এটি সক্ষম করতে, iPhone এর সেটিংস খুলুন৷ অ্যাপ, ফটো নির্বাচন করুন , এবং iCloud Photos-এর পাশের সুইচটি চালু করুন .

যাইহোক, iCloud শুধুমাত্র 5GB বিনামূল্যে স্থান প্রদান করে। আপনার সমস্ত ফটো এবং ভিডিও আপলোড করার জন্য আপনাকে আপনার iCloud স্টোরেজ আপগ্রেড করতে হতে পারে৷

4. তৃতীয় পক্ষের ক্লাউড স্টোরেজ পরিষেবা ব্যবহার করুন

আইক্লাউড ফটোগুলি একপাশে, আপনি আপনার আইফোন ফটোগুলি ব্যাক আপ করতে এবং আপনার পিসিতে সেগুলি অ্যাক্সেস করতে তৃতীয় পক্ষের ক্লাউড স্টোরেজ পরিষেবাও ব্যবহার করতে পারেন। সীমাহীন সংখ্যক ফটো সঞ্চয় করার ক্ষমতার কারণে Google Photos সর্বোত্তম বিকল্প ছিল।

যদিও iPhone সহ বেশিরভাগ ডিভাইসে এটি আর সম্ভব নয়, আপনি এখনও 15GB বিনামূল্যের সঞ্চয়স্থান পান, যা অন্যান্য স্টোরেজ পরিষেবাগুলির তুলনায় উল্লেখযোগ্য৷

এখানে Google Photos কাজ করছে:

  1. আপনার iPhone এ Google Photos ডাউনলোড করুন।
  2. Google Photos খুলুন এবং সমস্ত ফটোতে অ্যাক্সেসের অনুমতি দিন আলতো চাপুন . তারপর, আপনার Google অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন।
  3. স্টোরেজ সেভার নির্বাচন করুন কম মানের (কম স্থান ব্যবহার করে) বা মূল গুণমানে আপনার ফটোগুলি ব্যাক আপ করতে৷ তাদের আসল গুণমানে আপলোড করতে।
  4. আলতো চাপুন নিশ্চিত করুন৷ আপনার ফটো ব্যাক আপ করতে.
  5. আপনার পিসিতে ফটো দেখতে এবং ডাউনলোড করতে Google Photos ওয়েব অ্যাপ ব্যবহার করুন। কীভাবে আইফোন থেকে পিসিতে ফটো স্থানান্তর করবেন:5টি পদ্ধতি

আপনি যদি একজন অ্যামাজন প্রাইম সাবস্ক্রাইবার হন, তবে অ্যামাজন ফটো হল ফটোগুলির জন্য সীমাহীন স্টোরেজ সহ আরেকটি দুর্দান্ত বিকল্প (কিন্তু ভিডিও নয়)।

5. iMazing বা CopyTrans ব্যবহার করুন

iMazing এবং CopyTrans-এর মতো তৃতীয় পক্ষের আইফোন ম্যানেজমেন্ট অ্যাপগুলি আইফোন থেকে পিসিতে আপনার ছবি কপি করার বিকল্প পদ্ধতির প্রস্তাব করে। তাদের জন্য একটি ফি প্রয়োজন, তবে আপনি আপনার ফটো লাইব্রেরিটি আইফোনে প্রদর্শিত হওয়ার মতো এবং অ্যালবামের মাধ্যমে ছবি আমদানি করার বিকল্প পাবেন৷

এছাড়াও আপনি আইফোন ব্যাকআপ শিডিউল করার ক্ষমতা, মেসেজ এক্সট্র্যাক্ট, অ্যাপস পরিচালনা ইত্যাদির মতো অতিরিক্ত ক্ষমতার হোস্টে অ্যাক্সেস লাভ করেন। যাইহোক, তাদের জন্য একটি ফি প্রয়োজন, এবং তাদের অফার করা উন্নত বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেসের প্রয়োজন না হলে সেগুলি ব্যবহার করার সামান্য কারণ নেই৷

এখানে iMazing কাজ করছে, উদাহরণস্বরূপ:

  1. আপনার উইন্ডোজ পিসিতে iMazing ইনস্টল করুন।
  2. USB এর মাধ্যমে আপনার PC এর সাথে আপনার iPhone সংযোগ করুন৷
  3. iMazing খুলুন এবং আপনার iPhone নির্বাচন করুন .
  4. ফটো নির্বাচন করুন .
  5. আপনি যে অ্যালবাম বা বিভাগটি স্থানান্তর করতে চান সেটি বেছে নিন।
  6. রপ্তানি নির্বাচন করুন . কীভাবে আইফোন থেকে পিসিতে ফটো স্থানান্তর করবেন:5টি পদ্ধতি

iMazing এবং CopyTrans উভয়ই বিনামূল্যে ট্রায়াল অফার করে যা আপনাকে 50টি ফটো পর্যন্ত রপ্তানি করতে দেয়। এটি আপনাকে সিদ্ধান্ত নিতে দেবে যে আপনি নিমজ্জন নিতে চান এবং তাদের মধ্যে একটি কিনতে চান।

ডাউনলোড করুন: iMazing (ফ্রি ট্রায়াল, সদস্যতা প্রয়োজন)

ডাউনলোড করুন: কপিট্রান্স (বিনামূল্যে ট্রায়াল, সদস্যতা প্রয়োজন)

iPhone ফটো স্থানান্তর করা জটিল নয়

আপনি এইমাত্র দেখেছেন, আপনার আইফোন থেকে আপনার উইন্ডোজ পিসিতে ফটো স্থানান্তর করার একাধিক উপায় রয়েছে৷ শুধু আপনার জন্য সবচেয়ে উপযুক্ত পদ্ধতি বেছে নিন এবং আপনার যেতে হবে।

একবার আপনার ফটোগুলি স্থানান্তর করা শেষ হলে, সেগুলিকে মশলাদার করতে কিছু সময় ব্যয় করতে ভুলবেন না৷


  1. কীভাবে আইফোন থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন

  2. আইফোন থেকে ম্যাকবুক প্রোতে ফটোগুলি কীভাবে স্থানান্তর করবেন

  3. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন

  4. কিভাবে পিসি থেকে আইফোনে ফটো স্থানান্তর করবেন