কম্পিউটার

স্প্যামের বিরুদ্ধে লড়াই করার জন্য টুইটারের নতুন প্রচেষ্টা:দুর্বল নাকি শক্তিশালী?

সোশ্যাল মিডিয়ার বিশ্বে অনেক প্রতিকূল জিনিসের সাথে, দেখে মনে হচ্ছে টুইটার ব্যবহারকারীর গোপনীয়তা এবং তাদের বিশ্বাসের উপর ঝুলে রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করছে। সম্প্রতি, টুইটার প্ল্যাটফর্ম থেকে স্প্যামারদের বন্ধ করতে একটি পদক্ষেপ নিয়েছে। এটা কি কাজ করবে? এবং এটা যথেষ্ট হবে? যদি আপনার মনে এই ধরনের প্রশ্ন থাকে, তাহলে আসুন এটি সম্পর্কে আরও জানুন!

টুইটারের পরিকল্পনা কি?

টুইটার একজন ব্যবহারকারী অনুসরণ করতে পারে এমন টুইটার অ্যাকাউন্টের সংখ্যা সীমিত করেছে, সীমাটি প্রতিদিন 1000 থেকে 400-এ নেমে এসেছে। বাহ, এটা এমন কিছু!

পরিবর্তনের পিছনে এই ধারণাটি রয়েছে যে এটি অনুসরণ করে স্প্যামারদের তাদের নেটওয়ার্ক ছড়িয়ে দেওয়া থেকে আটকাতে সাহায্য করবে, তারপর টুইটারে অ্যাকাউন্টগুলিকে "বাল্ক, আক্রমনাত্মক বা নির্বিচারে" অনুসরণ করে আনফলো করে এই পদক্ষেপটি টুইটারের নীতি লঙ্ঘন করে৷

একই অনুশীলন অনুসরণ করে বেশ কয়েকটি অ্যাকাউন্ট টুইটারের API থেকে নিষিদ্ধ করা হয়েছিল৷

অনেক কোম্পানি এমন সরঞ্জাম সরবরাহ করে যা গ্রাহকদের ন্যূনতম প্রচেষ্টার সাথে স্বয়ংক্রিয়ভাবে বিপুল সংখ্যক ব্যবহারকারীকে অনুসরণ করতে সক্ষম করে। এটি বৃদ্ধির কৌশলগুলির মধ্যে একটি, কারণ লোকেরা সাধারণত একটি বটকে অনুসরণ করেছে বলে খুব বেশি মনোযোগ না দিয়ে অনুসরণ করে।

একইভাবে, সংস্থাগুলি টুইটার অ্যাকাউন্টগুলিকে প্রচুর পরিমাণে অনুসরণ না করার জন্য সরঞ্জাম সরবরাহ করে যারা বটটিকে অনুসরণ করে না৷

টুইটারের প্রথম পদক্ষেপ ছিল "অনুসরণ এবং মন্থন" এর অধীনে নিয়ম লঙ্ঘনকারী অ্যাপগুলিকে স্থগিত করা। যাইহোক, এটি সম্পূর্ণরূপে সমস্যার সমাধান করেনি। অতএব, এই সময়ে টুইটার ব্যবহারকারীদের অনুসরণ করতে পারে এমন লোকের সংখ্যা সীমিত করে স্প্যামারদের টার্গেট করেছে৷

এই পদক্ষেপের প্রশংসা করা হবে?

যেহেতু সমস্ত সক্রিয় ব্যবহারকারীরা স্প্যামার নয় এবং তারা টুইটারের দেওয়া নিষেধাজ্ঞাগুলি পছন্দ নাও করতে পারে৷

এই পরিবর্তনের খবর ছড়িয়ে পড়লেই তোলপাড় শুরু হয়। টুইটারের পরিবর্তনের টুইটের প্রতিক্রিয়ায়, অনেক ব্যবহারকারী সংখ্যাটি 400-এ সীমাবদ্ধ করার তাত্পর্য সম্পর্কে জিজ্ঞাসা করেছিলেন।

এটির কোন মানে হয় না কারণ একটি নির্দিষ্ট দিনে একজন নিয়মিত টুইটার ব্যবহারকারী যে সংখ্যাটি অনুসরণ করতে পারে তার থেকে সংখ্যাটি এখনও অনেক দূরে৷

টুইটার কি ভেবেছে, এটি ব্যবসাগুলিকে তাদের গ্রাহকদের সাথে DM এর মাধ্যমে যোগাযোগ করা বা তাদের ইনবক্সে URL পাঠাতে বন্ধ করবে না? সুতরাং, এটি কথোপকথন বন্ধ করবে না, এবং কোন অনুসরণ বা আনফলো কৌশল প্রয়োজন হবে না!

এই সমস্ত প্রশ্নের উত্তরে, টুইটারের প্রতিনিধি সীমা হিসাবে 400 বেছে নেওয়ার ধারণাটি ব্যাখ্যা করেছেন, "আমরা বিভিন্ন থ্রেশহোল্ডে অনুসরণ আচরণ দেখেছি এবং 400 কে একটি যুক্তিসঙ্গত সীমা হিসাবে বেছে নিয়েছি যা বৈধ ব্যবহারকারীদের প্রভাবিত না করে বেশিরভাগ স্প্যাম বন্ধ করে দিয়েছে।"

পূর্ববর্তী সমস্ত প্রচেষ্টা এবং পরিবর্তনের সাথে, এটি স্পষ্ট যে টুইটার স্প্যাম সমস্যাটি বন্ধ করার জন্য কঠোর চেষ্টা করছে। রিপোর্টিং টুলের পরিবর্তন এবং নতুন নিরাপত্তা ব্যবস্থা হল ক্রমবর্ধমান স্প্যামারদের বিরুদ্ধে লড়াই করার জন্য।

এটা দেখে ভালো লাগছে যে একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম শুধুমাত্র ব্যবহারকারী বৃদ্ধির দিকেই ফোকাস করছে না বরং স্প্যামার দূর করে ব্যবহারকারীর অভিজ্ঞতার উন্নতিতেও কাজ করছে। এটি শুধুমাত্র আর্থিক লাভের জন্য স্প্যাম ব্যবহারকারী ব্যবহারকারীদেরই বন্ধ করবে না বরং নির্বাচন এবং অন্য মতামত-ভিত্তিক ইভেন্টকে ব্যাহত করতে ব্যবহৃত ভুয়া খবরও কমিয়ে দেবে৷

ঠিক আছে এই পরিবর্তনগুলি শুরুতে নেতিবাচক প্রতিক্রিয়া পেতে পারে, তবে ভবিষ্যতে তারা ইতিবাচক প্রভাব ফেলবে। সাহসী পদক্ষেপ টুইটার! যেতে হবে!


  1. অনলাইন বুলিং এর বিরুদ্ধে লড়াই করার জন্য Instagram দুটি নতুন বৈশিষ্ট্য রোল আউট করেছে

  2. ওয়ালমার্টের একটি নতুন হোম শপিং ওয়েবসাইট

  3. Twitter রোল আউট নতুন টাইমলাইন বৈশিষ্ট্য

  4.  কিভাবে ইমেলে স্প্যাম সনাক্ত করবেন