কম্পিউটার

বিটকয়েন 'ফর্কস':বিটকয়েন ক্যাশের উপর একটি সংক্ষিপ্ত নির্দেশিকা

'হার্ড ফর্ক' নামে একটি ইভেন্টে, ব্লকচেইন বিটকয়েন এবং বিটকয়েন ক্যাশের মধ্যে বিভক্ত হয়েছে৷ বিভাজনের কারণে বিটকয়েনের দাম ওঠানামা করেছে। বিটকয়েন হার্ড ফর্ক সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে। বিটকয়েন  ফর্কস :বিটকয়েন ক্যাশের উপর একটি সংক্ষিপ্ত নির্দেশিকা

বিটকয়েন ক্যাশ – এটা কি?

বিটকয়েন এবং বিটকয়েন ক্যাশের মধ্যে কোনও উল্লেখযোগ্য পার্থক্য নেই, বিটকয়েন ক্যাশের ব্লকের আকার 8 এমবি, যেখানে বিটকয়েন 1 এমবি। বিটকয়েন ক্যাশ হল বিটকয়েন হার্ড ফর্কের ফল, যার অর্থ ব্লকচেইনে একটি স্থায়ী এবং জোরদার বিচ্যুতি।

বিটকয়েন খনি শ্রমিকদের একটি দল বিটকয়েনের একটি নতুন সংস্করণ তৈরি করতে ‘কাঁটাচাঁটা’ করেছে; একটি বিকল্প নেটওয়ার্ক, নেটওয়ার্ক ক্ষমতা বাড়ানোর জন্য বড় ব্লক প্রদর্শনের জন্য।

বিটকয়েন ক্যাশ বিটকয়েন ডেভেলপারদের দ্বারা প্রস্তাবিত কোড প্রত্যাখ্যান করতে চলেছে যা ভবিষ্যতে ক্ষমতা অর্জনে স্কেলেবিলিটি উন্নত করতে এবং ব্লকের আকারের গুরুত্ব কমাতে চাইবে৷

এই ধরনের পরিস্থিতিতে, আপনি যদি আপনার বিটকয়েন ধরে রাখতে চান, তাহলে আমরা আপনাকে সেগুলিকে একটি মানিব্যাগে স্থানান্তর করার পরামর্শ দেব যার মধ্যে আপনার একটি ব্যক্তিগত কী আছে৷ আপনার বিটকয়েনগুলি একটি তৃতীয় পক্ষের সিস্টেমে থাকা উচিত নয় এবং আপনার অবশ্যই আপনার মুদ্রার সাথে সরাসরি যোগাযোগ থাকতে হবে৷

কোথায় বিটকয়েন ক্যাশ কিনবেন?

বিশেষজ্ঞরা সবকিছু ঠিক করার জন্য অন্তত দুই সপ্তাহ অপেক্ষা করার পরামর্শ দেন৷ যাইহোক, বিটকয়েন ক্যাশ গ্রাফে ষাঁড় দেখে অপেক্ষা করা একটু কঠিন। কিছু বিটকয়েন ক্যাশ কেনার জন্য বিভিন্ন এক্সচেঞ্জ আছে, যেমন Bittrex, Freewallet ইত্যাদি। তবে, এটা স্পষ্ট যে খনির সমস্যার কারণে এই মুদ্রার ঘাটতি রয়েছে।

কয়েনবেস, বিশাল ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জ বিটকয়েন ক্যাশকে ব্যাক করতে অস্বীকার করেছে৷ "আগস্ট 1, 2017 এর পরে দুটি পৃথক ব্লকচেইনের ক্ষেত্রে, আমরা শুধুমাত্র একটি সংস্করণ সমর্থন করব," ডেভিড ফার্মার, কয়েনবেসের বিজ অপস-এর পরিচালক, একটি ব্লগপোস্টে লিখেছেন৷ "আমাদের বিটকয়েন নগদ কাঁটা সমর্থন করার কোন পরিকল্পনা নেই।" কৃষকের মতে, ভবিষ্যতের অনিশ্চয়তার কারণে কয়েনবেস বিটকয়েন ক্যাশকে সমর্থন করবে না।

আমার বিটকয়েনের কি হবে?

আপনার বিটকয়েনগুলির কিছুই হবে না৷ তারা এখনও আপনার. ব্লকচেইনের হার্ড ফর্ক আপনার ওয়ালেটে থাকা আপনার বিটকয়েনকে প্রভাবিত করে না। কিন্তু আপনার ক্রিপ্টো একটি ওয়ালেটে থাকা গুরুত্বপূর্ণ, আপনি একটি ব্যক্তিগত কী ধরে রাখুন (যেমন মাইসেলিয়াম এবং কপি)। আপনি যদি বিটকয়েন সম্পর্কে অনিশ্চিত হন কিন্তু বিনিয়োগকে ভালো রাখতে চান তাহলে আপনি Ethereum, Altcoin, Litecoin, NXT ইত্যাদি কিনতে পারেন।

আপনি যদি বিটকয়েন ক্যাশে আগ্রহ খুঁজে পান, তাহলে এমন এক্সচেঞ্জ আছে যারা আপনার বিটকয়েনকে বিটকয়েন ক্যাশে রূপান্তর করতে ইচ্ছুক৷ আপনার বিচক্ষণতা ব্যবহার করুন এবং আরও পদক্ষেপ নেওয়ার আগে আরও তদন্ত করুন কারণ বিটকয়েন নগদ মূল্য একদিনে $200 থেকে $727 এ উন্নীত হয়েছে এবং আজ আবার $468-এ নেমে এসেছে।

এখন পর্যন্ত কিছুই নিশ্চিত নয়৷ বিটকয়েন প্রকৃতপক্ষে বিনিয়োগের একটি দুর্দান্ত উপায় কিন্তু একই নিয়ম এখানে প্রযোজ্য - উচ্চ মুনাফা উচ্চ ঝুঁকি দ্বারা অনুসরণ করা হয়। যদিও, বেশিরভাগ খনি শ্রমিক এবং বিকাশকারীরা বিটকয়েন (বিটকয়েন কোর) এর উপর ফোকাস করতে বলেছে এবং বিটকয়েন নগদ এর অস্থিরতা এবং খনির সমস্যার কারণে নয়। ঠিক আছে, আমরা একটি উপসংহারে যাওয়ার আগে কিছু সময়ের জন্য পথ অনুসরণ করতে যাচ্ছি৷


  1. Litecoin-এর জন্য একটি ছোট নির্দেশিকা - বিটকয়েনের সোনার রূপা

  2. 9 বিটকয়েন সম্পর্কে আকর্ষণীয় তথ্য

  3. 4K এবং আল্ট্রা HD এর জন্য একটি নির্দেশিকা

  4. সমস্যা সমাধানের নির্দেশিকা:উইন্ডোজ নেটওয়ার্ক ত্রুটি 0x800704cf